কম্পিউটার

কিভাবে সহজ আবহাওয়া আজ অ্যাডওয়্যার সরান

আপনি কি আগামীকালের আবহাওয়ার পূর্বাভাস সম্পর্কে জানতে আগ্রহী? আপনি ঝড় আপডেট ট্র্যাক করা হয়েছে? আপনি কি সারা বিশ্ব থেকে বর্তমান আবহাওয়ার আপডেট জানতে চান? তাহলে একটি আবহাওয়ার পূর্বাভাস অ্যাপ কাজে আসতে পারে।

যাইহোক, উইন্ডোজের জন্য সমস্ত আবহাওয়ার পূর্বাভাস অ্যাপের সাথে, সেরাটি বেছে নেওয়া কিছুটা মাথাব্যথার কারণ হতে পারে। এছাড়াও, আপনাকে সামঞ্জস্য এবং প্রদত্ত তথ্যের মতো বেশ কয়েকটি বিষয় বিবেচনা করতে হবে। অন্যথায়, আপনি একটি নিরর্থক অ্যাপ ইন্সটল করতে সময় নষ্ট করবেন, অথবা আরও খারাপ, আপনি অ্যাডওয়্যারের আক্রমণের শিকার হবেন।

একটি কুখ্যাত অ্যাপ যা নিজেকে একটি নির্ভরযোগ্য আবহাওয়ার পূর্বাভাস টুল হিসাবে বিজ্ঞাপন দেয় তা হল ইজি ওয়েদার টুডে প্রচার। এটার সাথে পরিচিত? হ্যাঁ? না? ওয়েল, আপনার উত্তর নির্বিশেষে, আমরা আপনাকে আচ্ছাদিত করা হয়েছে. ইজি ওয়েদার টুডে প্রচার সম্পর্কে আপনার যা জানা উচিত তা এখানে রয়েছে।

আজকে সহজ আবহাওয়া কি?

যা বিজ্ঞাপন দেওয়া হচ্ছে তার বিপরীতে, ইজি ওয়েদার টুডে প্রোমোস হল একটি দুর্বৃত্ত সফটওয়্যার সত্তা যা অ্যাডওয়্যার হিসাবে শ্রেণীবদ্ধ করা হয়েছে। যদিও এটি আবহাওয়া-সম্পর্কিত তথ্য এবং বিষয়বস্তু অ্যাক্সেস করার জন্য একটি সহজ টুল হিসাবে অনুমোদিত, এটি শুধুমাত্র অনুপ্রবেশকারী বিজ্ঞাপন এবং পপ-আপ প্রদান করে। সহজভাবে বলা যায়, এটি একজন শিকারের পিসিতে অবাঞ্ছিত বিজ্ঞাপন প্রদর্শন করতে বাধ্য করে।

ইজি ওয়েদার আজ অ্যাডওয়্যার কি করে?

অ্যাডওয়্যার সত্তা হিসাবে, ইজি ওয়েদার টুডে ব্যবহারকারীদের ব্রাউজিং তথ্যের উপর গুপ্তচরবৃত্তি করে। এটি শিকারের পিসি থেকে প্রতিটি সংবেদনশীল এবং ব্যক্তিগত তথ্য সংগ্রহ করে। এটি যেকোনো পরিদর্শন করা ওয়েবসাইটে সমীক্ষা, কুপন এবং ব্যানার স্থাপনের অনুমতি দেয়। ফলস্বরূপ, ব্রাউজিং গতি উল্লেখযোগ্যভাবে হ্রাস পায় এবং অনলাইন ব্রাউজিং অভিজ্ঞতা প্রভাবিত হয়৷

এটা লক্ষণীয় যে ইজি ওয়েদার টুডে অ্যাডওয়্যারের ডেটা ট্র্যাকিং ক্ষমতা রয়েছে। আবার, এটি একজন ব্যবহারকারীর ব্রাউজিং কার্যকলাপ নিরীক্ষণ করতে পারে এবং তথ্য সংগ্রহ করতে পারে যেমন পৃষ্ঠা দেখা, ইউআরএল পরিদর্শন করা, সার্চ কোয়েরি টাইপ করা, IP ঠিকানা এবং আরও অনেক কিছু। আরও খারাপ, এই তথ্য নগদীকরণ উদ্দেশ্যে ব্যবহার করা যেতে পারে। হয় এটি তৃতীয় পক্ষের কাছে বিক্রি করা হয় অথবা ব্যক্তিগত আর্থিক লাভের জন্য অপব্যবহার করা হয়।

সুতরাং, আপনি কিভাবে জানবেন যে আপনার পিসি অ্যাডওয়্যার দ্বারা সংক্রমিত হয়েছে কিনা? এখানে কিছু লক্ষণ রয়েছে যার জন্য সতর্ক থাকতে হবে:

  • আস্তিক ব্রাউজিং গতি
  • বিজ্ঞাপন বসানোর কারণে সীমিত ওয়েবসাইট দৃশ্যমানতা
  • চুপচাপ ডাউনলোড এবং ইনস্টলেশন
  • অনুপ্রবেশকারী বিজ্ঞাপন যা প্রচারমূলক এবং দূষিত সাইটগুলিতে পুনঃনির্দেশিত করে
  • ওয়েব ব্রাউজারের ডিফল্ট হোমপেজটি সহজ আবহাওয়ার পূর্বাভাসে সেট করা আছে

ইজি ওয়েদার টুডে অ্যাডওয়্যারের বিতরণ পদ্ধতি

অন্যান্য অ্যাডওয়্যারের সত্তার মতো, ইজি ওয়েদার টুডে প্রচারমূলক পৃষ্ঠাগুলির মাধ্যমে অর্জিত হতে পারে যা বৈধ বলে মনে হয়। একটি ওয়েবসাইট পরিদর্শন করার সময়, একটি পপ-আপ আপনাকে একটি নির্দিষ্ট অ্যাপ ডাউনলোড করতে বলে দেখাতে পারে কারণ অপেক্ষা করা দুর্দান্ত ডিলের কারণে। এটিতে ক্লিক করার ফলে শুধুমাত্র দূষিত সংযোজন ইনস্টল করা হতে পারে৷

ইজি ওয়েদার টুডে সফ্টওয়্যার বান্ডলিং পদ্ধতির মাধ্যমে অন্যান্য প্রোগ্রামের সাথে ডাউনলোড বা বান্ডিল করা যেতে পারে। এটি একটি মিথ্যা বিপণন কৌশল যা বৈধ প্রোগ্রামগুলির সাথে ম্যালওয়্যার সত্তাকে বান্ডলিং জড়িত করে৷ তাড়াহুড়ো করে ডাউনলোড বা ইনস্টলেশন প্রক্রিয়া আপনার সিস্টেমে শুধুমাত্র বান্ডিল বা সন্দেহজনক অ্যাপগুলিকে অনুমতি দিতে পারে৷

অবশেষে, অনুপ্রবেশকারী বিজ্ঞাপনগুলিও এই অ্যাডওয়্যারের ইনস্টলেশনের কারণ হতে পারে। একবার আপনি সেগুলিতে ক্লিক করলে, স্ক্রিপ্টগুলি চালানো হতে পারে, PUAs ডাউনলোড এবং ইনস্টলেশন শুরু করে৷

ইজি ওয়েদার টুডে অপসারণের নির্দেশাবলী

ইজি ওয়েদার টুডে অ্যাডওয়্যারের অপসারণ একটি দীর্ঘ প্রক্রিয়া হতে পারে যার জন্য প্রযুক্তিগত দক্ষতা প্রয়োজন। যাইহোক, আপনার জন্য এই কুখ্যাত অ্যাডওয়্যারের পরিত্রাণ পেতে এটি সহজ করতে আমরা নীচের পদক্ষেপগুলি সরলীকৃত করেছি। পড়ুন।

পদ্ধতি 1:কন্ট্রোল প্যানেলের মাধ্যমে উইন্ডোজ সিস্টেম থেকে এটি সরান

  1. স্টার্ট-এ ডান-ক্লিক করুন তালিকা. একবার দ্রুত অ্যাক্সেস মেনু প্রদর্শিত হয়, কন্ট্রোল প্যানেল নির্বাচন করুন .
  2. প্রোগ্রাম খুঁজুন বিভাগ এবং একটি প্রোগ্রাম আনইনস্টল করুন ক্লিক করুন .
  3. আজকের সহজ আবহাওয়া খুঁজুন অ্যাপ্লিকেশন এবং কোনো সন্দেহজনক-সুদর্শন প্রোগ্রাম।
  4. আনইনস্টল ক্লিক করে সেগুলি মুছুন৷ বোতাম।
  5. ঠিক আছে টিপুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে।

পদ্ধতি 2:একটি নির্ভরযোগ্য অ্যান্টি-ম্যালওয়্যার প্রোগ্রাম ব্যবহার করুন

উইন্ডোজের জন্য ডিজাইন করা অনেক জনপ্রিয় অ্যান্টি-ম্যালওয়্যার প্রোগ্রাম রয়েছে। অ্যাডওয়্যার সত্তা পরিত্রাণ পেতে কার্যকর প্রমাণিত যে একটি চয়ন করতে ভুলবেন না. যখন ম্যালওয়্যার মোকাবেলা করার কথা আসে, তখন বিশ্বাস করার একটি নাম হল আউটবাইট অ্যান্টিভাইরাস .

এই টুলটি সেখানে সবচেয়ে ক্ষতিকারক ম্যালওয়্যার হুমকি নিরপেক্ষ করতে পরিচিত। এছাড়াও, এটি আপনার পিসিকে অন্যান্য সম্ভাব্য হুমকি থেকে সুরক্ষিত করে – সেটা ভাইরাস, স্পাইওয়্যার বা অ্যাডওয়্যারই হোক।

আউটবাইট অ্যান্টিভাইরাস ব্যবহার করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. ডাউনলোড করুন আউটবাইট অ্যান্টিভাইরাস আউটবাইটের অফিসিয়াল ওয়েবসাইট থেকে।
  2. অন-স্ক্রীন প্রম্পট অনুসরণ করে এটি ইনস্টল করুন।
  3. একবার এটি ইনস্টল হয়ে গেলে, টুলটি স্বয়ংক্রিয়ভাবে তার ম্যালওয়্যার এবং ভাইরাস ডাটাবেস আপডেট করবে। স্ক্যান ক্লিক করে একটি স্ক্যান করুন৷ বোতাম।
  4. স্ক্যানিং প্রক্রিয়া সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন। এতে কয়েক মিনিট সময় লাগতে পারে, তাই ধৈর্য ধরুন।
  5. স্ক্যান করার পরে, টুলটি শনাক্ত করা ম্যালওয়্যার সংক্রমণের একটি তালিকা সহ আপনার স্ক্রিনে একটি স্ক্রীন উপস্থিত হবে৷ তাদের সরান।
  6. আপনার কম্পিউটার রিবুট করুন।

পদ্ধতি 3:আপনার ব্রাউজার সেটিংস রিসেট করুন

যদি আপনার অনুসন্ধানগুলি এখনও সহজ আবহাওয়ার পূর্বাভাস ওয়েবসাইটে পুনঃনির্দেশিত হয়, তাহলে আপনাকে আপনার ব্রাউজার সেটিংস ডিফল্টে পুনরায় সেট করতে হবে৷

Google Chrome

  1. ক্রোমের মেনু বোতামে ক্লিক করুন। এটি সাধারণত তিনটি বিন্দু বা তিনটি অনুভূমিক রেখা দ্বারা উপস্থাপিত হয়৷
  2. ড্রপ-ডাউন মেনু থেকে, সেটিংস বেছে নিন .
  3. নীচে স্ক্রোল করুন এবং উন্নত ক্লিক করুন .
  4. নেভিগেট করুন রিসেট এবং ক্লিন আপ বিভাগে ক্লিক করুন এবং সেটিংস তাদের আসল ডিফল্টে রিসেট করুন টিপুন বোতাম।
  5. আপনাকে এখন আপনার কর্ম নিশ্চিত করতে বলা হবে। চালিয়ে যেতে, সেটিংস পুনরায় সেট করুন এ ক্লিক করুন৷

ফায়ারফক্স

  1. প্রধান মেনুতে যান এবং সহায়তা নির্বাচন করুন .
  2. সমস্যা সমাধানের তথ্য বেছে নিন .
  3. সমস্যা সমাধানের তথ্য-এ নেভিগেট করুন বিভাগ এবং Firefox রিফ্রেশ ক্লিক করুন .
  4. Firefox রিফ্রেশ করুন ক্লিক করে আপনার কর্ম নিশ্চিত করুন বোতাম।
  5. সমাপ্ত টিপুন .

ইন্টারনেট এক্সপ্লোরার

  1. লঞ্চ করুন ইন্টারনেট এক্সপ্লোরার এবং গিয়ার আইকনে ক্লিক করুন।
  2. ইন্টারনেট বিকল্প বেছে নিন .
  3. উন্নত -এ নেভিগেট করুন ট্যাব টিপুন এবং রিসেট টিপুন বোতাম।
  4. ইন্টারনেট এক্সপ্লোরার সেটিংস পুনরায় সেট করুন এ যান৷ অধ্যায়. ব্যক্তিগত সেটিংস মুছুন-এ ক্লিক করুন৷ চেকবক্স।
  5. রিসেট টিপুন আবার বোতাম।
  6. বন্ধ করুন ক্লিক করুন বোতাম এবং ইন্টারনেট এক্সপ্লোরার পুনরায় চালু করুন।

র্যাপিং আপ

অ্যাডওয়্যারের সত্তা সাধারণত সফ্টওয়্যার বান্ডলিং বা অনুপ্রবেশকারী বিজ্ঞাপনের মাধ্যমে কম্পিউটারে অনুপ্রবেশ করে। এগুলি এড়াতে, আপনি কী ক্লিক করছেন এবং ইনস্টল করছেন তাতে মনোযোগ দিন। যদি সম্ভব হয়, একটি বিনামূল্যের সফ্টওয়্যার প্রোগ্রাম ইনস্টল করার সময় কাস্টম ইনস্টলেশন বিকল্পটি চয়ন করুন৷ এছাড়াও, ডিলগুলি যতই লোভনীয় হোক না কেন, ওয়েবসাইটের কোনও বিজ্ঞাপনে ক্লিক করবেন না৷

যদি, দুর্ভাগ্যবশত, আপনি ইজি ওয়েদার টুডে অ্যাডওয়্যারের দ্বারা আক্রান্ত হয়ে থাকেন, নিজেকে রচনা করুন, এই নিবন্ধটি টানুন, এবং আমাদের অপসারণ গাইডের মাধ্যমে যান। তাহলে কোন সমস্যা হবে না।

আপনার কাছে কি ইজি ওয়েদার টুডে অ্যাডওয়্যারের বিষয়ে কোনো অতিরিক্ত তথ্য আছে? আমরা জানতে চাই মন্তব্য বিভাগে আপনার চিন্তা শেয়ার করুন.


  1. কিভাবে এক্সেলের লিডিং জিরোস রিমুভ করবেন (৮টি সহজ পদ্ধতি)

  2. কিভাবে এক্সেলে কমা সরাতে হয় (৪টি সহজ পদ্ধতি)

  3. কিভাবে এক্সেলে ফিল্টার সরাতে হয় (5টি সহজ এবং দ্রুত উপায়)

  4. কীভাবে Chrome থেকে অ্যাডওয়্যার সরাতে হয়