কম্পিউটার

EA ডেস্কটপ ত্রুটি কোড 10005

এর জন্য শীর্ষ 8টি সমাধান

এই নিবন্ধে, আমরা EA ডেস্কটপ এরর কোড 10005-এর জন্য শীর্ষ সংশোধনগুলি নিয়ে আলোচনা করব।

ইলেকট্রনিক আর্টস ইএ ডেস্কটপ চালু করেছে। এটি নিরবচ্ছিন্ন সামাজিক নেটওয়ার্ক ইন্টিগ্রেশন সহ একটি আকর্ষণীয় গেমিং পরিষেবা। উপরন্তু, এটি একটি সহজ ব্যবহারকারী ইন্টারফেস আছে. সাধারণত, EA ডেস্কটপের সাথে ব্যবহারকারীর অভিজ্ঞতা ভাল। যাইহোক, অনেক সময় এটি ত্রুটির মধ্যে চলে যায়। এবং ব্যবহারকারীদের সবচেয়ে সাম্প্রতিক ত্রুটি কোডটি হল 10005৷ তাই, এই অংশে, আমরা EA ডেস্কটপ ত্রুটি কোড 10005 ঠিক করার বিভিন্ন উপায় নিয়ে আলোচনা করব৷

ইএ ডেস্কটপে 10005 ত্রুটি কোড কীভাবে ঠিক করবেন?

  • EA অ্যাপ রিস্টার্ট করুন
  • টাস্ক ম্যানেজারে EA কাজ শেষ করুন
  • আপনার পিসি রিস্টার্ট করুন
  • EA সার্ভারের স্থিতি পরীক্ষা করুন
  • EA অ্যাপ ক্যাশে সাফ করুন
  • একটি নতুন অ্যাকাউন্ট তৈরি করুন
  • অ্যান্টিভাইরাস নিষ্ক্রিয় করুন
  • একটি পরিষ্কার বুট সম্পাদন করুন
  • গ্রাহক সহায়তার সাথে যোগাযোগ করুন

এখন, নির্দিষ্ট ত্রুটি কোডটি ঠিক করার বিভিন্ন উপায় নিয়ে বিস্তারিত আলোচনা করা যাক। যদি কোনো সমাধান কাজ না করে, তাহলে আপনার কাছে গ্রাহক সহায়তার সাথে যোগাযোগ করার বিকল্প আছে।

ইএ ডেস্কটপ এরর কোড 10005 কেন আসে?

EA ডেস্কটপ ত্রুটি কোড 10005

এই ত্রুটি কোডের পিছনে বিভিন্ন কারণ থাকতে পারে। এটি একটি দুর্বল ইন্টারনেট সংযোগ, সার্ভারের সাথে একটি সমস্যা এবং গেমগুলির ইনস্টলেশন হতে পারে৷ বেশিরভাগ ক্ষেত্রে, যে খেলোয়াড়রা EA অ্যাপ্লিকেশনের পরিবর্তে XBOX অ্যাপের মাধ্যমে একটি গেম ইনস্টল করেছে তারা এই সমস্যার সম্মুখীন হয়েছে। কারণ যাই হোক না কেন, প্রতিটি সমস্যার সমাধান আছে।

সুতরাং, আপনাকে কোন নির্দিষ্ট ক্রমে নীচের সমস্ত সমাধান চেষ্টা করার পরামর্শ দেওয়া হচ্ছে। তাদের মধ্যে একটি আপনার সমস্যার সমাধান করতে নিশ্চিত৷

1. EA অ্যাপটি পুনরায় চালু করুন

আপনি চেষ্টা করতে পারেন প্রথম শিয়াল আপনার পিসিতে EA অ্যাপ্লিকেশন পুনরায় আরম্ভ করুন. এই অধিকাংশ ক্ষেত্রে, ত্রুটি কোড একটি অস্থায়ী সফ্টওয়্যার বাগের কারণে দেখা দেয়। সুতরাং, EA অ্যাপ্লিকেশনটি পুনরায় চালু করা এবং সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা দেখতে বুদ্ধিমানের কাজ৷

2. টাস্ক ম্যানেজারে EA কাজগুলি শেষ করুন

এই পদ্ধতিটি প্রকৃতপক্ষে অনেক ব্যবহারকারীর জন্য কাজ করেছে। নিচে দেওয়া কয়েকটি সহজ ধাপ অনুসরণ করুন:

  1. Ctrl + Shift + Esc হটকি টিপে আপনার পিসিতে টাস্ক ম্যানেজার চালু করুন।
  2. টাস্ক ম্যানেজার উইন্ডোতে, EA অ্যাপ্লিকেশন-সম্পর্কিত সমস্ত প্রক্রিয়ার জন্য কাজ শেষ করুন।
  3. আপনি পৃথক প্রক্রিয়াগুলিতে ডান-ক্লিক করে এবং তারপর প্রসঙ্গ মেনু থেকে শেষ টাস্ক বেছে নিয়ে এটি করতে পারেন।

EA ডেস্কটপ ত্রুটি কোড 10005

এর পরে, আপনার ডিভাইস পুনরায় চালু করুন। তারপরে, সমস্যাটি ঠিক করা হয়েছে কিনা তা দেখতে EA ডেস্কটপ অ্যাপ্লিকেশনটি পুনরায় চালু করুন।

3. আপনার পিসি রিস্টার্ট করুন 

এটি সবচেয়ে ক্লিচড ফিক্সগুলির মধ্যে একটি কিন্তু প্রায় সব ক্ষেত্রেই এটি একটি মুগ্ধতার মতো কাজ করে৷ আপনাকে যা করতে হবে তা হল আপনার পিসি রিবুট করা এবং তারপরে EAD ডেস্কটপ অ্যাপ্লিকেশন পুনরায় চালু করা।

4. EA সার্ভারের স্থিতি পরীক্ষা করুন

আরেকটি সমাধান যা আপনি চেষ্টা করতে পারেন তা হল EA সার্ভারের স্থিতি পরীক্ষা করা। যখন সার্ভারটি ব্যাক-এন্ড থেকে ডাউন থাকে, আপনি সত্যিই এটি ঠিক করতে পারবেন না। বিকাশকারীর দিক থেকে সার্ভার রক্ষণাবেক্ষণ হতে পারে। আপনি Downdetector এর মতো ওয়েবসাইটগুলিতে গিয়ে সার্ভারের স্থিতি পরীক্ষা করতে পারেন৷ এছাড়াও, আপনি ইলেকট্রনিক আর্টসের অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে সার্ভার-সম্পর্কিত আপডেটগুলিও দেখতে পারেন৷

4. EA অ্যাপ ক্যাশে সাফ করুন

একটি দূষিত অ্যাপ ক্যাশে আপনি যে সমস্যার সম্মুখীন হচ্ছেন তার মতো সমস্যা সৃষ্টি করতে পারে। সুতরাং, অন্য একটি সমাধান যা আপনি চেষ্টা করতে পারেন তা হল EA অ্যাপ্লিকেশন ক্যাশে সাফ করা:

  1. EA ডেস্কটপ অ্যাপ্লিকেশনের উপরের-বাম দিকে তিন-বার আইকনে আলতো চাপুন।
  2. হেল্পে ক্লিক করুন।
  3. অ্যাপ রিকভারি বিকল্পে ট্যাপ করুন।
  4. ক্লিয়ার ক্যাশে ক্লিক করুন।

EA ডেস্কটপ ত্রুটি কোড 10005

EA ডেস্কটপ ত্রুটি কোড 10005

5. একটি নতুন অ্যাকাউন্ট তৈরি করুন

অনেক প্রভাবিত ব্যবহারকারী তাদের সিস্টেমে একটি নতুন অ্যাকাউন্ট তৈরি এবং ব্যবহার করে সমস্যাটি কাটিয়ে উঠতে সক্ষম হয়েছিল। সুতরাং, আপনি কীভাবে এটি করবেন তা নীচে দেওয়া হল:

  1. আপনার পিসিতে সিস্টেম সেটিংস চালু করতে Windows + I কী সমন্বয় টিপুন।
  2. তারপর, অ্যাকাউন্ট নির্বাচন করুন।

3. পরিবার/পরিবার এবং অন্যান্য ব্যবহারকারী বিকল্পে ক্লিক করুন৷

EA ডেস্কটপ ত্রুটি কোড 10005

4. কাউকে যোগ করুন বিকল্পে ক্লিক করুন৷

EA ডেস্কটপ ত্রুটি কোড 10005

এখান থেকে, আপনি সহজেই একটি নতুন ব্যবহারকারী অ্যাকাউন্টের মাধ্যমে তৈরি এবং লগ ইন করতে পারেন।

এর পরে, কেবল অ্যাপটি চালু করুন এবং সমস্যাটি আর থাকা উচিত নয়। (নিশ্চিত করুন যে আপনি আপনার পিসিতে নতুন তৈরি অ্যাকাউন্ট দিয়ে লগ ইন করেছেন)।

6. অ্যান্টিভাইরাস নিষ্ক্রিয় করুন

কখনও কখনও, আপনার পিসির অ্যান্টিভাইরাস একটি নির্দিষ্ট অ্যাপকে সঠিকভাবে সনাক্ত করতে ব্যর্থ হয়। ফলস্বরূপ, এটি অ্যাপের প্রক্রিয়াগুলিকে ব্লক করতে পারে। তাই, আপনি সাময়িকভাবে অ্যান্টিভাইরাস অক্ষম করে EAD ডেস্কটপ অ্যাপ চালু করার চেষ্টা করতে পারেন।

উইন্ডোজ ডিফেন্ডার হল উইন্ডোজ ডিভাইসে একটি অন্তর্নির্মিত অ্যান্টিভাইরাস প্রোগ্রাম। এর লক্ষ্য হল ম্যালওয়্যার, ভাইরাস এবং অননুমোদিত অ্যাক্সেস থেকে সিস্টেমকে রক্ষা করা। সুতরাং, আপনিঅস্থায়ীভাবে Windows ডিফেন্ডার বন্ধ করতে পারেন৷

আপনি যদি আপনার পিসিতে তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাস অ্যাপ্লিকেশন ইনস্টল করে থাকেন, তাহলে সেগুলিকে সাময়িকভাবে নিষ্ক্রিয় করার চেষ্টা করুন এবং তারপরে EA ডেস্কটপ অ্যাপ চালু করুন৷দ্রষ্টব্য :অ্যান্টিভাইরাসকে স্থায়ীভাবে অক্ষম রাখা বাঞ্ছনীয় নয়। এটি গুরুতর সমস্যা সৃষ্টি করতে পারে। সুতরাং, একবার উদ্দেশ্য পূরণ হয়ে গেলে, অনুগ্রহ করে অ্যান্টিভাইরাসটি আবার চালু করুন৷

7. একটি পরিষ্কার বুট সম্পাদন করুন

EA ডেস্কটপ এরর কোড 10005 এর পিছনে সফ্টওয়্যার দ্বন্দ্বও হতে পারে। এই ধরনের ক্ষেত্রে ক্লিন বুট অবস্থায় অ্যাপ্লিকেশন চালু করার চেষ্টা করুন।

একটি পরিষ্কার বুট অবস্থায়, সিস্টেমটি শুধুমাত্র প্রয়োজনীয় প্রোগ্রাম এবং ড্রাইভারের সাথে চালু করা হয়। সংক্ষেপে, সমস্ত অপ্রয়োজনীয় ব্যাকগ্রাউন্ড/স্টার্টআপ প্রোগ্রাম বন্ধ।

EA ডেস্কটপ অ্যাপটিকে একটি ক্লিন বুট অবস্থায় চালু করা পিসিতে অ্যাপ এবং অন্য কোনো প্রোগ্রামের মধ্যে কোনো সফ্টওয়্যার দ্বন্দ্ব আছে কিনা তা শনাক্ত করতে সাহায্য করে।

তাই, আপনাকে একটি পরিষ্কার বুট করার পরামর্শ দেওয়া হচ্ছে সমস্যাটি সমাধান করতে।

8. গ্রাহক সহায়তার সাথে যোগাযোগ করুন

যদি কোনো সমাধান আপনার জন্য কাজ না করে, তাহলে আপনি গ্রাহক সহায়তার সাথে যোগাযোগ করতে পারেন। সেখানকার প্রশিক্ষিত পেশাদাররা আপনাকে খুব দ্রুত সমস্যার সমাধান করতে সাহায্য করতে পারে। সুতরাং, এখানে ক্লিক করে EA গ্রাহক সহায়তার সাথে যোগাযোগ করুন৷

র্যাপিং আপ!

তাই, আপাতত এইটুকুই। এটি EA ডেস্কটপে 10005 ত্রুটি কোডের জন্য সেরা সমাধান। এগিয়ে যান এবং কোনো নির্দিষ্ট ক্রমে এই সংশোধনগুলি চেষ্টা করুন৷ যদি আপনি এটি করার সময় কোন অসুবিধার সম্মুখীন হন, তাহলে আমাদের মন্তব্য বিভাগে জানান। আমরা আপনাকে সাহায্য করতে চাই।


  1. Windows 10-এ ত্রুটি কোড 0x80070020:কার্যকরী সমাধান

  2. 2022 সালে ম্যাকের জন্য সেরা 5 সেরা QR কোড জেনারেটর

  3. প্রো-ব্লগারের জন্য সেরা 10টি ডেস্কটপ ব্লগিং প্ল্যাটফর্ম

  4. CCleaner ত্রুটি কোড 91613? 5টি সেরা সমাধান