কম্পিউটার

Windows 10 এ কিভাবে ফলআউট 3 চালাবেন?

Windows 10 এ কিভাবে ফলআউট 3 চালাবেন?

ফলআউট 3 নিঃসন্দেহে সর্বকালের সেরা রোল প্লেয়িং গেমগুলির মধ্যে একটি। 2008 সালে চালু হওয়া গেমটি অসংখ্য পুরস্কার এবং প্রশংসা জিতেছে। তালিকায় 2008 সালের জন্য একাধিক গেম অফ দ্য ইয়ার পুরষ্কার এবং কিছু 2009 সালের জন্য, রোল-প্লেয়িং গেম অফ দ্য ইয়ার, সেরা আরপিজি ইত্যাদি অন্তর্ভুক্ত রয়েছে। এছাড়াও, 2015 সালে পরিচালিত একটি গবেষণায় অনুমান করা হয়েছে যে গেমটির প্রায় 12.5 মিলিয়ন কপি করা হয়েছিল। বিক্রি! বিশ্বজুড়ে গেমাররা বেথেসদা গেম স্টুডিওর পোস্ট-অ্যাপোক্যালিপটিক ফলআউট গেম সিরিজকে কেন পছন্দ করে তাও এটি একটি প্রাথমিক কারণ। ফলআউট 3 এর পরে ফলআউট 4 এবং ফলআউট 76 রিলিজ হয়েছিল। যদিও, এটির প্রকাশের এক দশকেরও বেশি সময় পরে, ফলআউট 3 এবং এর মোডগুলি এখনও অনেক গেমারদের আকর্ষণ করে এবং বিশ্বজুড়ে সবচেয়ে প্রিয় এবং খেলা গেমগুলির মধ্যে একটি হিসাবে রাজত্ব করে।

গেমটি অবশ্য পূর্ববর্তী দশকের ক্লাঙ্কি কম্পিউটারে চালানোর জন্য তৈরি করা হয়েছিল এবং ফলস্বরূপ, ব্যবহারকারীরা নতুন এবং আরও শক্তিশালী পিসিতে গেমটি চালানোর চেষ্টা করে যারা উইন্ডোজের সর্বশেষ এবং সর্বশ্রেষ্ঠ কম্পিউটারে কাজ করে কিছু সমস্যার সম্মুখীন হয়। যার মধ্যে একটি হল নতুন গেম শুরু করার জন্য প্লেয়ার নতুন বোতামে ক্লিক করার পরেই গেমটি ক্র্যাশ হয়ে যায়। কিন্তু একটি ছোটখাট অসুবিধা কখন গেমারদের গেমিং থেকে বিরত রেখেছে? গেমারদের বিস্তৃত ভ্রাতৃত্ব কোনো হেঁচকি ছাড়াই Windows 10-এ ফলআউট 3 চালানোর একাধিক উপায় খুঁজে পেয়েছে। আপনি অনুসরণ করতে এবং গেমিং পেতে আমাদের কাছে ধাপে ধাপে গাইড পদ্ধতিতে নীচে তালিকাভুক্ত সমস্ত পদ্ধতি রয়েছে!

Windows 10 এ কিভাবে ফলআউট 3 চালাবেন?

Windows 10 এ ফলআউট 3 কিভাবে চালাবেন?

উইন্ডোজ 10-এ ফলআউট 3 মসৃণভাবে চালানোর জন্য, ব্যবহারকারীদের কেবল প্রশাসক হিসাবে বা সামঞ্জস্য মোডে গেমটি চালাতে হবে। এই পদ্ধতিগুলি কিছু ব্যবহারকারীর জন্য কাজ করবে না, তারা পরিবর্তে Windows Live অ্যাপ্লিকেশনের জন্য গেম ডাউনলোড করার বা Falloutprefs.ini কনফিগার ফাইলটি পরিবর্তন করার চেষ্টা করতে পারে। উভয়ই নীচে ব্যাখ্যা করা হয়েছে৷

কিন্তু আমরা নির্দিষ্ট পদ্ধতিতে যাওয়ার আগে, নিশ্চিত হয়ে নিন যে আপনার কম্পিউটারে সবচেয়ে আপডেটেড গ্রাফিক্স কার্ড ড্রাইভার ইনস্টল করা আছে কারণ এগুলো একাই অনেক সমস্যার সমাধান করতে পারে।

নিচের পদ্ধতি ব্যবহার করে GPU ড্রাইভার আপডেট করা যেতে পারে:

1. খোলা ডিভাইস ম্যানেজার, Windows কী + X টিপুন (বা স্টার্ট বোতামে ডান-ক্লিক করুন), এবং পাওয়ার ব্যবহারকারী মেনু থেকে ডিভাইস ম্যানেজার নির্বাচন করুন।

2. ডিসপ্লে অ্যাডাপ্টার প্রসারিত করুন লেবেলে ডাবল ক্লিক করে৷

3. আপনার গ্রাফিক্স কার্ডে ডান-ক্লিক করুন (নীচের ছবিতে NVIDIA GeForce 940MX) এবং আপডেট ড্রাইভার নির্বাচন করুন।

Windows 10 এ কিভাবে ফলআউট 3 চালাবেন?

4. নিম্নলিখিত পপ-আপে, আপডেট করা ড্রাইভার সফ্টওয়্যারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন-এ ক্লিক করুন৷ .

Windows 10 এ কিভাবে ফলআউট 3 চালাবেন?

আপনার কম্পিউটার স্বয়ংক্রিয়ভাবে আপনার গ্রাফিক্স কার্ডের জন্য সর্বশেষ ড্রাইভারগুলি অনুসন্ধান এবং ইনস্টল করবে। আপনার একটি স্বাস্থ্যকর ওয়াইফাই/ইন্টারনেট সংযোগ আছে তা নিশ্চিত করুন। বিকল্পভাবে, আপনি আপনার গ্রাফিক্স কার্ডের সহচর অ্যাপ্লিকেশন (NVIDIA এর জন্য GeForce অভিজ্ঞতা এবং AMD এর জন্য Radeon সফ্টওয়্যার) এর মাধ্যমে GPU ড্রাইভার আপডেট করতে পারেন।

আমার পিসিতে কাজ করার জন্য আমি কিভাবে ফলআউট 3 পেতে পারি?

আমরা 4টি ভিন্ন পদ্ধতি নিয়ে আলোচনা করব যা ব্যবহার করে আপনি সহজেই আপনার Windows 10 পিসিতে ফলআউট 3 খেলতে পারবেন, তাই সময় নষ্ট না করে এই পদ্ধতিগুলি ব্যবহার করে দেখুন৷

পদ্ধতি 1:প্রশাসক হিসাবে চালান

অনেক ক্ষেত্রে, প্রশাসক হিসাবে গেমটি চালানো যে কোনও এবং সমস্ত সমস্যার সমাধান করতে পরিচিত। কীভাবে সর্বদা প্রশাসক হিসাবে ফলআউট 3 চালু করবেন তার পদ্ধতি নীচে দেওয়া হল৷

1. আমরা আমাদের সিস্টেমে ফলআউট 3 ফোল্ডারে নেভিগেট করে শুরু করি। ফোল্ডারটি স্টিম অ্যাপ্লিকেশনের মধ্যে পাওয়া যায়।

2. Windows ফাইল এক্সপ্লোরার চালু করুন৷ আপনার ডেস্কটপে এর আইকনে ডাবল ক্লিক করে অথবা কীবোর্ড শর্টকাট Windows কী + E ব্যবহার করে।

3. ফলআউট 3 ফোল্ডারটি সনাক্ত করতে নীচে উল্লিখিত দুটি পথের যে কোনো একটিতে নেভিগেট করুন:

এই PC\C:\Program Files (x86)\Steam\steamapps\common\Fallout 3 goty

এই PC\C:\Program Files (x86)\Steam\steamapps\common\Fallout 3

4. বিকল্পভাবে, আপনি ফলআউট 3 অ্যাপ্লিকেশন-এ ডান-ক্লিক করে অ্যাপ্লিকেশন (গেম) ফোল্ডার খুলতে পারেন আপনার ডেস্কটপে আইকন এবং ফাইল অবস্থান খুলুন নির্বাচন করুন৷ .

5. Fallout3.exe ফাইলটি খুঁজুন এবং এটিতে ডান ক্লিক করুন৷

6. বৈশিষ্ট্যগুলি নির্বাচন করুন৷ নিম্নলিখিত অপশন মেনু থেকে।

7. সামঞ্জস্যতা -এ স্যুইচ করুন৷ ফলআউট 3 বৈশিষ্ট্য উইন্ডোর ট্যাব।

8. 'একজন প্রশাসক হিসাবে এই প্রোগ্রামটি চালান' সক্ষম করুন৷ এর পাশের বক্সে টিক/টিক চিহ্ন দিয়ে।

Windows 10 এ কিভাবে ফলআউট 3 চালাবেন?

9. প্রয়োগ করুন এ ক্লিক করুন এর পরে ঠিক আছে করা পরিবর্তনগুলি সংরক্ষণ করতে।

এগিয়ে যান এবং ফলআউট 3 চালু করুন এবং এটি এখন চলছে কিনা তা পরীক্ষা করুন৷

পদ্ধতি 2:সামঞ্জস্য মোডে চালান

অ্যাডমিনিস্ট্রেটর হিসাবে চালানো ছাড়াও, ব্যবহারকারীরা ফলআউট 3 উইন্ডোজ 7-এর জন্য সামঞ্জস্যপূর্ণ মোডে চালানোর পরে সফলভাবে খেলতে সক্ষম হওয়ারও রিপোর্ট করেছেন, অপারেটিং সিস্টেম যার জন্য গেমটি মূলত ডিজাইন করা হয়েছিল এবং অপ্টিমাইজ করা হয়েছিল৷

1. সামঞ্জস্য মোডে ফলআউট 3 চালানোর জন্য, আমাদের গেম ফোল্ডারে ফিরে যেতে হবে এবং বৈশিষ্ট্য উইন্ডোটি চালু করতে হবে। এটি করার জন্য পূর্ববর্তী পদ্ধতির 1 থেকে 4 ধাপ অনুসরণ করুন।

2. একবার সামঞ্জস্য ট্যাবে, 'এর জন্য সামঞ্জস্যপূর্ণ মোডে এই প্রোগ্রামটি চালান' সক্ষম করুন এর বাম দিকে বাক্সে টিক দিয়ে।

3. নীচের ড্রপ-ডাউন মেনুতে ক্লিক করুন এর জন্য সামঞ্জস্যপূর্ণ মোডে এই প্রোগ্রামটি চালান এবং Windows XP (সার্ভিস প্যাক 3) নির্বাচন করুন .

Windows 10 এ কিভাবে ফলআউট 3 চালাবেন?

4. প্রয়োগ করুন -এ ক্লিক করুন এর পরে ঠিক আছে .

5. আমাদের আরও দুটি ফাইলের জন্য উপরের ধাপগুলি পুনরাবৃত্তি করতে হবে, যথা, FalloutLauncher এবং ফলআউট 3 - খাওয়ার কিটের অভিভাবক .

সুতরাং, এগিয়ে যান এবং 'এর জন্য সামঞ্জস্যপূর্ণ মোডে এই প্রোগ্রামটি চালান সক্ষম করুন৷ এই উভয় ফাইলের জন্য এবং Windows XP (সার্ভিস প্যাক 3) নির্বাচন করুন।

অবশেষে, ত্রুটিটি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করতে ফলআউট 3 চালু করুন। আমি আশা করি আপনি কোন সমস্যা ছাড়াই Windows 10 এ ফলআউট 3 চালাতে সক্ষম হবেন। কিন্তু যদি Windows XP (Service Pack 3) এর জন্য Fallout 3 কম্প্যাটিবিলিটি মোডে কাজ না করে, তাহলে Windows XP (Service Pack 2), Windows XP (Service Pack 1) বা Windows 7-এর জন্য সামঞ্জস্যপূর্ণ মোডে স্যুইচ করুন যতক্ষণ না আপনি একের পর এক গেমটি চালাতে সফল হয়।

পদ্ধতি 3:Windows Live এর জন্য গেম ইনস্টল করুন

ফলআউট 3 খেলার জন্য Windows লাইভ অ্যাপ্লিকেশনের জন্য গেমস প্রয়োজন যা Windows 10-এ ডিফল্টরূপে ইনস্টল করা হয় না। সৌভাগ্যবশত, Windows Live (GFWL) এর জন্য গেম ইনস্টল করা বেশ সহজ এবং মাত্র কয়েক মিনিট সময় লাগে।

1. নিম্নলিখিত URL এ ক্লিক করুন (Windows Live এর জন্য গেম ডাউনলোড করুন) এবং আপনার ব্রাউজারটি ইনস্টলেশন ফাইল ডাউনলোড সম্পূর্ণ করার জন্য অপেক্ষা করুন৷

2. ডাউনলোড করা .exe ফাইলে ক্লিক করুন (gfwlivesetup.exe), অন-স্ক্রীন প্রম্পট/নির্দেশ অনুসরণ করুন এবং Windows Live এর জন্য গেম ইনস্টল করুন আপনার সিস্টেমে।

Windows 10 এ কিভাবে ফলআউট 3 চালাবেন?

3. একবার ইন্সটল করলে Windows Live এর জন্য গেম চালু করুন এর আইকনে ডাবল ক্লিক করে।

4. অ্যাপ্লিকেশনটি স্বয়ংক্রিয়ভাবে আপনার মেশিনে ফলআউট 3 চালানোর জন্য প্রয়োজনীয় ফাইলগুলি ডাউনলোড করবে৷ নিশ্চিত করুন যে আপনার ইন্টারনেট সংযোগ সঠিকভাবে কাজ করছে অন্যথায় GFWL ফাইলগুলি ডাউনলোড করতে সক্ষম হবে না।

5. একবার GFWL দ্বারা সমস্ত প্রয়োজনীয় ফাইল ডাউনলোড হয়ে গেলে, অ্যাপ্লিকেশনটি বন্ধ করুন এবং ত্রুটিটি যত্ন নেওয়া হয়েছে কিনা তা যাচাই করতে ফলআউট 3 চালু করুন৷

যদি উপরেরটি কাজ না করে তবে আপনি গেম থেকে GFWL ক্র্যাক করতে পারেন। আপনাকে Nexus Mods বা FOSE থেকে Windows Live Disabler-এর জন্য গেমগুলি ব্যবহার করতে হবে, GFWL নিষ্ক্রিয় করতে ফলআউট স্ক্রিপ্ট এক্সটেন্ডার মোডিং টুল৷

পদ্ধতি 4:Falloutprefs.ini ফাইল পরিবর্তন করুন

আপনি যদি উপরের পদ্ধতিগুলি ব্যবহার করে ফলআউট 3 চালাতে সক্ষম না হন তবে আপনাকে Falloutprefs.ini নামে একটি কনফিগার ফাইল সংশোধন/সম্পাদনা করতে হবে যে খেলা চালানোর জন্য প্রয়োজন. ফাইল পরিবর্তন করা কোনো জটিল কাজ নয় এবং এর জন্য আপনাকে শুধুমাত্র একটি লাইন টাইপ করতে হবে।

  1. প্রথমে, শর্টকাট Windows কী + E টিপে Windows ফাইল এক্সপ্লোরার চালু করুন। দ্রুত অ্যাক্সেস বিভাগের অধীনে, ডকুমেন্টস-এ ক্লিক করুন .
  2. দস্তাবেজ ফোল্ডারের ভিতরে, আমার গেমস খুলুন (বা গেম) সাব-ফোল্ডার।
  3. ফলআউট 3 খুলুন৷ এখন অ্যাপ্লিকেশন ফোল্ডার।
  4. falloutprefs.ini সনাক্ত করুন ফাইল, এটিতে ডান-ক্লিক করুন এবং এর সাথে খুলুন নির্বাচন করুন .
  5. নিম্নলিখিত অ্যাপ্লিকেশনের তালিকা থেকে, নোটপ্যাড নির্বাচন করুন .
  6. নোটপ্যাড ফাইলের মধ্য দিয়ে যান এবং লাইনটি সনাক্ত করুন bUseThreadedAI=0
  7. আপনি সরাসরি Ctrl + F ব্যবহার করে উপরের লাইনটি অনুসন্ধান করতে পারেন।
  8. bUseThreadedAI=0 তে bUseThreadedAI=1 পরিবর্তন করুন
  9. আপনি যদি ফাইলের ভিতরে bUseThreadedAI=0 লাইনটি খুঁজে না পান, তাহলে আপনার কার্সারটিকে ডকুমেন্টের শেষে নিয়ে যান এবং সাবধানে bUseThreadedAI=1 টাইপ করুন।
  10. iNumHWThreads=2 যোগ করুন একটি নতুন লাইনে।
  11. অবশেষে, Ctrl + S টিপুন অথবা ফাইলে ক্লিক করুন এবং তারপরে সমস্ত পরিবর্তনগুলি সংরক্ষণ করতে সংরক্ষণ করুন। নোটপ্যাড বন্ধ করুন এবং ফলআউট 3 চালু করুন।

যদি গেমটি এখনও আপনার ইচ্ছা মতো কাজ না করে, তাহলে আবার নোটপ্যাডে falloutprefs.ini খুলুন এবং iNumHWThreads=2 পরিবর্তন করে iNumHWThreads=1 করুন।

প্রস্তাবিত:

  • Windows 10-এ দ্রুত স্টিম স্ক্রিনশট ফোল্ডার অ্যাক্সেস করুন
  • ইলেক্ট্রনিকভাবে পিডিএফ ডকুমেন্টে সাইন ইন প্রিন্ট এবং স্ক্যান না করে

আমি আশা করি উপরের নির্দেশিকাটি সহায়ক ছিল এবং আপনি Windows 10-এ ফলআউট 3 চালাতে সক্ষম হয়েছেন কোনো সমস্যা সঙ্গে। এই টিউটোরিয়াল সম্পর্কে আপনার কোন প্রশ্ন থাকলে মন্তব্য বিভাগে নির্দ্বিধায় জিজ্ঞাসা করুন।


  1. আমি কিভাবে আমার কম্পিউটারে একটি ভাইরাস স্ক্যান চালাব?

  2. কিভাবে উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার চালাবেন

  3. উইন্ডোজ 10 এ ফলআউট 3 মোডগুলি কীভাবে ইনস্টল করবেন

  4. কিভাবে ম্যাকে উইন্ডোজ চালাবেন