কম্পিউটার

আপনার স্বাদ অনুসারে কীভাবে ম্যাকবুক প্রো কাস্টমাইজ করবেন তার নির্দেশিকা

একবার আপনি আপনার কম্পিউটার সেট আপ করার পরে, আপনার চারপাশে ব্যক্তিগতকরণ মানে মসৃণ নেভিগেশন এবং স্বজ্ঞাততা। ভিউ মেনু আপনাকে আপনার জীবনযাত্রার সাথে মিলিয়ে বেশিরভাগ অ্যাপ উইন্ডোতে পরিবর্তন আনতে সুবিধা দেয়। সাফারি, মেল এবং ফাইন্ডারের মতো বেসপোক অ্যাপগুলি দক্ষতা বাড়াতে সময় বাঁচানোর সময় সবকিছু আপনার নখদর্পণে রাখে।

আপনার স্বাদ অনুসারে কীভাবে ম্যাকবুক প্রো কাস্টমাইজ করবেন তার নির্দেশিকা

ম্যাক ব্যবহারকারীদের ভিন্ন স্বাদ আছে, আপনার পছন্দের টেইলারিং করে মজা যোগ করা কম্পিউটিং স্টাফ সনাক্ত করা সহজ করে তোলে। আপনার ডেস্কটপকে ভরের আইকন দিয়ে ঢেকে রাখলে কাজের মধ্যে একটি স্প্যানার তৈরি হবে।

চলুন কিভাবে ম্যাকবুক প্রো কাস্টমাইজ করা যায় সে সম্পর্কে ডুবে আসি আপনার যা প্রয়োজন তা রাখতে এবং কল করুন। এটি একটি এক-আকার-ফিট-সমস্ত রূপরেখা নয়, নির্দ্বিধায় আপনার অবশ্যই কাস্টমাইজ করা তালিকা প্রস্তুত করুন।

লোকেরা আরও পড়ুন:স্লোম্যাকবুক প্রো চার্জ হচ্ছে না চলমান ম্যাকবুক কীভাবে ঠিক করবেন – চূড়ান্ত সমাধান

পার্ট 1. কিভাবে আপনার MacBook Pro অ্যাপ ভিউ কাস্টমাইজ করবেন

#1. আপনার সিস্টেম পছন্দগুলি ব্যক্তিগতকৃত করুন

সিস্টেম পছন্দ-এ যান আপনার ম্যাকবুক প্রো-এর অন্য কিছু দিকগুলিকে টিঙ্কার করতে। ডক আকার, নিরাপত্তা এবং গোপনীয়তা, ডেস্কটপ এবং স্ক্রীন সেভার, বিজ্ঞপ্তি, কীবোর্ড, ট্র্যাকপ্যাড, সাউন্ড, আইক্লাউড, অ্যাপস স্টোর এবং আরও অনেক কিছু কাস্টমাইজ করুন। এখান থেকে, যেকোনো সীমাবদ্ধতা যোগ করুন, Siri পছন্দ পরিবর্তন করুন , টাইম মেশিন সেট আপ করুন এবং ফাইন-টিউন অ্যাক্সেসিবিলিটি। যাইহোক, আপনি আপনার কম্পিউটারের সাথে আরও পরিচিতি লাভ করার সাথে সাথে আপনি রাস্তাটি আবার সামঞ্জস্য করতে পারেন৷

#2। ব্যক্তিগতকৃত সাফারি, ফাইন্ডার, এবং অন্যান্য অ্যাপ ভিউ

আপনি Safari বা অন্যান্য অ্যাপগুলি কাস্টমাইজ করার আগে, নিশ্চিত করুন যে আপনি আপনার পাসওয়ার্ড ম্যানেজার তৈরি করে তাদের সবগুলিতে লগ ইন করতে পারেন৷ ভিউ মেনু আপনি সবচেয়ে বেশি কি ব্যবহার করেন তার উপর নির্ভর করে বেশিরভাগ অ্যাপ উইন্ডোতে পরিবর্তন করতে দেয়। সাফারি কাস্টমাইজ করুন এবং এক্সটেনশন কনফিগার করুন। আপনি যখন স্ক্র্যাচ থেকে একটি MacBook Pro সেট আপ করেন, আপনি আপনার iMessage সংরক্ষণাগার বাদ দেন। iMessage সংরক্ষণাগার iCloud ব্যাকআপে এনক্রিপ্ট করা এবং সিঙ্ক করা হয়েছে . সেই অনুযায়ী, আপনাকে আপনার বার্তা সেটিংস, বিশেষ করে পাঠানোর ঠিকানা ডিফল্টরূপে পুনরায় কাস্টমাইজ করতে হবে।

#3. সাধারণ ওয়েবসাইটগুলিতে লগ ইন করুন

আপনি সাধারণ সামাজিক মিডিয়া নেটওয়ার্কগুলিতে ভ্রুকুটি করতে পারেন তবে আপনার প্রায়শই Gmail, New York Times বা Quora এর মতো একটি নির্দিষ্ট ওয়েব পরিষেবার প্রয়োজন হবে। সেই ডিভাইসে যাচাইকরণ এবং নিরাপত্তা চ্যালেঞ্জগুলি থেকে দূরে থাকতে এখনই সাইন ইন করুন৷ যাইহোক, আপনি কাজ করার আগে আপনার দুই-পদক্ষেপ কোড এবং পাসওয়ার্ডের প্রয়োজন হবে।

আপনার স্বাদ অনুসারে কীভাবে ম্যাকবুক প্রো কাস্টমাইজ করবেন তার নির্দেশিকা

টিপ:আপনার MacBook Pro এর পারফরম্যান্স বুস্ট করুন

সময়ের সাথে সাথে, আপনার কম্পিউটার অপ্রয়োজনীয় ফাইল এবং জাঙ্কের শিকার হয়। ডাউনলোড করুন PowerMyMac আপনার সিস্টেমকে এক ক্লিকে সজ্জিত করতে এবং যখনই আপনার পুঙ্খানুপুঙ্খ পরিচ্ছন্নতার প্রয়োজন হয় তখন সময় বাঁচাতে। ফটো লাইব্রেরি, আইটিউনস, মেল সংযুক্তি, বড় বা অকেজো ফাইলগুলি দ্রুত কার্যক্ষমতা, মেমরি পুনরুদ্ধার এবং স্থান দখলকে বাধা দেয়। আপনার বাড়ির মতো, এই মাল্টি-টুলটি আপনার MacBook Proকে একটি বসন্তের মতো পরিষ্কার করে তা নিশ্চিত করে যে এটি দ্রুত চলে এবং কোনো বিশৃঙ্খলা রক্ষা করে না। এটি অপ্টিমাইজেশান বা পরিষ্কার করার সুবিধাজনক বৈশিষ্ট্যগুলি নিয়ে গর্ব করে যেমন পারফরম্যান্স মনিটর .

অংশ 2. কিভাবে আপনার MacBook ডেস্কটপকে সাজাতে হয়

আপনার ডেস্কটপে আপনার ডকুমেন্ট, ছবি এবং ভিডিও থাকলে সেগুলোকে চিহ্নিত করা সহজ হয়। আপনি যে আইটেমগুলি অনেকবার ব্যবহার করেন তার জন্য আপনি শুধুমাত্র একটি মুষ্টিমেয় আইকন আটকে রাখতে চান। একটি আঁটসাঁট জাহাজ চালানোর পাশাপাশি, আপনি আপনার ডেস্কটপকে বিভিন্ন উপায়ে পরিবর্তন করতে পারেন:

#1. অ্যাপল-পাই-অর্ডারে ডেস্কটপ আইকন রাখুন

  1. ফাইন্ডার মেনুতে যান, ক্লিক করুন দেখুন> দেখার বিকল্পগুলি দেখান .
  2. চেকবক্স অনুসারে সাজান আলতো চাপুন .
  3. বিকল্পগুলির পপ-আপ তালিকা থেকে, ম্যাকবুক আপনার ডেস্কটপ আইকনগুলিকে স্বয়ংক্রিয়ভাবে সংগঠিত করতে ব্যবহার করে এমন মানদণ্ড নির্বাচন করুন, যেমন৷ আইটেমের নাম, তারিখ পরিবর্তন, বা আকার।

#2। একটি প্রিয় পটভূমি নির্বাচন করুন

  1. আপনার ডেস্কটপে যে কোনো অব্যক্ত প্যাচে ডান-ক্লিক করুন।
  2. দেখতে আসা বিকল্পগুলির ডান-ক্লিক করা তালিকা থেকে, ডেস্কটপ পটভূমি পরিবর্তন করুন নির্বাচন করুন .

ডেস্কটপ এবং স্ক্রিন সেভার প্যান পপ আপ হয়। অ্যাপল থেকে ব্যাকগ্রাউন্ড ছবির বিভিন্ন ডিরেক্টরির মাধ্যমে স্ক্রোল করুন বা আপনার কল্পনা ব্যবহার করুন।

#3. পেরিফেরাল বা নেটওয়ার্ক সংযোগ প্রকাশ করুন

  1. ফাইন্ডার> পছন্দ নির্বাচন করুন .
  2. হার্ড ডিস্ক, আইপড, কানেক্টেড সার্ভার, সিডি এবং ডিভিডি সহ আপনার সমস্ত উপরের চেকবক্সগুলি নির্বাচন করা উচিত৷

আপনি যদি একটি বাহ্যিক নেটওয়ার্ক বা একটি হার্ড ড্রাইভ/ডিভাইসের সাথে যুক্ত থাকেন তবে এই স্টোরেজ অবস্থানগুলি আপনার ডেস্কটপে উপস্থিত হওয়া উচিত। আপনার বাহ্যিক জিনিসগুলি অ্যাক্সেস করতে ডেস্কটপ আইকনে ডাবল-ক্লিক করুন৷


  1. কিভাবে আপনার ম্যাকবুক প্রোতে কুকিজ সক্ষম এবং অনুমতি দেবেন

  2. কিভাবে আপনার ম্যাকবুক প্রোতে একটি ডেল মনিটর সংযুক্ত করবেন

  3. আপনার MacBook Air/Pro/iMac এ কিভাবে macOS পুনরায় ইনস্টল করবেন

  4. কিভাবে আপনার ম্যাকবুক প্রো রিফর্ম্যাট করবেন