কম্পিউটার

ঠিক করুন:OpenGL উইন্ডো শুরু করতে অক্ষম

ওপেন গ্রাফিক্স লাইব্রেরি হল একটি ক্রস-প্ল্যাটফর্ম অ্যাপ্লিকেশন প্রোগ্রামিং ইন্টারফেস (API) যা 3D এবং 2D ভেক্টর গ্রাফিক্স রেন্ডারিং করতে ব্যবহৃত হয়। API সাধারণত একটি গ্রাফিকাল প্রসেসিং ইউনিট (GPU) এর সাথে মিথস্ক্রিয়া করার জন্য ব্যবহৃত হয় যা ফলস্বরূপ হার্ডওয়্যার-ত্বরিত রেন্ডারিং অর্জনে সহায়তা করে।

ঠিক করুন:OpenGL উইন্ডো শুরু করতে অক্ষম

অনেক ভারী গেম তাদের গ্রাফিক্স অপারেশনের জন্য এই API এর উপর নির্ভর করে এবং গেমপ্লেতে ব্যবহার করে। সম্প্রতি, অনেক ব্যবহারকারী একটি সমস্যার সম্মুখীন হয়েছেন যেখানে তারা গেমটি খেলতে অক্ষম ছিল কারণ একটি ত্রুটি ঘটে যা বলে যে “OpenGL window আরম্ভ করতে অক্ষম ” এই ত্রুটিটি বেশিরভাগই গ্রাফিক্স ড্রাইভার বা গেমের রেজোলিউশন সেটিংসের সাথে যুক্ত। আমরা একে একে সমস্ত সমাধানের মধ্য দিয়ে যাব। সেগুলি দেখুন৷

সমাধান 1:'TKGRAPHICSSETTINGS.MXML' পরিবর্তন করা হচ্ছে

প্রতিটি গেমের একটি ডেডিকেটেড ফাইল থাকে যা যখনই এটি চালু হয় তখন সেটিংস লোড করার জন্য ব্যবহৃত হয়। এই সেটিংসের মধ্যে রয়েছে রেজোলিউশন, ছায়ার বিবরণ, টেক্সচারের বিবরণ ইত্যাদি। আমরা এই ফাইলটিকে নোটপ্যাডে খুলব, আপনার সিস্টেম অনুযায়ী কিছু পরিবর্তন করব এবং গেমটি চালু করার চেষ্টা করব।

  1. আপনার ডেস্কটপের যেকোনো জায়গায় ডান-ক্লিক করুন এবং ডিসপ্লে সেটিংস নির্বাচন করুন .

ঠিক করুন:OpenGL উইন্ডো শুরু করতে অক্ষম

  1. রেজোলিউশন চেক করুন যা আপনার কম্পিউটার বর্তমানে ব্যবহার করছে। এখানে এটি '1920 x 1200'। এটি নোট করুন কারণ সমাধানে আমাদের এটির আরও প্রয়োজন হবে৷

ঠিক করুন:OpenGL উইন্ডো শুরু করতে অক্ষম

  1. Windows + E টিপুন ফাইল এক্সপ্লোরার চালু করতে। নিম্নলিখিত ডিরেক্টরিতে নেভিগেট করুন:
D:\Steam\steamapps\common\NoMansSky\Binaries\SETTINGS

ঠিক করুন:OpenGL উইন্ডো শুরু করতে অক্ষম

মনে রাখবেন যে আপনার ডিরেক্টরি ভিন্ন হবে। এখানে স্টিম স্থানীয় ডিস্কে ইনস্টল করা আছে। আপনার স্টিম অন্য হার্ড ড্রাইভে ইনস্টল করা হতে পারে। নিশ্চিত করুন যে আপনি আপনার সিস্টেম অনুযায়ী নেভিগেশন ঠিকানা পরিবর্তন করেছেন।

  1. ফাইলটিতে ডান ক্লিক করুন ‘MXML ' এবং "নোটপ্যাড++ দিয়ে সম্পাদনা করুন নির্বাচন করুন ” আপনি যদি সম্পাদকটি ইনস্টল করে থাকেন তাহলে এটি হয়। অন্যথায়, আপনি Open with> Notepad নির্বাচন করতে পারেন .

ঠিক করুন:OpenGL উইন্ডো শুরু করতে অক্ষম

  1. এখন আপনি একবার কনফিগারেশন ফাইলটি খুললে, 'ResolutionWidth' ট্যাগটি অনুসন্ধান করুন এবং 'রেজোলিউশন হাইট' . বর্তমান রেজোলিউশন সেট করা আছে কিনা তা পরীক্ষা করুন। যদি মানগুলি মেলে না, তাহলে আপনার মান পরিবর্তন করা উচিত যা আপনি আগে দেখেছেন৷

উদাহরণস্বরূপ, যদি আপনার রেজোলিউশন 1920 x 1200 হয়, তাহলে 'রেজোলিউশন প্রস্থ' হওয়া উচিত '1920' এবং 'রেজোলিউশন উচ্চতা' হওয়া উচিত '1200'। আপনি নীচের উদাহরণে দেখতে পাচ্ছেন, রেজোলিউশন সেটটি ভুল ছিল।

ঠিক করুন:OpenGL উইন্ডো শুরু করতে অক্ষম

  1. ফাইলের পরিবর্তনগুলি সংরক্ষণ করুন এবং প্রস্থান করুন। আপনার কম্পিউটার সঠিকভাবে রিস্টার্ট করুন, স্টিম চালু করুন এবং গেম খেলার চেষ্টা করুন।

গেমটি চালু করার চেষ্টা করার সময় আপনি যদি এখনও একটি ত্রুটির সম্মুখীন হন, তাহলে আপনি 'পূর্ণস্ক্রীন' বৈশিষ্ট্যটি পরিবর্তন করার চেষ্টা করতে পারেন . বৈশিষ্ট্য পরিবর্তন করুন “false ” পরিবর্তনগুলি সংরক্ষণ করুন এবং গেমটি চালু করার চেষ্টা করুন৷

সমাধান 2:PS4 এর জন্য সর্বশেষ ক্লায়েন্ট ইনস্টল করা হচ্ছে

আপনি যদি আপনার পিসিতে PS Now-এ এই ত্রুটিটি অনুভব করেন, তাহলে সম্ভবত ক্লায়েন্টটি পুরানো এবং একটি নতুন আউট হওয়ার কারণে। প্রতিবার, বিকাশকারীরা কিছু বাগ মোকাবেলা করতে বা প্ল্যাটফর্মে নতুন বৈশিষ্ট্য যুক্ত করতে একটি নতুন সংস্করণ প্রকাশ করে। যদি আপনার একটি পুরানো ক্লায়েন্ট থাকে, তাহলে এটি অসঙ্গতির পরিচয় দিতে পারে।

  1. অফিসিয়াল ওয়েবসাইট থেকে সর্বশেষ PS Now ক্লায়েন্ট ডাউনলোড করুন।
  2. এখন করবেন না পুরানো সংস্করণ আনইনস্টল করুন। বিদ্যমান সংস্করণের উপরে এই নতুন সংস্করণটি ইনস্টল করুন।
  3. ইন্সটল করা হয়ে গেলে, পুনরায় চালু করুন আপনার কম্পিউটার সম্পূর্ণভাবে দেখুন এবং হাতের সমস্যাটি সমাধান হয়েছে কিনা।

সমাধান 3:ব্যবহারকারী পরিবর্তন করা/ আবার লগ ইন করা

এছাড়াও একটি পরিচিত সমাধান রয়েছে যেখানে কেবল স্টিমে পুনরায় লগ করা সমস্যাটি সমাধান করে। এর পিছনে কারণটি সুপরিচিত নয় তবে এটি অনুমান করা বোধগম্য যে বর্তমানে লগ ইন করা ব্যবহারকারীর সংরক্ষিত ডিসপ্লে কনফিগারেশনের সাথে কিছু সমস্যা থাকতে পারে। পুনরায় লগ করা এই সমস্যার সমাধান করতে পারে৷

  1. লঞ্চ করুন৷ Steam.exe
  2. ব্যবহার করে আপনার স্টিম ক্লায়েন্ট
  3. ব্যবহারকারী পরিবর্তন করুন বিকল্পে ক্লিক করে স্টিম থেকে লগ আউট করুন ” আপনি স্টিম ক্লায়েন্টের উপরের ডানদিকে আপনার অ্যাকাউন্টের শিরোনামে ক্লিক করলে উপস্থিত হন।

ঠিক করুন:OpenGL উইন্ডো শুরু করতে অক্ষম

  1. বিকল্পে ক্লিক করার পর, আপনাকে একটি লগইন স্ক্রীন দেওয়া হবে যেখানে আপনাকে আপনার শংসাপত্রগুলি লিখতে হবে। আপনার শংসাপত্রগুলি ইনপুট করার পরে, বাক্সটি চেক করুন৷ যা বলে Remember my password. লগইন বোতামে ক্লিক করুন।

ঠিক করুন:OpenGL উইন্ডো শুরু করতে অক্ষম

  1. একবার লগ ইন করার পরে, আপনি যে গেমটি খেলতে চাচ্ছেন সেটি চালু করুন এবং OpenGL ত্রুটি এখনও রয়ে গেছে কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 4:গ্রাফিক্স ড্রাইভার আপডেট করা

আপনার যদি দূষিত বা পুরানো ড্রাইভার থাকে তবে আপনার গেমটি চালু করতে ব্যর্থ হওয়ার বা OpenGL বার্তা পপ আপ হওয়ার কারণ হতে পারে। এখন দুটি উপায় আছে যার মাধ্যমে আপনি ড্রাইভার আপডেট করতে পারেন:হয় ম্যানুয়ালি অথবা স্বয়ংক্রিয়ভাবে . ম্যানুয়ালি, আপনাকে ব্যক্তিগতভাবে ডাউনলোড করতে হবে নির্মাতার ওয়েবসাইটে এটি অনুসন্ধান করার পরে ড্রাইভার।

ড্রাইভার আপডেট করার আগে, আমরা পরীক্ষা করব যে ডিফল্ট ড্রাইভার ইনস্টল করা আমাদের জন্য সমস্যার সমাধান করে কিনা৷

  1. নিরাপদ মোডে বুট করুন . টাইপ করুন “devmgmt. msc ” ডায়ালগ বক্সে এবং এন্টার টিপুন। এখানে ডিসপ্লে অ্যাডাপ্টার-এ নেভিগেট করুন , আপনার অ্যাডাপ্টারের উপর ডান-ক্লিক করুন এবং ডিভাইস আনইনস্টল করুন নির্বাচন করুন .

ঠিক করুন:OpenGL উইন্ডো শুরু করতে অক্ষম

  1. আপনার কম্পিউটারকে স্বাভাবিক মোডে বুট করুন, Windows + R টিপুন, টাইপ করুন “devmgmt. msc ” ডায়ালগ বক্সে এবং এন্টার টিপুন। সম্ভবত ডিফল্ট ড্রাইভার ইনস্টল করা হবে। যদি তা না হয়, যে কোনো খালি জায়গায় ডান-ক্লিক করুন এবং “হার্ডওয়্যার পরিবর্তনের জন্য স্ক্যান করুন নির্বাচন করুন ” এখন গেমটি কোনো সমস্যা ছাড়াই কাজ করে কিনা তা পরীক্ষা করুন . যদি এটি কোন সমস্যা ছাড়াই হয়, আপনার জন্য ভাল. যদি তা না হয়, চালিয়ে যান।
  2. এখন দুটি বিকল্প আছে। হয় আপনি প্রস্তুতকারকের ওয়েবসাইট থেকে আপনার হার্ডওয়্যারের জন্য উপলব্ধ সর্বশেষ ড্রাইভারের জন্য অনলাইনে অনুসন্ধান করতে পারেন যেমন NVIDIA ইত্যাদি। (এবং ম্যানুয়ালি ইনস্টল করুন) অথবা আপনি Windows-কে নিজেই সর্বশেষ সংস্করণ ইনস্টল করতে দিতে পারেন (স্বয়ংক্রিয়ভাবে আপডেটের জন্য অনুসন্ধান করুন)।
  3. আমরা স্বয়ংক্রিয়ভাবে ইনস্টল করার দিকে নজর দেব। আপনার হার্ডওয়্যারে ডান-ক্লিক করুন এবং "ড্রাইভার আপডেট করুন নির্বাচন করুন৷ ” প্রথম বিকল্প নির্বাচন করুন "আপডেট করা ড্রাইভার সফ্টওয়্যারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন"। দ্বিতীয় বিকল্প বেছে নিন আপনি যদি ম্যানুয়ালি আপডেট করছেন এবং "ড্রাইভারের জন্য ব্রাউজ করুন" নির্বাচন করুন এবং আপনি যে স্থানে ডাউনলোড করেছেন সেখানে নেভিগেট করুন৷

ঠিক করুন:OpenGL উইন্ডো শুরু করতে অক্ষম

  1. পুনরায় শুরু করুন৷ ড্রাইভার ইনস্টল করার পরে আপনার কম্পিউটারে, গেমটি চালু করুন এবং আপনি ত্রুটি বার্তা ছাড়াই সফলভাবে গেমটি চালু করতে পারেন কিনা তা পরীক্ষা করুন৷

  1. উইন্ডোজ 10 এ স্টিম এরর কোড 51 ঠিক করুন

  2. উইন্ডোজ 10-এ সভ্যতা 5 রানটাইম ত্রুটি কীভাবে ঠিক করবেন

  3. ফলআউট 3-এর জন্য লেখার অনুমতি পেতে অক্ষম ঠিক করুন

  4. ডাইরেক্টএক্স 9 ডিভাইস শুরু করতে অক্ষম কীভাবে ঠিক করবেন