কম্পিউটার

ডেন্টগ্রাম.ক্লাব

Dentgram.club কি?

Dentgram.club হল একটি দূষিত ওয়েবসাইট যার লক্ষ্য দর্শকদের পুশ নোটিফিকেশন সাবস্ক্রাইব করতে উৎসাহিত করা। গুগল, ফায়ারফক্স, সাফারি এবং অন্যান্য প্ল্যাটফর্মের মতো যেকোনো ব্রাউজারে ব্রাউজিং সেশনের সময় ওয়েবসাইটটি অপ্রত্যাশিতভাবে সম্মুখীন হতে পারে। Dentgram.club সাইট পরিদর্শন করার পরে, এটি ব্যবহারকারীদের বট এড়াতে তার মানব যাচাইকরণ প্রক্রিয়ার অংশ হিসাবে বিজ্ঞপ্তিগুলিকে অনুমতি দেওয়ার জন্য অনুরোধ করে। যাইহোক, এটি শুধুমাত্র একটি স্ক্যাম যা তৃতীয় পক্ষকে সাইটের মাধ্যমে ক্ষতিগ্রস্তদের ডেস্কটপে তাদের বিজ্ঞাপন প্রদর্শন করতে দেয়।

একবার অনুমতি দেওয়া হলে, সাইটটি শিকারের ডেস্কটপে পপ-আপ দেখাতে শুরু করবে। ভুক্তভোগীকে সন্দেহজনক সাইট, ক্লিকবেট লিঙ্ক, সেইসাথে দূষিত সামগ্রী ডাউনলোড করার অফার প্রচারকারী বিজ্ঞাপন দিয়ে স্প্যাম করা হবে।

এই প্রোগ্রামের আচরণের কারণে, এটি প্রায়ই একটি ভাইরাস হিসাবে শ্রেণীবদ্ধ করা হয়, যদিও শব্দটি সম্পূর্ণরূপে সঠিক নয়। যদিও ডেস্কটপে প্রদর্শিত এই পপ-আপ বিজ্ঞপ্তিগুলি ব্রাউজার কনফিগারেশনগুলি অ্যাক্সেস করে সরানো যেতে পারে, একটি সিস্টেম যা ইতিমধ্যেই Dentgram.club দ্বারা প্রভাবিত হয়েছে তাতে ক্ষতিকারক প্রোগ্রাম এবং ফাইল থাকতে পারে। অতএব, আমরা একটি বিশ্বস্ত অ্যান্টি-ম্যালওয়্যার সফ্টওয়্যার টুল ব্যবহার করে একটি সম্পূর্ণ সিস্টেম এবং ম্যালওয়্যার স্ক্যান চালানোর পরামর্শ দিই। কম্পিউটারে অ্যাডওয়্যার ইনস্টল করা হলে, Dentgram.club ব্রাউজারে নিজে থেকেই চালু হতে পারে।

Dentgram.club কিভাবে অপসারণ করা যায় তার বিভিন্ন উপায় আছে, কিন্তু এই নিবন্ধে, আমরা আপনাকে শুধুমাত্র সহজ এবং কার্যকর সমাধান প্রদান করব। এছাড়াও, Dentgram.club পপ-আপগুলি অপসারণ করতে, অ্যাডওয়্যারের দ্বারা করা যেকোনো পরিবর্তন থেকে মুক্তি পেতে ডিফল্ট ব্রাউজার সেটিংস রিসেট করতে হবে৷

Dentgram.club ভাইরাস কি করে?

Dentgram.club হল অনেক ক্ষতিকারক সাইটের অংশ যা বিজ্ঞপ্তি ব্রাউজারের কার্যকারিতা অপব্যবহার করে। পোস্ট করা বিষয়বস্তু সম্পর্কে আপডেট থাকার জন্য অনেক বিশ্বস্ত সাইট এটি ব্যবহার করে।

প্রচুর দুষ্টু সাইট রয়েছে যেগুলি নোটিফিকেশন ফিচারের মাধ্যমে ব্যবহারকারীদের ছিঁড়ে ফেলে, যার মধ্যে রয়েছে stewaysef.info, streampro.club, pushails.com, ইত্যাদি। এই সমস্ত সন্দেহজনক সাইটগুলির একই লক্ষ্য রয়েছে:ব্যবহারকারীদের প্রতারণা করা।

Dentgram.club বিভিন্ন থিম ব্যবহার করে যা সামাজিক প্রকৌশল স্কিমগুলিকে অন্তর্ভুক্ত করে যেমন:

  • একটি YouTube ভিডিও থাম্বনেইল দেখানো ক্লিকবেট কৌশলের ব্যবহার শুধুমাত্র দূষিত বিষয়বস্তু পুনর্নির্দেশ বা ডাউনলোড করতে।
  • মানব যাচাইকরণ প্রক্রিয়ার জন্য ব্যবহারকারীকে বিজ্ঞপ্তির অনুমতি দিতে হয়।
  • ব্যবহারকারী অনুমতি বোতামে ক্লিক করলে সাইটটি ১৮+ কন্টেন্ট দেখানোর প্রতিশ্রুতি দেয়।
  • ক্লাব বলে যে ডাউনলোড করা ফাইলের ধরণের উল্লেখ না করেই একটি ডাউনলোড ব্যবহারকারীর জন্য প্রস্তুত৷

যখন ব্যবহারকারীরা কৌশলের জন্য পড়েন এবং অনুমতি দিন ক্লিক করুন৷ বোতাম, তারা একই পৃষ্ঠায় পুনঃনির্দেশিত হবে আর কোনো ব্যবস্থা নেওয়া হবে না। যাইহোক, তারা ডেস্কটপে বিজ্ঞপ্তি পপ-আপ দেখতে শুরু করবে। সৌভাগ্যবশত, ব্রাউজারের কনফিগারেশনে পরিবর্তন করে এই বিজ্ঞপ্তিগুলি স্থায়ীভাবে বন্ধ করা যেতে পারে।

এখন, যেহেতু সিস্টেমটি ইতিমধ্যেই পুনঃনির্দেশ করছে, এটি ইতিমধ্যে অ্যাডওয়্যারের দ্বারা সংক্রামিত হওয়ার সম্ভাবনা রয়েছে। নিরাপদে থাকার জন্য, আমরা যেকোনো সম্ভাব্য অবাঞ্ছিত অ্যাপ্লিকেশন থেকে মুক্তি পেতে একটি সম্পূর্ণ নিরাপত্তা স্ক্যান চালানোর পরামর্শ দিই। যদি ইতিবাচক ম্যালওয়্যার রিপোর্ট থাকে, তাহলে একটি সম্মানিত পিসি মেরামতের সরঞ্জাম ব্যবহার করে অতিরিক্ত চেক করা উচিত কারণ ম্যালওয়্যার সিস্টেমের উপাদানগুলির জন্য ক্ষতিকারক হতে পারে এবং গুরুতর অস্থিরতার সমস্যা হতে পারে৷

কীভাবে Dentgram.club ভাইরাস প্রতিরোধ করবেন?

ইন্টারনেট প্রতারণা এবং বিভিন্ন ধরণের সাইবার অপরাধে ভরা। গুরুতর স্ক্যাম এবং ম্যালওয়্যার আক্রমণের কারণে মানুষ প্রতিদিন অর্থ হারাচ্ছে। এই বিবেচনায় যে প্রায় সবাই ওয়েবের সাথে সংযুক্ত, সাইবার অপরাধীরা এই রাজ্যের সুবিধা নেয় এবং অর্থ উপার্জনের জন্য এটিকে মাছ ধরার উপসাগর হিসাবে ব্যবহার করে৷

অনলাইনে ঘটছে দূষিত কার্যকলাপের সংখ্যার তুলনায় Dentgram.club সমুদ্রের এক ফোঁটা মাত্র। যাইহোক, Dentgram.club প্রতিরোধের ব্যবস্থা শেখা অনেক ধরণের ম্যালওয়্যার এড়াতে সাহায্য করতে পারে কারণ তারা সবাই ডিভাইসে অনুপ্রবেশ করার জন্য একই কৌশল ব্যবহার করে। ব্যবহারকারীদের সন্দেহজনক ওয়েবসাইটের সাথে ইন্টারঅ্যাক্ট এড়াতে হবে। তাদের জন্য যত বেশি সময় ব্যয় করা হয়, সংক্রমণের ঝুঁকি তত বেশি। শক্তিশালী ওয়েব নিরাপত্তা সরঞ্জাম ব্যবহার করে ব্যবহারকারী এবং ডিভাইসগুলিকে জালিয়াতি, স্পুফিং থেকে রক্ষা করতে পারে৷

কিভাবে Dentgram.club অ্যাডওয়্যার সরান

Dentgram.club অ্যাডওয়্যার থেকে পরিত্রাণ পাওয়ার আগে, ব্যবহারকারীদের প্রথমে নিশ্চিত করতে হবে যে ডেস্কটপে পপ আপ হওয়া বিজ্ঞপ্তিগুলি স্থায়ীভাবে মুছে ফেলা হয়েছে। Dentgram.club বিজ্ঞপ্তিগুলি অপসারণের পদ্ধতিটি ব্যবহার করা ব্রাউজারের উপর নির্ভর করে কিছুটা আলাদা। আমরা দ্রুত Dentgram.club বিজ্ঞপ্তিগুলি থেকে মুক্তি পেতে Chrome, Safari এবং Firefox-এর জন্য অনুসরণ করা সহজ নির্দেশাবলী প্রদান করেছি৷

Dentgram.club বিজ্ঞপ্তিগুলি স্থায়ীভাবে অপসারণ করার সাথে সাথে, কিভাবে Dentgram.club অ্যাডওয়্যার সরাতে হবে তার নির্দেশাবলী অনুসরণ করতে এগিয়ে যান৷

Google Chrome থেকে Dentgram.club কিভাবে সরাতে হয়

আপনার কম্পিউটার থেকে Dentgram.club সম্পূর্ণরূপে অপসারণ করতে, আপনাকে Google Chrome-এর সমস্ত পরিবর্তনগুলিকে উল্টাতে হবে, সন্দেহজনক এক্সটেনশন, প্লাগ-ইন এবং অ্যাড-অনগুলি আনইনস্টল করতে হবে যা আপনার অনুমতি ছাড়া যোগ করা হয়েছিল৷

Google Chrome থেকে Dentgram.club সরাতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

1. ক্ষতিকারক প্লাগইনগুলি মুছুন৷

গুগল ক্রোম অ্যাপ চালু করুন, তারপর উপরের-ডান কোণায় মেনু আইকনে ক্লিক করুন। আরো টুলস> এক্সটেনশন বেছে নিন Dentgram.club এবং অন্যান্য ক্ষতিকারক এক্সটেনশনগুলি সন্ধান করুন৷ আপনি আনইনস্টল করতে চান এই এক্সটেনশনগুলি হাইলাইট করুন, তারপর সরান ক্লিক করুন৷ তাদের মুছে ফেলার জন্য।

2. আপনার হোমপেজে এবং ডিফল্ট সার্চ ইঞ্জিনে পরিবর্তনগুলি ফিরিয়ে দিন৷

Chrome এর মেনু আইকনে ক্লিক করুন এবং সেটিংস নির্বাচন করুন৷ . স্টার্টআপে ক্লিক করুন , তারপর টিক অফ করুনএকটি নির্দিষ্ট পৃষ্ঠা খুলুন বা পৃষ্ঠাগুলির সেট৷ . আপনি হয় একটি নতুন পৃষ্ঠা সেট আপ করতে পারেন বা আপনার হোমপেজ হিসাবে বিদ্যমান পৃষ্ঠাগুলি ব্যবহার করতে পারেন৷

Google Chrome এর মেনু আইকনে ফিরে যান এবং সেটিংস> অনুসন্ধান ইঞ্জিন চয়ন করুন৷ , তারপর সার্চ ইঞ্জিনগুলি পরিচালনা করুন ক্লিক করুন৷ . আপনি Chrome এর জন্য উপলব্ধ ডিফল্ট সার্চ ইঞ্জিনগুলির একটি তালিকা দেখতে পাবেন৷ আপনি সন্দেহজনক মনে করেন এমন কোনো সার্চ ইঞ্জিন মুছুন। সার্চ ইঞ্জিনের পাশে তিন-বিন্দু মেনুতে ক্লিক করুন এবং তালিকা থেকে সরান ক্লিক করুন

3. Google Chrome রিসেট করুন৷

আপনার ব্রাউজারের উপরের ডানদিকে অবস্থিত মেনু আইকনে ক্লিক করুন এবং সেটিংস বেছে নিন . পৃষ্ঠার নীচে স্ক্রোল করুন, তারপর সেটিংস তাদের আসল ডিফল্টে পুনরুদ্ধার করুন এ ক্লিক করুন রিসেট করুন এবং পরিষ্কার করুন। ক্রিয়াটি নিশ্চিত করতে রিসেট সেটিংস বোতামে ক্লিক করুন৷

এই ধাপটি আপনার স্টার্টআপ পৃষ্ঠা, নতুন ট্যাব, সার্চ ইঞ্জিন, পিন করা ট্যাব এবং এক্সটেনশন রিসেট করবে। যাইহোক, আপনার বুকমার্ক, ব্রাউজারের ইতিহাস এবং সংরক্ষিত পাসওয়ার্ড সংরক্ষণ করা হবে।

মোজিলা ফায়ারফক্স থেকে Dentgram.club কিভাবে মুছে ফেলবেন

অন্যান্য ব্রাউজারগুলির মতো, ম্যালওয়্যার মোজিলা ফায়ারফক্সের সেটিংস পরিবর্তন করার চেষ্টা করে। Dentgram.club এর সমস্ত চিহ্ন মুছে ফেলার জন্য আপনাকে এই পরিবর্তনগুলি পূর্বাবস্থায় ফিরিয়ে আনতে হবে। Firefox থেকে Dentgram.club সম্পূর্ণরূপে মুছে ফেলার জন্য নিচের ধাপগুলি অনুসরণ করুন:

1. বিপজ্জনক বা অপরিচিত এক্সটেনশন আনইনস্টল করুন।

আপনার ইনস্টল করা মনে নেই এমন কোনো অপরিচিত এক্সটেনশনের জন্য Firefox চেক করুন। এই এক্সটেনশনগুলি ম্যালওয়্যার দ্বারা ইনস্টল করার একটি বিশাল সম্ভাবনা রয়েছে৷ এটি করার জন্য, মজিলা ফায়ারফক্স চালু করুন, উপরের-ডান কোণে মেনু আইকনে ক্লিক করুন, তারপর অ্যাড-অন> এক্সটেনশন নির্বাচন করুন .

এক্সটেনশন উইন্ডোতে, Dentgram.club এবং অন্যান্য সন্দেহজনক প্লাগইন নির্বাচন করুন। এক্সটেনশনের পাশে তিন-বিন্দু মেনুতে ক্লিক করুন, তারপর সরান নির্বাচন করুন এই এক্সটেনশনগুলি মুছে ফেলতে৷

2. আপনার হোমপেজটিকে আবার ডিফল্টে পরিবর্তন করুন যদি এটি ম্যালওয়্যার দ্বারা প্রভাবিত হয়৷

ব্রাউজারের উপরের-ডান কোণে ফায়ারফক্স মেনুতে ক্লিক করুন, তারপর বিকল্প> সাধারণ নির্বাচন করুন। ক্ষতিকারক হোমপেজ মুছুন এবং আপনার পছন্দের URL টাইপ করুন। অথবা আপনি পুনরুদ্ধার করুন ক্লিক করতে পারেন৷ ডিফল্ট হোমপেজে পরিবর্তন করতে। ঠিক আছে ক্লিক করুন৷ নতুন সেটিংস সংরক্ষণ করতে।

3. মোজিলা ফায়ারফক্স রিসেট করুন৷

ফায়ারফক্স মেনুতে যান, তারপর প্রশ্ন চিহ্নে ক্লিক করুন (হেল্প)। নির্বাচন করুন সমস্যা সমাধানের তথ্য৷ Firefox রিফ্রেশ টিপুন আপনার ব্রাউজারকে একটি নতুন সূচনা দিতে বোতাম৷

একবার আপনি উপরের পদক্ষেপগুলি সম্পূর্ণ করলে, আপনার Mozilla Firefox ব্রাউজার থেকে Dentgram.club সম্পূর্ণরূপে চলে যাবে৷

কিভাবে ইন্টারনেট এক্সপ্লোরার থেকে Dentgram.club থেকে মুক্তি পাবেন

আপনার ব্রাউজার হ্যাক করা ম্যালওয়্যার সম্পূর্ণরূপে চলে গেছে এবং ইন্টারনেট এক্সপ্লোরারে সমস্ত অননুমোদিত পরিবর্তনগুলি উল্টে দেওয়া হয়েছে তা নিশ্চিত করতে, নীচে দেওয়া পদক্ষেপগুলি অনুসরণ করুন:

1. বিপজ্জনক অ্যাড-অনগুলি থেকে মুক্তি পান৷

যখন ম্যালওয়্যার আপনার ব্রাউজার হাইজ্যাক করে, তখন সুস্পষ্ট লক্ষণগুলির মধ্যে একটি হল যখন আপনি অ্যাড-অন বা টুলবারগুলি দেখেন যেগুলি হঠাৎ আপনার অজান্তেই ইন্টারনেট এক্সপ্লোরারে উপস্থিত হয়৷ এই অ্যাড-অনগুলি আনইনস্টল করতে, ইন্টারনেট এক্সপ্লোরার চালু করুন৷ , মেনু খুলতে ব্রাউজারের উপরের-ডান কোণে গিয়ার আইকনে ক্লিক করুন, তারপর অ্যাড-অনগুলি পরিচালনা করুন বেছে নিন।

যখন আপনি অ্যাড-অনগুলি পরিচালনা করুন উইন্ডোটি দেখতে পান, (ম্যালওয়ারের নাম) এবং অন্যান্য সন্দেহজনক প্লাগইন/অ্যাড-অনগুলি সন্ধান করুন৷ আপনি অক্ষম করুন ক্লিক করে এই প্লাগইন/অ্যাড-অনগুলি নিষ্ক্রিয় করতে পারেন৷ .

2. ম্যালওয়্যার দ্বারা সৃষ্ট আপনার হোমপেজে যেকোনো পরিবর্তন ফিরিয়ে দিন৷

আপনার যদি হঠাৎ একটি ভিন্ন সূচনা পৃষ্ঠা থাকে বা আপনার ডিফল্ট সার্চ ইঞ্জিন পরিবর্তন করা হয়, আপনি ইন্টারনেট এক্সপ্লোরারের সেটিংসের মাধ্যমে এটিকে আবার পরিবর্তন করতে পারেন। এটি করার জন্য, ব্রাউজারের উপরের-ডান কোণে গিয়ার আইকনে ক্লিক করুন, তারপরেইন্টারনেট বিকল্পগুলি বেছে নিন .

সাধারণ এর অধীনে ট্যাব, হোমপেজ URL মুছে দিন এবং আপনার পছন্দের হোমপেজ লিখুন। প্রয়োগ করুন ক্লিক করুন নতুন সেটিংস সংরক্ষণ করতে।

3. ইন্টারনেট এক্সপ্লোরার রিসেট করুন৷

ইন্টারনেট এক্সপ্লোরার মেনু থেকে (শীর্ষে গিয়ার আইকন), ইন্টারনেট বিকল্পগুলি বেছে নিন . উন্নত -এ ক্লিক করুন ট্যাব, তারপর রিসেট নির্বাচন করুন৷ .

রিসেট উইন্ডোতে, ব্যক্তিগত সেটিংস মুছুন টিক বন্ধ করুন এবং রিসেট ক্লিক করুন ক্রিয়া নিশ্চিত করতে আবার বোতাম।

কিভাবে Microsoft Edge-এ Dentgram.club আনইনস্টল করবেন

আপনি যদি সন্দেহ করেন যে আপনার কম্পিউটার ম্যালওয়্যার দ্বারা সংক্রামিত হয়েছে এবং আপনি মনে করেন যে আপনার Microsoft Edge ব্রাউজার প্রভাবিত হয়েছে, তাহলে আপনার ব্রাউজারটিকে রিসেট করাই সবচেয়ে ভালো।

আপনার কম্পিউটারে ম্যালওয়ারের সমস্ত চিহ্ন সম্পূর্ণরূপে মুছে ফেলার জন্য আপনার Microsoft Edge সেটিংস পুনরায় সেট করার দুটি উপায় রয়েছে৷ আরও তথ্যের জন্য নীচের নির্দেশাবলী পড়ুন৷

পদ্ধতি 1:এজ সেটিংসের মাধ্যমে রিসেট করা

  1. Microsoft Edge অ্যাপটি খুলুন এবং আরো ক্লিক করুন অথবা স্ক্রিনের উপরের-ডান কোণায় অবস্থিত তিন-বিন্দু মেনু।
  2. সেটিংস এ ক্লিক করুন আরো অপশন প্রকাশ করতে।
  3. সেটিংস উইন্ডোতে, সেটিংস তাদের ডিফল্ট মানগুলিতে পুনরুদ্ধার করুন ক্লিক করুন এর অধীনে সেটিংস রিসেট করুন৷ নিশ্চিত করতে রিসেট বোতামে ক্লিক করুন। এই ক্রিয়াটি আপনার ব্রাউজারের স্টার্টআপ পৃষ্ঠা, নতুন ট্যাব পৃষ্ঠা, ডিফল্ট অনুসন্ধান ইঞ্জিন এবং পিন করা ট্যাবগুলিকে পুনরায় সেট করবে৷ আপনার এক্সটেনশনগুলিও নিষ্ক্রিয় করা হবে এবং কুকির মতো সমস্ত অস্থায়ী ডেটা মুছে ফেলা হবে৷
  4. পরে, স্টার্ট মেনু বা উইন্ডোজ লোগোতে ডান-ক্লিক করুন, তারপর টাস্ক ম্যানেজার নির্বাচন করুন।
  5. প্রসেস -এ ক্লিক করুন ট্যাব করুন এবং Microsoft Edge অনুসন্ধান করুন
  6. Microsoft Edge প্রক্রিয়ায় ডান-ক্লিক করুন এবং বিশদে যান নির্বাচন করুন . আপনি যদি বিশদে যান বিকল্পটি দেখতে না পান তবে আরো বিশদ বিবরণ ক্লিক করুন৷ পরিবর্তে।
  7. বিশদ বিবরণ এর অধীনে ট্যাব, তাদের নামে মাইক্রোসফ্ট এজ সহ সমস্ত এন্ট্রি সন্ধান করুন। এই প্রতিটি এন্ট্রিতে ডান-ক্লিক করুন এবং টাস্ক শেষ করুন বেছে নিন সেই প্রসেসগুলো ছেড়ে দিতে।
  8. একবার আপনি এই সমস্ত প্রক্রিয়াগুলি থেকে বেরিয়ে গেলে, আবার Microsoft Edge খুলুন এবং আপনি লক্ষ্য করবেন যে সমস্ত পূর্ববর্তী সেটিংস পুনরায় সেট করা হয়েছে৷

পদ্ধতি 2:কমান্ডের মাধ্যমে পুনরায় সেট করা

মাইক্রোসফ্ট এজ রিসেট করার আরেকটি উপায় হল কমান্ড ব্যবহার করে। এটি একটি উন্নত পদ্ধতি যা অত্যন্ত কার্যকর যদি আপনার Microsoft Edge অ্যাপ ক্র্যাশ হতে থাকে বা একেবারেই খুলবে না। এই পদ্ধতি ব্যবহার করার আগে আপনার গুরুত্বপূর্ণ তথ্য ব্যাক আপ নিশ্চিত করুন.

এটি করার জন্য এখানে পদক্ষেপগুলি রয়েছে:

  1. আপনার কম্পিউটারে এই ফোল্ডারটিতে নেভিগেট করুন:C:\Users\%username%\AppData\Local\Packages\Microsoft.MicrosoftEdge_8wekyb3d8bbwe৷
  2. ফোল্ডারের ভিতরে সবকিছু নির্বাচন করুন, হাইলাইট করা ফাইলগুলিতে ডান-ক্লিক করুন, তারপর মুছুন ক্লিক করুন অপশন থেকে।
  3. স্টার্ট মেনুর পাশে সার্চ বক্স ব্যবহার করে Windows PowerShell খুঁজুন।
  4. Windows PowerShell -এ ডান-ক্লিক করুন এন্ট্রি, তারপর প্রশাসক হিসাবে চালান৷ নির্বাচন করুন৷
  5. Windows PowerShell উইন্ডোতে, এই কমান্ডটি টাইপ করুন:

Get-AppXPackage -AllUsers -Name Microsoft.MicrosoftEdge | Foreach {Add-AppxPackage -DisableDevelopmentMode -Register $($_.InstallLocation)\AppXManifest.xml -Verbose}

  1. এন্টার টিপুন কমান্ড কার্যকর করতে।
  2. রিসেট প্রক্রিয়া সম্পন্ন হলে, Dentgram.club আপনার Microsoft Edge ব্রাউজার থেকে সম্পূর্ণরূপে মুছে ফেলা উচিত।

সাফারি থেকে Dentgram.club থেকে কীভাবে মুক্তি পাবেন

কম্পিউটারের ব্রাউজার হল ম্যালওয়ারের অন্যতম প্রধান লক্ষ্য — সেটিংস পরিবর্তন করা, নতুন এক্সটেনশন যোগ করা এবং ডিফল্ট সার্চ ইঞ্জিন পরিবর্তন করা। তাই আপনি যদি সন্দেহ করেন যে আপনার Safari Dentgram.club দ্বারা সংক্রমিত হয়েছে, তাহলে এই পদক্ষেপগুলি আপনি নিতে পারেন:

1. সন্দেহজনক এক্সটেনশন মুছুন

Safari ওয়েব ব্রাউজার চালু করুন এবং Safari -এ ক্লিক করুন উপরের মেনু থেকে। পছন্দগুলি ক্লিক করুন৷ ড্রপ-ডাউন মেনু থেকে।

এক্সটেনশন -এ ক্লিক করুন উপরের ট্যাব, তারপর বাম মেনুতে বর্তমানে ইনস্টল করা এক্সটেনশনের তালিকা দেখুন। Dentgram.club বা অন্যান্য এক্সটেনশনগুলি দেখুন যা আপনি ইনস্টল করার কথা মনে করেন না। আনইনস্টল করুন ক্লিক করুন৷ এক্সটেনশন সরাতে বোতাম। আপনার সমস্ত সন্দেহজনক দূষিত এক্সটেনশনের জন্য এটি করুন৷

2. আপনার হোমপেজে পরিবর্তনগুলি প্রত্যাবর্তন করুন

Safari খুলুন, তারপর Safari> পছন্দগুলি ক্লিক করুন৷ সাধারণ-এ ক্লিক করুন . হোমপেজ দেখুন ক্ষেত্র এবং এটি সম্পাদনা করা হয়েছে কিনা দেখুন। যদি আপনার হোমপেজটি Dentgram.club দ্বারা পরিবর্তন করা হয়, তাহলে URLটি মুছুন এবং আপনি যে হোমপেজটি ব্যবহার করতে চান সেটি টাইপ করুন। ওয়েবপৃষ্ঠার ঠিকানার আগে https:// অন্তর্ভুক্ত করা নিশ্চিত করুন৷

3. সাফারি রিসেট করুন

Safari অ্যাপটি খুলুন এবং Safari -এ ক্লিক করুন পর্দার উপরের-বাম দিকের মেনু থেকে। সাফারি রিসেট করুন এ ক্লিক করুন একটি ডায়ালগ উইন্ডো খুলবে যেখানে আপনি কোন উপাদানগুলি পুনরায় সেট করতে চান তা চয়ন করতে পারেন৷ এরপর, রিসেট ক্লিক করুন৷ কর্ম সম্পূর্ণ করার জন্য বোতাম।


  1. Bloatware কি? তোমার যা যা জানা উচিত

  2. কীভাবে ম্যাকে স্থান খালি করবেন:8 টি টিপস এবং কৌশল আপনার জানা দরকার

  3. একটি পুরানো কম্পিউটারে লিনাক্স ইনস্টল করার 5টি কারণ

  4. Windows 10-এ GTA V সোশ্যাল ক্লাব ত্রুটি ঠিক করুন