কম্পিউটার

CTF লোডার Windows 10/11 এ কাজ করা বন্ধ করেছে

সুতরাং, আপনি শুধুমাত্র টাস্ক ম্যানেজার চালু করেছেন শুধুমাত্র এটি খুঁজে বের করার জন্য যে CTF লোডার প্রক্রিয়াটি আপনার CPU এর সংস্থানগুলির একটি বিশাল অংশ গ্রাস করছে। এবং এখন, আপনি সমস্যাটি সমাধান করার জন্য নিজেকে সংগ্রাম করছেন। কোথায় শুরু করবেন? আপনি এটা কিভাবে মোকাবেলা করবেন?

বিরক্ত না. অনেক উইন্ডোজ ব্যবহারকারী একই সমস্যা অনুভব করেছেন। এমনকি তারা ভেবেছিল যে CTF লোডার প্রক্রিয়াটি কোনও ধরণের ম্যালওয়্যার সত্তা বা ভাইরাস, যার ফলে তারা প্রক্রিয়াটি নিষ্ক্রিয় করার উপায় খুঁজে বের করার সিদ্ধান্ত নেয়। কিন্তু প্রশ্ন হল, "ctfmon.exe প্রক্রিয়া নিষ্ক্রিয় করলে কি সমস্যার সমাধান হয়?"

সমস্যাটি আরও ভালভাবে বোঝার জন্য, প্রথমে CTF Loader (ctfmon.exe) প্রক্রিয়া সম্পর্কে একটি দ্রুত ব্যাখ্যা দিয়ে শুরু করা যাক।

CTF লোডার (ctfmon.exe) প্রক্রিয়া:আপনার যা জানা উচিত

এটি জানা যায় যে উইন্ডোজে কিছু EXE প্রক্রিয়াগুলি অ্যাপ্লিকেশন এবং প্রোগ্রামগুলিকে মসৃণভাবে চালানোর জন্য কল করা হয়। যদিও এই প্রক্রিয়াগুলির মধ্যে কিছু গুরুত্বপূর্ণ, অন্যগুলি কেবল প্রোগ্রামগুলির কর্মক্ষমতা বাড়ানোর জন্য ডিজাইন করা হয়েছে। CTF লোডার প্রক্রিয়া সেই অ-প্রয়োজনীয় প্রক্রিয়াগুলির মধ্যে একটি।

প্রো টিপ:ভুল সেটিংস, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তার হুমকি থেকে মুক্তি পেতে একটি ডেডিকেটেড পিসি অপ্টিমাইজেশন টুল চালান যা সিস্টেমের সমস্যা বা কর্মক্ষমতা ধীর হতে পারে।

পিসি ইস্যু 3.145.873 ডাউনলোডের জন্য বিনামূল্যে স্ক্যান:উইন্ডোজ 10/11, উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8 এর সাথে সামঞ্জস্যপূর্ণ

কোলাবোরেটিভ ট্রান্সলেশন ফ্রেমওয়ার্ক বা CTF লোডার হল সেই প্রক্রিয়া যা বিকল্প ব্যবহারকারীর ইনপুট টেক্সট ইনপুট প্রসেসর এবং Microsoft Office ল্যাঙ্গুয়েজ বার সক্রিয় করার জন্য দায়ী। এটির কাজ হল ব্যবহারকারীদের একবার লোড করার পরে বিভিন্ন ইনপুট ভাষার মধ্যে স্যুইচ করার অনুমতি দেওয়া৷

এই প্রক্রিয়াটি বিভিন্ন Microsoft অ্যাপের ভয়েস রিকগনিশন এবং হস্তাক্ষর ফাংশন পরিচালনা ও সমর্থন করে। আপনি যখন MS Office প্রোগ্রাম ব্যবহার করেন, তখন এই ইউটিলিটি চলে এবং এর প্রক্রিয়া টাস্ক ম্যানেজারে চলবে।

একটি বৈধ CTF লোডার EXE ফাইল সাধারণত C:/Windows/System32 বা C:/Windows/SysWOW64 ফোল্ডারে সংরক্ষণ করা হয়।

CTF লোডার প্রক্রিয়া কি একটি ভাইরাস?

এখন, আপনি মনে করতে পারেন যে CTF লোডার প্রক্রিয়াটি একটি ভাইরাস কারণ এটি কীভাবে কাজ করে এবং এটি আপনার কম্পিউটার বুট আপ হলে এটি স্বয়ংক্রিয়ভাবে শুরু হয় তার সাথে আপনি ততটা পরিচিত নন। কিন্তু প্রকৃতপক্ষে, এটি কোনো ম্যালওয়্যার সত্তা বা ভাইরাসের সাথে যুক্ত নয়। হ্যাঁ, এটি একটি EXE ফাইল হতে পারে, যা আমরা সবাই জানি ভাইরাস আক্রমণের প্রবণ৷

যদিও আজ পর্যন্ত এমন কোন প্রমাণ নেই যা বলে যে এটি একটি অবৈধ প্রক্রিয়া, এর মানে এই নয় যে এটি একটি নিরাপদ প্রক্রিয়াও। প্রদত্ত যে এটি একটি EXE ফাইল, আমাদের বিবেচনা করতে হবে যে এটি ভাইরাস আক্রমণের জন্য অপরিচিত নয়। ব্যবহারকারীদের কাছ থেকে তথ্য চুরি করার লক্ষ্যে ম্যালওয়্যার সত্তাগুলি ctfmon.exe প্রক্রিয়া হিসাবে ছদ্মবেশ ধারণ করতে পারে৷

ভাইরাস সংক্রমণ ছাড়াও, ctfmon.exe ফাইলটিও সমস্যার সম্মুখীন হতে পারে যার ফলে CTF Loader has Stoped Working error এর মতো ত্রুটির বার্তা দেখা দিতে পারে৷

"CTF লোডার কাজ করা বন্ধ করেছে" ত্রুটি কি?

এই ত্রুটি বার্তা বেশ সহজবোধ্য. এটি আপনাকে বলে যে CTF লোডার সম্পূর্ণরূপে কাজ করা বন্ধ করেছে৷ এটির সাথে যুক্ত কিছু ফাংশন এবং বৈশিষ্ট্যগুলি যেমন ডিজাইন করা হয়েছিল তেমন কাজ নাও করতে পারে৷ কিন্তু "CTF লোডার কাজ করা বন্ধ করে দিয়েছে" ত্রুটিটি দেখানোর কারণ কী?

ওয়েল, এই ত্রুটি বার্তা প্রদর্শিত হতে ট্রিগার যে অনেক কারণ আছে. সর্বাধিক সাধারণগুলির মধ্যে নিম্নলিখিতগুলি অন্তর্ভুক্ত রয়েছে:

  • Microsoft Office সঠিকভাবে ইনস্টল করা নেই।
  • কিছু ​​উইন্ডোজ আপডেট ফাইল ctfmon.exe প্রক্রিয়ার সাথে সাংঘর্ষিক।
  • ভাষা প্যাক এবং অন্যান্য ব্যবহারকারীর ইনপুটগুলিতে ত্রুটি রয়েছে৷
  • ভাইরাস এবং ম্যালওয়্যার সত্তা সিস্টেমে লুকিয়ে আছে৷
  • উইন্ডোজ আপডেট করতে হবে।

পরবর্তী বিভাগে, আমরা আপনাকে শিখাবো কিভাবে Windows 10/11 ত্রুটিতে “CTF Loader Has Stoped Working” ঠিক করতে হয়।

"CTF লোডার কাজ করা বন্ধ করে দিয়েছে" ত্রুটি সম্পর্কে কী করবেন

আপনি যদি CTF Loader Has Stoped Working এরর বার্তা দেখতে পান, তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। আমরা আপনাকে কয়েকটি সমাধান দেখাব যা আপনি নিজেই সমস্যার সমাধান করতে পারেন। আপনি সত্যিই তাদের সব চেষ্টা করার প্রয়োজন নেই. আমরা আপনাকে যা করতে চাই তা হ'ল সমস্যাটির কারণ কী তা সনাক্ত করা৷ সেখান থেকে, আপনার জন্য কাজ করে এমন একটি সমাধান খুঁজে পাওয়া সহজ হবে৷

তো, শুরু করা যাক!

সমাধান #1:আপনার পিসিতে CTF লোডার ফাইলটি পরীক্ষা করুন

আপনাকে প্রথমে যা করতে হবে তা হল আপনার ডিভাইসে থাকা ctfmon.exe ফাইলটির সত্যতা যাচাই করা। পূর্ববর্তী বিভাগে উল্লিখিত হিসাবে, একটি বৈধ CTF লোডার ফাইলটি System32 বা System64 ফোল্ডারে অবস্থিত হওয়া উচিত। যত তাড়াতাড়ি আপনি নিশ্চিত করুন যে আপনি একটি নিরাপদ ফাইল নিয়ে কাজ করছেন, তারপর কে এটি তৈরি করেছে তা পরীক্ষা করে এগিয়ে যান৷

এখানে কিভাবে:

  1. এই PC-এ ডাবল-ক্লিক করুন আপনার ডেস্কটপে আইকন .
  2. সিস্টেম32-এ নেভিগেট করুন ফোল্ডার।
  3. ctfmon.exe-এ ডান-ক্লিক করুন ফাইল করুন এবং সম্পত্তি নির্বাচন করুন .
  4. বিশদ বিবরণ -এ যান ট্যাব করুন এবং ডিজিটাল স্বাক্ষরটি Microsoft Corporation কিনা তা দুবার চেক করুন . যদি এটি মাইক্রোসফ্ট থেকে হয় তবে চিন্তা করার দরকার নেই। অন্যথায়, আপনাকে নীচের অন্যান্য সমাধানগুলি চেষ্টা করতে হতে পারে৷

সমাধান #2:যেকোনো উইন্ডোজ আপডেটের জন্য চেক করুন

আপনি যদি “CTF Loader Has Stoped Working” ত্রুটি বার্তার সম্মুখীন হন তাহলে আপনার পরবর্তী কাজটি করা উচিত কোন উইন্ডোজ আপডেট আছে কিনা তা পরীক্ষা করা। সম্ভবত আপনার কম্পিউটারে ইনস্টল করা Windows সংস্করণটি বগি হতে পারে, যা ctfmon.exe প্রক্রিয়ার সাথে বিরোধপূর্ণ।

এটি সমাধান করার জন্য, উইন্ডোজ আপডেট উপলব্ধ আছে কিনা তা পরীক্ষা করুন কারণ Microsoft ইতিমধ্যেই সমস্যাটি সম্পর্কে অবগত থাকতে পারে এবং এটি সমাধান করার জন্য একটি প্যাচ প্রকাশ করেছে৷

যেকোন মুলতুবি থাকা উইন্ডোজ আপডেট ইনস্টল করতে, নিম্নলিখিতগুলি করুন:

  1. উইন্ডোজ টিপুন স্টার্ট চালু করার কী মেনু।
  2. এরপর, গিয়ার ক্লিক করুন সেটিংস খুলতে আইকন ইউটিলিটি।
  3. আপডেট এবং নিরাপত্তা নির্বাচন করুন .
  4. Windows Update-এ ক্লিক করুন বোতাম।
  5. এই মুহুর্তে, উইন্ডোজ আপডেট ইউটিলিটি স্বয়ংক্রিয়ভাবে আপনার ডিভাইসের জন্য অমীমাংসিত উইন্ডোজ আপডেটের জন্য চেক করবে।
  6. অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন আপডেটের ইনস্টলেশনের সাথে এগিয়ে যেতে।
  7. এবং তারপর, টাস্ক ম্যানেজার চালান cftmon.exe কিনা তা পরীক্ষা করতে প্রক্রিয়াটি এখনও প্রচুর সিস্টেম সংস্থান গ্রহণ করছে৷

সমাধান #3:টাস্ক শিডিউলার ব্যবহার করুন

যদি প্রথম সমাধানটি কাজ না করে তবে এর পরিবর্তে টাস্ক শিডিউলার ব্যবহার করুন। এটি ctfmon.exe প্রক্রিয়াটিকে পটভূমিতে চলতে বাধা দেবে।

কিভাবে এটি করতে হবে তার বিস্তারিত গাইডের জন্য, এই ধাপগুলি অনুসরণ করুন:

  1. Windows + R টিপুন চালান চালু করার জন্য কী ইউটিলিটি।
  2. টেক্সট ফিল্ডে, taskscd.msc ইনপুট করুন এবং Enter চাপুন .
  3. টাস্ক শিডিউলার লাইব্রেরিতে ক্লিক করুন .
  4. Microsoft -এ যান ফোল্ডার এবং উইন্ডোজ ক্লিক করুন .
  5. নিচে স্ক্রোল করুন এবং টেক্সট সার্ভিস ফ্রেমওয়ার্ক নির্বাচন করুন .
  6. MsCtfMonitor-এ ডান-ক্লিক করুন এবং অক্ষম করুন ক্লিক করুন .
  7. আপনার কম্পিউটার রিবুট করুন।
  8. আপনার কম্পিউটার সফলভাবে রিবুট হয়ে গেলে, টাস্ক ম্যানেজার চালু করুন এবং ctfmon.exe প্রক্রিয়াতে এখনও সমস্যা হচ্ছে কিনা তা পরীক্ষা করুন।

সমাধান #4:টাচ কীবোর্ড ফাংশন নিষ্ক্রিয় করুন

যদি আপনার ডিভাইসে টাচ স্ক্রিন বৈশিষ্ট্য থাকে বা আপনি এটি আর ব্যবহার করছেন না, তাহলে এটি স্থায়ীভাবে অক্ষম করুন। এটি নিষ্ক্রিয় করা CTF লোডার প্রক্রিয়ার সাথে কোনো সমস্যা প্রতিরোধ করবে।

টাচ কীবোর্ড ফাংশন নিষ্ক্রিয় করতে, নিম্নলিখিতগুলি করুন:

  1. Windows + R টিপুন চালান চালু করার জন্য কী ইউটিলিটি।
  2. ইনপুট services.msc পাঠ্য ক্ষেত্রে প্রবেশ করুন এবং ঠিক আছে টিপুন .
  3. টাচ কীবোর্ড সনাক্ত করুন এবং হস্তাক্ষর প্যানেল পরিষেবা৷ উইন্ডোজ পরিষেবাগুলির তালিকা থেকে। তাদের উপর ডাবল ক্লিক করুন।
  4. সাধারণ-এ নেভিগেট করুন ট্যাব।
  5. স্টার্টআপ কিনা তা পরীক্ষা করুন প্রকার ইতিমধ্যেই অক্ষম এ সেট করা আছে .
  6. ঠিক আছে টিপুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে।
  7. আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং সমস্যাটি থেকে যায় কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান #5:ভাইরাস বা ম্যালওয়ারের জন্য উইন্ডোজ স্ক্যান করুন

উইন্ডোজ ত্রুটি বার্তার সম্মুখীন হওয়ার একটি সাধারণ কারণ হল একটি ভাইরাস বা ম্যালওয়্যার আক্রমণ৷ সুতরাং, আপনি যদি টাস্ক ম্যানেজারে কোনো সন্দেহজনক প্রক্রিয়া দেখতে পান, তাহলে এর অর্থ হতে পারে আপনার ডিভাইস সংক্রমিত হতে পারে।

কোনো সন্দেহজনক ফাইল বা প্রক্রিয়ার জন্য আপনার ডিভাইস স্ক্যান করতে, আপনার দুটি বিকল্প আছে। আপনি উইন্ডোজ ডিফেন্ডার বা তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাস সমাধান ব্যবহার করতে পারেন।

উইন্ডোজ ডিফেন্ডার একটি অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার প্রোগ্রাম যা উইন্ডোজ ডিভাইসে অন্তর্নির্মিত। যখন এটি প্রথম চালু করা হয়েছিল, তখন এটি সমস্যাযুক্ত বলে জানা গেছে। ফলে সমালোচনার ঝড় ওঠে। কিন্তু কয়েক বছর পর এর উন্নতি হয়। এই কারণেই এটি অনেকের দ্বারা প্রিয় এবং ব্যবহৃত হয়। এখন, এটি সেরা বিনামূল্যের অ্যান্টিভাইরাসগুলির মধ্যে একটি নামে পরিচিত৷

উইন্ডোজ ডিফেন্ডার কীভাবে ব্যবহার করবেন তা এখানে:

  1. উইন্ডোজ এ যান মেনু।
  2. অনুসন্ধান ক্ষেত্রে, ইনপুট উইন্ডোজ ডিফেন্ডার .
  3. Windows Defender Security Center নির্বাচন করুন৷
  4. এরপর, Windows Defender-এ নেভিগেট করুন ট্যাব এবং দ্রুত স্ক্যান নির্বাচন করুন বিকল্প।
  5. উইন্ডোজ এখন ম্যালওয়্যার বা ভাইরাসের জন্য আপনার ডিভাইস স্ক্যান করা শুরু করবে। যদি এটি কোনও সনাক্ত করে তবে আপনাকে অবহিত করা হবে। প্রস্তাবিত পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

এখন, যদি আপনি মনে করেন যে উপরের পদক্ষেপগুলি আপনার জন্য খুব জটিল, আমরা আপনাকে অন্য স্ক্যানিং বিকল্পটি বেছে নেওয়ার পরামর্শ দিই যা একটি তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার প্রোগ্রাম ব্যবহার করা। এর জন্য, আপনাকে যা করতে হবে তা হল আপনার পছন্দের একটি নির্ভরযোগ্য অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার ডাউনলোড এবং ইনস্টল করুন, এটি চালু করুন এবং এটি আপনার ডিভাইস স্ক্যান করার কাজটি করতে দিন। আর এটাই!

সমাধান #6:Ctfmon.exe ফাইলটি মুছুন

ত্রুটির বার্তা দ্বারা প্রভাবিত কিছু ব্যবহারকারীর জন্য, ctfmon.exe ফাইলটি মুছে ফেলার ফলে ত্রুটিটি সফলভাবে সমাধান হয়েছে৷ সুতরাং, এটি চেষ্টা করেও মূল্যবান। যাইহোক, যদি আপনি ঘন ঘন ব্যবধানে ত্রুটি বার্তা দেখতে পান তবেই আপনার এটি করা উচিত।

এটি করতে, নীচের নির্দেশিকা পড়ুন:

  1. Windows + E টিপুন ফাইল এক্সপ্লোরার চালু করার জন্য কী
  2. এরপর, C:\Windows\System32-এ যান পথ।
  3. ctfmon.exe খুঁজুন ফাইল করুন এবং এটি মুছুন।
  4. এই মুহুর্তে, যেকোনো CTF লোডার-সম্পর্কিত ত্রুটির সমাধান করা উচিত। অন্যথায়, অন্য সমাধান চেষ্টা করুন৷

সমাধান #7:Ctfmon.exe প্রক্রিয়া নিষ্ক্রিয় করুন

আপনি যদি ctfmon.exe প্রক্রিয়াটি কীভাবে সম্পদ গ্রহণ করে তা পরিচালনা করতে চান, তাহলে এই সমাধানটি আপনার জন্য। ctfmon.exe প্রক্রিয়াটি কীভাবে পরিচালনা করবেন তা এখানে:

  1. স্টার্ট এ যান মেনু।
  2. ইনপুট টাস্ক শিডিউলার অনুসন্ধান ক্ষেত্রে।
  3. টাস্ক শিডিউলার নির্বাচন করুন অনুসন্ধান ফলাফল থেকে।
  4. টাস্ক শিডিউলার লাইব্রেরিতে ক্লিক করুন .
  5. প্রসারিত করুন Microsoft এবং Windows এ ক্লিক করুন প্রসারিত করতে।
  6. এরপর, TextServicesFramework খুঁজুন এবং ক্লিক করুন . MSCTMonitor-এ ডান-ক্লিক করুন .
  7. অক্ষম করুন চয়ন করুন৷ .
  8. এটি CTF লোডার নিষ্ক্রিয় করবে এবং ফাইলটি মুছে ফেলবে না। আপনি যদি চান, আপনি সর্বদা এটি সক্রিয় করতে পারেন।

সমাধান #8:পূর্ববর্তী উইন্ডোজ বিল্ডে ফিরে যান

আপনি যদি ক্রমাগত ত্রুটির বার্তাটি দেখতে পান বা ctfmon.exe ফাইলের কারণে আপনার ডিভাইসের কার্যক্ষমতাতে একটি গুরুতর পতন লক্ষ্য করেন, তাহলে আপনার উইন্ডোজ বিল্ডটি প্রত্যাবর্তন করার কথা বিবেচনা করুন। বিশেষজ্ঞদের মতে, কিছু উইন্ডোজ আপডেট CTF লোডারের সাথে সম্পর্কিত ত্রুটি বার্তাটি ট্রিগার করতে পরিচিত।

আপনার পূর্ববর্তী উইন্ডোজ বিল্ডে ফিরে যেতে, নিম্নলিখিতগুলি করুন:

  1. উইন্ডোজ টিপুন কী।
  2. সেটিংস নির্বাচন করুন এবং আপডেট এবং নিরাপত্তা এ যান .
  3. এখন, পুনরুদ্ধার এ ক্লিক করুন এবং শুরু করুন নির্বাচন করুন .
  4. এবং তারপর, কেবল অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন।

প্রস্তাবিত সমাধান:আপনার সিস্টেমকে এটি প্রাপ্য বুস্ট দিন!

আপনার উইন্ডোজ ডিভাইসে শুধু CTF লোডার কাজ করা ত্রুটিই নয়, অন্যান্য সাধারণ উইন্ডোজ সমস্যা এবং ত্রুটিগুলি সমাধান করার জন্য এখানে একটি প্রস্তাবিত সমাধান রয়েছে:একটি PC মেরামত স্ক্যান চালান৷

এর জন্য, আপনাকে একটি উন্নত এবং নির্ভরযোগ্য পিসি মেরামত টুল ডাউনলোড এবং ইনস্টল করতে হবে যা উইন্ডোজের সবচেয়ে সাধারণ সমস্যাগুলি স্ক্যান করতে, সনাক্ত করতে এবং ঠিক করতে পারে৷ এটি লক্ষণীয় যে, এই টুলটি আপনার অ্যান্টিভাইরাস প্রোগ্রাম প্রতিস্থাপন করার জন্য নয় বরং এটিকে পরিপূরক করার জন্য।

সুতরাং, এই টুল কিভাবে কাজ করে? প্রথমত, এটি আপনার পিসি স্ক্যান করবে যেকোন অবাঞ্ছিত বা অপ্রয়োজনীয় ফাইলের জন্য যা উল্লেখযোগ্য ডিস্ক স্থান নিতে পারে। এটি অবৈধ পুনঃনির্দেশ, সিস্টেমের ত্রুটি এবং ভাগ করা DLL ফাইলগুলির মতো সমস্যাগুলিও সনাক্ত করবে৷ এর পরে, এটি সিস্টেমের দক্ষতা পুনরুদ্ধার করতে স্বয়ংক্রিয়ভাবে প্রয়োজনীয় মেরামত করবে৷

কিছু পিসি মেরামত সরঞ্জাম এমনকি একযোগে ট্র্যাকিং কুকি মুছে দিয়ে অতিরিক্ত সুরক্ষা প্রদান করে। যখনই আপনি সম্ভাব্য বিপজ্জনক সাইটগুলিতে যান এবং সম্ভাব্য ম্যালওয়্যার ডাউনলোডের বিষয়ে আপনাকে অবহিত করেন তখনই তারা আপনাকে সতর্কতা পাঠায়৷

তাই, এগিয়ে থাকুন এবং একটি PC মেরামতের সরঞ্জামের মাধ্যমে আপনার ডিভাইসটিকে ত্রুটিমুক্ত রাখুন৷

র্যাপিং আপ

এমনকি যদি CTF লোডার সম্পূর্ণরূপে ক্ষতিকারক না হয়, তবে এটি সমস্যার কারণ হিসাবে পরিচিত এবং একবারে উইন্ডোজ সিস্টেমকে ধীর করে দিতে পারে। সুতরাং, আপনি যদি ctfmon.exe ফাইলের সাথে সম্পর্কিত ত্রুটিগুলি দেখতে পান, তাহলে আপনি খুশি হবেন যে আপনি এই নিবন্ধটি জুড়ে এসেছেন৷

আপনি যদি “CTF Loader Has Stoped Working on Windows 10/11” সমস্যার সম্মুখীন হন, তাহলে আপনার কাছে থাকা ctfmon.exe ফাইলটি বৈধ কিনা তা পরীক্ষা করে দেখুন। যদি এটি হয়, এটি নিষ্ক্রিয় করার চেষ্টা করুন, আপনার পিসি আপডেট করুন, ফাইল মুছে দিন, বা পূর্ববর্তী বিল্ডে উইন্ডোজ প্রত্যাবর্তন করুন। এখন, যদি সমস্যাটি সমাধান করা আপনার পক্ষে খুব জটিল মনে হয়, তাহলে অনুমোদিত উইন্ডোজ প্রযুক্তিবিদদের সাহায্য নিন৷

আমাদেরকে অন্যান্য সমাধানগুলি জানাতে দিন যা কার্যকরভাবে "CTF Loader Has Stoped Working on Windows 10/11" ত্রুটির সমাধান করতে পারে৷ নিচে সেগুলো লিখে রাখুন।


  1. উইন্ডোজ এক্সপ্লোরার কাজ করা বন্ধ করেছে [সমাধান]

  2. উইন্ডোজ পরিষেবাগুলির জন্য হোস্ট প্রক্রিয়া ঠিক করা কাজ করা বন্ধ করে দিয়েছে

  3. ফিক্স সুপারফেচ কাজ করা বন্ধ করে দিয়েছে

  4. [সমাধান] GWXUX কাজ করা বন্ধ করে দিয়েছে