কম্পিউটার

macOS এ সাফারির জন্য সেরা বিজ্ঞাপন ব্লকার

আজকাল ওয়েব ব্রাউজ করা একটি বেদনাদায়ক অভিজ্ঞতা হতে পারে৷

আপনি শুধু সর্বশেষ খেলাধুলার খবর পড়তে চান বা গত রাতের শ্যাটারডে নাইট লাইভ স্কিট দেখতে চান, কিন্তু এর পরিবর্তে, আপনি হোটেল বুকিং, পোশাক, অটোমোবাইল বা আরও খারাপের জন্য নিরলস বিজ্ঞাপনের বোমায় পড়ে যাচ্ছেন।

কখনও কখনও বিজ্ঞাপনগুলি বিব্রতকর হয় বা আপনি যে সামগ্রী ব্যবহার করার চেষ্টা করছেন তা কভার করে৷

আপনি হয়তো বিজ্ঞাপন ব্লকার সম্পর্কে জানেন, কিন্তু যারা তাদের Macintosh কম্পিউটারে Safari ব্যবহার করেন তাদের জন্য কোন বিজ্ঞাপন-ব্লকিং সমাধান সবচেয়ে ভালো?

আপনি যদি কিছু টাকা দিতে ইচ্ছুক হন, আমি 1Blocker সুপারিশ করি। আপনি যদি একটি বিনামূল্যের বিকল্প খুঁজছেন, তাহলে Adblock Plus-এর সাথে যান৷

একজন প্রাক্তন ম্যাক অ্যাডমিনিস্ট্রেটর এবং প্রতিদিনের ম্যাক ব্যবহারকারী হিসাবে, আমি আপনাকে এমন একটি প্রোগ্রাম খুঁজে পেতে অগণিত বিকল্পগুলি নেভিগেট করতে সাহায্য করতে পারি যা আপনার প্রয়োজন অনুসারে সবচেয়ে উপযুক্ত৷

এই নিবন্ধে, আমরা macOS-এ Safari-এর জন্য তিনটি সেরা বিজ্ঞাপন ব্লকার এবং কোন বিকল্পগুলি আপনার জন্য সেরা হতে পারে তা দেখব৷

চলুন শুরু করা যাক।

macOS-এর জন্য সেরা সাফারি অ্যাড ব্লকার

এখানে ম্যাকওএস-এ সাফারির জন্য শীর্ষ বিজ্ঞাপন-ব্লকিং প্রোগ্রাম রয়েছে।

1. অ্যাডব্লক প্লাস

macOS এ সাফারির জন্য সেরা বিজ্ঞাপন ব্লকার
  • খরচ: বিনামূল্যে।
  • এটি কোথায় পাবেন: ম্যাক অ্যাপ স্টোর:https://apps.apple.com/us/app/adblock-plus-for-safari-abp/id1432731683?mt=12
  • সুবিধা:৷ শূন্য খরচ, ব্যবহার করা সহজ।
  • কনস: "গ্রহণযোগ্য" বিজ্ঞাপনগুলি ডিফল্টরূপে চালু থাকে৷
  • এর জন্য সেরা :যারা অ্যাড ব্লকারের জন্য অর্থপ্রদান করতে চান না।

অ্যাডব্লক প্লাস (ADP) হল প্রাচীনতম এবং জনপ্রিয় অ্যাড ব্লকারগুলির মধ্যে একটি। অ্যাডব্লক নামক একটি প্রোগ্রামের স্পিনঅফ হিসাবে 2006 সালে ফায়ারফক্স অ্যাড-অন হিসাবে প্রোগ্রামটি শুরু হয়েছিল।

অ্যাপটি 2010 সালে Google Chrome ব্রাউজারে এবং 2014 সালে Safari-এ এসেছিল৷

বিনামূল্যে এবং ওপেন-সোর্স, অ্যাড ব্লকার অনেকের জন্য প্রথম পছন্দ হবে যদি এটি এর গ্রহণযোগ্য বিজ্ঞাপন প্রোগ্রামকে ঘিরে বিতর্ক না হয়।

2011 সালে, আইও, অ্যাডব্লক প্লাসের মূল কোম্পানি, গ্রহণযোগ্য বিজ্ঞাপন নামে একটি উদ্যোগ তৈরি করেছিল। ADP-তে ডিফল্টরূপে "বৈশিষ্ট্য" চালু থাকে, যা "ব্যবহারকারীর অভিজ্ঞতায় বিরক্তিকর এবং অ-বিঘ্নকারী হিসাবে চিহ্নিত করা হয়েছে এমন বিজ্ঞাপনগুলিকে অনুমতি দেয়।"

AdBlock Plus নামক একটি প্রোগ্রামের নির্মাতাদের কাছ থেকে আসছে, ইচ্ছাকৃতভাবে যেকোনওকে অনুমতি দিচ্ছে বিজ্ঞাপনগুলি অনেক ব্যবহারকারীর জন্য অগ্রহণযোগ্য ছিল৷

দার্শনিকভাবে, যারা ABP-এর সমালোচনা করেন তাদের প্রতি আমি সহানুভূতিশীল হতে পারি। গ্রহণযোগ্য বিজ্ঞাপনগুলির সাথে, অ্যাডব্লক প্লাস এখন সেই জিনিস থেকে লাভবান হচ্ছে যা এটি প্রতিরোধ করার জন্য তৈরি করা হয়েছিল:বিজ্ঞাপনগুলি! এটি একটি ব্যক্তিগত প্রশিক্ষকের মতো তার ডোনাট দোকানের পিছনে সেশন ধারণ করে৷

বিতর্কে আপনার অবস্থান নির্বিশেষে, "গ্রহণযোগ্য" বিজ্ঞাপন বৈশিষ্ট্যটি যেকোন সময় কয়েকটি ক্লিকের মাধ্যমে নিষ্ক্রিয় করা যেতে পারে- এখানে কীভাবে:

macOS এ সাফারির জন্য সেরা বিজ্ঞাপন ব্লকার

কার্যত, অ্যাপটি ভাল কাজ করে।

এমনকি গ্রহণযোগ্য বিজ্ঞাপন চালু থাকলেও, খুব কম বিজ্ঞাপন দেখা যায়। আমি বিজ্ঞাপন ধাঁধাঁপূর্ণ Yahoo! হোম পেজ এবং একটি একক বিজ্ঞাপন স্পট না. Forbes.com-এ, একটি গ্রহণযোগ্য বিজ্ঞাপনের পৃষ্ঠপোষক, আমি লক্ষ্য করেছি যে কয়েকটি স্থানধারককে "বিজ্ঞাপন" চিহ্নিত করা হয়েছে, কিন্তু কিছুই ফ্রেমে পপুলেট করেনি৷

ইউটিউব সার্ফ করার সময়, আমি কোন ভিডিও বিজ্ঞাপনের সম্মুখীন হইনি।

2. 1 ব্লকার

macOS এ সাফারির জন্য সেরা বিজ্ঞাপন ব্লকার
  • খরচ: বিনামূল্যে সংস্করণ একটি ফিল্টার অনুমতি দেয়. প্রিমিয়াম হল প্রতি মাসে $2.99, প্রতি বছর $14.99, বা আজীবন সদস্যতার জন্য $38.99৷
  • এটি কোথায় পাবেন: ম্যাক অ্যাপ স্টোর:https://apps.apple.com/us/app/1blocker-ad-blocker/id1365531024।
  • সুবিধা:৷ প্রাপ্তবয়স্ক বিষয়বস্তু ফিল্টার, সামাজিক উইজেট ব্লকিং, এবং কাস্টম নিয়ম সহ বৈশিষ্ট্য সহ প্যাকড। iCloud এর মাধ্যমে iOS অ্যাপের সাথে সাদাতালিকা পছন্দগুলি সিঙ্ক করে।
  • কনস: বিনামূল্যের বিকল্পগুলি উপলব্ধ থাকলে একটু দামী৷
  • এর জন্য সেরা :যারা উন্নত বৈশিষ্ট্য পছন্দ করেন এবং সেগুলি পেতে কিছু নগদ অর্থ প্রদান করতে ইচ্ছুক৷

ম্যাকের জন্য 1ব্লকার হল একটি নিফটি সামান্য বিজ্ঞাপন ব্লকার ব্যবহারকারীরা যা নিয়ে উচ্ছ্বসিত৷ মূলত একটি iOS অ্যাপ, 1Blocker আপনার কম্পিউটারে বিরক্তিকর বিজ্ঞাপনের সমস্যা সমাধানে সাহায্য করতে macOS-এ এসেছে।

অ্যাপটি ইনস্টল করা ম্যাক অ্যাপ স্টোরের মাধ্যমে সহজ, তবে সাফারির পছন্দগুলিতে এক্সটেনশন ট্যাবের মাধ্যমে এর বিভিন্ন বৈশিষ্ট্যগুলির জন্য অনুমতিগুলি সক্ষম করতে ভুলবেন না। অন্যথায়, অ্যাপটি সঠিকভাবে কাজ করবে না।

macOS এ সাফারির জন্য সেরা বিজ্ঞাপন ব্লকার

1Blocker আপনার সাধারণ বিজ্ঞাপন ব্লকারের উপরে এবং তার বাইরে চলে যায়, স্ক্রিপ্ট-ব্লকিং, প্রাপ্তবয়স্কদের বিষয়বস্তু ফিল্টারিং এবং এমনকি সামাজিক মিডিয়া উইজেটগুলি ব্লক করার ক্ষমতার মতো উন্নত বৈশিষ্ট্যগুলি অফার করে৷ সাফারি এক্সটেনশন আপনার ব্রাউজিং অভিজ্ঞতা কাস্টমাইজ করার জন্য দানাদার নিয়ন্ত্রণের অনুমতি দেয়৷

আরেকটি দুর্দান্ত বৈশিষ্ট্য হল iCloud এর মাধ্যমে অন্যান্য Mac এবং iOS ডিভাইস জুড়ে সাদা তালিকাভুক্ত সাইট এবং অ্যাপ পছন্দগুলি সিঙ্ক করার ক্ষমতা৷

তবুও, এই সমস্ত বৈশিষ্ট্য একটি মূল্যে আসে। অ্যাপটি ডাউনলোড করার জন্য বিনামূল্যে, কিন্তু 1Blocker আপনাকে বিনামূল্যের পরিকল্পনায় একবারে একটি বৈশিষ্ট্যের মধ্যে সীমাবদ্ধ করে। তাই যদি আপনি যা করতে চান তা হল বিজ্ঞাপনগুলি ব্লক করা, আপনাকে অর্থপ্রদান করতে হবে না।

macOS এ সাফারির জন্য সেরা বিজ্ঞাপন ব্লকার

সাবস্ক্রিপশনগুলি বছরে $14.99, তবে আপনি $2.99-এর জন্য মাসিক পরিকল্পনা বেছে নিতে পারেন৷ আপনি যদি 1Blocker চেষ্টা করেন এবং এটি পছন্দ করেন, তাহলে আপনি $38.99 এর জন্য একটি আজীবন সদস্যতা কিনতে পারবেন।

আজীবন সাবস্ক্রিপশন সবচেয়ে মূল্যবান, বিশেষ করে যদি আপনি নিজেকে তিন বছর বা তার বেশি সময়ের জন্য বিজ্ঞাপন ব্লক করতে চান (সেই সময়ে, আপনি বার্ষিক সাবস্ক্রিপশনে অর্থ সাশ্রয় করতে চান)।

তাহলে সফ্টওয়্যারটি কিভাবে কাজ করে?

পরীক্ষায়, 1Blocker বিজ্ঞাপন-ভারী Yahoo.com হোম পেজে সমস্ত বিজ্ঞাপন ব্লক করেছে। সাফারি এক্সটেনশনটি কার্যকরভাবে YouTube ভিডিওতে বিজ্ঞাপনগুলিকে প্রতিরোধ করে৷

macOS এ সাফারির জন্য সেরা বিজ্ঞাপন ব্লকার

1Blocker গ্রহণযোগ্য বিজ্ঞাপন প্রোগ্রামে অংশগ্রহণ করে না। কোম্পানির ওয়েবসাইট বলে, "আমরা মনে করি যে গোপনীয়তা বিক্রির জন্য নয়। . . আমরা অর্থ উপার্জন করার একমাত্র উপায় হল 1Blocker এর সরাসরি বিক্রয়ের মাধ্যমে।"

3. Ghostery গোপনীয়তা বিজ্ঞাপন ব্লকার

macOS এ সাফারির জন্য সেরা বিজ্ঞাপন ব্লকার
  • খরচ: বিনামূল্যে সংস্করণ উপলব্ধ. প্রদত্ত সাবস্ক্রিপশনের খরচ প্রতি মাসে $4.99 বা এক বছরের জন্য $47.99৷
  • এটি কোথায় পাবেন: ম্যাক অ্যাপ স্টোর:https://apps.apple.com/us/app/ghostery-privacy-ad-blocker/id1436953057
  • সুবিধা:৷ কনফিগার করা এবং ব্যবহার করা সহজ। গোপনীয়তার উপর দৃঢ় ফোকাস। টুলবার থেকে দরকারী পরিসংখ্যান। সম্পূর্ণ বৈশিষ্ট্যযুক্ত বিনামূল্যের সংস্করণ।
  • কনস: অ্যাপ স্টোরে খারাপ রিভিউ, আমাদের পরীক্ষায় YouTube বিজ্ঞাপন ব্লক করেনি।
  • এর জন্য সেরা :যাদের প্রাথমিক উদ্বেগ গোপনীয়তা।

Ghostery-এর প্রাথমিক লক্ষ্য হল ইন্টারনেট নেভিগেট করার সময় গোপনীয়তা উন্নত করা।

দুর্ভাগ্যবশত, গোপনীয়তার উপর এই ফোকাস বিজ্ঞাপন-ব্লকিংকে প্রায় একটি চিন্তাভাবনা হিসাবে ছেড়ে দেয়। হ্যাঁ, Ghostery Yahoo.com-এ সমস্ত বিজ্ঞাপন ব্লক করেছে, কিন্তু YouTube-এ একটি ভিজিট আমাদের সোমবার.com ভিডিও বিজ্ঞাপনের সাথে কাজ করতে ছেড়ে দিয়েছে।

macOS এ সাফারির জন্য সেরা বিজ্ঞাপন ব্লকার

সফ্টওয়্যারটি নিজেই ডাউনলোড, ইনস্টল এবং কনফিগার করা সহজ। ইন্সটল করার পর এক্সটেনশন চালু করা নিশ্চিত করুন, অন্যথায় এটি তার কাজ করতে পারবে না।

আপনাকে অবশ্যই Safari পছন্দ ফলকে এক্সটেনশন খুলতে হবে এবং সফ্টওয়্যারকে ওয়েবপৃষ্ঠা বিষয়বস্তু এবং ব্রাউজিং ইতিহাস-এর অনুমতি দিতে হবে . প্রতিটি ওয়েবসাইটে সর্বদা অনুমতি দিন… ক্লিক করুন বোতাম।

macOS এ সাফারির জন্য সেরা বিজ্ঞাপন ব্লকার

এক্সটেনশনের সেরা বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল এর টুলবার ড্যাশবোর্ড যা বিভিন্ন মেট্রিক্স যেমন পৃষ্ঠা-লোডের গতি এবং ব্লক করা উপাদানের সংখ্যা দেখায়। এছাড়াও আপনি এই GUI থেকে সাইটগুলিকে হোয়াইটলিস্ট করতে পারেন৷

Ghostery এর একটি সাবস্ক্রিপশন বিকল্প আছে, কিন্তু যতদূর আমি বলতে পারি, "সাবস্ক্রাইব" করার একমাত্র কারণ হল সফ্টওয়্যার বিকাশকারীদের সমর্থন করা। সফ্টওয়্যারের সাবস্ক্রাইব পৃষ্ঠায় লেখা আছে, "আপাতত, সাবস্ক্রিপশন কোনো অতিরিক্ত বৈশিষ্ট্য আনলক করে না, তবে এটি আমাদের সাহায্য করে।"

অন্তত তারা কীভাবে অর্থ উপার্জন করে সে সম্পর্কে সৎ! গ্রহণযোগ্য বিজ্ঞাপনের মতো একটি প্রোগ্রাম ব্যবহার না করেই, একটি সাবস্ক্রিপশন মডেল হল কোম্পানির উপার্জনের একটি উপায়৷

সম্মানজনক উল্লেখ:

যদিও এই বিজ্ঞাপন ব্লকাররা শীর্ষ তিনে জায়গা করেনি, তারা বিবেচনার যোগ্য:

  • উইপ্র
  • সাফারির জন্য অ্যাডগার্ড
  • অ্যাডব্লক ওয়ান:টিউব অ্যাড ব্লকার

FAQs

আপনার Mac-এ Safari-এর বিজ্ঞাপন ব্লকার সম্পর্কে আপনার মনে হতে পারে এমন আরও কিছু প্রশ্ন এখানে রয়েছে৷

অ্যাপল কোন বিজ্ঞাপন ব্লকার সুপারিশ করে?

ম্যাক অ্যাপ স্টোরের সাফারি এক্সটেনশন পৃষ্ঠায়, অ্যাপল বর্তমানে ঘোস্ট্রি এবং 1 ব্লকার বৈশিষ্ট্যযুক্ত৷

macOS এ সাফারির জন্য সেরা বিজ্ঞাপন ব্লকার

macOS-এ Safari-এর জন্য সবচেয়ে নিরাপদ অ্যাড ব্লকার কী?

সাধারণভাবে বলতে গেলে, এই নিবন্ধে উল্লিখিত তিনটি সহ ম্যাক অ্যাপ স্টোরের সমস্ত অ্যাপ নিরাপদ কারণ সেগুলি অ্যাপল দ্বারা যাচাই করা হয়েছে এবং অনুমোদিত হয়েছে৷ অ্যাপ স্টোরের বাইরে সফ্টওয়্যার ইনস্টল করার সময় আরও সতর্ক দৃষ্টিভঙ্গি নিন।

সাফারির জন্য সেরা বিনামূল্যের বিজ্ঞাপন ব্লকার কি?

গ্রহণযোগ্য বিজ্ঞাপন বিতর্ক সত্ত্বেও, অ্যাডব্লক প্লাস হল ম্যাকওএস-এ সাফারির জন্য সেরা বিনামূল্যের বিজ্ঞাপন ব্লকার। আমার রানার আপ হল অ্যাডগার্ড ফর সাফারি৷

সাফারি কি নিজে থেকে বিজ্ঞাপনগুলিকে ব্লক করে না? আমার কেন অ্যাড ব্লকার দরকার?

এটি একটি সাধারণ ভুল ধারণা যে সাফারি বিজ্ঞাপনগুলিকে বাধা দেয়। সাফারি, নিজে থেকে, বিজ্ঞাপনগুলি ব্লক করে না। অ্যাপলের ব্রাউজার ক্রস-সাইট ট্র্যাকিং প্রতিরোধ এবং পরিচিত ট্র্যাকারদের থেকে আপনার আইপি ঠিকানা মাস্ক করার মতো বেশ কয়েকটি গোপনীয়তা বৈশিষ্ট্য সমর্থন করে।

macOS এ সাফারির জন্য সেরা বিজ্ঞাপন ব্লকার

আপনি গোপনীয়তা-এ এই সেটিংস পরিবর্তন করতে পারেন৷ সাফারি পছন্দ উইন্ডোর ট্যাব।

রিডার ভিউ হল আরেকটি দুর্দান্ত ব্রাউজার বৈশিষ্ট্য যা নির্দিষ্ট ওয়েব পৃষ্ঠাগুলির সাথে কাজ করে। ঠিকানা বারের বাম দিকের বোতামে ক্লিক করলে পৃষ্ঠার মূল বিষয়বস্তু ছাড়া বাকি সব মুছে যাবে।

macOS এ সাফারির জন্য সেরা বিজ্ঞাপন ব্লকার

আমি প্রায়ই রিডার ভিউ সম্পর্কে ভুলে যাই, কিন্তু যখন আমি এটি চালু করার কথা মনে করি তখন আমি এটি ব্যবহার করে উপভোগ করি৷

উপসংহার:অবশেষে, আপনি শান্তিতে ওয়েব সার্ফ করতে পারেন

নিঃসন্দেহে, ওয়েব পৃষ্ঠাগুলিতে বিজ্ঞাপনগুলি হস্তক্ষেপকারী, বিরক্তিকর এবং বিব্রতকর হতে পারে। খারাপভাবে কোড করা ওয়েবসাইটগুলিতে, বিজ্ঞাপনগুলি পৃষ্ঠাটিকে অব্যবহৃত করতে পারে৷ অ্যাড ব্লকাররা এই বিরক্তিকর উপদ্রবগুলির বিরুদ্ধে লড়াই করতে সাহায্য করতে পারে৷

তবুও, যে ওয়েবসাইটগুলি বিনামূল্যের জন্য দুর্দান্ত সামগ্রী সরবরাহ করে, আপনি বিজ্ঞাপনের অনুমতি দেওয়ার কথা বিবেচনা করতে পারেন৷ বিজ্ঞাপনের আয় হল অনেক সামগ্রী নির্মাতাদের আয়ের একমাত্র উৎস, তাই বিজ্ঞাপনগুলি সক্ষম করার মাধ্যমে, যারা আপনাকে তথ্য দেয় বা বিনোদন দেয় তাদের সমর্থন করতে আপনি সহায়তা করছেন৷ যেকোনো ভালো বিজ্ঞাপন ব্লকার আপনাকে স্বতন্ত্র সাইটকে সাদা তালিকাভুক্ত করার অনুমতি দেবে।

যাই হোক না কেন, আমি আশা করি আপনি এই অ্যাড ব্লকার রাউন্ড-আপটি সহায়ক বলে মনে করেছেন যাতে আপনি শান্তিতে ইন্টারনেট সার্ফ করতে পারেন৷

আপনি কি সাফারির জন্য এই বিজ্ঞাপন ব্লকারগুলির কোন চেষ্টা করেছেন? আপনার প্রিয় কোনটি?


  1. macOS এর জন্য সেরা ফ্রি ভিপিএন কি?

  2. macOS টার্মিনাল অ্যাপের জন্য সেরা বিকল্পগুলির মধ্যে 4টি৷

  3. macOS-এর জন্য সেরা স্ক্রিনশট অ্যাপগুলির মধ্যে 6টি৷

  4. 2021 সালে সাফারি ব্রাউজারের জন্য 8টি সেরা বিজ্ঞাপন ব্লকার