কম্পিউটার

কিভাবে ম্যাকে একাধিক ফাইল নির্বাচন করতে হয় তার প্রাথমিক দক্ষতা

অন্যান্য অপারেটিং সিস্টেমের মতো, ম্যাকোস একই সাথে ব্যাচ ফাইল নির্বাচন করার কয়েকটি উপায় অফার করে। ভর আইটেম হাইলাইট এটি মুছে ফেলা, সরানো, অনুলিপি, বা অন্যান্য ক্রিয়া সম্পাদন একটি হাওয়া করে তোলে। Click+ Drag দিয়ে macOS-এ একাধিক ফাইল দ্রুত নির্বাচন করা যেতে পারে .

বিষয়বস্তুর এই অংশটি আপনাকে কিভাবে ম্যাকে একাধিক ফাইল নির্বাচন করতে হয় বিষয়ে মৌলিক দক্ষতা অর্জন করতে সাহায্য করবে বিভিন্ন অ্যাপ্লিকেশন জুড়ে। আপনি যদি একাধিক-ফাইল নির্বাচনের কৌশলের জন্য তৃষ্ণা পান তবে আমরা উন্নত দক্ষতা এবং উত্পাদনশীলতার জন্য প্রমাণিত সমাধানগুলি একসাথে তৈরি করেছি। আপনি যদি মুছে ফেলার জন্য একাধিক ডুপ্লিকেট ফাইল নির্বাচন করতে চান তবে আমরা আপনাকে নিম্নলিখিত প্যাসেজে এটি কীভাবে করতে হবে তাও বলব। আপনি একসাথে জড়ো করা ভর ফাইলগুলিকে হাইলাইট করতে চান বা সংলগ্ন ফাইলগুলির সেট, এটি সহজ এবং সহজ৷

লোকেরা আরও পড়ুন:কীভাবে ম্যাকে একাধিক প্রোগ্রাম আনইনস্টল করবেন? কীভাবে ম্যাকে ফাইলগুলি মুছবেন

কিভাবে ম্যাকে একাধিক ফাইল নির্বাচন করতে হয় তার প্রাথমিক দক্ষতা

পার্ট 1:কিভাবে ম্যাকে একাধিক ফাইল নির্বাচন করবেন

ব্যাচ-নির্বাচন সংলগ্ন ফাইলগুলি

ফাইন্ডারে প্রতিবেশী ফাইল বা ফোল্ডার বহু-নির্বাচন করতে:

পদ্ধতি #1

  1. ক্লিক করুন এবং Drag ' আপনাকে একটি ত্রিশে ব্যাচ আইটেম হাইলাইট করার অনুমতি দেয়৷
  2. আপনি একটি ফাইলে ক্লিক করুন এবং আপনার মাউসের উপর ল্যাচ করুন যখন আপনি একটি নির্বাচন ক্ষেত্র তৈরি করতে এবং আরও ফাইল হাইলাইট করতে একটি উইন্ডোর মধ্যে টেনে আনেন৷

পদ্ধতি #2

  1. আপনি Shift + Clickও ডাকতে পারেন ফাইন্ডারে সংলগ্ন আইটেমের ব্যাচগুলি হাইলাইট করতে। সর্বাগ্রে আইটেম নির্বাচন করুন; Shift-এ ল্যাচ করুন কী, তারপর শেষ ফাইলে ক্লিক করুন।

উভয়ের মধ্যে অঞ্চলের সমস্ত বিষয়বস্তু হাইলাইট করা হবে। যাইহোক, এই কৌশলটি ফাইন্ডারের আইকন ভিউয়ের জন্য কাজ করবে না যা আপনাকে বিনামূল্যে ঘরে আইকনগুলি সংগঠিত করার সুবিধা দেয় কারণ তাদের নির্দিষ্ট শ্রেণীবিভাগের অভাব রয়েছে। আপনি তালিকা ভিউতে হাইলাইট করতে চাইতে পারেন এবং আইকন ভিউতে একটি স্যুইচ করতে পারেন এই জ্ঞানে যে আপনার ফাইলগুলি হাইলাইট থাকবে৷

অ-সংলগ্ন আইটেম নির্বাচন করুন

আপনি যদি ফাইন্ডারে অবিচ্ছিন্ন আইটেমগুলি হাইলাইট করতে চান:

  1. Command + Click আইটেমগুলিতে, আপনি একবারে একটি নির্বাচন করতে চান৷
  2. একটি ফাইন্ডার উইন্ডো জুড়ে স্ক্রোল করুন এবং Command-এ ল্যাচিং পাস করার সাথে সাথে ফাইলগুলি হাইলাইট করুন একটি নতুন ফাইল নির্বাচন করার সময় কী। এটি ফাইন্ডার উইন্ডোতে একে অপরের সাথে থাকা ব্যাচ আইটেমগুলিকে হাইলাইট করার জন্য কার্যকর।

Command ব্যবহার করুন + অপ্রয়োজনীয় ফাইলগুলি মুছে ফেলতে বা ডি-সিলেক্ট করতে ক্লিক করুন। এছাড়াও আপনি Command + A ব্যবহার করতে পারেন এটি সমস্ত বাShift + Click হাইলাইট করতে আইটেমগুলির একটি বড় গোষ্ঠীকে ব্যাচ-নির্বাচন করতে এবং তারপরে Command + Click ধরে রাখুন অপ্রয়োজনীয় বিষয়বস্তু বাদ দিতে। বিকল্পভাবে, সম্পাদনা এ ক্লিক করুন ফাইন্ডার মেনুতে এবং সব নির্বাচন করুন ক্লিক করুন৷ .

কিভাবে ম্যাকে একাধিক ফাইল নির্বাচন করতে হয় তার প্রাথমিক দক্ষতা

টিপ :আপনি আইটেমগুলির সংলগ্ন বা অবিচ্ছিন্ন সেট হাইলাইট করার পরে, Command ছেড়ে দিন অথবা Shift চাবি. হাইলাইট করা আইটেমগুলির যেকোনো একটিতে ক্লিক করুন এবং তাদের টেনে আনুন। সমস্ত হাইলাইট করা আইটেম একই সাথে সরানো হবে৷

অংশ 2:একাধিক আইটেম সহ ফাইলের গ্রুপগুলি কীভাবে মপ আপ করবেন

চেইন টুগেদার মাল্টি-ফাইল নির্বাচন পদ্ধতি

পূর্বোক্ত ফাইল-নির্বাচন কৌশলগুলি জটিল ক্রিয়াগুলিকে অনায়াসে তৈরি করে একসাথে ব্যান্ড করা একটি বিজয়ী সমন্বয় প্রদান করে। এগুলি আপনাকে নির্বাচন থেকে দ্রুত একজন একক সদস্যকে বহিষ্কার করতে, কয়েকটি ক্লিকের মাধ্যমে আইটেমগুলির একটি গোষ্ঠীকে অনির্বাচন করার অনুমতি দেয় এবং আরও অনেক কিছু। কিভাবে Mac এ একাধিক ফাইল নির্বাচন করবেন?

1. সংলগ্ন আইটেমগুলির একটি ক্লাস্টার টুইক করতে, Shift টিপে যে কোনও নির্বাচিত ফাইলে ক্লিক করুন অবিলম্বে আপনার নির্বাচন বন্ধ ক্রিম চাবিকাঠি.

2. সমানভাবে, Shift দিয়ে কিছু সংলগ্ন আইটেম হাইলাইট করুন -ক্লিক করুন, তারপর Command এর সাথে নির্বাচনের জন্য একটি নির্দিষ্ট সংখ্যক অ-সংলগ্ন আইটেম ফিড করুন - Shift-এ ল্যাচ করার সময় ক্লিক করুন কী .

আইটেমগুলি সংগঠিত করুন

আপনি দ্রুত গ্রুপ ফাইলগুলি সাজাতে পারেন, উদাহরণস্বরূপ, একটি নতুন ফোল্ডার তৈরি করার সময়। আপনি যে সমস্ত উপাদানগুলিকে একত্রিত করতে চান তা নির্বাচন করুন, Control -ক্লিক করুন একটি বিষয়বস্তু, তারপর নতুন ফোল্ডার চয়ন করুন৷ নির্বাচন ব্যবহার করে। লক করা ফাইলগুলি মপ আপ করা যাবে না৷

অ্যাপল-পাই অর্ডার ব্যবস্থার জন্য স্ট্যাক ব্যবহার করুন

স্ট্যাকগুলি আপনাকে আপনার ডেস্কটপে আইটেমগুলিকে পরিষ্কার ক্লাস্টারে সাজিয়ে রাখতে সাহায্য করে। আপনি টাইপ, তারিখ, বা ট্যাগ দ্বারা স্ট্যাক সমন্বিত করতে পারেন। যখন আপনি টাইপ অনুসারে সাজান, আপনার সমস্ত বিষয়বস্তু একটি স্ট্যাকে অফলোড হয়। আপনার যোগ করা যেকোনো নতুন ফাইল সরাসরি সঠিক স্ট্যাকে যায়-আপনাকে সবকিছু স্বয়ংক্রিয়ভাবে পরিপাটি রাখতে সাহায্য করে।


  1. কিভাবে ম্যাকে স্টিম আনইনস্টল করবেন

  2. কিভাবে ম্যাকে আইটিউনস আনইনস্টল করবেন

  3. আপনার ম্যাকে একাধিক ফাইল কীভাবে নির্বাচন করবেন (2022)

  4. কিভাবে ম্যাকে একাধিক ফাইলের নাম পরিবর্তন করবেন