কম্পিউটার

কিভাবে ম্যাকে কার্নেল_টাস্ক উচ্চ সিপিইউ ব্যবহার ঠিক করবেন?

এই নিবন্ধে, আমরা ব্যাখ্যা করেছি কিভাবে ম্যাক-এ kernel_task উচ্চ CPU ব্যবহার ঠিক করা যায়।

ম্যাকবুক বিলাসিতা প্রতীক এবং এই অতি ব্যয়বহুল দখল সেখানে দ্রুততম মেশিন. কিন্তু কল্পনা করুন যে আপনার ম্যাকটি অলস হতে শুরু করে এবং সময়ে সময়ে হিমায়িত হতে থাকে। আরও অবাক করা বিষয় হল আপনি খুঁজে পেয়েছেন যে একটি অদ্ভুত সিস্টেম প্রক্রিয়া উপলব্ধ সিপিইউর একটি বড় অংশকে হগ করছে। একটি দ্বিতীয় চিন্তা ছাড়া বিরক্তিকর. আগুনে জ্বালানি যোগ করতে, আপনার ম্যাক একটু একটু করে ধীর হতে শুরু করে এবং এর ফলে আপনার ম্যাক অতিরিক্ত গরম হতে শুরু করে।

এই পরিস্থিতিতে, উচ্চ সিপিইউ ব্যবহার উপেক্ষা করা আপনার ভাগ্য ব্যয় করতে পারে কারণ এটি আপনার ম্যাকের হার্ডওয়্যার উপাদানগুলিকে সহজেই ক্ষতিগ্রস্ত করতে পারে। শান্ত হও! সমস্যাটি যতটা ভয়ঙ্কর মনে হয় ততটা নয়। আপনার Mac এ চলমান kernel_task প্রক্রিয়ার কারণে উচ্চ CPU ব্যবহার কমানো সম্ভব।

সমস্যা সমাধানের জন্য, এই সমস্যা সমাধানের নির্দেশিকাতে, আমরা বেশ কিছু প্রক্রিয়া রেখেছি যা ম্যাকে kernel_task উচ্চ CPU ব্যবহার সমাধান করতে পারে।

কিভাবে ম্যাকে কার্নেল_টাস্ক উচ্চ সিপিইউ ব্যবহার ঠিক করবেন?
চিত্রের উৎস :আনস্প্ল্যাশ

কিন্তু আমরা সমস্যা সমাধানের পদ্ধতিগুলি পরীক্ষা করার আগে, kernel_task প্রক্রিয়াটি বোঝা অপরিহার্য। তো চলুন শুরু করা যাক।

ম্যাকের কার্নেল_টাস্ক কি?

উচ্চ CPU-ব্যবহারকারী kernel_task ম্যাকের অপারেটিং সিস্টেমের একটি অপরিহার্য উপাদান। এই কার্নেল_টাস্কটি ব্যাকগ্রাউন্ডে চলতে থাকে এবং CPU-এর সামগ্রিক তাপমাত্রা নিয়ন্ত্রণ করে।

যেহেতু এটি একটি ব্যাকগ্রাউন্ড প্রসেস, আপনি যখনই আপনার Mac চালু করেন, এই সিস্টেম প্রক্রিয়াটি স্বয়ংক্রিয়ভাবে CPU দখল করে নেয়। আদর্শভাবে, এই প্রক্রিয়াটি শুধুমাত্র প্রসেসরের একটি খুব ক্ষুদ্র অংশ গ্রাস করে কিন্তু জিনিসগুলি সবসময় যেমন মনে হয় তেমন দেখা যায় না। এই ব্যাকগ্রাউন্ড টাস্ক দ্বারা CPU ব্যবহার অস্বাভাবিকভাবে উচ্চ সীমাতে পৌঁছতে পারে নিচের মতো বিভিন্ন কারণে:

কিভাবে ম্যাকে কার্নেল_টাস্ক উচ্চ সিপিইউ ব্যবহার ঠিক করবেন?
চিত্রের উৎস :অ্যাপল স্ট্যাক এক্সচেঞ্জ
  • কুলিং ফ্যানে সমস্যা।
  • অনেকবার চার্জ করার কারণে ম্যাক অতিরিক্ত গরম হয়ে যাচ্ছে।
  • ম্যাকের হার্ডওয়্যার উপাদানগুলির সাথে সমস্যা৷
  • প্রচুর CPU-নিবিড় অ্যাপ ব্যাকগ্রাউন্ডে চলছে।
  • হার্ডওয়্যার-সম্পর্কিত সমস্যা।

এখন যেহেতু আমরা উচ্চ সিপিইউ ব্যবহারের সম্ভাব্য কারণগুলি জানি, আসুন সমস্যাটি সমাধান করা শুরু করি৷

অ্যাপ্লিকেশানগুলি থেকে প্রস্থান করুন

আপনার Mac এ CPU ব্যবহার কমানোর সবচেয়ে সহজ কিন্তু সবচেয়ে সফল উপায় হল ব্যাকগ্রাউন্ডে চলমান অবাঞ্ছিত অ্যাপ বন্ধ করা। এর জন্য, আমাদের অ্যাক্টিভিটি মনিটরে যেতে হবে।

অ্যাক্টিভিটি মনিটর উইন্ডোতে, প্রসেস ট্যাবে স্যুইচ করুন এবং তারপরে সিপিইউ সবচেয়ে বেশি ব্যবহার করে এমন অ্যাপগুলি খুঁজুন৷

কিভাবে ম্যাকে কার্নেল_টাস্ক উচ্চ সিপিইউ ব্যবহার ঠিক করবেন?

ধারণাটি হল যে আপনি যখন CPU- নিবিড় অ্যাপগুলিকে মেরে ফেলবেন, তখন আপনার ম্যাক অতিরিক্ত গরম হওয়া বন্ধ করবে এবং ফলস্বরূপ, kernel_task প্রক্রিয়া CPU ব্যবহার কমিয়ে দেবে।

আপনার Mac পুনরায় চালু করুন

আপনি যদি kernel_task দ্বারা CPU ব্যবহারে কোনো হ্রাস দেখতে না পান, তাহলে এই মুহূর্তে আপনার Mac রিবুট করার কথা ভাবা উচিত। রিবুট করা ব্যাকগ্রাউন্ড অ্যাপগুলিকে নিশ্চিহ্ন করে দেয় যেগুলি ম্যাকের সিপিইউ ব্যবহারের শুটিং করছে। এছাড়াও, এটি ম্যাকের প্রযুক্তিগত ত্রুটিও রিসেট করবে৷

যাইহোক, যদি আপনি এখনও kernel_task দ্বারা উচ্চ CPU ব্যবহার দেখতে পান, তাহলে সিস্টেম ম্যানেজমেন্ট কন্ট্রোলার রিসেট করার সময় এসেছে।

কিভাবে ম্যাকে কার্নেল_টাস্ক উচ্চ সিপিইউ ব্যবহার ঠিক করবেন?

আপনার Macকে একটি শীতল ঘরে নিয়ে যান

অ্যাপল ম্যাক মালিকদের 50° - 95°F যা 10° - 35°C এর সর্বোত্তম অপারেটিং তাপমাত্রায় তাদের মেশিন ব্যবহার করার পরামর্শ দিয়েছে। আপনি যদি এর চেয়ে বেশি তাপমাত্রার আশেপাশে থাকেন তবে এটি তাপমাত্রা নিয়ন্ত্রণ শুরু করার জন্য kernel_task প্রক্রিয়াটিকে ট্রিগার করবে৷

আপনি আপনার প্রান্ত থেকে CPU তাপমাত্রা কমাতে কয়েকটি পদক্ষেপও নিতে পারেন। আপনি তাপমাত্রা কমাতে একটি কুলিং প্যাড ব্যবহার করতে পারেন বা কম তাপমাত্রা সহ একটি ঘরে স্থানান্তর করতে পারেন। এবং হ্যাঁ, আপনার ম্যাককে তাপ-অবরোধকারী পৃষ্ঠে যেমন বিছানা বা বালিশ ব্যবহার করা সম্পূর্ণরূপে এড়িয়ে চলা উচিত কারণ এগুলো ম্যাক ভেন্টে বাধা দেয়।

আপনার Mac এর SMC রিসেট করুন

অপ্রচলিতদের জন্য, ম্যাকের এসএমসি বা সিস্টেম ম্যানেজমেন্ট কন্ট্রোলার হল আপনার ম্যাকের একটি অবিচ্ছেদ্য উপাদান যা কীবোর্ড, ফ্যান, ব্যাটারি এবং অন্যান্য ম্যাক হার্ডওয়্যারকে শক্তি দেয়৷ যেমন আগে উল্লেখ করা হয়েছে, ম্যাকের সিপিইউ উপযুক্ত অবস্থায় না থাকলে kernel_task প্রক্রিয়া CPU ব্যবহারকে শুট করতে পারে।

কিভাবে ম্যাকে কার্নেল_টাস্ক উচ্চ সিপিইউ ব্যবহার ঠিক করবেন?

আপনার ম্যাকের অভ্যন্তরীণ ফ্যানের সমস্যাগুলি সমাধান করতে, আপনাকে ম্যাকের এসএমসি রিসেট করার চেষ্টা করা উচিত। আপনি যদি SMC রিসেট করতে না জানেন, তাহলে চিন্তা করবেন না। আমরা আপনার Mac এর SMC রিসেট করার সম্পূর্ণ প্রক্রিয়া ব্যাখ্যা করে একটি বিস্তারিত নির্দেশিকা রেখেছি। এটি পরীক্ষা করতে নীচের লিঙ্কে ক্লিক করুন৷

কিভাবে আপনার Mac এ SMC NVRAM/PRAM রিসেট করবেন

USB চার্জিং অবস্থান পরিবর্তন করুন

ম্যাক অতিরিক্ত গরম হওয়ার আরেকটি কারণ হল তৃতীয় পক্ষ এবং নকল চার্জার যা আপনি আপনার ম্যাক পরিবর্তন করতে ব্যবহার করেন। অনেক ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে তারা MacBook চার্জ করার জন্য শুধুমাত্র ডান হাতের পোর্ট ব্যবহার করে kernel_task দ্বারা ম্যাকের তাপমাত্রা এবং উচ্চ CPU ব্যবহার কমাতে সক্ষম হয়েছে৷

সুতরাং, আপনি আপনার Mac এর সাথেও এটি ব্যবহার করে দেখতে পারেন, এটি কাজ করতে পারে কে জানে৷

র্যাপিং আপ

তাই এই দ্রুত ম্যাকের সমস্যা সমাধানের গাইডে সবই রয়েছে। আশা করি এখানে তালিকাভুক্ত পদ্ধতিগুলি ম্যাকে kernel_task উচ্চ CPU ব্যবহার ঠিক করতে বিস্ময়কর কাজ করেছে। কোন সমাধান আপনার জন্য সমস্যা সমাধান করেছে? কমেন্ট সেকশনে আমাদের জানান।


  1. উইন্ডোজে গুগল ক্রোমে উচ্চ সিপিইউ ব্যবহার কীভাবে ঠিক করবেন

  2. Windows 10 এ Battlefield 2042 উচ্চ CPU ব্যবহার কিভাবে ঠিক করবেন

  3. কীভাবে স্টিম ক্লায়েন্ট ওয়েবহেল্পার উচ্চ সিপিইউ ব্যবহার ঠিক করবেন

  4. উইন্ডোজে NVIDIA কন্টেইনারের উচ্চ CPU ব্যবহার কীভাবে ঠিক করবেন