কম্পিউটার

রানটাইম ত্রুটি R6034 উইন্ডোজ 10/11 সমাধান করার 6 পদ্ধতি

কিছু উইন্ডোজ ব্যবহারকারী বিভিন্ন কাজ করার সময় 'রানটাইম ত্রুটি R634' পাওয়ার কথা জানিয়েছেন যেমন একটি অ্যাপ্লিকেশন শুরু করা বা সিস্টেম ফাইলগুলি সম্পাদনা করার চেষ্টা করা। এই সমস্যাটি Windows 7, Windows 8.1, এবং Windows 10/11-এ যাচাই করা হয়েছে৷

এই নিবন্ধটি ব্যাখ্যা করবে R6034 রান টাইম ত্রুটি কী, কেন এটি ঘটে এবং কীভাবে এটি আপনার Windows 10/11 কম্পিউটারে ঠিক করবেন। Windows 10/11-এ বেশ কয়েকটি অ্যাপ্লিকেশন রয়েছে যেগুলি শুধুমাত্র "C রানটাইম লাইব্রেরি" সঠিকভাবে লোড হলেই চালু করা যেতে পারে৷ সফ্টওয়্যার বা হার্ডওয়্যার সমস্যার কারণে রানটাইম লাইব্রেরিতে কোনো অমিল থাকলে আপনি একটি রানটাইম ত্রুটি পাবেন।

R6034 রানটাইম ত্রুটি ব্যবহারকারীদের মধ্যে মোটামুটি প্রচলিত এবং আপনি একটি প্রোগ্রাম চালু, বন্ধ বা কাজ, আপনার পিসি বুট বা গেম খেলা কি না ঘটতে পারে। এই ত্রুটিটি ঘটতে পারে যখন সিস্টেম কম্পাইলার কার্যকরী অ্যাপ্লিকেশন কম্পাইল করতে অক্ষম হয়।

বেশিরভাগ পরিস্থিতিতে, আপনি হয় একটি ত্রুটিপূর্ণ প্রোগ্রাম ইনস্টল করেছেন বা Microsoft Visual C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজগুলি পুরানো হয়ে গেছে। সুতরাং, কেবল প্যাকেজগুলি আপডেট করা এবং যে কোনও সম্প্রতি ইনস্টল করা অ্যাপগুলি মুছে ফেলার মাধ্যমে আপনার উদাহরণে এই সমস্যাটি সমাধান করা উচিত। যদি তা না হয়, সমস্যাটি জটিল এবং উন্নত সমাধানের প্রয়োজন যেমন হার্ডওয়্যার অসঙ্গতি সমস্যাগুলি সমাধান করা, ত্রুটিপূর্ণ সিস্টেম ফাইল মেরামত করা বা রেজিস্ট্রি পরিবর্তন করা।

প্রো টিপ:ভুল সেটিংস, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তার হুমকি থেকে মুক্তি পেতে একটি ডেডিকেটেড পিসি অপ্টিমাইজেশন টুল চালান যা সিস্টেমের সমস্যা বা কর্মক্ষমতা ধীর হতে পারে।

পিসি ইস্যু 3.145.873 ডাউনলোডের জন্য বিনামূল্যে স্ক্যান:উইন্ডোজ 10/11, উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8 এর সাথে সামঞ্জস্যপূর্ণ

সুতরাং আপনি যদি রানটাইম ত্রুটি R6034 Windows 10/11 পেয়ে থাকেন, তাহলে এই নির্দেশিকাটি আপনাকে আপনার পিসিকে আবার মসৃণভাবে চলতে সাহায্য করবে।

Windows 10/11 R6034 রানটাইম ত্রুটি কি?

রানটাইম ত্রুটি সরাসরি আপনার সিস্টেমের সফ্টওয়্যার বা হার্ডওয়্যারের সাথে আবদ্ধ। যখন একটি হার্ডওয়্যার বা সফ্টওয়্যার উপাদান ক্ষতিগ্রস্ত হয়, এটি কিছু নির্দিষ্ট প্রোগ্রামকে কাজ করা থেকে ব্লক করতে পারে এবং রানটাইম ত্রুটি R6034 বাড়াতে পারে।

রানটাইম ত্রুটি R6034 উইন্ডোজ 10 নিম্নলিখিত ত্রুটি বার্তাগুলির সাথে পপ আপ হয়:

  • ত্রুটি:R6034 রানটাইম ত্রুটি! একটি অ্যাপ্লিকেশন C রানটাইম লাইব্রেরি ভুলভাবে লোড করার চেষ্টা করেছে। আরও তথ্যের জন্য অনুগ্রহ করে অ্যাপ্লিকেশনের সহায়তা দলের সাথে যোগাযোগ করুন৷
  • রানটাইম ত্রুটি r6034 microsoft visual c++ রানটাইম লাইব্রেরি C:\windows\explorer.exe

রানটাইম ত্রুটি R6034 এর সবচেয়ে সাধারণ কারণ হল ম্যানিফেস্ট ছাড়াই "C রানটাইম লাইব্রেরি" ব্যবহার করা। যেহেতু আপনার সি রানটাইম লাইব্রেরি লোড করার এই পদ্ধতিটি সমর্থিত নয়, এই ত্রুটিটি প্রদর্শিত হয়। এই ত্রুটি বার্তাটি প্রদর্শিত হতে পারে যখন আপনি উইন্ডোজ বুট আপ করেন বা এমন একটি সফ্টওয়্যার ব্যবহার করার পরে যার জন্য একটি C রানটাইম লাইব্রেরি প্রয়োজন হয়, যেমন ভিজ্যুয়াল বেসিক৷

C রানটাইম লাইব্রেরি ব্যবহার করা যাবে না কারণ এর জন্য একটি ম্যানিফেস্টের ব্যবহার প্রয়োজন৷ এই ম্যানিফেস্ট ব্যতীত অ্যাপ্লিকেশনটি চলতে পারে না, ফলে এই ত্রুটি দেখা দেয়। এই ত্রুটিটি ঘটলে আপনি যে ফাইলটিতে কাজ করছেন তার তথ্যও হারাবেন। এই ধরনের সমস্যা সিস্টেমের কর্মক্ষমতাকে ধ্বংস করে দিতে পারে, এটিকে ধীর এবং অসুবিধাজনক করে তোলে।

এই ত্রুটি বার্তা বিভিন্ন পরিস্থিতিতে প্রদর্শিত হতে পারে. এখানে সাধারণ ঘটনার কয়েকটি উদাহরণ রয়েছে:

  • আপনি যখন iTunes অ্যাপ্লিকেশন খুলতে বা আপডেট করার চেষ্টা করেন তখন এই সমস্যাটি দেখা দিতে পারে৷
  • এছাড়াও আপনি ভিজ্যুয়াল স্টুডিও বা একটি বিদ্যমান প্রকল্প অ্যাক্সেস করার চেষ্টা করার সময় বা একটি নতুন প্রকল্প তৈরি করার সময় রানটাইম ত্রুটি R6034 দেখতে পারেন৷ এই ক্ষেত্রে, সমস্যার উৎস সরাসরি প্রোগ্রামের সাথে যুক্ত।
  • কোনও অ্যাপ্লিকেশন চালু করার সময় বা হার্ডওয়্যার উপাদান অ্যাক্সেস করার সময়ও এই সমস্যা দেখা দিতে পারে৷

এই সমস্যার কারণে আপনি আপনার সিস্টেমকে সঠিকভাবে চালাতে পারবেন না, কারণ এটি করার যেকোনো প্রচেষ্টা রানটাইম ত্রুটির কারণ হবে। এই ত্রুটি বার্তাটি আপনার কম্পিউটারের জন্য অত্যন্ত ক্ষতিকর হতে পারে। ফলস্বরূপ, এটি অত্যন্ত পরামর্শ দেওয়া হচ্ছে যে আপনি প্রদত্ত প্রতিকারগুলি যথাযথভাবে প্রয়োগ করুন এবং যত তাড়াতাড়ি সম্ভব রানটাইম সমস্যা সমাধান করুন। কিন্তু, আমরা সমাধানের দিকে যাওয়ার আগে, আসুন R6034 রানটাইম ত্রুটি কী ট্রিগার করে সে সম্পর্কে আরও জানুন।

Windows 10/11 R6034 রানটাইম ত্রুটির কারণ কী?

Windows এ R6034 ত্রুটির বার্তাটি বেশ কয়েকটি কারণের কারণে হতে পারে, যার মধ্যে রয়েছে:

  • দূষিত মাইক্রোসফট ভিজ্যুয়াল C++ রিডিস্ট প্যাকেজগুলি — এই ত্রুটি কোডের উপস্থিতি অনুপস্থিত বা ভুল ভিজ্যুয়াল C++ রিডিস্ট নির্ভরতার একটি সংগ্রহের জন্য দায়ী করা যেতে পারে। এই পরিস্থিতিতে, আপনি অনুপস্থিত বা দূষিত Microsoft Visual C++ 2010 Redist প্যাকেজ ইনস্টল বা পুনরায় ইনস্টল করে সমস্যার সমাধান করতে পারেন।
  • সেকেলে ব্রাউজার — আপনার ব্রাউজারের এক্সটেনশন বা অ্যাড-ইন ট্যাব অ্যাক্সেস করার চেষ্টা করার সময় আপনি যদি এই সমস্যাটি পেয়ে থাকেন, তাহলে সম্ভবত আপনি সাম্প্রতিক রিলিজটি ব্যবহার করছেন না বলেই। এই উদাহরণে, আপনি ব্রাউজারটিকে সাম্প্রতিক সংস্করণে আপডেট করতে বাধ্য করে সমস্যার সমাধান করতে পারেন।
  • দূষিত সিস্টেম ফাইল — কিছু অবস্থার অধীনে, আপনি সিস্টেম ফাইল দুর্নীতির ফলে এই সমস্যাটি ঘটতে দেখার আশা করতে পারেন, যা নির্দিষ্ট অ্যাপ চালানোর জন্য প্রয়োজনীয় রানটাইম প্রোটোকলকে প্রভাবিত করে। এই দৃষ্টান্তে, ছোটোখাটো সিস্টেম ফাইল দুর্নীতি মেরামত করার জন্য আপনার SFC এবং DISM স্ক্যান চালানোর মাধ্যমে শুরু করা উচিত। দূষিত সিস্টেম ফাইলগুলি মোকাবেলা করার জন্য আপনি একটি PC মেরামত টুল ব্যবহার করতে পারেন। এটি যথেষ্ট না হলে, আপনাকে একটি মেরামত ইনস্টল বা একটি পরিষ্কার ইনস্টল করতে হবে৷
  • অ্যাপলের সাথে দ্বন্দ্ব — আপনার কম্পিউটারে আইটিউনস ইনস্টল করা থাকলে, মনে রাখবেন যে অ্যাপলের সমর্থনকারী ফাইলগুলির সাথে সমস্যার কারণে এই সমস্যাটি ঘটতে পারে। অনেক সংশ্লিষ্ট গ্রাহক রিপোর্ট করেছেন যে, সম্পূর্ণ অ্যাপল ইকোসিস্টেম পুনরায় ইনস্টল করলে সমস্যাটি সমাধান করা উচিত।
  • তৃতীয় পক্ষের ব্যাকআপের সাথে দ্বন্দ্ব — আপনি যদি পূর্বে থার্ড-পার্টি ব্যাকআপ সফ্টওয়্যার ইনস্টল করে থাকেন যেটি বিল্ট-ইন ব্যাকআপ পরিষেবার সাথে বিরোধপূর্ণ হতে পারে তবে আপনি এই সমস্যাটির মুখোমুখি হওয়ার আশা করতে পারেন। এই অসঙ্গতি মোকাবেলা করতে, তৃতীয় পক্ষের স্যুট আনইনস্টল করুন।
  • কোন অ্যাডমিন অ্যাক্সেস নেই - বেশ কয়েকটি উইন্ডোজ ব্যবহারকারীর মতে, অ্যাপ্লিকেশনটির অনুপস্থিত অনুমোদনের ফলেও এই সমস্যাটি ঘটতে পারে। আপনি যদি এই পরিস্থিতিতে নিজেকে খুঁজে পান, তাহলে আপনি প্রশাসনিক সুযোগ-সুবিধা সহ প্রোগ্রামটি খুলতে বাধ্য করে সমস্যার সম্পূর্ণ সমাধান করতে সক্ষম হবেন৷

আপনি যদি কোনও পরিস্থিতিতে এই সমস্যাটি লক্ষ্য করেন তবে আপনি নীচে তালিকাভুক্ত পদ্ধতিগুলি ব্যবহার করে এটি সমাধান করতে পারেন। আসুন এই সমাধানগুলো দেখে নেই।

R6034 রানটাইম ত্রুটির সাথে কীভাবে মোকাবিলা করবেন

আপনি যদি Windows 10/11-এ কোনো অ্যাকশন চালানোর সময় R6034 রানটাইম ত্রুটি পান, তাহলে নিম্নোক্ত সংশোধনগুলি ক্রমানুসারে বিবেচনা করুন:

পদ্ধতি 1:নিরাপদ মোডে শুরু করুন।

আপনি যখন নিরাপদ মোডে আপনার কম্পিউটার চালু করেন, তখন শুধুমাত্র অপারেটিং সিস্টেমের উপাদানগুলি চালানো হয় যা অপারেশনের জন্য প্রয়োজনীয়। নিরাপদ মোডে শুরু করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. আপনার কম্পিউটার রিবুট করুন৷
  2. যখন কম্পিউটার বুট হবে, আপনি আপনার পিসির হার্ডওয়্যারের একটি তালিকা পাবেন৷ আপনি যখন এই তথ্যটি দেখতে পাবেন, তখন F8 টিপুন এবং ধরে রাখুন অ্যাডভান্সড বুট অপশন স্ক্রিন না পাওয়া পর্যন্ত আপনার কীবোর্ডে কী রাখুন।
  3. নিরাপদ মোড নির্বাচন করুন৷ তীর কী সহ বিকল্প।
  4. নিরাপদ মোড লোড করতে, এন্টার টিপুন .

একবার নিরাপদ মোডে, ত্রুটি R6034 এখনও প্রদর্শিত হয় কিনা তা পরীক্ষা করে দেখুন। আপনি যদি স্বাভাবিক মোডে ফিরে যেতে চান তবে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন।

পদ্ধতি 2:একটি ক্লিন বুট করুন।

R6034 ত্রুটি এখনও নিরাপদ মোডে প্রদর্শিত হলে, পরবর্তী পদক্ষেপ নিন এবং একটি পরিষ্কার বুট করুন। একটি ক্লিন বুট যতটা ভয়ঙ্কর দেখাচ্ছে ততটা নয়। এটি কেবল পরিষেবাগুলি অক্ষম করে যা পিসির অপারেশনের জন্য প্রয়োজন হয় না। একটি পরিষ্কার বুট করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. শুরু এ ক্লিক করুন , তারপর টাইপ করুন “msconfig অনুসন্ধান বাক্সে।
  2. প্রশাসকের পাসওয়ার্ড বা নিশ্চিতকরণের প্রয়োজন হলে, পাসওয়ার্ড টাইপ করুন বা চালিয়ে যান ক্লিক করুন .
  3. নির্বাচিত স্টার্টআপ এ ক্লিক করুন সাধারণ-এ ট্যাব।
  4. স্টার্টআপ আইটেম লোড করুন আনচেক করুন নির্বাচনী স্টার্টআপের অধীনে চেক বক্স।
  5. সমস্ত Microsoft পরিষেবা লুকান নির্বাচন করুন৷ পরিষেবা -এ চেক বক্স করুন ট্যাব, এবং তারপর সমস্ত নিষ্ক্রিয় করুন। ক্লিক করুন ঠিক আছে নির্বাচন করুন .

আপনাকে পুনরায় চালু করতে বলা হবে। আপনার কম্পিউটার পুনরায় চালু করে সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করে দেখুন। এই পদ্ধতিটি আপনাকে নির্ধারণ করতে দেয় যে কোন নির্দিষ্ট প্রোগ্রামটি R6034 রানটাইম ত্রুটির কারণ। এটি কিছুটা সময় নেবে, তবে ধৈর্য ধরুন। এই পদ্ধতি ব্যর্থ হলে, পরবর্তী ধাপে এগিয়ে যান।

পদ্ধতি 3:আপনার Microsoft ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজগুলি পুনরায় ইনস্টল করুন।

'রানটাইম ত্রুটি R634' সমস্যাটি প্রায় সবসময়ই ভিজ্যুয়াল C++ লাইব্রেরির অনুপস্থিত সেটের কারণে হয় যা আপনি এখন যে কাজটি করছেন তা কার্যকর করার জন্য প্রয়োজন।

এটি বিশেষত সম্ভবত যদি আপনি একটি অ্যাপ্লিকেশন খুলতে বা ইনস্টল করা ইউটিলিটি ব্যবহার করে একটি স্ক্যান চালাতে সমস্যায় পড়েন৷

যখন আপনি এই সমস্যাটি পান তখন আপনার কাছে ভিজ্যুয়াল সি++ 2010 রিডিস্ট লাইব্রেরিগুলির অভাব থাকে এমন নয়। এটাও সম্ভব যে আপনার উপযুক্ত প্যাকেজ ইনস্টল করা আছে কিন্তু এটি সিস্টেম ফাইল দ্বারা দূষিত হয়েছে।

সেগুলি কীভাবে ঠিক করা যায় তা এখানে:

  1. কন্ট্রোল প্যানেল লঞ্চ করুন৷ .
  2. ক্লিক করুন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য নতুন উইন্ডোতে
  3. Microsoft Visual C++ পুনরায় বিতরণযোগ্য (x86)-এ ডান-ক্লিক করুন এটি খুলতে।
  4. প্রসঙ্গ মেনুতে, পরিবর্তন ক্লিক করুন বোতাম।
  5. যখন ভিজ্যুয়াল মডিফাই সেটআপ প্রদর্শিত হয়, মেরামত নির্বাচন করুন .

মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণযোগ্য ফাইলটি এই ইউটিলিটি দ্বারা মেরামত করা হবে। রানটাইম সমস্যা সমাধান করা হয়েছে কিনা তা দেখতে আপনার কম্পিউটারটি নষ্ট হওয়া ফাইলগুলি ঠিক করা শেষ হয়ে গেলে পুনরায় চালু করুন। ত্রুটি অব্যাহত থাকলে, Microsoft এর ভিজ্যুয়াল C++ আনইনস্টল করতে কন্ট্রোল প্যানেল ব্যবহার করুন। এই প্রোগ্রামটি আনইনস্টল করার পরে, অফিসিয়াল ওয়েবসাইটে যান এবং সাম্প্রতিকতম সংস্করণটি ডাউনলোড/ইনস্টল করুন৷

পদ্ধতি 4:আপনার ব্রাউজার আপডেট করুন।

আপনার ব্রাউজারের মধ্যে একটি নির্দিষ্ট কার্যকলাপ সম্পাদন করতে আপনার সমস্যা হলে (যেমন অ্যাড-ইন বা এক্সটেনশন বার খোলা), এটি অপ্রচলিত ব্রাউজার পরিকাঠামোর কারণে হতে পারে।

একই সমস্যায় ভুগছিলেন এমন বেশ কয়েকজন ব্যবহারকারী বলেছেন যে তাদের ব্রাউজারটি সাম্প্রতিকতম উপলব্ধ বিল্ডে আপডেট করার পরে সমস্যাটি শেষ পর্যন্ত মেরামত করা হয়েছে৷

অবশ্যই, এটি করার পদ্ধতিগুলি একটি ব্রাউজার থেকে পরবর্তী ব্রাউজারে আলাদা হবে৷ ডিফল্টরূপে, বেশিরভাগ ব্রাউজার নিজেদের আপডেট করার জন্য সেট করা আছে।

Google Chrome কিভাবে আপডেট করবেন তা এখানে:

  1. Google Chrome খুলুন৷ , তারপর ব্রাউজার উইন্ডোতে অ্যাকশন বোতামে ক্লিক করুন (স্ক্রীনের উপরের-ডান কোণে)।
  2. আপনি যখন Google Chrome ব্রাউজারের প্রসঙ্গ মেনুতে থাকবেন, তখন হেল্প -এ যান সাবমেনু এবং তারপর Google Chrome সম্পর্কে .
  3. আপনি Google সম্পর্কে ট্যাবে প্রবেশ করার পর আপনার ব্রাউজার অবিলম্বে একটি নতুন সংস্করণের জন্য স্ক্যান করা শুরু করবে৷
  4. যদি একটি নতুন ব্রাউজার সংস্করণ পাওয়া যায়, আপনার ব্রাউজার এটি স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড এবং ইনস্টল করবে৷
  5. অপারেশন শেষ হওয়ার পরে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করার জন্য 'রানটাইম ত্রুটি R634' সৃষ্টিকারী ক্রিয়াটি চেষ্টা করুন।

আপনার যদি এখনও রানটাইম ত্রুটি R6034 Windows 10/11 নিয়ে সমস্যা হয়, তাহলে নিচের সম্ভাব্য সমাধানে নিচে স্ক্রোল করুন।

পদ্ধতি 5:অ্যাডমিন বিশেষাধিকার সহ ত্রুটিপূর্ণ অ্যাপ চালান।

যেহেতু প্রোগ্রামটির ভিজ্যুয়াল C++ রানটাইম নির্ভরতা ব্যবহার করার জন্য পর্যাপ্ত অনুমতি নেই, আপনি যদি ডিফল্টরূপে সরবরাহ করা স্যুটের অংশ নয় এমন একটি 3য় পক্ষের প্রোগ্রাম চালানোর সময় এই সমস্যার সম্মুখীন হন তবে আপনি রানটাইম ত্রুটি R634 পাওয়ার আশা করতে পারেন। উইন্ডোজে।

বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারী যারা একই সমস্যায় ভুগছিলেন তারা নিশ্চিত করেছেন যে তারা প্রভাবিত প্রোগ্রামটিকে প্রশাসনিক সুবিধার সাথে চালু করতে বাধ্য করার মাধ্যমে এটি সমাধান করতে সক্ষম হয়েছেন৷

আপনি যদি বিশ্বাস করেন যে এই দৃশ্যটি আপনার ক্ষেত্রে প্রযোজ্য, তাহলে অ্যাডমিন অ্যাক্সেস সহ অ্যাপটি খুলতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. প্রশাসক হিসাবে চালান চয়ন করুন৷ প্রসঙ্গ মেনু থেকে যা এক্সিকিউটেবলের উপর রাইট-ক্লিক করার পরে প্রদর্শিত হয় যা সমস্যা সৃষ্টি করছে।
  2. হ্যাঁ নির্বাচন করুন৷ প্রশাসক অ্যাক্সেস প্রদান করতে।
  3. সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করার জন্য আপনি প্রশাসনিক সুযোগ-সুবিধা সহ প্রোগ্রামটি সফলভাবে শুরু করার পরে যে ক্রিয়াটি আগে সমস্যা সৃষ্টি করেছিল তার পুনরাবৃত্তি করুন৷

দ্রষ্টব্য:প্রশাসক অনুমতি মঞ্জুর করার সময় যদি 'রানটাইম ত্রুটি R634' সমস্যাটি আর না ঘটে, তাহলে সর্বদা নির্বাহযোগ্য উপর প্রশাসক অধিকার জোর করতে নীচের পদ্ধতিগুলি চালিয়ে যান৷

  1. বৈশিষ্ট্যগুলি চয়ন করুন৷ প্রসঙ্গ মেনু থেকে যা এক্সিকিউটেবলের উপর রাইট-ক্লিক করার পরে প্রদর্শিত হয় যা সমস্যা সৃষ্টি করছে।
  2. সামঞ্জস্যতা এ ক্লিক করুন প্রভাবিত সফ্টওয়্যারটির বৈশিষ্ট্য পৃষ্ঠায় ট্যাব করুন, তারপর প্রশাসক হিসাবে এই প্রোগ্রামটি চালান এর পাশের বাক্সটি চেক করুন প্রয়োগ করুন ক্লিক করার আগে পরিবর্তনগুলি সংরক্ষণ করতে।

যদি সমস্যাটি থেকে যায়, নীচের সম্ভাব্য সমাধানে এগিয়ে যান৷

পদ্ধতি 6:SFC এবং DISM স্ক্যানগুলি সম্পাদন করুন।

যদি আপনার ডিভাইসের মূল সিস্টেম ফাইলগুলি অনুপস্থিত থাকে বা যদি সেগুলি কোনওভাবে দূষিত হয়ে থাকে তবে R6034 ত্রুটি দেখা দিতে পারে। এই উদাহরণে, অন্তর্নিহিত সমস্যাগুলি সনাক্ত করতে এবং সংশোধন করতে সিস্টেম ফাইল চেকার সফ্টওয়্যারটি চালান৷ আপনার কম্পিউটারে কীভাবে একটি SFC স্ক্যান চালাবেন তা এখানে রয়েছে:

  1. কমান্ড প্রম্পট চালু করুন একজন প্রশাসক হিসেবে।
  2. এরপর, sfc /scannow টাইপ করুন এবং Enter টিপুন .
  3. স্ক্যানিং এবং ফিক্সিং প্রক্রিয়া চলাকালীন ধৈর্য ধরে অপেক্ষা করুন৷ এটি 15-20 মিনিট সময় নেয়৷

আপনি যদি রানটাইম ত্রুটিগুলি পেতে থাকেন তবে উইন্ডোজ ইমেজেই সমস্যা হতে পারে। আপনি এটি সমাধান করতে DISM টুল ব্যবহার করতে পারেন। এটি করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. রান ডায়ালগ খুলতে, WinKey + R টিপুন।
  2. "cmd লিখুন ” এবং Ctrl + Shift + Enter টিপুন একই সাথে চাবি। এটি প্রশাসনিক সুবিধা সহ কনসোল চালু করবে।
  3. নিম্নলিখিতটি টাইপ করুন এবং এন্টার কী টিপুন:ডিসম /অনলাইন /ক্লিনআপ-ইমেজ /রিস্টোরহেলথ

এই ইউটিলিটিটি SFC এর মতোই কাজ করে, তাই এটি দূষিত উইন্ডোজ ইমেজ ঠিক করা শেষ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। এর পরে, আপনি এখন পর্যন্ত যে পরিবর্তনগুলি করেছেন তা সংরক্ষণ করতে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন৷

যদি অন্য সব ব্যর্থ হয়:

যদি পূর্ববর্তী কোনো সমাধান এই বাগ সমাধানে কার্যকর না হয়, তাহলে আপনার কাছে তিনটি সম্ভাবনা রয়েছে –

  • একটি সম্পাদন করুন সিস্টেম পুনরুদ্ধার : এই বিকল্পটি শুধুমাত্র প্রাসঙ্গিক যদি আপনি পূর্বে একটি সিস্টেম ব্যাকআপ করে থাকেন।
  • Windows 10/11 একটি পরিষ্কার ইনস্টল করুন: আপনি এই পদ্ধতিটি ব্যবহার করে আপনার ব্যক্তিগত ডেটা বা অ্যাপ সেটিংস পুনরুদ্ধার করতে সক্ষম হবেন না৷
  • আপনার পিসি রিসেট করুন: যদিও এই পদ্ধতিটি আপনার সমস্ত ফাইল এবং ফোল্ডার সংরক্ষণ করে, এটি অনেক বেশি সময় নেয়। সুতরাং, আপনার গ্যাজেটটিকে তার ডিফল্ট অবস্থায় রিসেট করার পর্যাপ্ত সময় থাকলেই এগিয়ে যান৷

এগুলি হল Windows 7 এবং Windows 10/11-এ R6034 রানটাইম ত্রুটির সবচেয়ে কার্যকরী সমাধান। আমরা আশা করি যে এই পদ্ধতিগুলি আপনাকে R6034 ত্রুটির সমাধান করতে সাহায্য করেছে৷


  1. উইন্ডোজ 11/10 এ রানটাইম ত্রুটি R6034 ঠিক করুন

  2. উইন্ডোজ 11/10 এ রানটাইম ত্রুটি 217 কীভাবে ঠিক করবেন

  3. উইন্ডোজ 10/11 পুনরুদ্ধার করার পদ্ধতি

  4. Windows 11/10 PC এ রানটাইম ত্রুটি 217 কিভাবে ঠিক করবেন