কম্পিউটার

কেন আপনাকে এখনই ব্যাকআপ নিতে হবে এবং 6টি কারণ কেন আপনি ইতিমধ্যে এটি করেননি

আমি আর কিভাবে এই বলতে পারি? প্রকৃতপক্ষে, এর চেয়ে সহজতর আর কোন উপায় নেই:আপনাকে এখনই ব্যাকআপ নিতে হবে . এটি না করার সাথে জড়িত ঝুঁকিগুলি কেবল এটির মূল্য নয়। আপনার কম্পিউটার ব্যাক আপ না করার কোন কারণ নেই। এটি বলেছে, আপনি সম্ভবত অনুভব করছেন যে আপনি করেন একটি বৈধ কারণ আছে। এবং কিছু ক্ষেত্রে আপনি হতে পারেন, কিন্তু সবসময় একটি উপায় আছে.

এখানে ছয়টি কারণ রয়েছে কেন আপনি আপনার কম্পিউটারের ব্যাকআপ তৈরি করা বন্ধ করে দিচ্ছেন:

  1. একটি বহিরাগত হার্ড ড্রাইভ, অনলাইন পরিষেবা বা সফ্টওয়্যারের জন্য কোন টাকা নেই
  2. আপনি জানেন না কোথায় একটি বাহ্যিক হার্ড ড্রাইভ পাবেন বা কি ধরনের পাবেন
  3. আপনি জানেন না কোন সফ্টওয়্যার বা অনলাইন পরিষেবাগুলি ব্যবহার করা উচিত
  4. আপনার কম্পিউটারের ব্যাকআপ সমস্ত সেট আপ করতে অনেক বেশি সময় লাগে সময়
  5. আপনার কাছে এমন কিছু নেই যা এটি হারিয়ে গেলে গুরুত্বপূর্ণ
  6. আপনার জানা নেই
কেন আপনাকে এখনই ব্যাকআপ নিতে হবে এবং 6টি কারণ কেন আপনি ইতিমধ্যে এটি করেননি

যারা অজুহাত পরিচিত শোনাচ্ছে কোন? আপনি নিজেকে বলছেন যে বেশ কিছু আছে? আপনি তালিকার মাধ্যমে পড়া এমনকি আপনার মনে তাদের ন্যায্যতা? আসুন এক সেকেন্ডের জন্য থামি। লক্ষ্য করুন আমি কারণ বলেছি তালিকার উপরে, কিন্তু অজুহাত তালিকার নীচে। কারণ তারা।

অজুহাত এক:একটি বহিরাগত হার্ড ড্রাইভ, অনলাইন পরিষেবা বা সফ্টওয়্যারের জন্য কোন টাকা নেই

এখন অবশ্যই কিছু আছে কিছু এর বৈধতা তাদের মধ্যে, যেমন অর্থের প্রতি আঁটসাঁট হওয়া (এবং আমি অবশ্যই আপনার ব্যয়কে অগ্রাধিকার দেওয়া সমর্থন করি)। এটি বলেছিল, এমনকি যখন আমার ব্যাকআপ হার্ড ড্রাইভ চলে গিয়েছিল, আমি তৈরি করার একটি উপায় খুঁজে পেয়েছি৷ খরচ প্রতিহত করার জন্য এটির জন্য অর্থ প্রদান করতে হবে। এবং আসুন এখানে সিরিয়াস হয়ে যাই, একটি দুর্দান্ত হার্ড ড্রাইভ $60 থেকে $80 (ইউএস ডলার) পর্যন্ত। আপনি যদি আপনার কম্পিউটারে তিন, চার, পাঁচশ বা তার বেশি ডলার ব্যয় করেন, তাহলে আপনি আমাকে বলতে পারবেন না যে এটিকে "বীমা" করার জন্য আশি ডলার খুব বেশি।

এই একই চিন্তা অনলাইন ব্যাকআপ পরিষেবা এবং সফ্টওয়্যার জন্য অর্থপ্রদানের জন্য যায়. তবে , অনেক বিনামূল্যের বিকল্প আছে যা আমরা MakeUseOf এ কভার করেছি।

অজুহাত দুই:আপনি জানেন না একটি বাহ্যিক হার্ড ড্রাইভ কোথায় পেতে হবে বা কি ধরনের পেতে হবে

কেন আপনাকে এখনই ব্যাকআপ নিতে হবে এবং 6টি কারণ কেন আপনি ইতিমধ্যে এটি করেননি

গুগল ব্যবহার করুন। অথবা আপনি যদি "গুগল-বিরোধী" হন, আপনার পছন্দের সার্চ ইঞ্জিন ব্যবহার করুন। আমার বক্তব্য হল, ইন্টারনেটের মাধ্যমে আপনার কাছে প্রচুর তথ্য উপলব্ধ রয়েছে। এটির সুবিধা নিন।

অজুহাত তিন:আপনি জানেন না কোন সফ্টওয়্যার বা অনলাইন পরিষেবাগুলি ব্যবহার করা উচিত

এক্সকিউজ টু-তে উপরে মন্তব্য দেখুন।

অজুহাত চার:এটা খুব লাগে আপনার কম্পিউটারের ব্যাকআপ সমস্ত সেট আপ করার জন্য অনেক সময় সময়

কেন আপনাকে এখনই ব্যাকআপ নিতে হবে এবং 6টি কারণ কেন আপনি ইতিমধ্যে এটি করেননি

না তা হয় না। এটা শুধু এটা করতে জরুরী লাগে. নিশ্চিতভাবে এটি কিছু সময় নেয় এবং যদি এই মুহূর্তে আপনার কিছু করার জন্য চাপ থাকে, সম্ভবত এটি আপনার সময় দিয়ে করা সেরা জিনিস নয়। আমি এটা আপনার বিবেচনার উপর ছেড়ে. প্রাথমিক সেট আপে মাত্র কয়েক মিনিট সময় লাগে এবং নিয়মিত ব্যাকআপের জন্য সময়সূচী থাকে, অথবা আপনি যদি ক্লাউডে ব্যাকআপ নেন তবে তারা নিজেরাই সিঙ্ক করে। প্রতিটি ব্যাকআপ ম্যানুয়ালি চালানোর দরকার নেই।

অজুহাত পাঁচ:আপনার কাছে গুরুত্বপূর্ণ কিছু নেই , তাই এটা কোন ব্যাপার না যদি এটি হারিয়ে যায়

আপনি যদি এটি মনে করেন, আমি সত্যই আপনার সাথে এই তর্ক করতে পারি না। আমার অনুমান আপনি সম্ভবত করবেন, আপনি কেবল আপনার জীবনবৃত্তান্তের মতো সেই ফটোগুলি বা গুরুত্বপূর্ণ নথিগুলির কথা ভাবছেন না, কারণ আপনি সর্বদা করেন না তাদের ব্যাবহার করুন. কিন্তু যখন সেগুলি অ্যাক্সেস করার সময় আসে, আপনি সম্ভবত সেগুলি পেতে চান৷

অজুহাত ছয়:আপনার কাছে কেবল জানা নেই

ঠিক আছে! অনেক মানুষ তা করে না। প্রকৃতপক্ষে, MakeUseOf-এ লেখাটিকে এত আনন্দদায়ক করে তোলে তার একটি অংশ – যারা চায় তাদের সাহায্য করার বিশেষাধিকার আমার আছে প্রযুক্তির সাথে আরও উত্পাদনশীল এবং দক্ষ হতে শিখতে।

ওটা বললো, দুই ও তিনের অজুহাতে আমার উত্তর মনে আছে? হ্যাঁ... গুগল ব্যবহার করুন। কীভাবে-করতে হবে তা আবিষ্কার করার ক্ষেত্রে ইন্টারনেট হল আপনার সেরা বন্ধু৷ এছাড়াও, MakeUseOf-এর অন্যান্য নিবন্ধগুলির মধ্যে অনেকগুলি দেখুন (কিছু এই নিবন্ধের শেষে লিঙ্ক করা হয়েছে) এবং সেগুলিকে Evernote (যা আমরা MakeUseOf-এ কভার করেছি) এর মতো পরিষেবাতে সংরক্ষণ করুন বা পরে এটির উল্লেখ করার জন্য সেগুলি বুকমার্ক করুন৷

উপসংহার:শুধু এটি করুন

কেন আপনাকে এখনই ব্যাকআপ নিতে হবে এবং 6টি কারণ কেন আপনি ইতিমধ্যে এটি করেননি

যেকোন অভিপ্রায়ের প্রথম অংশ, এই ক্ষেত্রে আপনার কম্পিউটার ব্যাক আপ করা, আপনি যে বাধা এবং আপত্তি (অর্থাৎ অজুহাত) সম্মুখীন হবেন তা উপলব্ধি করা। দ্বিতীয় অংশ হল একটি পরিকল্পনা তৈরি করা এবং কাজ করা . অ্যাকশন ছাড়া, কোনো ফলাফল হবে না... অথবা এই ক্ষেত্রে, ফাইল, যদি আপনার কম্পিউটার ব্যর্থ হয়।

এখানে ব্যাক আপ করার বিষয়ে MakeUseOf-এ প্রকাশিত কিছু সহায়ক নিবন্ধ রয়েছে। এর মধ্যে কিছু আমি এই নিবন্ধ জুড়ে লিঙ্ক করেছি।

  • এই ছেলেরা তাদের ফাইলগুলি ব্যাক আপ করেনি, এখন দেখুন কি হয়েছে
  • সেরা ব্যাকআপ সলিউশন কী- [গীকস ওয়েইজ ইন]
  • একটি অনলাইন ব্যাকআপ প্রদানকারী নির্বাচন করার আগে এটি পড়ুন
  • কিভাবে স্বয়ংক্রিয়ভাবে এবং নিয়মিত উইন্ডোজ 7 ব্যাকআপের সময়সূচী
  • আপনার পিসির জন্য সেরা ১০টি ব্যাকআপ সফটওয়্যার অ্যাপস

আপনি ইতিমধ্যে একটি ব্যাকআপ আছে? যদি তাই হয়, কিভাবে আপনার সেট আপ করা হয়? যদি না হয়, কেন নয় এবং আপনি কীভাবে একটিকে প্রভাবিত করার পরিকল্পনা করছেন?


  1. ভিপিএন কী এবং কেন আপনার প্রয়োজন

  2. অস্পষ্ট সার্ভারগুলি কী এবং কেন আপনার এটি প্রয়োজন?

  3. আপনার কেন ডার্ক মোড দরকার এবং ফায়ারফক্সে কীভাবে ডার্ক মোড সক্ষম করবেন

  4. কিভাবে বুট উইন্ডোজ 10 পরিষ্কার করবেন এবং কেন এটি করতে হবে?