কম্পিউটার

ফুলস্ক্রিনে দেখানো টাস্কবার ঠিক করার ৭ উপায়

ফুলস্ক্রিনে দেখানো টাস্কবার ঠিক করার ৭ উপায়

ফুলস্ক্রিনে টাস্কবার লুকিয়ে নেই তা ঠিক করুন: উইন্ডোতে টাস্কবার, বার (সাধারণত স্ক্রিনের নীচে থাকে) যেটি গুরুত্বপূর্ণ ডেটা যেমন তারিখ এবং সময় তথ্য, ভলিউম কন্ট্রোল, শর্টকাট আইকন, সার্চ বার, ইত্যাদি রাখে, আপনি যখনই কোনও গেম খেলছেন তখন স্বয়ংক্রিয়ভাবে অদৃশ্য হয়ে যায় বা পূর্ণস্ক্রীনে একটি এলোমেলো ভিডিও দেখা। এটি ব্যবহারকারীদের আরও বেশি নিমগ্ন অভিজ্ঞতা প্রদানে সহায়তা করে৷

যদিও, টাস্কবার ফুলস্ক্রিন প্রোগ্রামগুলিতে স্বয়ংক্রিয়ভাবে লুকানো/অদৃশ্য না হওয়া একটি খুব পরিচিত সমস্যা এবং একইভাবে উইন্ডোজ 7, ​​8, এবং 10-কে আঘাত করছে। সমস্যাটি ক্রোম বা ফায়ারফক্সে ফুলস্ক্রিন ভিডিও চালানোর মধ্যে সীমাবদ্ধ নয় বরং গেম খেলার সময়ও। টাস্কবারে ক্রমাগত জ্বলজ্বল করা আইকনগুলির একটি অ্যারে বেশ বিভ্রান্তিকর হতে পারে, অন্তত বলতে গেলে, এবং সামগ্রিক অভিজ্ঞতা থেকে দূরে সরে যেতে পারে৷

সৌভাগ্যবশত, ফুলস্ক্রিন রেজোলিউশনের সমস্যায় দেখানো টাস্কবারের জন্য কয়েকটি দ্রুত এবং সহজ সমাধান রয়েছে এবং আমরা সেগুলির সবকটি নীচে তালিকাভুক্ত করেছি।

ফুলস্ক্রিনে দেখানো টাস্কবার কিভাবে ঠিক করবেন?

হাতের সমস্যাটির সবচেয়ে সাধারণ সমাধান হল টাস্ক ম্যানেজার থেকে explorer.exe প্রক্রিয়াটি পুনরায় চালু করা। টাস্কবারটি স্বয়ংক্রিয়ভাবে লুকিয়ে নাও থাকতে পারে যদি আপনি এটিকে তার জায়গায় লক করে রাখেন বা একটি মুলতুবি উইন্ডোজ আপডেট থাকে। সমস্ত ভিজ্যুয়াল এফেক্ট (অ্যানিমেশন এবং অন্যান্য স্টাফ) বন্ধ করাও কিছু ব্যবহারকারীর জন্য সমস্যা সমাধানের জন্য রিপোর্ট করা হয়েছে।

আপনি ওভাররাইড হাই ডিপিআই স্কেলিং আচরণ সক্ষম করার চেষ্টা করতে পারেন বা ক্রোমে হার্ডওয়্যার ত্বরণ নিষ্ক্রিয় করে দেখতে পারেন যদি ওয়েব ব্রাউজারে পূর্ণ স্ক্রিনে ভিডিও চালানোর সময় আপনার টাস্কবার স্বয়ংক্রিয়ভাবে লুকিয়ে না যায়।

Windows 10 টাস্কবার পূর্ণস্ক্রীনে লুকিয়ে নেই তা ঠিক করুন

আমরা শুরু করার আগে, আপনার কম্পিউটার পুনরায় চালু করার চেষ্টা করুন বা টাস্কবার থেকে সমস্ত শর্টকাট আইকন আনপিন করে দেখুন এটি সমস্যাটি সমাধান করে কিনা। এছাড়াও আপনি F11 চাপতে পারেন (বা কিছু সিস্টেমে fn + F11) সমস্ত অ্যাপ্লিকেশনে ফুলস্ক্রিন মোডে স্যুইচ করুন।

পদ্ধতি 1:লক টাস্কবার নিষ্ক্রিয় করুন

টাস্কবার লক করুন ' &ট্রান্সপারেন্ট টাস্কবার হল Windows OS-এ প্রবর্তিত নতুন টাস্কবার বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি এবং ব্যবহারকারীকে অপরিহার্যভাবে এটিকে জায়গায় লক করতে এবং দুর্ঘটনাক্রমে এটিকে সরানো প্রতিরোধ করার অনুমতি দেয়, তবে আপনি যখন ফুলস্ক্রিন মোডে স্যুইচ করেন তখন টাস্কবারটি অদৃশ্য হওয়া থেকেও বন্ধ করে দেয়। লক হয়ে গেলে, টাস্কবারটি পূর্ণস্ক্রীন অ্যাপ্লিকেশনে ওভারলে করার সময় স্ক্রিনে টিকে থাকবে৷

টাস্কবার আনলক করতে, টাস্কবারে যে কোনও জায়গায় ডান ক্লিক করে এর প্রসঙ্গ মেনু আনুন . আপনি যদি লক টাস্কবার বিকল্প এর পাশে একটি টিক/টিক দেখতে পান , এটি বোঝায় যে বৈশিষ্ট্যটি প্রকৃতপক্ষে সক্ষম। শুধু 'লক দ্য টাস্কবার' এ ক্লিক করুন বৈশিষ্ট্যটি নিষ্ক্রিয় করতে এবং টাস্কবার আনলক করতে।

ফুলস্ক্রিনে দেখানো টাস্কবার ঠিক করার ৭ উপায়

টাস্কবার লক/আনলক করার বিকল্প Windows Settings> Personalization> Taskbar-এও পাওয়া যাবে .

ফুলস্ক্রিনে দেখানো টাস্কবার ঠিক করার ৭ উপায় ব্যক্তিগতকরণ> টাস্কবার” প্রস্থ=”650″ উচ্চতা=”531″>

পদ্ধতি 2:explorer.exe প্রক্রিয়া পুনরায় চালু করুন

বেশিরভাগ ব্যবহারকারীরা অনুমান করেন যে explorer.exe প্রক্রিয়াটি শুধুমাত্র উইন্ডোজ ফাইল এক্সপ্লোরারের সাথে সম্পর্কিত, তবে এটি সত্য নয়। explorer.exe প্রক্রিয়াটি ফাইল এক্সপ্লোরার, টাস্কবার, স্টার্ট মেনু, ডেস্কটপ ইত্যাদি সহ আপনার কম্পিউটারের সমগ্র গ্রাফিক্যাল ইউজার ইন্টারফেসকে নিয়ন্ত্রণ করে।

একটি দুর্নীতিগ্রস্ত explorer.exe প্রক্রিয়া টাস্কবারের মতো অনেকগুলি গ্রাফিকাল সমস্যা তৈরি করতে পারে যা স্বয়ংক্রিয়ভাবে ফুলস্ক্রিনে অদৃশ্য হয়ে যায় না। কেবল প্রক্রিয়াটি পুনরায় চালু করলে এটি সম্পর্কিত যে কোনও এবং সমস্ত সমস্যা সমাধান করা যেতে পারে।

1. উইন্ডোজ টাস্ক ম্যানেজার চালু করুন নিম্নলিখিত যে কোনো পদ্ধতি দ্বারা:

Ctrl + Shift + ESC টিপুন সরাসরি অ্যাপ্লিকেশন চালু করতে আপনার কীবোর্ডের কীগুলি৷

খ. স্টার্ট বোতামে বা সার্চ বারে ক্লিক করুন (Windows Key + S ), টাস্ক ম্যানেজার টাইপ করুন , এবং খুলুন এ ক্লিক করুন যখন অনুসন্ধান ফিরে আসে।

গ. স্টার্ট বোতামে ডান-ক্লিক করুন বা Windows কী + X টিপুন পাওয়ার ব্যবহারকারী মেনু অ্যাক্সেস করতে এবং টাস্ক ম্যানেজার নির্বাচন করুন সেখান থেকে।

d এছাড়াও আপনি টাস্ক ম্যানেজার খুলতে পারেন টাস্কবারে ডান-ক্লিক করে এবং তারপর একই নির্বাচন করে।

ফুলস্ক্রিনে দেখানো টাস্কবার ঠিক করার ৭ উপায়

2. নিশ্চিত করুন যে আপনি প্রক্রিয়াগুলি এ আছেন টাস্ক ম্যানেজারের ট্যাব।

3. Windows Explorer সনাক্ত করুন৷ প্রক্রিয়া আপনার যদি ব্যাকগ্রাউন্ডে একটি এক্সপ্লোরার উইন্ডো খোলা থাকে, তবে প্রক্রিয়াটি অ্যাপসের অধীনে তালিকার একেবারে শীর্ষে প্রদর্শিত হবে৷

4. যাইহোক, যদি আপনার একটি সক্রিয় এক্সপ্লোরার উইন্ডো না থাকে , প্রয়োজনীয় প্রক্রিয়া (উইন্ডোজ প্রসেসের অধীনে) খুঁজে পেতে আপনাকে বেশ কিছুটা স্ক্রোল করতে হবে।

ফুলস্ক্রিনে দেখানো টাস্কবার ঠিক করার ৭ উপায়

5. আপনি হয় এক্সপ্লোরার প্রক্রিয়াটি শেষ করতে বেছে নিতে পারেন এবং তারপরে প্রক্রিয়াটি নতুন করে চালু করতে এবং আবার চালু করতে আপনার কম্পিউটার পুনরায় চালু করতে পারেন বা নিজেই প্রক্রিয়াটি পুনরায় চালু করতে পারেন৷

6. আমরা আপনাকে প্রথমে প্রক্রিয়াটি পুনরায় চালু করার পরামর্শ দিই, এবং যদি তাতে সমস্যাটি সমাধান না হয় তবে এটি বন্ধ করুন৷

7. Windows Explorer প্রক্রিয়া পুনরায় আরম্ভ করতে, ডান-ক্লিক করুন  এটিতে এবং পুনঃসূচনা নির্বাচন করুন . আপনি প্রক্রিয়াটি নির্বাচন করার পরে টাস্ক ম্যানেজারের নীচে রিস্টার্ট বোতামে ক্লিক করে পুনরায় চালু করতে পারেন৷

ফুলস্ক্রিনে দেখানো টাস্কবার ঠিক করার ৭ উপায়

8. এগিয়ে যান এবং অ্যাপ্লিকেশনটি চালান যেখানে Windows 10 পূর্ণ স্ক্রীনে থাকাকালীনও টাস্কবার দেখা যাচ্ছে। আপনি ফুলস্ক্রিন সমস্যায় দেখানো টাস্কবার ঠিক করতে সক্ষম কিনা দেখুন যদি এটি এখনও দেখায়, প্রক্রিয়াটি শেষ করুন এবং ম্যানুয়ালি পুনরায় চালু করুন৷

9. প্রক্রিয়াটি শেষ করতে, ডান-ক্লিক করুন  এবং টাস্ক শেষ  নির্বাচন করুন প্রসঙ্গ মেনু থেকে। উইন্ডোজ এক্সপ্লোরার প্রক্রিয়াটি শেষ করার ফলে টাস্কবার এবং গ্রাফিকাল ইউজার ইন্টারফেস সম্পূর্ণরূপে অদৃশ্য হয়ে যাবে যতক্ষণ না আপনি প্রক্রিয়াটি পুনরায় চালু করেন। পরবর্তী রিস্টার্ট না হওয়া পর্যন্ত আপনার কীবোর্ডের উইন্ডোজ কী কাজ করা বন্ধ করে দেবে।

ফুলস্ক্রিনে দেখানো টাস্কবার ঠিক করার ৭ উপায়

10. ফাইল -এ ক্লিক করুন টাস্ক ম্যানেজার উইন্ডোর উপরের বাম দিকে এবং তারপর  নতুন টাস্ক চালান নির্বাচন করুন . আপনি যদি ঘটনাক্রমে টাস্ক ম্যানেজার উইন্ডোটি বন্ধ করে দেন, ctrl + shift + del টিপুন এবং পরবর্তী স্ক্রীন থেকে টাস্ক ম্যানেজার নির্বাচন করুন৷

ফুলস্ক্রিনে দেখানো টাস্কবার ঠিক করার ৭ উপায়

11. টেক্সটবক্সে, explorer.exe টাইপ করুন এবং ঠিক আছে টিপুন প্রক্রিয়া পুনরায় আরম্ভ করার জন্য বোতাম।

ফুলস্ক্রিনে দেখানো টাস্কবার ঠিক করার ৭ উপায়

পদ্ধতি 3:স্বতঃ-লুকান টাস্কবার বৈশিষ্ট্য সক্রিয় করুন

এছাড়াও আপনি স্বয়ংক্রিয়-লুকান টাস্কবার বৈশিষ্ট্য সক্ষম করতে পারেন৷ সাময়িকভাবে সমস্যা সমাধানের জন্য। স্বতঃ-লুকান সক্ষম করার মাধ্যমে, টাস্কবারটি সর্বদা লুকিয়ে থাকবে যদি না আপনি আপনার মাউস পয়েন্টারটি স্ক্রিনের পাশে যেখানে টাস্কবার স্থাপন করা হয় সেখানে না আনেন। এটি একটি অস্থায়ী সমাধান হিসাবে কাজ করে কারণ আপনি স্বয়ংক্রিয়-লুকান বৈশিষ্ট্যটি অক্ষম করলে সমস্যাটি অব্যাহত থাকবে৷

1. স্টার্ট বোতামে ক্লিক করে Windows সেটিংস খুলুন এবং তারপরে সেটিংস আইকন (কগহুইল/গিয়ার আইকন) বা কীবোর্ড শর্টকাট ব্যবহার করুন Windows কী + I . আপনি অনুসন্ধান বারে সেটিংস অনুসন্ধান করতে পারেন এবং তারপর এন্টার টিপুন।

2. উইন্ডোজ সেটিংসে , ব্যক্তিগতকরণ-এ ক্লিক করুন .

ফুলস্ক্রিনে দেখানো টাস্কবার ঠিক করার ৭ উপায়

3. বাম দিকে নেভিগেশন ফলকের নীচে, আপনি টাস্কবার পাবেন . এটিতে ক্লিক করুন৷

(আপনি টাস্কবারে ডান-ক্লিক করে সরাসরি টাস্কবার সেটিংস অ্যাক্সেস করতে পারেন এবং তারপর একই নির্বাচন।)

4. ডানদিকে, আপনি দুটি স্বয়ংক্রিয়ভাবে লুকানোর বিকল্প পাবেন৷ . একটি যখন কম্পিউটার ডেস্কটপ মোডে থাকে (স্বাভাবিক মোডে) এবং আরেকটি ট্যাবলেট মোডে থাকার জন্য৷ উভয় বিকল্পই সক্ষম করুন৷ তাদের নিজ নিজ টগল সুইচগুলিতে ক্লিক করে।

ফুলস্ক্রিনে দেখানো টাস্কবার ঠিক করার ৭ উপায়

পদ্ধতি 4:ভিজ্যুয়াল ইফেক্ট বন্ধ করুন

ওএস ব্যবহারকে আরও আনন্দদায়ক করতে উইন্ডোজ বেশ কয়েকটি সূক্ষ্ম ভিজ্যুয়াল এফেক্ট অন্তর্ভুক্ত করে। যাইহোক, এই ভিজ্যুয়াল ইফেক্টগুলি টাস্কবারের মতো অন্যান্য ভিজ্যুয়াল উপাদানগুলির সাথে সংঘর্ষ করতে পারে এবং কিছু সমস্যার দিকে নিয়ে যেতে পারে। ভিজ্যুয়াল এফেক্ট অক্ষম করার চেষ্টা করুন এবং আপনি ফুলস্ক্রিন সমস্যায় দেখানো টাস্কবার ঠিক করতে পারেন কিনা দেখুন: 

1. রান কমান্ড বক্সে কন্ট্রোল বা কন্ট্রোল প্যানেল টাইপ করে কন্ট্রোল প্যানেল খুলুন (উইন্ডোজ কী + আর) এবং তারপরে ওকে ক্লিক করুন।

ফুলস্ক্রিনে দেখানো টাস্কবার ঠিক করার ৭ উপায়

2. সমস্ত কন্ট্রোল প্যানেল আইটেম থেকে, সিস্টেম-এ ক্লিক করুন .

পূর্ববর্তী Windows সংস্করণগুলিতে, ব্যবহারকারীকে প্রথমে সিস্টেম এবং নিরাপত্তা খুলতে হবে এবং তারপর সিস্টেম নির্বাচন করুন পরবর্তী উইন্ডোতে।

(আপনি সিস্টেম উইন্ডোও খুলতে পারেন , ফাইল এক্সপ্লোরারে এই পিসিতে ডান-ক্লিক করে এবং তারপর বৈশিষ্ট্য নির্বাচন করুন।)

ফুলস্ক্রিনে দেখানো টাস্কবার ঠিক করার ৭ উপায়

3. উন্নত সিস্টেম সেটিংস -এ ক্লিক করুন৷ সিস্টেম উইন্ডোর বাম দিকে উপস্থিত .

ফুলস্ক্রিনে দেখানো টাস্কবার ঠিক করার ৭ উপায়

4. সেটিংস  ক্লিক করুন৷ উন্নত সেটিংসের পারফরম্যান্স বিভাগের অধীনে উপস্থিত বোতাম .

ফুলস্ক্রিনে দেখানো টাস্কবার ঠিক করার ৭ উপায়

5. নিম্নলিখিত উইন্ডোতে, আপনি ভিজ্যুয়াল এফেক্ট এ আছেন তা নিশ্চিত করুন ট্যাব এবং তারপরে সেরা পারফরম্যান্সের জন্য সামঞ্জস্য করুন নির্বাচন করুন৷ বিকল্প বিকল্পটি নির্বাচন করা স্বয়ংক্রিয়ভাবে নীচে তালিকাভুক্ত সমস্ত ভিজ্যুয়াল এফেক্টগুলিকে আনটিক করবে৷

ফুলস্ক্রিনে দেখানো টাস্কবার ঠিক করার ৭ উপায়

6. প্রয়োগ করুন-এ ক্লিক করুন বোতাম এবং তারপর বন্ধ বোতামে বা ঠিক আছে ক্লিক করে প্রস্থান করুন .

পদ্ধতি 5:Chrome এর উচ্চ DPI স্কেলিং আচরণ ওভাররাইড সক্ষম করুন

যদি টাস্কবারটি স্বয়ংক্রিয়ভাবে লুকানো না থাকে শুধুমাত্র Google Chrome-এ ফুলস্ক্রিন ভিডিও চালানোর সময় প্রচলিত থাকে, তাহলে আপনি ওভাররাইড হাই ডিপিআই স্কেলিং আচরণ বৈশিষ্ট্য সক্রিয় করার চেষ্টা করতে পারেন।

1. ডান-ক্লিক করুন  আপনার ডেস্কটপে Google Chrome শর্টকাট আইকনে এবং প্রপার্টি  নির্বাচন করুন প্রসঙ্গ মেনু থেকে।

ফুলস্ক্রিনে দেখানো টাস্কবার ঠিক করার ৭ উপায়

2. সামঞ্জস্যতা -এ যান৷ বৈশিষ্ট্য উইন্ডোর ট্যাব এবং উচ্চ ডিপিআই সেটিংস পরিবর্তন করুন-এ ক্লিক করুন বোতাম।

ফুলস্ক্রিনে দেখানো টাস্কবার ঠিক করার ৭ উপায়

3. নিম্নলিখিত উইন্ডোতে, হাই ডিপিআই স্কেলিং আচরণ ওভাররাইডের পাশের বাক্সটি চেক করুন .

ফুলস্ক্রিনে দেখানো টাস্কবার ঠিক করার ৭ উপায়

4. ঠিক আছে-এ ক্লিক করুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে এবং প্রস্থান করতে৷

আপনি ফুলস্ক্রিন সমস্যায় দেখানো টাস্কবার ঠিক করতে সক্ষম কিনা দেখুন . যদি না হয়, তাহলে পরবর্তী পদ্ধতিতে চালিয়ে যান।

পদ্ধতি 6:Chrome এ হার্ডওয়্যার ত্বরণ নিষ্ক্রিয় করুন

ক্রোমে ফুলস্ক্রিন সমস্যা সমাধানের আরেকটি কৌশল হল হার্ডওয়্যার ত্বরণ অক্ষম করা। বৈশিষ্ট্যটি মূলত কিছু কাজ পুনঃনির্দেশ করে যেমন পৃষ্ঠা লোড করা এবং প্রসেসর থেকে GPU-তে রেন্ডারিং। বৈশিষ্ট্যটি নিষ্ক্রিয় করা টাস্কবারের সমস্যাগুলি সমাধান করতে পরিচিত৷

1. Google Chrome খুলুন৷ এর শর্টকাট আইকনে ডাবল ক্লিক করে অথবা উইন্ডোজ সার্চ বারে এটি অনুসন্ধান করে ওপেন ক্লিক করে।

2. 2. তিনটি উল্লম্ব বিন্দুতে ক্লিক করুন৷ (বা অনুভূমিক বার, Chrome সংস্করণের উপর নির্ভর করে) Chrome উইন্ডোর উপরের ডানদিকে কোণায় এবং সেটিংস নির্বাচন করুন ড্রপ-ডাউন মেনু থেকে।

3. এছাড়াও আপনি Chrome সেটিংস অ্যাক্সেস করতে পারেন৷ নিচের URL chrome://settings/  এ গিয়ে একটি নতুন ট্যাবে৷

ফুলস্ক্রিনে দেখানো টাস্কবার ঠিক করার ৭ উপায়

4. সেটিংস পৃষ্ঠার শেষ পর্যন্ত স্ক্রোল করুন এবং উন্নত-এ ক্লিক করুন .

(অথবা উন্নত সেটিংস বিকল্পে ক্লিক করুন বাম প্যানেলে উপস্থিত।)

ফুলস্ক্রিনে দেখানো টাস্কবার ঠিক করার ৭ উপায়

5. উন্নত সিস্টেম সেটিংসের অধীনে, আপনি হার্ডওয়্যার ত্বরণ সক্ষম-অক্ষম করার বিকল্প পাবেন৷ উপলব্ধ হলে হার্ডওয়্যার ত্বরণ ব্যবহার করার পাশের টগল সুইচটিতে ক্লিক করুন এটি বন্ধ করতে।

ফুলস্ক্রিনে দেখানো টাস্কবার ঠিক করার ৭ উপায়

6. এখন, এগিয়ে যান এবং টাস্কবার পূর্ণ স্ক্রীন দেখানো অব্যাহত আছে কিনা তা পরীক্ষা করতে পূর্ণস্ক্রীনে একটি YouTube ভিডিও চালান৷ যদি এটি হয়, আপনি Chrome এর ডিফল্ট সেটিংসে পুনরায় সেট করতে চাইতে পারেন৷

7. Chrome রিসেট করতে:উপরের পদ্ধতিটি ব্যবহার করে উন্নত Chrome সেটিংসে আপনার পথ খুঁজুন এবং 'সেটিংস তাদের আসল ডিফল্টে পুনরুদ্ধার করুন'-এ ক্লিক করুন রিসেট এবং ক্লিন আপ বিভাগের অধীনে . সেটিংস পুনরায় সেট করুন এ ক্লিক করে আপনার ক্রিয়া নিশ্চিত করুন৷ পপ-আপে যা অনুসরণ করে৷

ফুলস্ক্রিনে দেখানো টাস্কবার ঠিক করার ৭ উপায়

পদ্ধতি 7:উইন্ডোজ আপডেটের জন্য পরীক্ষা করুন

যদি উপরের ব্যাখ্যাকৃত পদ্ধতিগুলির কোনওটিই আপনার জন্য কাজ না করে, তবে এটি বেশ সম্ভব যে আপনার বর্তমান উইন্ডোজ বিল্ডে একটি সক্রিয় বাগ রয়েছে যা টাস্কবারটিকে স্বয়ংক্রিয়ভাবে অদৃশ্য হতে বাধা দিচ্ছে এবং যদি সত্যিই এটি হয় তবে মাইক্রোসফ্ট সম্ভবত একটি নতুন প্রকাশ করেছে। উইন্ডোজ আপডেট বাগ ফিক্সিং. উইন্ডোজের সর্বশেষ সংস্করণে চালানোর জন্য আপনাকে যা করতে হবে তা হল আপনার কম্পিউটার আপডেট করা। উইন্ডোজ আপডেট করতে:

1. Windows সেটিংস খুলুনWindows কী + I টিপে .

2. আপডেট এবং নিরাপত্তা-এ ক্লিক করুন .

ফুলস্ক্রিনে দেখানো টাস্কবার ঠিক করার ৭ উপায়

3. যদি কোন আপডেট উপলব্ধ থাকে, তাহলে আপনাকে ডান প্যানেলে সেই বিষয়ে অবহিত করা হবে। এছাড়াও আপনি আপডেটগুলির জন্য চেক করুন-এ ক্লিক করে ম্যানুয়ালি নতুন আপডেটগুলি পরীক্ষা করতে পারেন বোতাম।

ফুলস্ক্রিনে দেখানো টাস্কবার ঠিক করার ৭ উপায়

4. যদি সত্যিই আপনার সিস্টেমের জন্য কোন আপডেট উপলব্ধ থাকে, তাহলে সেগুলি ইনস্টল করুন এবং ইনস্টলেশনের পরে, টাস্কবার আছে কিনা তা পরীক্ষা করুন পূর্ণস্ক্রীনে দেখানো সমস্যা সমাধান করা হয়েছে৷

আসুন আমরা এবং অন্য সকল পাঠককে জেনে নিই যে উপরের তালিকাভুক্ত কোন সমাধানগুলি মন্তব্য বিভাগে ফুলস্ক্রিন সমস্যাগুলিতে দেখানো টাস্কবারটির সমাধান করেছে৷

প্রস্তাবিত:

  • আপনি পাসওয়ার্ড বা প্যাটার্ন লক ভুলে গেলে Android ফোন আনলক করুন
  • Windows 10-এ হাইবারনেশন সক্ষম বা নিষ্ক্রিয় করার 3 উপায়
  • নোভা লঞ্চারে কীভাবে Google ফিড সক্ষম করবেন

আমি আশা করি উপরের টিউটোরিয়ালটি সহায়ক ছিল আপনিফুলস্ক্রিন সমস্যা দেখা টাস্কবার ঠিক করতে সক্ষম হয়েছেন . তবে এই টিউটোরিয়াল সম্পর্কে আপনার যদি এখনও কোনো প্রশ্ন থাকে তাহলে মন্তব্য বিভাগে নির্দ্বিধায় জিজ্ঞাসা করুন।


  1. উইন্ডোজ 10 এ হাই পিং ঠিক করার 5টি উপায়

  2. Windows 10 টাস্কবার ফ্লিকারিং ঠিক করুন

  3. উইন্ডোজ 10-এ ফুলস্ক্রিনে দেখানো টাস্কবার ঠিক করুন

  4. উইন্ডোজ 10 টাস্কবার সমস্যাগুলি ঠিক করার উপায়