কম্পিউটার

5 উপায় স্টিম থিঙ্কস গেইম ইজ রানিং ইস্যু ঠিক করে

5 উপায় স্টিম থিঙ্কস গেইম ইজ রানিং ইস্যু ঠিক করে

স্টিম হল বাজারের অন্যতম জনপ্রিয় এবং নির্ভরযোগ্য ভিডিও গেম বিক্রেতা। শুধুমাত্র জনপ্রিয় গেমের শিরোনাম বিক্রি করা ছাড়াও, স্টিম ব্যবহারকারীদের তাদের অগ্রগতি ট্র্যাক করে, ভয়েস চ্যাট সক্ষম করে এবং অ্যাপ্লিকেশনের মাধ্যমে গেম চালানোর মাধ্যমে একটি সম্পূর্ণ ভিডিও গেমের অভিজ্ঞতা দেয়। যদিও এই বৈশিষ্ট্যটি নিশ্চিতভাবে স্টিমকে একটি অল-ইন-ওয়ান ভিডিও গেম ইঞ্জিন করে তোলে, তবে কিছু পার্শ্বপ্রতিক্রিয়া রয়েছে যা ত্রুটির আকারে রিপোর্ট করা হয়েছে। স্টিমের কমপ্যাক্ট গেমিং ব্যবস্থা থেকে উদ্ভূত এমন একটি সমস্যা হল যখন অ্যাপটি মনে করে যে একটি গেম বন্ধ থাকা সত্ত্বেও কাজ করছে। যদি এটি আপনার সমস্যার মতো মনে হয়, তাহলে আপনি কীভাবে গেমটি চলছে বলে মনে করে স্টিমকে ঠিক করতে পারেন তা জানতে পড়ুন আপনার পিসিতে সমস্যা।

5 উপায় স্টিম থিঙ্কস গেইম ইজ রানিং ইস্যু ঠিক করে

ফিক্স স্টিম থিঙ্কস গেম চলছে

কেন Steam বলে 'অ্যাপ ইতিমধ্যেই চলছে'?

নাম অনুসারে, এই সমস্যার পিছনে সবচেয়ে সাধারণ কারণ হল যখন একটি গেম সঠিকভাবে বন্ধ করা হয়নি। স্টিমের মাধ্যমে যে গেমগুলি খেলা হয় সেগুলির ব্যাকগ্রাউন্ডে একাধিক অ্যাকশন চলছে৷ যদিও আপনি গেমটি বন্ধ করে দিয়েছেন, তবে স্টিমের সাথে সম্পর্কিত গেম ফাইলগুলি চলছে না বা এখনও চলছে এমন সম্ভাবনা রয়েছে। এটি বলার সাথে সাথে, আপনি কীভাবে সমস্যার সমাধান করতে পারেন এবং আপনার গুরুত্বপূর্ণ গেমের সময় ফিরে পেতে পারেন তা এখানে।

পদ্ধতি 1:টাস্ক ম্যানেজার ব্যবহার করে স্টিম সম্পর্কিত ফাংশন বন্ধ করুন

টাস্ক ম্যানেজার হ'ল দুর্বৃত্ত স্টিম পরিষেবাগুলি এবং গেমগুলি সনাক্ত করার এবং শেষ করার জন্য সেরা জায়গা যা বন্ধ থাকা সত্ত্বেও চলছে৷

1. ডান-ক্লিক করুন স্টার্ট মেনুতে বোতাম এবং তারপরে টাস্ক ম্যানেজারে ক্লিক করুন।

2. টাস্ক ম্যানেজার উইন্ডোতে, স্টিম-সম্পর্কিত পরিষেবা বা গেমগুলি সন্ধান করুন যা এখনও ব্যাকগ্রাউন্ডে চলতে পারে। নির্বাচন করুন৷ আপনি যে ব্যাকগ্রাউন্ড ফাংশনটি বন্ধ করতে চান এবং এন্ড টাস্কে ক্লিক করুন।

5 উপায় স্টিম থিঙ্কস গেইম ইজ রানিং ইস্যু ঠিক করে

3. গেমটি এই সময় সঠিকভাবে শেষ হওয়া উচিত, এবং 'স্টিম মনে করে গেমটি চলছে' ত্রুটি সংশোধন করা উচিত।

পদ্ধতি 2:কোনো খেলা চলছে না তা নিশ্চিত করতে স্টিম পুনরায় চালু করুন

প্রায়শই নয়, স্টিমের ছোটখাটো ত্রুটিগুলি কেবল অ্যাপ্লিকেশনটি পুনরায় চালু করার মাধ্যমে ঠিক করা যেতে পারে। পূর্ববর্তী পদ্ধতিতে উল্লিখিত পদক্ষেপগুলি অনুসরণ করে, বাষ্প-সম্পর্কিত সমস্ত অ্যাপ্লিকেশন বন্ধ করুন টাস্ক ম্যানেজার থেকে এবং সফ্টওয়্যারটি পুনরায় চালু করার আগে এক বা দুই মিনিট অপেক্ষা করুন। সমস্যাটি সমাধান করা উচিত।

পদ্ধতি 3:চলমান গেমগুলি বন্ধ করতে আপনার পিসি রিবুট করুন

একটি ডিভাইসকে কাজ করতে রিবুট করা বইয়ের সবচেয়ে ক্লাসিক ফিক্সগুলির মধ্যে একটি। এই পদ্ধতিটি কিছুটা অপ্রত্যাশিত বলে মনে হতে পারে, তবে পিসি পুনরায় চালু করার মাধ্যমে অনেকগুলি সমস্যা সমাধান করা হয়েছে। স্টার্ট মেনু-এ ক্লিক করুন বোতাম এবং তারপর পাওয়ার বোতাম প্রদর্শিত কয়েকটি বিকল্প থেকে, 'রিস্টার্ট' এ ক্লিক করুন আপনার পিসি চালু হয়ে গেলে, স্টিম খুলে রিমোট মোডে গেম খেলার চেষ্টা করুন। আপনার সমস্যাটি সমাধান হওয়ার একটি উচ্চ সম্ভাবনা রয়েছে৷

5 উপায় স্টিম থিঙ্কস গেইম ইজ রানিং ইস্যু ঠিক করে

পদ্ধতি 4:গেমটি পুনরায় ইনস্টল করুন

এই সময়ের মধ্যে, আপনি যদি কোন উন্নতির সম্মুখীন না হন, তাহলে সমস্যাটি সম্ভবত গেমের সাথেই রয়েছে। এই ধরনের পরিস্থিতিতে, গেমটি মুছে ফেলা এবং এটি আবার ইনস্টল করা একটি বৈধ বিকল্প। যদি আপনি একটি অনলাইন গেম খেলেন, তাহলে আপনার ডেটা সংরক্ষণ করা হবে, কিন্তু অফলাইন গেমের জন্য , আপনি আনইনস্টল করার আগে আপনাকে সমস্ত গেম ফাইল ব্যাকআপ করতে হবে। কোন ডেটা না হারিয়ে কীভাবে আপনি সঠিকভাবে গেমটি পুনরায় ইনস্টল করতে পারেন তা এখানে।

1. স্টিম খুলুন, এবং গেম লাইব্রেরি থেকে বাম দিকে, গেমটি নির্বাচন করুন ত্রুটি ঘটাচ্ছে।

2. গেমের ডানদিকে, আপনি একটি এর পোস্টারের নীচে সেটিংস আইকন পাবেন . এটিতে ক্লিক করুন, এবং তারপরে যে বিকল্পগুলি উত্থাপিত হয় তা থেকে, বৈশিষ্ট্যগুলিতে ক্লিক করুন৷ .

5 উপায় স্টিম থিঙ্কস গেইম ইজ রানিং ইস্যু ঠিক করে

3. বাম দিকের প্যানেল থেকে, 'স্থানীয় ফাইল'-এ ক্লিক করুন৷

5 উপায় স্টিম থিঙ্কস গেইম ইজ রানিং ইস্যু ঠিক করে

4. এখানে, প্রথমে, 'গেম ফাইলের অখণ্ডতা যাচাই করুন'-এ ক্লিক করুন .’ এটি নিশ্চিত করবে যে সমস্ত ফাইল কাজ করার অবস্থায় আছে কিনা এবং যেকোন সমস্যাযুক্ত ফাইলের সমাধান করবে।

5. এর পরে, 'ব্যাকআপ গেম ফাইল' এ ক্লিক করুন৷ নিরাপদে আপনার গেম ডেটা সঞ্চয় করতে।

5 উপায় স্টিম থিঙ্কস গেইম ইজ রানিং ইস্যু ঠিক করে

6. আপনার গেম ফাইলের অখণ্ডতা যাচাই করে আপনি গেমটি পুনরায় চালানোর চেষ্টা করতে পারেন। যদি এটি কাজ না করে, আপনি আনইনস্টলেশনের সাথে এগিয়ে যেতে পারেন।

7. আবার গেমের পৃষ্ঠায়, সেটিংস-এ ক্লিক করুন আইকন, 'ম্যানেজ' নির্বাচন করুন এবং আনইন্সটল এ ক্লিক করুন

5 উপায় স্টিম থিঙ্কস গেইম ইজ রানিং ইস্যু ঠিক করে

8. গেমটি আনইনস্টল করা হবে। স্টিমের মাধ্যমে আপনি যে কোনো গেম কিনবেন তা মুছে ফেলার পর লাইব্রেরিতে থাকবে। শুধু গেমটি নির্বাচন করুন এবং ইনস্টল এ ক্লিক করুন৷

9. গেমটি ইনস্টল হওয়ার পরে, 'স্টিম'-এ ক্লিক করুন৷ স্ক্রীনের উপরের বাম কোণে বিকল্প এবং নির্বাচন করুন 'ব্যাকআপ এবং রিস্টোর গেমস' শিরোনামের বিকল্প

5 উপায় স্টিম থিঙ্কস গেইম ইজ রানিং ইস্যু ঠিক করে

10. প্রদর্শিত ছোট উইন্ডোতে, 'আগের ব্যাকআপ পুনরুদ্ধার করুন' নির্বাচন করুন এবং পরবর্তী ক্লিক করুন

5 উপায় স্টিম থিঙ্কস গেইম ইজ রানিং ইস্যু ঠিক করে

11. স্টিম দ্বারা সংরক্ষিত ব্যাকআপ ফাইলগুলি সনাক্ত করুন৷ এবং গেম ডেটা পুনরুদ্ধার করুন। গেমটি পুনরায় চালানোর চেষ্টা করুন এবং আপনার পিসিতে 'স্টিম মনে করে গেমটি চলছে' সমস্যাটি সমাধান করা উচিত।

পদ্ধতি 5:গেমটি এখনও চলমান ত্রুটি ঠিক করতে স্টিম পুনরায় ইনস্টল করুন

যদি উপরে উল্লিখিত পদ্ধতিগুলির কোনওটিই আপনার জন্য কাজ না করে, তবে সমস্যাটি আপনার স্টিম অ্যাপের সাথে রয়েছে। এই ধরনের পরিস্থিতিতে, এগিয়ে যাওয়ার সর্বোত্তম উপায় হল আপনার স্টিম অ্যাপটি পুনরায় ইনস্টল করা। স্টার্ট মেনু থেকে, স্টিম-এ ডান-ক্লিক করুন এবং 'আনইনস্টল করুন নির্বাচন করুন অ্যাপটি সরানো হয়ে গেলে, অফিসিয়াল স্টিম ওয়েবসাইটে যান এবং আপনার পিসিতে অ্যাপটি আবার ইনস্টল করুন। পুনঃস্থাপন একটি নিরাপদ প্রক্রিয়া কারণ আপনার স্টিমে থাকা ডেটার কোনোটিই মুছে যাবে না। অ্যাপটি ইনস্টল হয়ে গেলে, গেমটি পুনরায় চালানোর চেষ্টা করুন এবং আপনার সমস্যার সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন।

5 উপায় স্টিম থিঙ্কস গেইম ইজ রানিং ইস্যু ঠিক করে

প্রস্তাবিত: 

  • Windows 10-এ ভাঙা রেজিস্ট্রি আইটেমগুলি কীভাবে ঠিক করবেন
  • স্টিম চালু করার সময় স্টিম পরিষেবা ত্রুটিগুলি ঠিক করুন
  • বাষ্পের সমস্যা সমাধানের 12টি উপায়
  • কিভাবে প্লুটো টিভি সক্রিয় করবেন

বাষ্প একটি ব্যতিক্রমী সফ্টওয়্যার, তবে প্রযুক্তির অন্যান্য অংশের মতো, এটি তার ত্রুটিগুলি ছাড়া নয়। এই ধরনের ত্রুটিগুলি স্টিমে বেশ সাধারণ, এবং উপরে উল্লিখিত পদক্ষেপগুলির সাহায্যে, আপনি সহজেই সেগুলি সমাধান করতে সক্ষম হবেন৷

আমরা আশা করি যে এই নির্দেশিকাটি সহায়ক ছিল এবং আপনি স্টিম বলেছে যে গেমটি চলমান সমস্যাটি ঠিক করতে পেরেছেন৷ এই নিবন্ধটি সম্পর্কে আপনার যদি এখনও কোনো প্রশ্ন থাকে, তাহলে মন্তব্য বিভাগে নির্দ্বিধায় জিজ্ঞাসা করুন।


  1. Windows 10-এ স্টিম অ্যাপ কনফিগারেশন অনুপলব্ধ ঠিক করুন

  2. SMITE ঠিক করার 4 উপায় বাষ্পের সাথে সংযোগ করতে অক্ষম৷

  3. বাষ্পের চলমান উদাহরণ সনাক্ত করতে অক্ষম DayZ ফিক্স করুন

  4. উইন্ডোজ 10 এ স্টিম এরর কোড 51 ঠিক করুন