কম্পিউটার

Windows XP-এ 0x0000008E ত্রুটিগুলি কীভাবে মেরামত করবেন

0x0000008E ত্রুটি Windows XP-এ একটি সাধারণ সমস্যা এবং XP-এর আসল রিলিজের সাথে অসামঞ্জস্যতার কারণে ঘটে। যেহেতু এই সিস্টেমটি 10 ​​বছরের পুরানো হয়ে আসছে, এর আগে এটিতে থাকা অনেক ফাংশন, ফাইল এবং সেটিংস হয় ক্ষতিগ্রস্ত বা দূষিত হয়ে গেছে, এবং এখন বাজারে থাকা সমস্ত সাম্প্রতিক সফ্টওয়্যারগুলির সাথে কাজ করে না৷

0x0000008E ত্রুটিটি সাধারণত XP-এর পুরানো অসঙ্গতির কারণে সৃষ্ট যেকোনো গুরুতর ত্রুটির জন্য দেখাবে এবং সাধারণত এই বিন্যাসে দেখায়:

0x0000008E (KERNEL_MODE_EXCEPTION_NOT_HANDLED)

0x0000008E ত্রুটি কীভাবে ঠিক করবেন

ধাপ 1 - সর্বশেষ পরিষেবা প্যাকে Windows XP আপডেট করুন

এই ত্রুটিটি মেরামত করার উপায় হল Windows XP-কে সর্বশেষ পরিষেবা প্যাকে আপডেট করা (লেখার সময় SP3 সর্বশেষ)। এটি সম্পূর্ণ বিনামূল্যে করা যায় (আপনার XP এর অনুলিপিটি আসল বিবেচনা করে), এবং আপনি নীচের পদক্ষেপগুলি অনুসরণ করে এটি করতে পারেন:

Microsoft থেকে আপডেট ডাউনলোড করুন

– এখানে আপডেট ডাউনলোড করুন

উইন্ডোজের ভেতর থেকে স্বয়ংক্রিয়ভাবে আপডেট করুন

  • শুরুতে ক্লিক করুন।
  • সমস্ত প্রোগ্রাম নির্বাচন করুন।
  • তারপর উইন্ডোজ আপডেট নির্বাচন করুন (তালিকার শীর্ষে)

অত্যাধুনিক পরিষেবা প্যাকের সাথে আপনার সিস্টেম আপডেট করা 0x0000008E ত্রুটির মতো ত্রুটিগুলি প্রতিরোধ করতে সাহায্য করবে৷

ধাপ 2 - রেজিস্ট্রি পরিষ্কার করুন

  • এই রেজিস্ট্রি ক্লিনারটি ডাউনলোড করুন

'রেজিস্ট্রি' হল একটি কেন্দ্রীয় ডাটাবেস যা Windows সকল প্রকার গুরুত্বপূর্ণ তথ্য এবং সেটিংস ভিতরে সংরক্ষণ করতে ব্যবহার করে। আপনার পিসির জন্য এক ধরণের "লাইব্রেরি" হিসাবে বিবেচিত, এই কেন্দ্রীয় ডাটাবেসটি ক্রমাগতভাবে আপনার কম্পিউটারকে যতটা সম্ভব মসৃণ এবং কার্যকরভাবে চালানোর জন্য ব্যবহার করা হচ্ছে, উইন্ডোজকে একটি কেন্দ্রীয় অবস্থান থেকে সরাসরি বিপুল সংখ্যক গুরুত্বপূর্ণ বিবরণ সংরক্ষণ এবং স্মরণ করার অনুমতি দিয়ে। আপনার সিস্টেমের এই অংশটি সমগ্র Windows OS-এর সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশগুলির মধ্যে একটি, কিন্তু এটি ত্রুটির সবচেয়ে বড় কারণগুলির মধ্যে একটি, কারণ এটি ক্রমাগত ভুলভাবে সংরক্ষণ করা হচ্ছে। এই সমস্যাটি উইন্ডোজের জন্য একটি বিশাল সমস্যা, এবং একটি "রেজিস্ট্রি ক্লিনার" প্রোগ্রাম ব্যবহার করে মেরামত করা যেতে পারে, যেমন নীচে প্রস্তাবিত একটি:


  1. কিভাবে উইন্ডোজ 0x8000FFFF ত্রুটি তাত্ক্ষণিকভাবে মেরামত করবেন

  2. Windows 7 এ 80080005 ত্রুটি কীভাবে মেরামত করবেন

  3. Lsass.exe ত্রুটি সংশোধন - কিভাবে Lsass.exe ত্রুটিগুলি মেরামত করবেন

  4. উইন্ডোজ 11 কীভাবে মেরামত করবেন