কম্পিউটার

ক্লাস, কাজ বা জীবনের জন্য ম্যাকে নোট নেওয়ার সেরা উপায়

আপনার ক্লাস, প্যানেল বা মিটিং-এর নোট-টেকিং সিস্টেমের প্রয়োজন হোক না কেন, ম্যাকের জন্য উপলব্ধ ডিজিটাল পদ্ধতিগুলি এটিকে হাওয়ায় পরিণত করে৷ আপনার তথ্যের ভান্ডারগুলিকে সংক্ষেপে লেখার দুর্দান্ত উপায়গুলির সাথে, আপনি আপনার কর্মপ্রবাহ, একাডেমিক জীবন বা সামাজিক সেটিংসে আরও দক্ষতা ইনজেক্ট করেন।

ক্লাস, কাজ বা জীবনের জন্য ম্যাকে নোট নেওয়ার সেরা উপায়

এই কারণেই আমরা ম্যাক পিউরিস্টদের বিভিন্ন চাহিদা পূরণের জন্য সবচেয়ে সহজ, সহজে-ব্যবহারযোগ্য নোট নেওয়ার কৌশলগুলি একসাথে বুনলাম। টপ-অফ-দ্য-রেঞ্জ প্ল্যাটফর্মগুলি সমস্ত ঘণ্টা এবং শিস সহ স্বজ্ঞাত বৈশিষ্ট্যগুলি প্রদান করে৷ উন্নত অ্যাপ্লিকেশানগুলির একটি স্বজ্ঞাত নকশা, ক্লাউড স্টোরেজ, ভয়েস-টু-টেক্সট শনাক্তকরণ, বা অফ-লাইন অ্যাক্সেস রয়েছে যা আপনার অর্থের জন্য একটি ধাক্কা দেয়৷

ম্যাকে নোট নেওয়ার সর্বোত্তম উপায়-এর গভীরভাবে পরিচিতির জন্য ব্রাউজ করুন , আপনার বিষয়বস্তুর মাধ্যমে পরীক্ষা করুন বা অ্যাপল-পাই-অর্ডারে তাদের সংগঠিত করুন।

লোকেরা আরও পড়ুন:ম্যাক ম্যালওয়্যার অপসারণ করার জন্য আপনার প্রয়োজনীয়তা পূরণের জন্য ম্যাকের জন্য সেরা ক্লাউড ব্যাকআপ6 সমাধানগুলি কীভাবে Mac এ একাধিক প্রোগ্রাম আনইনস্টল করবেন?

পার্ট 1. ম্যাক-এ অন্তর্নির্মিত নোট-টেকিং টুল (সেরা উপায়)

একটি সহজ, বিনামূল্যে নোট নেওয়ার সমাধানের জন্য অ্যাপল নোট

ক্লাস, কাজ বা জীবনের জন্য ম্যাকে নোট নেওয়ার সেরা উপায়

Apple Notes প্রতিটি Mac-এ একটি অন্তর্নির্মিত উত্পাদনশীলতা স্যুটের একটি উপাদান হিসাবে প্রাক-ইনস্টল করা আছে। একটি ন্যূনতম iOS নোট-ক্যাপচারিং অ্যাপ হিসাবে চালু করা হয়েছে, এটি একটি বৈশিষ্ট্য সমৃদ্ধ ক্রস-প্ল্যাটফর্ম সমাধানে বিকশিত হয়েছে। আপনি টেবিল, ইন-লাইন ছবি, ফরম্যাটিং এবং টেবিল সহ সমৃদ্ধ পাঠ্য নোট লিখতে পারেন।

অ্যাপল নোট ফটো, ভিডিও, ডকুমেন্ট স্ক্যান, হাতে আঁকা থাম্বনেইল, অডিও রেকর্ডিং এবং ডক ফাইলের মতো সংযুক্তি সমর্থন করে। Safari, Apple Maps, এবং Mail-এর মতো অ্যাপ্লিকেশানগুলিতে শেয়ার বোতাম টিপে সরাসরি আপনার নোটগুলিতে ফাইলগুলি যুক্ত করুন৷ সংযুক্তি ব্রাউজ করুন-এ ক্লিক করুন অ্যাপ্লিকেশান টুলবারে লুকিয়ে রাখা আইটেমগুলির দ্বারা আপনার সম্পূর্ণ নোট সংগ্রহের অন্বেষণ করতে৷

আপনি লোকদের এই নোটে যুক্ত করুন নির্বাচন করে অন্যদের সাথে ধারণাগুলি ক্রস-পরাগায়ন করতে পারেন আপনার ইমেল, AirDrop, এবং iMessage সহ একটি আমন্ত্রণ সহ বিকল্প এবং প্রম্পটিং। অ্যাক্সেস সীমাবদ্ধ করুন এবং আপনার Mac বা Apple এর সার্ভারে নোট স্ট্যাক করতে নির্বাচন করুন।

Apple নোটগুলি ক্লাউডের মাধ্যমে সিঙ্ক করে এবং iCloud.com-এ অ্যাক্সেসের জন্য অন্যান্য ডিভাইসে সামগ্রীতে স্ট্রিম করে। যাইহোক, Apple Notes Android, Windows বা অন্যান্য প্ল্যাটফর্মের জন্য কাজ নাও করতে পারে। আপনার একটি থার্ড-পার্টি, ডেডিকেটেড টুল দরকার।

সর্বোত্তম উত্পাদনশীলতার জন্য নোটগুলি সংগঠিত করুন

ক্লাস, কাজ বা জীবনের জন্য ম্যাকে নোট নেওয়ার সেরা উপায়

অ্যাপল নোটের স্বজ্ঞাত এবং অগোছালো ইন্টারফেস সেরা বৈশিষ্ট্য বা সাংগঠনিক ক্ষমতাকে বাধা দেয়। অ্যাপল নোটগুলি সংগঠিত করা এবং অন্তর্নির্মিত বৈশিষ্ট্যগুলিকে পুঁজি করা আপনার কাজটি নিমিষেই সম্পন্ন করে। অ্যাপল আপনাকে আপনার নোটগুলিকে সেগুলির মাধ্যমে তরল নেভিগেশনের জন্য ফোল্ডারগুলিতে সংগঠিত করার সুবিধা দেয়৷ ফাইল> নতুন ফোল্ডার ক্লিক করুন৷ , অথবা আপনার বাম দিকে তালিকার নীচে নতুন ফোল্ডারে আঘাত করুন। ফোল্ডারের নাম লিখুন এবং ফিরুন আলতো চাপুন . তারপর ফোল্ডারে আপনার নোট yank.

টিপ:ক্লিনআপ, অপ্টিমাইজ এবং একটি ম্যাককে একটি নতুন জীবন দান করুন

PowerMyMac-এর সাথে এক ক্লিকে একটি শক্তিশালী ক্লিনার দিয়ে আপনার Macকে পরিপাটি এবং দ্রুত রাখুন। এটি সংক্রামিত সফ্টওয়্যার পরিষ্কার করবে, এক্সটেনশনগুলিকে স্প্রুস করবে, সন্দেহজনক অ্যাপগুলিকে সহজেই পরমাণুমুক্ত করবে এবং ডিস্ক স্টোরেজ অপ্টিমাইজেশান করবে। iMyMac PowerMyMac আপনাকে আপনার মেশিনের গতি বাড়ানোর জন্য যুগান্তকারী অ্যালগরিদম দিয়ে তৈরি একটি দক্ষ টুল দিয়ে সজ্জিত করে৷

এই মাল্টি-টুলটি আপনাকে ম্যাক পরিষ্কার করতে সাহায্য করার জন্য স্মার্ট অ্যালগরিদমগুলিকে একীভূত করে৷ হাইলাইট করা আইটেমগুলিকে নিরাপদে মুছে ফেলার জন্য এটি ইনসিসিভ ওয়াইপিং অ্যালগরিদম প্যাক করে। আপনাকে ডিজিটাল ময়লা দিয়ে আপনার হাত মাটি করতে হবে না বা ফাইল, মিডিয়া এবং ফোল্ডারগুলি মুছে ফেলার জন্য কিছু সময় ব্যয় করতে হবে না। ডিজিটাল বিশৃঙ্খলতা দূর করা এবং ডিজিটাল মিনিমালিজম গ্রহণ করা সেমিস্টার পরীক্ষার জন্য রিভিশন নোটের মতো নির্দিষ্ট আইটেমগুলি খুঁজে পাওয়া সহজ করে তোলে।

অংশ 2. কীভাবে একটি নোট লিখবেন, সম্পাদনা করবেন এবং পাঠ্য কপি ও পেস্ট করবেন

সমাধান 1:একটি নতুন নোটবুক লিখুন

  1. আপনার ম্যাকের নোট উইন্ডোতে, ক্লিক করুন ফোল্ডারে যেখানে আপনি সাইডবারে বিষয়বস্তু সংরক্ষণ করতে চান।
  2. নতুন নোট নির্বাচন করুন টুলবার থেকে বোতাম বা টাচ বার প্রয়োগ করুন।
  3. উপলব্ধ টাইপিং পরামর্শ সহ আপনার নোট লিখে রাখুন।
  4. প্রথম লাইনটি নোটের শিরোনাম তৈরি করে। নোট প্রেফারেন্সে শিরোনামের বিন্যাস পরিবর্তন করুন।

সমাধান 2:একটি নোট সম্পাদনা করুন

  1. ম্যাকের নোট অ্যাপে যান; বিকল্পের তালিকায় একটি আইটেম নির্বাচন করুন। এটি দ্রুত অ্যাক্সেস করতে, নোট খুঁজুন।
  2. নোট পাঠ্যে, আপনি যে বিষয়বস্তু সম্পাদনা করতে চান তা হাইলাইট করুন বা সম্পাদনা করতে এবং আপনার পরিবর্তন করতে অবস্থানটিতে ক্লিক করুন৷

সমাধান 3:টেক্সট কপি এবং পেস্ট করুন

  1. নোটে সম্পূর্ণ লেখাটি কপি করুন। পাঠ্যের যেকোনো অংশে ক্লিক করুন, সম্পাদনা> সমস্ত নির্বাচন করুন নির্বাচন করুন অথবা কমান্ড-এ , তারপর সম্পাদনা> অনুলিপি ক্লিক করুন৷ অথবা Command-C .
  2. সম্পাদনা> আটকান আলতো চাপুন অথবা Command-V টেক্সট ডুপ্লিকেট করতে।
  3. পাশপাশের শৈলীর সাথে পাঠ্য পেস্ট করতে, সম্পাদনা> আটকান ক্লিক করুন৷ এবং ম্যাচ স্টাইল। বিকল্পভাবে, পেস্ট করা পাঠ্যের মূল শৈলী ধরে রাখতে সম্পাদনা> পেস্ট এ ক্লিক করুন।

  1. 2020 সালে ম্যাকের জন্য সেরা অ্যাপ

  2. ম্যাকের জন্য 3টি সেরা বিনামূল্যের VPN পরিষেবা

  3. ম্যাকে পিডিএফ সম্পাদনা করার সর্বোত্তম উপায়

  4. ম্যাকের জন্য সেরা অ্যান্টিভাইরাস বিকল্প