কম্পিউটার

ম্যাকের জন্য 3টি সেরা বিনামূল্যের VPN পরিষেবা

অনলাইন ক্রিয়াকলাপের ক্ষেত্রে MacOS এখনও নিরাপদ অপারেটিং সিস্টেম পছন্দগুলির মধ্যে একটি হতে পারে, তবে এটি অমূলক নয়। যারা তাদের ডেটা বিক্রি না করে নতুন আবিষ্কৃত ওয়েবসাইটগুলিতে অ্যাকাউন্ট তৈরি করতে বেছে নিচ্ছেন বা যারা তাদের ক্রেডিট কার্ডের শংসাপত্রের সাথে আপস না করে কিছুটা হালকা কেনাকাটা করতে চান তাদের জন্য কোনও নিরাপত্তা গ্যারান্টি নেই।

ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক, বা ভিপিএন, একটি পাবলিক নেটওয়ার্ক জুড়ে একটি প্রাইভেট নেটওয়ার্ক প্রসারিত করে, যা ব্যবহারকারীদের শেয়ার করা নেটওয়ার্কগুলির মধ্যে ডেটা পাঠাতে এবং গ্রহণ করতে সক্ষম করে যেন তারা সরাসরি এটির সাথে সংযুক্ত থাকে। সুতরাং, যে কেউ তাদের রাশিয়ান বাসস্থানের আরাম থেকে US Netflix দেখতে চান তারা ভৌগোলিকভাবে-লক সীমাবদ্ধতা ছাড়াই VPN ব্যবহার করে তা করতে পারেন৷

ম্যাকের জন্য 3টি সেরা বিনামূল্যের VPN পরিষেবা

সাম্প্রতিক বছরগুলিতে, ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক (ভিপিএন) পরিষেবাগুলি আমাদের জীবনের একটি খুব বাস্তব এবং অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠেছে। সঠিক VPN সফ্টওয়্যার দিয়ে, ম্যাক ব্যবহারকারীরা তাদের কাঙ্খিত সুরক্ষা খুঁজে পেতে পারে, তারা বিশ্বের যে প্রান্তেই থাকুক না কেন।

যখন এটি বিনামূল্যের জন্য অফার করা কিছু আসে, আপনি সতর্কতা অবলম্বন করা এবং পছন্দ করা হচ্ছে বিবেচনা করা প্রয়োজন. সঠিক VPN বেছে নেওয়ার ক্ষেত্রেও একই বিষয়।

ম্যাকের জন্য 3টি সেরা বিনামূল্যের VPN পরিষেবাগুলি

কিছু বিনামূল্যের VPN, যেমন HotSpot Shield, যারা 2017 সালে "অংশীদার ওয়েবসাইটগুলিতে ট্র্যাফিক বাধা এবং পুনঃনির্দেশিত করার" জন্য তাদের বিরুদ্ধে একটি দাবি করেছিল এবং PureVPN যারা লগ না করার প্রতিশ্রুতি প্রদান করে তবুও এখনও সাহায্য করার জন্য অভিযুক্ত স্টকারের অনলাইন কার্যকলাপের যথেষ্ট তথ্য রাখে এফবিআই তাকে ট্র্যাক করে, বিশ্বাস করা যায় না এবং তাই এড়িয়ে যাওয়া উচিত।

আপনার যোগ্য প্রার্থীদের তালিকা থেকে কোনটিকে বরখাস্ত করতে হবে তা বোঝার জন্য, আপনাকে কীসের জন্য বিনামূল্যের ভিপিএন প্রয়োজন তা খুঁজে বের করতে হবে।

ম্যাকের জন্য 3টি সেরা বিনামূল্যের VPN পরিষেবা

আপনি কি:

  • ডেটা লঙ্ঘন এড়াতে এবং/অথবা ওয়েব সার্ফিং করার সময় বেনামী থাকতে চান?
  • টরেন্টিং বা স্ট্রিমিংয়ে জড়িত হওয়ার পরিকল্পনা করছেন?
  • একটি ভিন্ন দেশে যাচ্ছেন এবং বিষয়বস্তু থেকে জিও-ব্লক হতে চান না?

এই সমস্ত প্রশ্নের উত্তর সঠিক VPN পরিষেবা দিয়ে দেওয়া যেতে পারে। আপনাকে যা সিদ্ধান্ত নিতে হবে তা হল আপনি একটি সম্পূর্ণ বিনামূল্যের VPN পরিষেবা চান নাকি বাজারের শীর্ষস্থানীয় VPN পরিষেবাগুলির একটি দ্বারা অফার করা একটি বিনামূল্যের ট্রায়াল সময় ব্যবহার করতে পছন্দ করেন৷

ফ্রি ট্রায়াল বনাম ফ্রি সার্ভিস

আজকের বাজারে তিনটি সেরা ভিপিএন পরিষেবা, শুধুমাত্র ম্যাকের জন্য নয়, সমস্ত প্ল্যাটফর্মের জন্য, নিঃসন্দেহে ExpressVPN, NordVPN, এবং CyberGhost VPN।

এই তিনটি বিনামূল্যের VPN পরিষেবা কেনার আগে পণ্য পরীক্ষা করার জন্য একটি ট্রায়াল পিরিয়ড অফার করে। এই শিল্প নেতাদের তাদের পরিষেবার ব্যবহার বজায় রাখার জন্য একটি মাসিক ফি প্রয়োজন হবে।

ম্যাকের জন্য 3টি সেরা বিনামূল্যের VPN পরিষেবা

যাইহোক, কিছুর কাছে প্রয়োজনীয় রক্ষণাবেক্ষণের জন্য মাসিক আয় নেই। আপনি যদি এই ক্যাম্পে পড়েন তবে সেখানে প্রচুর বিকল্প রয়েছে যার জন্য ব্যাঙ্কে ভ্রমণের প্রয়োজন হবে না। শুধু মনে রাখবেন যে সমস্ত প্রদানকারী তাদের কাজের জন্য অর্থ প্রদান উপভোগ করে। যদিও তাদের সরাসরি আপনার কাছ থেকে নগদীকরণের প্রয়োজন নাও হতে পারে, কিছু প্রদানকারী আপনার পরিষেবাটি ব্যবহার করার সময় বিরক্তিকর বিজ্ঞাপন এবং পপ-আপ ব্যবহার করে অর্থ উপার্জন করতে বেছে নেবে৷

কিছু বিনামূল্যের VPN পরিষেবা বিজ্ঞাপনের আয়ের ব্যবহার এড়িয়ে যেতে পারে এবং পরিবর্তে একটি পেওয়ালের পিছনে বেশিরভাগ সুবিধা লুকিয়ে রেখে তুলনামূলকভাবে শালীন পরিষেবা প্রদান করতে পারে। ব্যবহারকারী হিসাবে আপনার একটি বেসলাইন স্তরে সমস্ত প্রয়োজনীয় জিনিসগুলিতে অ্যাক্সেস থাকা উচিত, তবে সামগ্রিক অভিজ্ঞতাকে মিষ্টি করতে সহায়তা করার জন্য অতিরিক্ত স্তরগুলি অফার করা যেতে পারে।

এই সুবিধাগুলি মূলত অগ্রাধিকার সার্ভারের আকারে আসে, নেটফ্লিক্স এবং হুলুর মতো জিনিসগুলি অ্যাক্সেস করার জন্য প্রিমিয়াম সার্ভার এবং অতিরিক্ত, প্রায়শই সীমাহীন, ব্যান্ডউইথ৷

ম্যাক ওএসে একটি বিনামূল্যের ভিপিএন পরিষেবার জন্য শীর্ষ 3টি পছন্দ

ম্যাকের জন্য 3টি সেরা বিনামূল্যের VPN পরিষেবা

টানেলবিয়ার

টানেলবিয়ার আপনাকে আপনার আইপি ঠিকানায় পরিবর্তন করতে, সেন্সর করা এবং সীমাবদ্ধ সাইটগুলিতে অ্যাক্সেস করতে এবং বিভিন্ন স্ট্রিমিং পরিষেবাগুলি আনলক করতে দেয়। বিনামূল্যের পরিষেবাটি একটি শূন্য-লগিং বৈশিষ্ট্য প্রদান করে যা আপনার ডেটা সর্বোচ্চ দরদাতার কাছে লেনদেন থেকে দূরে রাখে, যাতে আপনি নিরাপদ বোধ করতে পারেন জেনে আপনার গোপনীয়তার সাথে আপস করা হবে না৷

যদিও TunnelBear-এর সমস্ত বিনামূল্যের VPN পরিষেবাগুলির মধ্যে একটি দ্রুততম গতি রয়েছে, তবে খুব ন্যূনতম 500MB (একটি টুইটের পরে 1.5GB) সামঞ্জস্যপূর্ণ স্ট্রিমিং উদ্দেশ্যে খুব কমই যথেষ্ট৷

যারা TunnelBear ব্যবহার করছেন তাদের জন্য ভিপিএন পরিষেবা পর্যাপ্ত পরিমাণ সার্ভার (এই লেখার 22টি দেশ) নিয়ে গর্ব করে। এর চেয়েও ভালো বিষয় হল যে তারা কখনই আপনার গলার নিচে পপ-আপগুলিকে জোর করবে না যাতে আপনি কোনও বাধা ছাড়াই ভিপিএন পরিষেবা ব্যবহার করতে পারেন৷

বেশিরভাগ বিনামূল্যের VPN পরিষেবাগুলির মতো, TunnelBear ব্যবহারকারীদের অর্থ প্রদানের আপগ্রেডের সুযোগ দেয়। পরিকল্পনা দুটি স্তরে আসে; জায়ান্ট প্ল্যান, মাসিক বিল $9.99, এবং গ্রিজলি প্ল্যানের বার্ষিক বিল $59.99। গ্রিজলি প্ল্যানটি স্বাভাবিকভাবেই আপনার অর্থের জন্য সেরা ঠ্যাং যা একযোগে পাঁচটি সংযোগের অনুমতি দেয়, সবগুলোই সীমাহীন ব্যান্ডউইথ সহ।

উইন্ডস্ক্রাইব

ম্যাকের জন্য 3টি সেরা বিনামূল্যের VPN পরিষেবা

উইন্ডস্ক্রাইব একই নো-লগিং নীতি নিয়ে গর্ব করে যা টানেলবিয়ার অফার করে তবে 10GB মাসিক ব্যান্ডউইথ এবং P2P সার্ভারের উপলব্ধতাও অন্তর্ভুক্ত করে। ধরা হল যে বিনামূল্যে পরিষেবা শুধুমাত্র একটি খুব সীমিত 10 সার্ভার ব্যবহারের জন্য অফার করে। এটি প্রায়শই বড় লোডের দিকে নিয়ে যায়, যার ফলে লক্ষণীয় গতি এবং গুণমান হ্রাস পায়।

সার্ভারের সংখ্যা বাড়াতে, তাদের মধ্যে 55টি পর্যন্ত, আপনি নিজেকে $9 মাসিক প্রিমিয়াম দিতে পাবেন। যদিও আপনি সম্ভবত এখানে একটি বিনামূল্যের বিকল্প খুঁজছেন, তবে এই পরিকল্পনাটি সীমাহীন ব্যান্ডউইথ অফার করে বলে এটি দেখার চেয়ে বেশি মূল্যবান হতে পারে৷

এটিকে আলাদা করতে, Windscribe একটি কনফিগারেশন জেনারেটরের আকারে একটি অনন্য বৈশিষ্ট্য অফার করে যা আপনাকে আপনার ব্যক্তিগত প্রয়োজন অনুযায়ী সেটিংস সামঞ্জস্য করতে দেয়। এই বৈশিষ্ট্যটি প্রিমিয়াম প্ল্যানের সাথে সংযুক্ত যা, আপনি যদি বার্ষিক রুটে যান, তাহলে আপনাকে মোট মূল্য থেকে 55% ছাড় দিয়ে একটি উদার ডিসকাউন্ট প্রদান করে৷

বেটারনেট

ম্যাকের জন্য 3টি সেরা বিনামূল্যের VPN পরিষেবা

বেটারনেটের সাথে, আপনি সীমাবদ্ধ সাইট, নিরাপদ ব্রাউজিং এবং স্ট্রিমিং-এ বিনামূল্যে সীমাহীন অ্যাক্সেস পান। আপনি পূর্বের উল্লেখগুলির মতো সমস্ত স্ট্যান্ডার্ড ঘণ্টা এবং বাঁশি পাবেন, নো-লগিং নীতি ছাড়া। BetterNet খুব বেশি নিরাপত্তা তথ্য প্রদান করে না কিন্তু তারা কিছু সংযোগ লগ রাখে এমনকি যদি কার্যকলাপ লগ এখনও নো-গো হয়।

সীমাহীন ব্যান্ডউইথ বজায় রাখার জন্য, প্রদানকারী বিজ্ঞাপন ব্যবহার করে অর্থ উপার্জন করে কিন্তু পরিষেবাটিকে বিজ্ঞাপন-মুক্ত করে তার সফ্টওয়্যারের একটি প্রিমিয়াম সংস্করণ অফার করে। প্রিমিয়াম ছাড়া, পরিষেবাটি ব্যবহার করার সময় আপনি নিয়মিতভাবে একটি বিজ্ঞাপন বা অ্যাপ অফার উপভোগ করবেন।

TunnelBear বা Windscribe এর বিপরীতে, সার্ভারের সংখ্যা প্রকাশ করা হয় না, তবে প্রতি মাসে $11.99 এ প্রিমিয়াম প্ল্যানের সাথে, আপনাকে কয়েকটি সার্ভার বিকল্প দেওয়া হয়েছে। অফার করা সার্ভারগুলির সংযোগ এবং ডাউনলোড গতি শালীন তবে বড়াই করার কিছু নেই। তবুও তারা আপনার যেকোন স্ট্রিমিং প্রয়োজনের জন্য যথেষ্ট ভাল (অবশ্যই Netflix বাদে)।

দ্রষ্টব্য:এই পোস্টে অনুমোদিত লিঙ্ক রয়েছে। আপনি যা কিনবেন একই দামে, কিন্তু আমি একটি ছোট কমিশন উপার্জন করব। এটি আমাকে সাইটে বিরক্তিকর বিজ্ঞাপনের সংখ্যা কমাতে সাহায্য করে!


  1. ম্যাকের জন্য সেরা ফ্রি ভিপিএন:এখানে সেরা ভিপিএনগুলি দেখুন!

  2. 4টি সেরা ফ্রি ফটো এডিটর ম্যাকের জন্য

  3. ম্যাকের জন্য সেরা অ্যান্টিভাইরাস বিকল্প

  4. 2022