কম্পিউটার

আইফোন থেকে ম্যাকে পরিচিতিগুলি কীভাবে সিঙ্ক করবেন

আপনি কি আপনার iPhone থেকে পরিচিতিগুলি সিঙ্ক করতে চান ? অ্যাপলের iCloud পরিষেবার জন্য ধন্যবাদ, এটি শুধুমাত্র একবার করা সম্ভব। অ্যাপল ডিভাইসের মধ্যে আপনার পরিচিতি এবং অন্যান্য ফাইলের ধরন সিঙ্ক করে।

এর মানে হল যে আপনার আইফোনে করা আপনার পরিচিতির পরিবর্তনগুলি আপনার ম্যাক কম্পিউটার বা আইপ্যাডে বহন করা হবে। একবার আপনি প্রথমবার সিঙ্ক বৈশিষ্ট্যটি সক্রিয় করলে, ওয়েবের মাধ্যমে আপনার পরিচিতিগুলিতে সহজে অ্যাক্সেস সম্ভব। আপনি আপনার Mac বা iPhone ব্যবহার না করলেও আপনার ফাইলগুলিতে (আপনার পরিচিতি সহ) অ্যাক্সেস পাওয়া সম্ভব৷

এই নিবন্ধে, আমরা আপনাকে আইফোন থেকে ম্যাকে পরিচিতিগুলি সিঙ্ক করতে সাহায্য করার জন্য একটি বিস্তৃত নির্দেশিকা দেব। (এবং এমনকি অ্যাপল ডিভাইস জুড়ে)। আরও জানতে পড়ুন।

লোকেরা আরও পড়ুন:2021 সালে ব্রেকথ্রু:কীভাবে আরও দক্ষতার সাথে ম্যাকের ব্যাক আপ করবেন? কীভাবে আইফোনকে ম্যাকের সাথে সিঙ্ক করবেন?

তবে প্রথমে, আপনার পরিচিতিগুলির একটি ব্যাকআপ তৈরি করুন

আইফোন থেকে আপনার পরিচিতি ব্যাক আপ করার কোন সহজ উপায় নেই। যাইহোক, আপনাকে যা করতে হবে তা হল পুরো ডিভাইসের একটি ব্যাকআপ করা। নিম্নলিখিত পদক্ষেপগুলির সাথে যদি কোনও সমস্যা আসে তবে আপনি কেবল আপনার তৈরি করা ব্যাকআপ পুনরুদ্ধার করতে পারেন। এইভাবে, আপনি কোনো ডেটা হারাবেন না।

আপনার সম্পূর্ণ ডিভাইস ব্যাক আপ করতে, আপনি iTunes ব্যবহার করতে হবে. এটি কীভাবে করবেন তা শিখতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

ধাপ 01:আইটিউনস খুলুন আপনার ম্যাক ডিভাইস বা উইন্ডোজ পিসি ব্যবহার করে।

ধাপ 02:ক্রয়ের সময় যে তারের সাথে আসে সেটি ব্যবহার করে আইফোনটিকে সংযুক্ত করুন।

আইফোন থেকে ম্যাকে পরিচিতিগুলি কীভাবে সিঙ্ক করবেন

ধাপ 03:আইফোন ডিভাইস আইকনটি প্রদর্শিত হলে সেটিতে ক্লিক করুন। সারাংশ ট্যাবে যান এবং তারপর এখনই ব্যাক আপ টিপুন .

ধাপ 04:ব্যাকআপ প্রক্রিয়া সম্পন্ন না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন।

আইক্লাউড ব্যবহার করে আইফোন থেকে ম্যাকের সাথে পরিচিতিগুলি কীভাবে সিঙ্ক করবেন

iCloud অ্যাপলের জনপ্রিয় প্ল্যাটফর্ম যা মূলত একটি ক্লাউড স্টোরেজ পরিষেবা। আইক্লাউডের স্টোরেজ ক্ষমতা ব্যবহার করার ক্ষেত্রে, আপনার কাছে বিভিন্ন বিকল্প রয়েছে। এটি ফাইলগুলি সংরক্ষণ করতে, iOS ডিভাইসগুলির মধ্যে ডেটা স্থানান্তর করতে এবং এমনকি হারানো Apple খুঁজে পেতে ব্যবহার করা যেতে পারে পণ্য।

এই পরিষেবাটি ওয়েব ব্রাউজারগুলির মাধ্যমে অ্যাক্সেস করা যেতে পারে (যেমন, Chrome, Safari, Firefox) শুধুমাত্র iCloud.com-এ লগ ইন করে। এই ক্লাউড স্টোরেজ পরিষেবাটি আইফোন থেকে ম্যাকে পরিচিতিগুলি সিঙ্ক করার সর্বোত্তম উপায়। এটি কারণ আপনি কিছু পরিবর্তন করার সাথে সাথেই এটি সবকিছু আপডেট করে।

আইফোন থেকে ম্যাকে পরিচিতিগুলি কীভাবে সিঙ্ক করবেন

আপনার iPhone-এর জন্য iCloud-এ পরিচিতিগুলির সিঙ্ক সক্রিয় করতে আপনার অনুসরণ করা পদক্ষেপগুলি এখানে রয়েছে:

ধাপ 01:সেটিংস অ্যাপ্লিকেশন খুলুন।

ধাপ 02:আপনার নাম টিপুন।

ধাপ 03:iCloud টিপুন।

ধাপ 04:পরিচিতি লেবেলযুক্ত চেকবক্স সক্রিয় করুন।

ধাপ 05:স্ক্রিনে একটি প্রম্পট প্রদর্শিত হবে। বাতিল করার পরিবর্তে মার্জ এ আলতো চাপুন .

দ্রষ্টব্য:iOS 10.2 এবং পূর্ববর্তী সংস্করণগুলির জন্য, আপনাকে সেটিংস খুলতে হবে এবং iCloud টিপুন। এর মানে আপনি দ্বিতীয় ধাপটি এড়িয়ে যান।

আপনার আইক্লাউড অ্যাকাউন্টে পরিচিতিগুলি ইতিমধ্যে উপস্থিত থাকলে, এটি নতুন এবং পুরানো উভয় পরিচিতি একত্রিত করবে। তারপর, এটি আপনার ডিভাইসে তাদের সব ডাউনলোড করবে। যদি আপনার iCloud এ পরিচিতি সিঙ্ক ইতিমধ্যেই সক্ষম করা থাকে, তাহলে আপনার সম্পূর্ণ কার্যকারিতা উপভোগ করার জন্য আপনার Mac (এবং অন্যান্য ডিভাইস) এর মধ্যে এটি সক্ষম করা প্রয়োজন৷

এখন, আপনার ম্যাক ডিভাইসেও আইক্লাউড সিঙ্ক সক্ষম করা প্রয়োজন। আপনি সম্প্রতি iCloud প্ল্যাটফর্মে আপলোড করা পরিচিতিগুলি ডাউনলোড করতে সক্ষম হবেন। এটি কীভাবে করবেন তার ধাপগুলি এখানে রয়েছে:

ধাপ 01:আপনার ম্যাক ডিভাইস খুলুন এবং সিস্টেম পছন্দ এ যান .
আইফোন থেকে ম্যাকে পরিচিতিগুলি কীভাবে সিঙ্ক করবেন

ধাপ 02:আইক্লাউড বেছে নিন এবং আপনার আইফোনের মতো একই অ্যাপল আইডিতে লগ ইন করুন।

ধাপ 03:পরিচিতি লেবেলযুক্ত চেকবক্সে ক্লিক করুন iCloud সিঙ্ক সক্রিয় করতে।

এখন, আপনার পরিচিতি iCloud এর মাধ্যমে সিঙ্ক করা হবে। আপনার Mac ডিভাইসে সঞ্চিত সমস্ত নতুন পরিচিতি যা আপনার iPhone এ রাখা হয়নি এখন দেখা যাবে। এর বিপরীতটাও সত্য। আপনার ম্যাক কম্পিউটারের মধ্যে পরিচিতি অ্যাপ্লিকেশনের মাধ্যমে, আপনি আপনার কাছে থাকা সমস্ত পরিচিতি দেখতে পারেন৷ এই পরিচিতি তালিকাটি একটি ঠিকানা বইয়ের মতো হয়ে যায় যা মেল এবং বার্তা সহ অন্যান্য অ্যাপল অ্যাপ্লিকেশনগুলিতে রাখা হয়৷

এটি আপনার যোগাযোগের তালিকা পরিষ্কার করার সময়

যেহেতু iCloud প্রতিটি ফাইল সিঙ্কে রয়েছে তা নিশ্চিত করার কাজটি সম্পাদন করছে, আপনি আপনার পরিচিতির তালিকায় প্রয়োজনীয় পরিবর্তন করতে পারেন। এইভাবে, তারা একাধিক ডিভাইস জুড়ে সংগঠিত হয়। যদি আপনার পরিচিতিগুলির তালিকা আগে সিঙ্ক করা না থাকে, তাহলে উপরে বর্ণিত পরিবর্তনগুলি করার পরে আপনার কাছে অবশ্যই একটি বিশৃঙ্খল ঠিকানা বই থাকবে৷

আপনার ম্যাক ডিভাইসে, নিম্নলিখিত পদক্ষেপগুলি করুন:

ধাপ 01:পরিচিতি খুলুন।

ধাপ 02:সাইডবারে, নিশ্চিত করুন যে iCloud পরিচিতি নির্বাচন করা হয়েছে।

ধাপ 03:পরিপাটি করে, নতুন যোগ করে এবং পুরানো বা ডুপ্লিকেট মুছে দিয়ে আপনার পরিচিতিগুলিকে সংগঠিত করুন৷

ধাপ 04:কার্ড টিপুন এবং তারপর লুক ফর ডুপ্লিকেট ক্লিক করুন . এইভাবে, আপনি সদৃশ এন্ট্রিগুলি সনাক্ত করতে এবং মার্জ করতে পারেন৷

আপনি একটি ওয়েব ব্রাউজারও ব্যবহার করতে পারেন (যদি আপনার একটি উইন্ডোজ পিসি থাকে) এবং iCloud.com এ যেতে পারেন। আপনার অ্যাপল অ্যাকাউন্টে লগ ইন করুন। তাদের দেখতে পরিচিতি নির্বাচন করুন. এর পরে, আপনি আরও পরিচিতি যোগ করতে পারেন, বিদ্যমানগুলিকে সংশোধন করতে পারেন এবং পুরানো বা সদৃশগুলি মুছতে পারেন৷ এটিকে অন্যান্য ডিভাইসে সিঙ্ক করার জন্য একটি মুহূর্ত দিন এবং সিঙ্কে প্রয়োজনীয় পরিবর্তন করুন৷


  1. কীভাবে আইফোন থেকে ম্যাকে নোটগুলি দ্রুত এবং নিরাপদে সিঙ্ক করবেন

  2. কীভাবে ম্যাক থেকে আইফোনে এয়ারড্রপ করবেন [সমস্যা সমাধান]

  3. আইক্লাউড ছাড়াই আইফোন 5 থেকে সমস্ত পরিচিতি কীভাবে মুছবেন

  4. আইফোন থেকে ম্যাকে পরিচিতিগুলি কীভাবে সিঙ্ক করবেন