কম্পিউটার

বিস্তারিত গণনা:16GB কত গান ধরে রাখতে পারে?

ভাবছি কত গান 16GB ধরে রাখতে পারে যখন আপনার সদ্য-অর্জিত 16GB মেমরি কার্ডের উপর দিয়ে জল ঝরছে? আর অনুসন্ধান করবেন না কারণ এই নিবন্ধটি একটি 16GB মেমরি কার্ডের স্টোরেজ ক্ষমতা এবং সূক্ষ্ম প্রযুক্তিগত বিবরণ একত্রিত করেছে। জনপ্রিয় ব্র্যান্ড যেমন Samsung, Sony, SanDisk এবং Toshiba মাইক্রোএসডি কার্ডের ক্রিম বের করে দেয়, আমরা দ্রুত ডেটা স্থানান্তরের জন্য তাদের সুপারিশ করি।

একটি মডেল কার্ড দ্বারা সমর্থিত ডেটার সঠিক পরিমাণ ফাইলের ধরন এবং অন্যান্য কারণগুলির একটি ক্লাস্টারের উপর নির্ভর করে। উপরন্তু, একটি গানের আকার সময়কাল এবং এনকোডেড বিটরেট অনুসারে পরিবর্তিত হয় তবে বেশিরভাগ MP3 ফাইল 4-5 MB এ ঘড়িতে থাকে। কিন্তু ঠিক কতগুলো গান 16GB ধরে রাখতে পারে?

পার্ট 1. একটি গিগাবাইটের অর্থ এবং পোর্টেবল স্টোরেজের মূল বিষয়গুলি

একটি গিগাবাইট বোঝা

ব্যবহৃত গণনার উপর ভিত্তি করে একটি গিগাবাইটের প্রকৃত ক্ষমতা উল্লেখযোগ্যভাবে পরিবর্তিত হয়। গিগা মুখবন্ধ তাত্ত্বিকভাবে বিলিয়ন প্রতিনিধিত্ব করে; 1GB মানে 1 বিলিয়ন বাইট। কম্পিউটিং কথায়, গিগা বহুগুণের নামকরণে গিগা কিক করে, একটি গিগাবাইট অ্যালগরিদমিকভাবে 1,073,741,824 বাইট বোঝায়, যা আদর্শ অনুমানের চেয়ে 7.3% বেশি।

বেশিরভাগ ডিভাইস স্ট্যান্ডার্ড অনুমান ব্যবহার করে, যার অর্থ একটি 16GB ডিস্ক 16 বিলিয়ন বাইটের আকারের গর্ব করে। ডিস্কের তথ্য বিন্যাসের টুকরাগুলি ব্যবহারকারীর জন্য উপলব্ধ প্রকৃত সঞ্চয়স্থান হ্রাস করে যথেষ্ট স্লট তৈরি করে।

বিটরেট এবং এনকোডিং পদ্ধতি

একটি গান এনকোড করার জন্য নিযুক্ত বিটরেট ফাইলের আকারের উপর উল্লেখযোগ্য প্রভাব ফেলে। 256kps এ এমবেড করা একটি গান 128kps বিটরেটে কোড করা একই আইটেমের থেকে একটি বড় ফাইলের আকার তৈরি করে। এনকোডিং প্রযুক্তিও নির্ধারণ করে যে কতগুলি ফাইল স্ট্যাকযোগ্য-ভেরিয়েবল বিটরেট মিডিয়া ধ্রুবক বিটরেট গানের বিপরীতে একটি ছোট মিডিয়া তৈরি করে।

VBR বনাম CBR শোডাউনে, CBR তার সমসাময়িক উচ্চ বিশ্বস্ত শব্দ এবং আরও সংক্ষিপ্ত ফাইলগুলির তুলনায় ফ্যাকাশে হয়ে যায়। যাইহোক, তারা শামুকের ধাক্কায় ডিকোড করে এবং তাই প্লেব্যাক ডিভাইসগুলির জন্য উপযুক্ত নয়৷

বিস্তারিত গণনা:16GB কত গান ধরে রাখতে পারে?

পর্ব 2. কত গান 16GB ধরে রাখতে পারে?

পদ্ধতি 1. বাতাস থেকে সংখ্যা ক্রাঞ্চ করা

একটি 16 গিগাবাইট মেমরি কার্ডের গান স্টোরেজ ভলিউম বলপার্ক করার জন্য, আপনি একটি MP3 ফাইলের গড় 4 থেকে 5 এমবি থাকে এমন ভিত্তির উপর কাজ করতে পারেন। সহজবোধ্য গণিতের জন্য, মোটামুটি 16000MB 16GB গঠন করে।

এইভাবে;

  • 16 GB =16000 MB
  • 16000 MB/ 5 MB=3200 MP3 গান
  • 16000 MB/4 MB=4000 MP3 গান

তাহলে 16GB কত গান ধরে রাখতে পারে? এই গণনাগুলি থেকে নির্ণয় করে, একটি 16GB মেমরি 3,200 থেকে 4,000 MP3 এর আশেপাশে গান ধারণ করে৷ এটি একটি বলপার্ক চিত্র যা বিভিন্ন কারণের কারণে ওঠানামা করে।

পদ্ধতি 2. বিস্তারিত গণনার জন্য একটি গান ব্যবহার করা

আপনার লাইব্রেরি সংগ্রহের জন্য আরও সার্বজনীন MP3 ফরম্যাটের অনুমান সহ, আপনি 1 গিগাবাইটের কোড ক্র্যাক করতে পারেন। এটি ত্রুটির মার্জিনে কাজ করে, তবে এটি বিষয়টিতে আরও আলোকপাত করে।

MP3 ফাইলের দৈর্ঘ্য সেকেন্ডে লিখুন এবং আইটেমের বিটরেটের সাথে এটিকে গুণ করুন। স্ট্যান্ডার্ড MP3 এর 128kps আছে, অন্যান্য ফাইল 256kps এবং 320kps এ আসে। এর পরে, পণ্যটি নিন এবং 1024 দ্বারা গুণিত 8 এর উত্তর দিয়ে ভাগ করুন। এটি কিলোবিট (kb) কে মেগাবাইটে (MB) রূপান্তরিত করবে।

অভিজ্ঞতাগতভাবে, (সেকেন্ড x বিটরেট)/ (8x 1024)

এটি একটি গানের মোটামুটি আকার তৈরি করবে। প্রতিটি ফাইলের জন্য গণিত দিয়ে আপনার মস্তিষ্ককে হারানোর পরিবর্তে, অনুমান করুন। আপনার ফাইল ঘড়ির গড় দৈর্ঘ্য 4 মিনিটের উপর ভিত্তি করে, সূত্রটি প্রয়োগ করুন এবং মোট সেকেন্ডের জন্য 4 কে 60 দ্বারা গুণ করুন৷

((4x60) x 128) / (8 x 1024)

পণ্যটি প্রতি গানের আনুমানিক 3.75 মেগাবাইট (MB)। কতগুলি 3.75MB গান একটি গিগাবাইট (GB) পূরণ করতে পারে তা গণনা করতে, 1024 কে 3.75 দ্বারা ভাগ করুন কারণ আপনার এক গিগাবাইটের জন্য যতগুলি মেগাবাইট প্রয়োজন।

1024/3.75=273 x 16

তাহলে আপনি জানতে পারবেন কত গান 16GB ধারণ করতে পারে, 16 GB 4369 গান ধরতে পারে।

বিট্রেট ব্যবহার করুন

যদি গণিতটি আপনাকে ভয় দেখায়, শুধু মনে রাখবেন 128kps এর বিটরেট সহ MP3-এর জন্য, একটি 1-মিনিট ফাইল 1MB গঠন করে। 16 GB (গিগাবাইট) =16 x 1024 MB (মেগাবাইট), 3200 MP3 সঞ্চয় করার জন্য যথেষ্ট৷

MP3 ফরম্যাটের প্রভাব

MP3 ফরম্যাট ট্যাগ বা অ্যালবাম আর্ট এম্বেড করে। যদিও এই সম্পদগুলি নগণ্য রিয়েল এস্টেট গ্রহণ করে, তবে তারা স্বতন্ত্র গানের আকারে বাল্ক যোগ করে। পডকাস্ট বা অন্যান্য কথ্য-শব্দের ট্র্যাকগুলির জন্য, স্টিরিও থেকে মনোতে তৈরি ফাইলগুলি শব্দের গুণমান হ্রাস না করে কম জায়গা খায়। অডিও প্রযোজকরা তাদের oeuvre জন্য বিন্যাস বা বিটরেট নির্ধারণ; আপনি যদি আপনার MP3 লাইব্রেরি থেকে কিছু মেগাবাইট বের করতে চান, তাহলে ডেডিকেটেড সফ্টওয়্যারকে পুঁজি করে নিন যা ফাইলগুলিকে সুন্দরভাবে পুনরায় আকার দেয়৷

টিপ:ডুপ্লিকেট ফাইন্ডার হার্ডওয়্যার স্টোরেজের সাথে মিশে যায়

iMyMac PowerMyMac এর ডুপ্লিকেট ফাইন্ডার এটির নাম অনুসারে ঠিক যেমনটি করা হয়েছে - আপনার ম্যাকে অনুকরণ করা এবং মুছে ফেলা। এটি ফোল্ডারের নীচে ডুব দেবে এবং একই আকারের ফাইলগুলিকে চিহ্নিত করবে এবং তারপরে একই আইটেমগুলিকে বিভক্ত করতে একে অপরের বিরুদ্ধে স্ট্যাক করবে। সর্বোপরি, এটি শিরোনাম বা নাম নির্বিশেষে ডুপ্লিকেট ফাইলগুলির মাধ্যমে sifts৷

আপনার বাহ্যিক স্টোরেজ যুক্ত করুন এবং প্রতিলিপি করা মিডিয়া ফাইলগুলি খুঁজে বের করতে ডুপ্লিকেট ফাইন্ডার ব্যবহার করুন৷ মিডিয়া ফাইলগুলি গিগাবাইট জায়গা জুড়ে দেয়, এই টুলটি সম্পূর্ণ কাত হয়ে চলা সমস্ত স্প্রুসড আপ ম্যাকের জন্য তাদের উপসাগরে রাখে। এটিতে একটি পূর্বরূপ বৈশিষ্ট্য রয়েছে যা আপনাকে আপনার ফাইলগুলির উপর সর্বাধিক নিয়ন্ত্রণ দিতে পারে৷

রিপিট মিউজিক, ভিডিও, ছবি এবং ডকুমেন্ট ফাইল যা মূল্যবান ম্যাক বা বাহ্যিক স্টোরেজ খায় তা বন্ধ করতে এটি ইনস্টল করুন। এটি বজ্রপাতের ধারার মতো শক্তিশালী অনুসন্ধান চালু করে। মূল্যবান মেমরি কার্ড স্পেস খাওয়ার সময় ডুপ্লিকেট বিষয়বস্তু আপনার মেমরি এবং পারফরম্যান্সের সাথে ভাল করে না।

বিস্তারিত গণনা:16GB কত গান ধরে রাখতে পারে?


  1. আইটিউনসে ডুপ্লিকেট গানগুলি কীভাবে সরানো যায়

  2. ম্যাক থেকে কীভাবে এয়ারপ্লে করবেন তার একটি বিস্তারিত নির্দেশিকা

  3. কিভাবে ম্যাকে সাফারি ত্বরান্বিত করবেন:একটি বিশদ নির্দেশিকা

  4. আপনি কতবার উইন্ডোজ অ্যাক্টিভেশন কী ব্যবহার করতে পারেন?