কম্পিউটার

Screendream.yournewtab.com কি?

Screendream.yournewtab.com, স্ক্রিন ড্রিম নামেও পরিচিত, এই নামটি একটি ব্রাউজার হাইজ্যাকারকে বোঝানোর জন্য ব্যবহৃত হয় যেটি আক্রমনাত্মকভাবে "MySearch" ভাইরাসকে প্রচার করে। MySearch ওয়েবসাইটে অফারগুলি পুশ করার পিছনে মূল লক্ষ্য হল অ্যাফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে আয় করা।

ব্রাউজার হাইজ্যাকারকে সাধারণত একটি দরকারী Chrome নতুন ট্যাব এক্সটেনশন হিসাবে প্রচার করা হয় যা ব্যবহারকারীদের সুবিধামত মুভি ট্রেলার দেখতে দেয়। থার্ড-পার্টি প্রোগ্রামটি বিনামূল্যের অ্যাপে চড়ে, এবং একবার এটি আপনার কম্পিউটারে অনুপ্রবেশ করলে, এটি আপনার ওয়েব ব্রাউজারের নিয়ন্ত্রণ নেয় এবং আপনার অনুসন্ধানের ফলাফল পরিবর্তন করতে শুরু করে। এটি স্পষ্টভাবে দেখায় যে স্ক্রিন ড্রিম ব্যবহারকারীর জন্য কোন সাহায্যের নয় কারণ এটি মিথ্যাভাবে বিজ্ঞাপন দেওয়া হয়েছে। আপনি যদি Chrome-এ কোনো অপরিচিত নতুন ট্যাব, সার্চ ইঞ্জিন, বা টুলবার লক্ষ্য করেন, তাহলে এর অর্থ হল আপনার কম্পিউটারে একটি ম্যালওয়্যার সংক্রমণ রয়েছে এবং আপনাকে যত তাড়াতাড়ি সম্ভব এটি থেকে পরিত্রাণ পেতে হবে।

Screendream.yournewtab.com কি করে?

স্ক্রীন ড্রিম আপনার ব্রাউজারের ডিফল্ট সূচনা পৃষ্ঠাকে MySearch.Com দিয়ে প্রতিস্থাপন করে এবং ফলাফল তৈরি করে যাতে স্পনসর করা ওয়েবসাইটের লিঙ্ক থাকে। যদিও কিছু ব্যবহারকারী এটি সহনীয় বলে মনে করতে পারে, অন্যরা পুনঃনির্দেশের দ্বারা বিরক্ত হয় এবং প্রোগ্রাম থেকে মুক্তি পাওয়ার জন্য অপেক্ষা করতে পারে না৷

উপরন্তু, screendream.yournewtab.com ওয়েব ব্রাউজারে ট্র্যাকিং কুকিজ ইনজেক্ট করে। কুকিগুলি শিকারের ব্রাউজিং ইতিহাস ট্র্যাক করা শুরু করে। এই সবের লক্ষ্য হল প্রতি-ক্লিক আয়ের জন্য যখন ব্যবহারকারীকে কোনো নির্দিষ্ট ওয়েবসাইট দেখার জন্য বিভ্রান্ত করা হয়। এছাড়াও কুকিজ ব্যবহারকারীদের অবস্থান সংগ্রহ করে, তাদের আইপি ঠিকানা সংগ্রহ করে এবং অন্যান্য তথ্য যা আরও আকর্ষণীয় বিজ্ঞাপন সামগ্রী তৈরি করতে ব্যবহার করা যেতে পারে।

অ্যাফিলিয়েটদের সন্দেহজনক বিশ্বাসযোগ্যতার কারণে, ব্যবহারকারীদের অতিরিক্ত সতর্ক হওয়া উচিত কারণ এই ক্ষতিকারক সাইটগুলি পরিদর্শন করা তাদের কম্পিউটারগুলিকে সম্ভাব্য ক্ষতিকারক প্রোগ্রামগুলির কাছে প্রকাশ করে৷ ব্যবহারকারী সহজেই এটি উপলব্ধি না করে অন্য সাইবার সংক্রমণ পেতে পারেন।

কিভাবে Screendream.yournewtab.com সরাতে হয়

এই সাইবার-হুমকি থেকে আপনার কম্পিউটারকে রক্ষা করার একমাত্র নিশ্চিত উপায় হল আপনি আপনার কম্পিউটারে যা ডাউনলোড এবং ইনস্টল করেন তার প্রতি সর্বদা মনোযোগ দেওয়া। সর্বদা সাবধানে ইনস্টলেশন পদক্ষেপ অনুসরণ করুন. নিরাপদে থাকার জন্য, আপনি একটি একক ইনস্টলেশন ধাপ মিস করবেন না তা নিশ্চিত করতে সর্বদা একটি "কাস্টম বা উন্নত" ইনস্টলেশন বেছে নেওয়া উচিত।

আপনি যদি বুঝতে পারেন যে আপনার কম্পিউটার ইতিমধ্যে সংক্রামিত হয়েছে, তাহলে আপনার প্রোগ্রামটি সরিয়ে ফেলা উচিত। দূষণমুক্তকরণ প্রক্রিয়াটি একটি জটিল নয় কারণ ব্যবহারকারীরা প্রোগ্রামটি সরানোর জন্য সহজ screendream.yournewtab.com অপসারণের নির্দেশাবলী অনুসরণ করতে পারে৷

আপনার কম্পিউটার থেকে ক্ষতিকারক সফ্টওয়্যার অপসারণের দুটি প্রধান পদ্ধতি রয়েছে৷

পদ্ধতি এক:স্বয়ংক্রিয় নির্মূল

আপনার কম্পিউটার থেকে নিরাপদে এবং সহজে প্রোগ্রামটি সরাতে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. একটি স্বনামধন্য অ্যান্টি-ম্যালওয়্যার টুল বেছে নিন।
  2. সফ্টওয়্যারটি ডাউনলোড এবং ইনস্টল করুন।
  3. সমস্ত দূষিত প্রোগ্রাম খুঁজে পেতে একটি স্ক্যান চালান।
  4. আপনার সিস্টেম পরিষ্কার করার জন্য সমস্ত অবাঞ্ছিত প্রোগ্রাম সরান।
  5. অবশেষে, স্ক্রিন ড্রিমের পাশাপাশি আপনার কম্পিউটারে লুকিয়ে থাকা অন্য কোনো ম্যালওয়্যার থেকে পরিত্রাণ পেতে আপনি একটি শক্তিশালী অ্যান্টি-ম্যালওয়্যার টুলের সুবিধা গ্রহণ করা অত্যন্ত যুক্তিযুক্ত। আপনার কম্পিউটার স্ক্যান করার জন্য একটি সুরক্ষা সরঞ্জাম ব্যবহার করা আপনাকে সমস্ত জটিল হুমকিগুলি খুঁজে পেতে সহায়তা করে যা অপসারণ করা দরকার৷

স্ক্রিন ড্রিম হল একটি লুকোচুরি ম্যালওয়্যার যা ব্যবহারকারীদের সনাক্ত করতে এবং মুছে ফেলা থেকে আটকাতে এর ফাইলগুলি লুকানোর চেষ্টা করে৷ সেজন্য এটি যুক্তিযুক্ত যে আপনি একটি নির্ভরযোগ্য নিরাপত্তা সরঞ্জাম ব্যবহার করে একটি সম্পূর্ণ সিস্টেম স্ক্যান চালান৷

পদ্ধতি দুই:ম্যানুয়াল নির্মূল

এই অন্য পদ্ধতিটি বেশ দীর্ঘ কিন্তু কার্যকর।

আপনার কম্পিউটার নষ্ট না করে ব্রাউজার হাইজ্যাকারকে সফলভাবে অপসারণ করতে নীচের পদক্ষেপগুলি সাবধানে অনুসরণ করুন৷

উইন্ডোজ থেকে স্ক্রিন ড্রিম অপসারণ:

  1. শুরু করুন এ ক্লিক করুন ।"
  2. কন্ট্রোল প্যানেল-এ যান ”
  3. প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য-এ ক্লিক করুন ।"
  4. আপনি যদি Windows 8 বা 10 ব্যবহার করেন, তাহলে আপনার স্ক্রিনের নিচের বাম কোণায় ডান-ক্লিক করে দ্রুত অ্যাক্সেস মেনু খুলুন এবং "কন্ট্রোল প্যানেল" খুলুন।
  5. প্রোগ্রামটি আনইনস্টল করুন।
  6. ঠিক আছে ক্লিক করুন " অপসারণ চূড়ান্ত করতে৷

ম্যাক ওএস এক্স থেকে স্ক্রিন ড্রিম সরানো হচ্ছে:

  1. যান ক্লিক করুন " বোতাম৷
  2. Applications-এ যান ।"
  3. স্ক্রিন ড্রিম খুঁজুন।
  4. প্রোগ্রামে রাইট-ক্লিক করুন।
  5. ট্র্যাশে সরান ।"

আপনার ওয়েব ব্রাউজার থেকে স্ক্রীন ড্রিম অপসারণ:

মনে রাখবেন যে আপনি কোন ওয়েব ব্রাউজার ব্যবহার করছেন তার উপর নির্ভর করে পদক্ষেপগুলি কিছুটা পরিবর্তিত হতে পারে৷

ওয়েব ব্রাউজার ঠিক করতে, screendream.yournewtab.com এক্সটেনশনটি সরান এবং আপনার ব্রাউজারের ডিফল্ট সেটিংস রিসেট করুন, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. ওয়েব ব্রাউজার খুলুন।
  2. মেনুটি পেতে উপরের ডানদিকের কোণায় আইকনে ক্লিক করুন।
  3. Tools-এ যান ।"
  4. এক্সটেনশন খুলুন ।"
  5. সমস্ত দূষিত প্লাগ-ইন নির্বাচন করুন।
  6. ট্র্যাশ টিপুন ” এক্সটেনশন মুছে ফেলার জন্য আইকন।
  7. ব্রাউজার রিসেট করতে, মেনু আইকন খুলুন।
  8. "সেটিংস নির্বাচন করুন৷ ।"
  9. "ব্রাউজার সেটিংস পুনরায় সেট করুন চয়ন করুন৷ ।"
  10. “” এ ক্লিক করুন
  11. ঠিক আছে/নিশ্চিত করুন ক্লিক করুন " অপসারণ সম্পূর্ণ করতে৷

উপসংহার

Screendream.yournewtab.com আপনার ব্রাউজারে হোমপেজ সেটিং পরিবর্তন করে, আপনার সিস্টেমকে ম্যালওয়্যারে আক্রান্ত হওয়ার ঝুঁকিতে ফেলে। এই প্রতারণামূলক সার্চ ইঞ্জিনের আপাতদৃষ্টিতে আকর্ষণীয় চেহারা থাকতে পারে, কিন্তু এটি আপনার কম্পিউটারের জন্য অনেক নিরাপত্তা হুমকির সৃষ্টি করে। স্ক্রিন ড্রিম শুধুমাত্র আপনার কম্পিউটারের সমস্ত প্রধান ব্রাউজার হাইজ্যাক করে না, এটি আপনার ব্রাউজিং কার্যকলাপ ট্র্যাক করতে ট্র্যাকিং কুকিজও ব্যবহার করে৷ এটি আপনার গোপনীয়তাকে বিপদে ফেলে কারণ পরিচয় চুরির ঝুঁকি রয়েছে।


  1. জাভাস্ক্রিপ্টে availWidth সম্পত্তি কি?

  2. জাভাস্ক্রিপ্টে availHeight সম্পত্তি কি?

  3. জাভাস্ক্রিপ্টে স্ক্রীন অবজেক্ট কি?

  4. উইন্ডোজে LockAppHost.exe কি? এটা কি ম্যালওয়্যার?