কম্পিউটার

[সমাধান] ম্যাকবুক প্রো স্ক্রীন কালো এবং প্রতিক্রিয়াহীন হয়ে যায়

কালো এবং হিমায়িত স্ক্রিন যা ম্যাককে আঘাত করে তা কেবল উত্পাদনশীলতাই হ্রাস করে না বরং তাদের কাজে নিমগ্ন ব্যবহারকারীদের বিরক্ত করে। সাধারণত 'মৃত্যুর কালো পর্দা' নামে পরিচিত, এই আকস্মিক ঘটনার ফলে ডেটা ধ্বংস এবং রক্তক্ষরণ হয়। যদি আপনার ম্যাকবুক প্রো স্ক্রীন কালো হয়ে যায় এবং প্রতিক্রিয়াশীল না হয় , এই নিবন্ধটি সম্ভাব্য কারণ এবং আপেক্ষিক সমাধান সম্পর্কে আরও আলোকপাত করে৷

ব্যবহার বা বুট করার সময় আপনার ম্যাক স্ক্রীন কালো হয়ে যেতে পারে এবং এমনকি জোর করে প্রস্থান করার চেষ্টা করলেও সমস্যার সমাধান হয় না। প্রায়শই, এটি হার্ডওয়্যার উপাদানগুলির পরিবর্তে সফ্টওয়্যার অপারেশন থেকে উদ্ভূত হয়। কারণগুলি এবং এটি ঠিক করার কার্যকর উপায়গুলি আবিষ্কার করতে পড়ুন৷

লোকেরা আরও পড়ুন:কীভাবে জোর করে ম্যাক অ্যাপ্লিকেশন ছাড়বেন আপনার প্রয়োজন মেটানোর জন্য ম্যাকের জন্য সেরা ক্লাউড ব্যাকআপ

পার্ট 1. মৃত্যুর কালো পর্দার কারণ কী?

ম্যাকবুক প্রো স্ক্রীন কালো এবং প্রতিক্রিয়াহীন হওয়ার কিছু কারণ রয়েছে:

ব্যাটারি ড্রেন

আপনার ম্যাক একটি কাজের ঘোড়া হতে পারে কিন্তু দীর্ঘায়িত ব্যবহারের মতো অপব্যবহারে ত্রুটি তৈরি করে। একটি ত্রুটিপূর্ণ ব্যাটারি বা একটি ত্রুটিপূর্ণ চার্জিং কর্ড অন্ধকার পর্দার দুঃস্বপ্ন উন্মোচন করতে পারে। চার্জিং সিস্টেমের সাথে সম্পর্কিত সমস্ত হার্ডওয়্যার উপাদান পরীক্ষা করুন।

সফ্টওয়্যার/অ্যাপ ত্রুটি

বাগগুলির সাথে লুকিয়ে থাকা তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশনগুলি কালো এবং হিমায়িত পর্দার কারণ হতে পারে৷ আপনি ম্যাক ছেড়ে দিলে সফ্টওয়্যার ত্রুটিগুলি অদৃশ্য হয়ে যেতে পারে৷ আবার, iMyMac PowerMyMac আপনাকে সন্দেহজনক অ্যাপ এবং ফাইলের বিরুদ্ধে একটি হত্যাকারী বুলেট দিয়ে সজ্জিত করে। আপনার ম্যাককে অপ্টিমাইজ এবং ডিক্লাটার করার জন্য আমরা এটিকে একটি অল-রাউন্ড টুল হিসাবে সুপারিশ করি। এটি আপনার হার্ড ডিস্কের স্থানও খালি করে।

PowerMyMac একটি পারফরম্যান্স মনিটর, মেমরি রিট্রিভার, অ্যাপ্লিকেশন আনইনস্টলার এবং উন্নত ক্লিনারকে একত্রিত করে। যে কোনো বাগ শনাক্ত করার জন্য ম্যানুয়াল অনুসন্ধান সময়সাপেক্ষ এবং অনির্দেশ্য। বেশিরভাগ ব্যবহারকারী যারা কালো পর্দার দৃশ্যের অভিজ্ঞতা পেয়েছেন তারা ভাইরাস এবং বাগগুলির জন্য সমস্যাটিকে দায়ী করেছেন। এটি একটি অদ্ভুত কারণ, কিন্তু কখনও কখনও জাঙ্ক ফাইলগুলি কৃমির একটি নতুন ক্যান খুলে দেয়, তাই এই সফ্টওয়্যারটি ব্যবহার করে দেখতে কোনও ক্ষতি হয় না৷

ভাঙা ডিস্ক অনুমতি/লগইন আইটেম

নিয়ন্ত্রণ ব্যবহারকারীদের বা সিস্টেম প্রক্রিয়ার অনুমতি ফাইলের সাথে লিঙ্ক করে। ভুল ডিস্ক অনুমতিগুলি একটি কালো পর্দার সাথে আপনার ম্যাককে প্রতিক্রিয়াহীন করে তুলতে পারে। সৌভাগ্যবশত, আপনি ভাঙা ডিস্ক অনুমতি নির্ণয় এবং ঠিক করতে PowerMyMac চালাতে পারেন। এটি আপনার অ্যাপের কার্যকারিতাকে সম্পূর্ণভাবে চালু রাখতে রেজিস্ট্রি জুড়ে ভাঙা ফাইল বা ফোল্ডারের অনুমতি মেরামত করে। এই টুলের সাহায্যে, আপনার Macbook একটি মসৃণ কর্মক্ষমতা পাবে।

ঘুম থেকে জেগে ওঠা

আপনার ম্যাককে ঘুম থেকে রিবুট করার সময় কালো পর্দার সমস্যাও দেখা দেয়। এটি ফ্যাক্টরির ত্রুটির কারণে হতে পারে যা একগুঁয়ে পর্দার দিকে পরিচালিত করে। কখনও কখনও, স্ক্রীন ফাঁকা থাকা অবস্থায় কম্পিউটার আওয়াজ, সক্রিয় ফ্যান বা নির্দেশক আলো দিয়ে প্রতিক্রিয়া জানাতে পারে।

MacOS অপারেটিং সিস্টেম

নতুন অপারেটিং সিস্টেম সামঞ্জস্যের সমস্যাগুলিকে ট্রিগার করতে পারে যা একটি কালো পর্দার দিকে নিয়ে যায়। একইভাবে, macOS-এ বাগ রয়েছে যা মৃত্যুর কালো পর্দা তৈরি করতে পারে। PowerMyMac পারফরম্যান্স অপ্টিমাইজ করতে সিস্টেম স্টোরেজ স্পেস খালি করে। সফ্টওয়্যার সমস্যা সমাধানের জন্য সর্বশেষ সংস্করণে macOS এবং সমস্ত অ্যাপ পুনরায় ইনস্টল করুন।

পর্ব 2. আমি কিভাবে Macbook Pro স্ক্রীন কালো এবং প্রতিক্রিয়াহীন হয়ে যায় তা ঠিক করব

পদ্ধতি 1. PRAM আপনার ম্যাক রিসেট করুন

আপনি এই কৌশলটি বন্ধ করতে পারেন এমন প্রথম এবং সবচেয়ে সিদ্ধান্তমূলক উপায়ে একটি PRAM রিসেট জড়িত। PRAM মানে 'প্যারামিটার র্যান্ডম অ্যাক্সেস মেমরি'-মেমরির একটি বিভাগ যা সিস্টেম সেটিংস সংরক্ষণ করে। PRAM মেমরি রিসেট করলে ম্যাকবুক প্রো স্ক্রীনের সমস্যা কালো এবং প্রতিক্রিয়াহীন হয়ে যায়।

[সমাধান] ম্যাকবুক প্রো স্ক্রীন কালো এবং প্রতিক্রিয়াহীন হয়ে যায়

  1. রিবুট করুন এবং একবার আপনি শব্দ শুনতে; Command + Option + P + R বোতামে ল্যাচ করুন।
  2. পরের বার বুট সাউন্ড বাজবে , PRAM রিসেট করা হয়েছে।
  3. ম্যাক টিম দিন e বুট করতে এবং অন্ধকার পর্দা অদৃশ্য হয়ে গেছে কিনা তা পরীক্ষা করতে৷

পদ্ধতি 2. সিস্টেম ম্যানেজমেন্ট কন্ট্রোলার (SMC) রিসেট করুন

এসএমসি রিসেট করার চেষ্টা করা কাজটি করতে পারে কারণ এটি আপনার ম্যাক সিস্টেমের কেন্দ্রস্থলে রয়েছে। এসএমসি শক্তি ব্যবস্থাপনার দায়িত্বে থাকা একটি সমন্বিত সার্কিটকে বোঝায়। এসএমসি রিসেট করলে ম্যাকবুক প্রো স্ক্রিন কালো এবং প্রতিক্রিয়াহীন সমস্যাটি ঠিক করতে পারে। নিচের ধাপগুলো অনুসরণ করুন।

ধাপ 1:সুইচ অফ আপনার ম্যাক এবং চার্জারে প্লাগ।

ধাপ 2:Shift + Control + Option + Power টিপুন 5 সেকেন্ডের জন্য একবারে কী .

ধাপ 3:ফ্রি সমস্ত বোতাম কী।

ধাপ 4:আপনার Mac এখন রিস্টার্ট করা উচিত অন্ধকার পর্দা ছাড়া।

পদ্ধতি 3. একটি কীপ্রেস সিকোয়েন্স দিয়ে ঘুমান

এর পরে, ঘুমের পরে আপনার ম্যাক বুট আপ করুন। উপরের অন্যান্য পদ্ধতি ব্যর্থ হলে এই হ্যাক কাজ করতে পারে।

[সমাধান] ম্যাকবুক প্রো স্ক্রীন কালো এবং প্রতিক্রিয়াহীন হয়ে যায়

এটি করতে:

  1. পাওয়ার বন্ধ করুন ডায়ালগ বক্সটি আঁধারে ঢেকে থাকা সত্ত্বেও তা ছুড়ে ফেলুন৷
  2. S বোতাম টিপুন, ঘুমের শর্টকাট।
  3. দশ সেকেন্ডের জন্য পাওয়ার বোতামে ল্যাচ করুন পথ থেকে বেরিয়ে আসতে।
  4. 15 সেকেন্ড পরে, এটিকে রিবুট করতে পাওয়ার বোতামটি ধরে রাখুন।


  1. কিভাবে ঠিক করবেন MacBook Pro/Air/iMac কালো স্ক্রিনের সমস্যার জন্য চালু হবে না

  2. কিভাবে ম্যাকবুক প্রো স্ক্রীন ফ্লিকারিং ঠিক করবেন?

  3. ম্যাকবুক প্রো স্ক্রিন ফ্লিকারের সমস্যাটি কীভাবে সমাধান করবেন

  4. MacBook Air/MacBook Pro/MacBook যখন আনপ্লাগ করা হয় তখন বন্ধ করে দিন