কম্পিউটার

Windows 10 এ প্রিমিয়ার প্রো ত্রুটি কোড 3 ঠিক করুন

Windows 10 এ প্রিমিয়ার প্রো ত্রুটি কোড 3 ঠিক করুন

Adobe Premiere Pro হল ভিডিও এডিটিং সফ্টওয়্যার যা উচ্চ-সংজ্ঞা এবং ভাল-মানের ভিডিও তৈরির জন্য প্রয়োজনীয় কাজগুলি বহন করে। সফ্টওয়্যারটি একটি নন-লিনিয়ার এডিটিং সিস্টেম যা পেশাদার এবং অপেশাদারদের সাথে পুরোপুরি ফিট করে। এই পুরস্কার বিজয়ী সফ্টওয়্যারটি ভিডিও, অডিও এবং গ্রাফিক্স আমদানি করা, প্রভাব যুক্ত করা, বিভিন্ন ফরম্যাটে ভিডিও রপ্তানি করা এবং একটি ভিজ্যুয়াল টাইমলাইনে ফিট করার জন্য সমস্ত উপাদান একসাথে সাজানো সহ এটি যা করে তা দুর্দান্ত৷ এইভাবে এটি প্রায় সমস্ত সাধারণ সম্পাদনা কাজের জন্য ব্যবহার করা যেতে পারে, যদিও ভিডিওগুলি রপ্তানি করার সময় সফ্টওয়্যারটির সাথে একটি ধরা পড়ে:প্রিমিয়ার প্রো ত্রুটি কোড 3. এই ত্রুটি কোডটি অনেক ব্যবহারকারীর সম্মুখীন হয়েছে যখন তারা তাদের ভিডিও বা বিষয়বস্তু রপ্তানি করার চেষ্টা করে এটি সম্পাদনা আপনিও যদি একই সমস্যার সম্মুখীন হয়ে থাকেন এবং সমাধান খুঁজছেন, আপনি সঠিক জায়গায় এসেছেন। প্রিমিয়ার প্রো-এ ত্রুটি কোড 3 সমাধানের জন্য আমাদের কাছে একটি নিখুঁত নির্দেশিকা রয়েছে এবং সেই সাথে আপনাকে ত্রুটির কারণগুলির সাথেও পরিচিত করবে৷ সুতরাং, চলুন এখনই আমাদের ডক দিয়ে শুরু করি এরর কোড 3 এরর কম্পাইলিং মুভি ঠিক করতে।

Windows 10 এ প্রিমিয়ার প্রো ত্রুটি কোড 3 ঠিক করুন

Windows 10-এ প্রিমিয়ার প্রো ত্রুটি কোড 3 কীভাবে ঠিক করবেন

Adobe Premiere Pro-এ ত্রুটি কোড 3 একটি সিস্টেমে সম্মুখীন হয় যখন সেটিংস প্রয়োজন Premiere Pro এর জন্য সঠিকভাবে সেট আপ করা হয়নি . ত্রুটি কোডটি সাধারণত দেখা যায় যখন একটি ভিডিও H264 ফর্ম্যাটে রেন্ডার করা হয়, সমস্ত সম্পাদনা ড্রেন নিচে ফেলে এবং ভিডিওগুলি অসম্পূর্ণভাবে সংকলিত রেখে যায়। এটি উইন্ডোজ 10/11-এ চলচ্চিত্র সংকলন, রপ্তানি ত্রুটি বা রেন্ডার সম্পূর্ণ করার ত্রুটিও হতে পারে৷

ত্রুটি কোড 3 এর কারণ কি?

উপরে উল্লিখিত সমস্যার কিছু কারণ নীচে তালিকাভুক্ত করা হয়েছে:

  • সেকেলে গ্রাফিক্স ড্রাইভার
  • সেকেলে প্রিমিয়ার প্রো সফ্টওয়্যার
  • একই শিরোনাম এবং বিন্যাস সহ ডুপ্লিকেট ফাইল
  • হার্ড ডিস্কে অপর্যাপ্ত স্থান
  • অবৈধ আউটপুট ড্রাইভ
  • নিম্ন বা মাঝারি GPU ব্যবহার
  • দুষ্ট প্রজেকশন লোড

এখন যেহেতু আপনি প্রিমিয়ার প্রো-তে একটি ভিডিও রপ্তানি করার সময় সাধারণত ত্রুটি কোড 3 এর কারণগুলি জানেন, তাই উপরের প্রদত্ত কারণগুলির জন্য নিখুঁত সমাধানের জন্য কিছু সেরা সমস্যা সমাধানের পদ্ধতিগুলি দেখার সময় এসেছে৷

পদ্ধতি 1:ফাইলের নাম পরিবর্তন করুন

ত্রুটি কোড 3 ঠিক করার প্রাথমিক পদ্ধতি হল আপনি যে ফাইলটি রেন্ডার করার চেষ্টা করছেন তার নাম পরিবর্তন করা। অনেক ত্রুটি কোড সাধারণত বিশেষ অক্ষর আছে যে ফাইল নামের সাথে সম্পর্কিত হয়. এছাড়াও, একটি বিশেষ অক্ষর আপনার ফাইলকে কম্পাইল করা বন্ধ করতে পারে কারণ সিস্টেম এটি পড়তে পারে না। অতএব, আপনাকে অবশ্যইনিশ্চিত করতে হবে যে আপনার ফাইলের নামের একটি নিয়মিত বর্ণমালা আছে এবং কোনো বিশেষ অক্ষর নেই .

Windows 10 এ প্রিমিয়ার প্রো ত্রুটি কোড 3 ঠিক করুন

এছাড়াও, ডুপ্লিকেট ফাইলগুলির সমস্যা সমাধানে ফাইলটির নাম পরিবর্তন করা দুর্দান্ত। যদি ইতিমধ্যে একটি ফাইল থাকে একটি সদৃশ নাম, বিন্যাস, এবং শিরোনাম সহ আপনার সিস্টেমে, এটি আপনার বর্তমান ফাইলের রপ্তানির ক্ষেত্রে একটি বাধা হয়ে দাঁড়াতে পারে। সুতরাং, নিশ্চিত করুন যে আপনি একটি অক্ষর বা শব্দ যোগ করে নাম পরিবর্তন করেছেন।

পদ্ধতি 2:Adobe Premiere Pro পুনরায় চালু করুন

আরেকটি পদ্ধতি যা সহজ কিন্তু কার্যকরী হল প্রোগ্রাম পুনরায় চালু করা। এটি এমন ক্ষেত্রে বেশ কার্যকর যেখানে একটি ছোটখাট ত্রুটি বা একটি বাগ ভিডিও রেন্ডারিংয়ে সমস্যা সৃষ্টি করছে৷

দ্রষ্টব্য: করা পরিবর্তনগুলি হারানো এড়াতে এটি বন্ধ করার আগে সম্পাদিত ফাইলটি সংরক্ষণ করুন৷

1. Ctrl + Shift + Esc কী টিপুন৷ একসাথে টাস্ক ম্যানেজার খুলতে .

2. Adobe Premiere Pro প্রক্রিয়াটি সনাক্ত করুন এবং এটিতে ডান ক্লিক করুন৷

3. শেষ কাজ নির্বাচন করুন৷ অ্যাপ বন্ধ করার বিকল্প।

Windows 10 এ প্রিমিয়ার প্রো ত্রুটি কোড 3 ঠিক করুন

4. এখন, পুনরায় লঞ্চ করুনঅ্যাপটি এবং আপনি এখন ত্রুটি কোড ছাড়া ভিডিও রপ্তানি করতে পারেন কিনা তা পরীক্ষা করুন৷

Windows 10 এ প্রিমিয়ার প্রো ত্রুটি কোড 3 ঠিক করুন

পদ্ধতি 3:প্রভাবগুলি সরান

আপনি যদি অতিরিক্ত প্রভাব ব্যবহার করে থাকেন আপনার ভিডিওতে এবং বিশেষ বৈশিষ্ট্য যোগ করা হয়েছে৷ স্মার্ট রেন্ডারিং বা জিপিইউ রেন্ডারিং এর মতো, এগুলি প্রিমিয়ার প্রো এরর কোড 3 ঘটাতে দায়বদ্ধ। তাই, আপনাকে অবশ্যই অতিরিক্ত প্রভাব এবং বিশেষ বৈশিষ্ট্যগুলি সরিয়ে ফেলতে হবে যাতে আপনি কোনও ত্রুটি ছাড়াই আপনার রেন্ডার করা ভিডিও পান। এছাড়াও আপনি ক্লিপগুলি সরানোর চেষ্টা করতে পারেন৷ ভিডিওর মধ্যে যেহেতু তারা বেমানান হতে পারে। সুতরাং, নিশ্চিত করুন যে আপনি আপনার ভিডিওতে অপ্রয়োজনীয় প্রভাব যুক্ত করবেন না।

পদ্ধতি 4:এক্সপোর্ট ক্র্যাশ লোকেশন চেক করুন

আপনি ভিডিও রপ্তানি করার সময় প্রিমিয়ার প্রো এরর কোড 3 সমাধান করতে পারেন যদি আপনি সঠিকভাবে জানেন যে ক্র্যাশটি ত্রুটির কারণ হয়েছিল। এটি পর্দার নীচে উপস্থিত মেনুর সাহায্যে ভিডিওটিকে কয়েকটি ফ্রেমে পিছনে বা কয়েকটি ফ্রেম এগিয়ে দিয়ে করা যেতে পারে। আপনি প্রথমে ছোট অংশটি রপ্তানি করতে পারেন৷ সমস্যাটি এখনও অব্যাহত আছে কিনা তা পরীক্ষা করতে। যদি না হয়, আপনি বাকি ফাইলটিও রপ্তানি করতে পারবেন না। পরবর্তী পদ্ধতিতে যান৷

পদ্ধতি 5:প্রকল্প ফাইলের অবস্থান পরিবর্তন করুন

আপনি এখনও ত্রুটি কোড 3 এর সাথে সমস্যার সম্মুখীন হচ্ছেন কিনা তা বিবেচনা করার জন্য নিম্নলিখিত পদ্ধতিটি হল প্রকল্প ফাইলের অবস্থান পরিবর্তন করা। এছাড়াও, অনেক ব্যবহারকারীর জন্য প্রকল্প ফাইল সহ রপ্তানি করা ভিডিওর অবস্থান পরিবর্তন করা অত্যন্ত সহায়ক হয়েছে। সুতরাং, আসুন আমরা সেই পদ্ধতিগুলি দেখি যা আপনাকে একই সাথে সাহায্য করতে পারে:

1. একবার আপনার প্রকল্প প্রস্তুত হলে, ফাইল নির্বাচন করুন৷ উপরের বাম কোণ থেকে বিকল্প এবং সেভ এজ এ ক্লিক করুন .

Windows 10 এ প্রিমিয়ার প্রো ত্রুটি কোড 3 ঠিক করুন

2. তারপর, ফাইলের অবস্থান ডেস্কটপে সেট করুন৷ অথবা অন্য কোথাও এবং সংরক্ষণ করুন এ ক্লিক করুন .

Windows 10 এ প্রিমিয়ার প্রো ত্রুটি কোড 3 ঠিক করুন

3. এখন, রপ্তানি সেটিংস খুলুন৷ , আউটপুট নির্বাচন করুন ট্যাব এবং রপ্তানি এ ক্লিক করুন .

পদক্ষেপগুলি সঞ্চালিত হওয়ার পরে, আপনি আগে যে ক্রিয়াটি প্রক্রিয়া করার চেষ্টা করেছিলেন তা এখন ত্রুটি কোড 3 ছাড়াই পরিচালিত হতে পারে কিনা তা পরীক্ষা করে দেখুন৷

পদ্ধতি 6:প্রিমিয়ার প্রো আপডেট করুন

আপনি যদি এখনও ত্রুটি কোড 3 ত্রুটি সংকলন মুভি ঠিক করতে সংগ্রাম করে থাকেন, তাহলে আপনি নিজেই অ্যাপ্লিকেশন আপডেট করার চেষ্টা করতে পারেন। পুরো সমস্যাটি যদি কোনো বাগ-এর কারণে হয়ে থাকে, তাহলে প্রিমিয়ার প্রো-এর নতুন সংস্করণ ইন্সটল করে এটি সহজেই সমাধান করা যেতে পারে। এটি ম্যানুয়ালি করতে, আপনাকে প্রথমে আপনার সিস্টেম থেকে অ্যাপ্লিকেশনটি আনইনস্টল করতে হবে এবং অফিসিয়াল ওয়েবসাইট থেকে এর সর্বশেষ সংস্করণটি ইনস্টল করতে হবে। এর জন্য আপনি সহজেই নীচের ধাপগুলি অনুসরণ করতে পারেন:

1. Windows কী টিপুন৷ . ক্রিয়েটিভ ক্লাউড টাইপ করুন এবং খুলুন এ ক্লিক করুন .

Windows 10 এ প্রিমিয়ার প্রো ত্রুটি কোড 3 ঠিক করুন

2. তিনটি অনুভূমিক রেখা-এ ক্লিক করুন৷ উপরের বাম কোণে।

Windows 10 এ প্রিমিয়ার প্রো ত্রুটি কোড 3 ঠিক করুন

3. সহায়তা> আপডেটের জন্য চেক করুন নির্বাচন করুন .

Windows 10 এ প্রিমিয়ার প্রো ত্রুটি কোড 3 ঠিক করুন

4A. একটি আপডেট উপলব্ধ থাকলে, আপডেট এ ক্লিক করুন৷ প্রিমিয়ার প্রো-এর পাশে।

4B. যদি সফ্টওয়্যারটি আপ-টু-ডেট হয়, তাহলে এটি আপ টু ডেট প্রদর্শন করবে প্রিমিয়ার প্রো এর পাশে .

Windows 10 এ প্রিমিয়ার প্রো ত্রুটি কোড 3 ঠিক করুন

দ্রষ্টব্য: বিকল্পভাবে আপনি সহায়তা> আপডেট… এ নেভিগেট করে সরাসরি অ্যাপ আপডেট করতে পারেন Adobe Premiere Pro অ্যাপে মেনু .

Windows 10 এ প্রিমিয়ার প্রো ত্রুটি কোড 3 ঠিক করুন

পদ্ধতি 7:নতুন প্রকল্প তৈরি করুন

আপনি একই ফাইলের জন্য একটি নতুন প্রকল্প তৈরি করার চেষ্টা করতে পারেন, কারণ এটি একটি সুবিধাজনক এবং সহায়ক সমাধান। বিস্তারিত জানার জন্য নীচে নির্দেশিত পদক্ষেপগুলি অনুসরণ করুন:

1. Adobe Premiere Pro খুলুন৷ এবং ফাইল-এ যান এবং নতুন> প্রকল্প… নির্বাচন করুন বিকল্প।

Windows 10 এ প্রিমিয়ার প্রো ত্রুটি কোড 3 ঠিক করুন

2. প্রকল্পের নাম দিন এবং ঠিক আছে এ ক্লিক করুন .

Windows 10 এ প্রিমিয়ার প্রো ত্রুটি কোড 3 ঠিক করুন

3. একবার নতুন প্রকল্প তৈরি হয়ে গেলে, আমদানি করুনড্র্যাগ এন্ড ড্রপ এর সাথে নতুনটিতে আগের প্রজেক্ট বৈশিষ্ট্য।

আপনি ইম্পোর্ট করার পরে, ভিডিও রেন্ডারিং বা এক্সপোর্ট করার সময় আপনি একই ত্রুটি কোডের সম্মুখীন হচ্ছেন কিনা তা পরীক্ষা করুন৷

পদ্ধতি 8:এনকোডিং পছন্দগুলি পরিবর্তন করুন

যে ব্যবহারকারীরা প্রিমিয়ার প্রো-তে ভিডিও রপ্তানি নিয়ে লড়াই করছেন তাদের জন্য, হার্ডওয়্যার এনকোডিং পছন্দগুলি অক্ষম করা প্রিমিয়ার প্রো ত্রুটি কোড 3 সমাধানের ক্ষেত্রে দুর্দান্ত সাহায্য করেছে৷ আপনি নীচের নির্দেশিত পদক্ষেপগুলি ব্যবহার করে একই কাজ করতে পারেন:

1. রপ্তানি সেটিংসে৷ উইজার্ড, ভিডিও নিচে স্ক্রোল করুন বিভাগ।

2. সফ্টওয়্যার এনকোডিং চয়ন করুন৷ পারফরমেন্স: এর অধীনে এনকোডিং সেটিংসে বিভাগ।

3. তারপর, রপ্তানি এ ক্লিক করুন৷ বোতাম।

Windows 10 এ প্রিমিয়ার প্রো ত্রুটি কোড 3 ঠিক করুন

পদ্ধতি 9:ভিডিও রেন্ডারার পরিবর্তন করুন

ভিডিও রেন্ডার করার সময় আপনি যদি প্রিমিয়ার প্রো এরর কোড 3 এর সম্মুখীন হন, আপনি ভিডিও রেন্ডারার পরিবর্তন করে সমস্যার সমাধান করতে পারেন। এখন পর্যন্ত যদি কোনো পদ্ধতিই আপনাকে সাহায্য না করে থাকে তবে এটি চেষ্টা করা একটি কার্যকর সমাধান।

দ্রষ্টব্য: মারকারি প্লেব্যাক ইঞ্জিন সফ্টওয়্যার কিছু পিসি কনফিগারেশনে স্থিতিশীলতার সমস্যা হতে পারে।

1. ভিডিও খুলুন৷ প্রিমিয়ার প্রো-এ যা ত্রুটি ঘটাচ্ছে এবং ফাইল -এ ক্লিক করুন উপরের বাম কোণে।

2. প্রকল্প সেটিংস চয়ন করুন৷ এবং সাধারণ-এ ক্লিক করুন .

Windows 10 এ প্রিমিয়ার প্রো ত্রুটি কোড 3 ঠিক করুন

3. এরপর, ভিডিও রেন্ডারিং এবং প্লেব্যাক-এ যান৷ বিভাগ এবং রেন্ডারার এ ক্লিক করুন ড্রপ-ডাউন মেনু খুলতে।

4. তারপর, শুধুমাত্র মার্কারি প্লেব্যাক ইঞ্জিন সফ্টওয়্যার নির্বাচন করুন৷ বিকল্প এবং ঠিক আছে এ ক্লিক করুন .

Windows 10 এ প্রিমিয়ার প্রো ত্রুটি কোড 3 ঠিক করুন

5. ভিডিওটি পুনরায় রেন্ডার করুন৷ এবং সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

পদ্ধতি 10:গ্রাফিক্স ড্রাইভার আপডেট করুন

এটাও সম্ভব যে আপনার সিস্টেমের গ্রাফিক্স ড্রাইভার প্রিমিয়ার প্রোতে ত্রুটি কোড 3 এর পিছনে একটি অন্তর্নিহিত কারণ। যদি এটি হয়, তাহলে তাদের আপডেট করা গুরুত্বপূর্ণ। যদিও আপনার সিস্টেমের ড্রাইভাররা প্রতিবার নতুন আপডেট পায়, আপনি উইন্ডোজের জন্য একটি নতুন আপডেট ইনস্টল করেন। যদি কোনো কারণে তাদের আপডেটটি এড়িয়ে যায়, তাহলে আপনি Windows 10-এ গ্রাফিক্স ড্রাইভার আপডেট করার 4টি উপায়ে আমাদের গাইড ব্যবহার করে ম্যানুয়ালি এটি করতে পারেন। সাধারণভাবে, স্থিতিশীলতা, নিরাপত্তা, বজায় রাখার জন্য আপনার সিস্টেমের গ্রাফিক্স ড্রাইভারকে আপ টু ডেট রাখার পরামর্শ দেওয়া হয়। এবং সিস্টেম টাস্কের অপ্টিমাইজড কর্মক্ষমতা।

Windows 10 এ প্রিমিয়ার প্রো ত্রুটি কোড 3 ঠিক করুন

পদ্ধতি 11:পাওয়ার ম্যানেজমেন্ট মোড সর্বাধিক সেট করুন

NVIDIA কন্ট্রোল প্যানেল বা AMD Radeon সফ্টওয়্যার ব্যবহারকারীদের জন্য, GPU-তে পাওয়ার ম্যানেজমেন্ট মোড সর্বাধিক সেট করা প্রিমিয়ার প্রো-তে ত্রুটি কোড 3 ঠিক করতে অত্যন্ত সহায়ক হতে পারে। সুতরাং, আপনি যদি একজন NVIDIA ব্যবহারকারী হন, তাহলে নিচের ধাপগুলি অনুসরণ করুন:

1. আপনার ডেস্কটপে ডান-ক্লিক করুন এবং NVIDIA কন্ট্রোল প্যানেল-এ ক্লিক করুন .

Windows 10 এ প্রিমিয়ার প্রো ত্রুটি কোড 3 ঠিক করুন

2. 3D সেটিংস পরিচালনা করুন নির্বাচন করুন৷ বাম-পাশের প্যানেল থেকে বিকল্প।

Windows 10 এ প্রিমিয়ার প্রো ত্রুটি কোড 3 ঠিক করুন

3. পাওয়ার ম্যানেজমেন্ট মোড সনাক্ত করুন৷ সেটিংস-এর অধীনে এবং এর মেনু প্রসারিত করুন।

Windows 10 এ প্রিমিয়ার প্রো ত্রুটি কোড 3 ঠিক করুন

4. এখন, সর্বোচ্চ কর্মক্ষমতা পছন্দ করুন নির্বাচন করুন ড্রপ-ডাউন মেনু থেকে।

Windows 10 এ প্রিমিয়ার প্রো ত্রুটি কোড 3 ঠিক করুন

প্রস্তাবিত:

  • অনেক অপ্রেরিত মাল্টিমিডিয়া বার্তাগুলিতে বার্তা পাঠাতে অক্ষম ঠিক করার 8 উপায়
  • কেন অ্যাডোব শকওয়েভ সব সময় ক্রাশ হয়?
  • কিভাবে Adobe Acrobat সাবস্ক্রিপশন বাতিল করবেন
  • 25 সেরা Adobe Premiere Pro বিনামূল্যের বিকল্প

Adobe Premiere Pro পেশাদারভাবে ভিডিও সম্পাদনা করার জন্য চূড়ান্ত প্রোগ্রাম। অ্যাপ্লিকেশনটির বৈশিষ্ট্য এবং বিষয়বস্তু এটিকে চূড়ান্ত সম্পাদনা প্রোগ্রামগুলির মধ্যে একটি করে তোলে। যাইহোক, প্রিমিয়ার প্রো এরর কোড 3 এর মত সমস্যা সম্পাদকদের জন্য স্পয়লার হতে পারে যারা প্রভাব যুক্ত করতে ঘন্টার পর ঘন্টা ব্যয় করে এবং তাদের কাজ রপ্তানি করার সময় একটি ত্রুটি কোড পায়। আমরা আশা করি যে আমাদের গাইড এই সমস্যাটি মোকাবেলা করার জন্য একটি সমাধান খুঁজছেন এমন লোকদের সাহায্য করতে পারে। আমাদের ডক আপনাকে সাহায্য করতে পারে কিভাবে আমাদের জানান. প্রশ্ন বা পরামর্শের জন্য, আপনি নীচে আপনার মন্তব্য রেখে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন।


  1. উইন্ডোজ 11-এ ত্রুটি কোড 0x8007007f ঠিক করুন

  2. উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 0x80070490 ঠিক করুন

  3. উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 0x8078012D ঠিক করুন

  4. উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 0xc7700112 ঠিক করুন