কম্পিউটার

How Fix Yourphone.exe উচ্চ CPU ব্যবহার

আপনি কি আপনার পিসিতে আপনার ফোনের বার্তা এবং ফটো অ্যাক্সেস করতে চান? এখন আপনি Windows 10/11 এর আপনার ফোন অ্যাপের মাধ্যমে করতে পারেন। এটি মূলত আপনার ফোন এবং আপনার পিসিকে লিঙ্ক করে এবং অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য সবচেয়ে ভালো কাজ করে। অ্যাপটি আপনাকে আপনার পিসি থেকে টেক্সট করতে, আপনার নোটিফিকেশন সিঙ্ক করতে এবং ওয়্যারলেসভাবে ছবি পাঠাতে দেয়। স্ক্রিন মিররিংও সম্প্রতি এর বৈশিষ্ট্যের অস্ত্রাগারে যোগ করা হয়েছে।

Yourphone.exe কি?

YourPhone.exe প্রক্রিয়াটি আপনার ফোন অ্যাপের সাথে যুক্ত, এটি Windows 10/11-এর একটি দরকারী কিন্তু প্রায়ই উপেক্ষিত বৈশিষ্ট্য। মাইক্রোসফ্ট বেশ কিছুদিন ধরে অ্যান্ড্রয়েড এবং উইন্ডোজ 10/11-এর মধ্যে ক্রস-প্ল্যাটফর্ম ইন্টিগ্রেশনে কাজ করছে এবং এই প্রথমবার নয় যে মাইক্রোসফ্ট কোনও পিসিতে অ্যান্ড্রয়েড বিজ্ঞপ্তিগুলি সিঙ্ক করার চেষ্টা করেছে৷ কারিগরি জায়ান্ট কর্টানায় একত্রিত হওয়ার আগে অনুরূপ বৈশিষ্ট্য তৈরি করেছে, তবে নির্ভরযোগ্যতার সমস্যার কারণে এটি পরে বাতিল করা হয়েছিল। এইবার YourPhone অ্যাপ ব্যবহার করে ইন্টিগ্রেশন একটু বেশি উন্নত।

যদিও বৈশিষ্ট্যটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য দুর্দান্ত কাজ করে, আইফোন ব্যবহারকারীদের জন্য একই কথা বলা যাবে না। দুর্ভাগ্যবশত, YourPhone অ্যাপটি iOS এবং macOS-এর সাথে সম্পূর্ণভাবে কাজ করে না। অ্যাপলের বিধিনিষেধ সেই স্তরের একীকরণকে বাধা দিচ্ছে। আইফোন ব্যবহারকারীরা আপনার ফোন অ্যাপটি ইনস্টল করতে পারেন এবং তাদের আইফোন এবং পিসিগুলির মধ্যে ওয়েব পৃষ্ঠাগুলিকে পিছনে পাঠাতে এটি ব্যবহার করতে পারেন, তবে এটি প্রায়। অ্যান্ড্রয়েড ডিভাইসের তুলনায় খুব সীমিত কার্যকারিতা রয়েছে৷

আপনার কম্পিউটার থেকে টেক্সট করা, ফটো ট্রান্সফার করা, স্ক্রিন মিরর করা এবং বিজ্ঞপ্তি সিঙ্ক করা সবই Windows 10/11 এর সাম্প্রতিক স্থিতিশীল বিল্ডে কাজ করে।

প্রো টিপ:ভুল সেটিংস, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ, এবং নিরাপত্তার হুমকি থেকে পরিত্রাণ পেতে একটি ডেডিকেটেড পিসি অপ্টিমাইজেশান টুল চালান যা সিস্টেমের সমস্যা বা কর্মক্ষমতা ধীর হতে পারে।

পিসি ইস্যু 3.145.873 ডাউনলোডের জন্য বিনামূল্যে স্ক্যান:উইন্ডোজ 10/11, উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8 এর সাথে সামঞ্জস্যপূর্ণ

Yourphone.exe কি করে?

মাইক্রোসফ্টের আপনার ফোন অ্যাপটি অ্যান্ড্রয়েড এবং উইন্ডোজের মধ্যে একীকরণ সক্ষম করে, ব্যবহারকারীদের তাদের ডিভাইসগুলির মধ্যে নির্বিঘ্নে ডেটা ভাগ করতে দেয়৷ লিঙ্কিং প্রক্রিয়াটি কনফিগার করাও সহজ। যেহেতু আপনার ফোন অ্যাপটি ইতিমধ্যেই Windows 10/11-এর সাথে প্রি-ইনস্টল করা আছে, তাই আপনাকে যা করতে হবে তা হল আপনার কম্পিউটারের স্টার্ট মেনু থেকে আপনার ফোন অ্যাপটি চালু করতে। কিন্তু আপনি যদি আগে অ্যাপটি আনইনস্টল করে থাকেন, তাহলে আপনি Microsoft স্টোর থেকে এটি ডাউনলোড করতে পারেন এবং ইনস্টলেশনের নির্দেশাবলী অনুসরণ করতে পারেন।

আপনার পিসিতে, Android বেছে নিন এবং শুরু করুন ক্লিক করুন অ্যাপটিকে আপনার অ্যান্ড্রয়েড ফোনে লিঙ্ক করা শুরু করতে। আপনি যদি এখনও আপনার পিসিতে সাইন ইন না করে থাকেন তাহলে আপনাকে আপনার Microsoft অ্যাকাউন্ট ব্যবহার করে অ্যাপে সাইন ইন করতে বলা হবে৷

একবার সাইন ইন হয়ে গেলে, সেটআপ উইজার্ড আপনাকে আপনার অ্যান্ড্রয়েড ফোনে Microsoft-এর আপনার ফোন কম্প্যানিয়ন অ্যাপটি ডাউনলোড করার জন্য অনুরোধ করবে, তারপর চালিয়ে যান ক্লিক করুন৷

আপনার মোবাইল ডিভাইসে Your Phone Companion অ্যাপটি খুলুন এবং আপনার পিসিতে যে Microsoft অ্যাকাউন্টটি ব্যবহার করেছেন সেটি ব্যবহার করে সাইন ইন করুন৷ দ্রুত সেটআপ প্রক্রিয়ার মধ্য দিয়ে যান, তারপরে আপনার পিসিকে আপনার ফোনে লিঙ্ক করতে অনুমতিতে আলতো চাপুন। আপনার অ্যান্ড্রয়েড ফোন থেকে আপনার পাঠ্য বার্তা এবং ফটোগুলি এখন আপনার কম্পিউটারে আপনার ফোন অ্যাপে দেখাতে শুরু করবে৷ এছাড়াও আপনি রিয়েল টাইমে আপনার ডেস্কটপে বিজ্ঞপ্তি পাবেন।

এই অ্যাপটি দিয়ে আপনি এই প্রধান কাজগুলি করতে পারেন:

1. ফটো স্থানান্তর করুন

আপনার ফোন অ্যাপটি আপনার মোবাইল ফোনে তোলা সাম্প্রতিক ফটো এবং স্ক্রিনশটগুলি প্রদর্শন করে৷ সাধারণত, আপনি ফটো এ ক্লিক করলে আপনার তোলা শেষ 25টি ফটো বা স্ক্রিনশট দেখা যাবে সাইডবারে।

সেখান থেকে, আপনি ফটোগুলিকে আপনার পছন্দসই ফোল্ডারে টেনে আনতে বা ছবিতে ডান-ক্লিক করতে পারেন এবং কপি বেছে নিতে পারেন। অথবা সংরক্ষণ করুন তাদের আপনার পিসিতে স্থানান্তর করতে। আপনি টেক্সট বা ইমেলের মাধ্যমে ছবি পাঠাতে শেয়ার নির্বাচন করতে পারেন।

2. আপনার পিসি থেকে টেক্সট।

আপনার ফোন অ্যাপের আরেকটি সুবিধাজনক বৈশিষ্ট্য হল এটি আপনার ফোন থেকে আপনার ডেস্কটপে আপনার সমস্ত পাঠ্য বার্তা প্রদর্শন করে। আপনি এক জায়গায় উত্তর পাঠাতে এবং ইনকামিং বার্তা পড়তে পারেন, তাই আপনাকে সব সময় আপনার ফোন বের করতে হবে না। মাইক্রোসফ্ট কর্টানার সাথে এটি করার চেষ্টা করেছিল, কিন্তু এটিতে আপনার ফোনের একীভূত ইন্টারফেস এবং সুবিধা ছিল না তাই এটি শেষ পর্যন্ত বন্ধ করা হয়েছিল। আপনার ফোন অ্যাপে কথোপকথনগুলি আপনার ফোনের সাথে মেলে ধারাবাহিকভাবে আপডেট করা হয়। যখনই আপনি আপনার ফোন থেকে একটি কথোপকথন মুছে ফেলবেন, এটি আপনার PC থেকেও মুছে যাবে৷

আপনার পিসির আপনার ফোন অ্যাপ থেকে একটি পাঠ্য বার্তা পাঠানো সহজ, যদিও সাধারণ বিন্যাস দেখে মনে হতে পারে আপনি একটি ইমেল খসড়া করছেন। শুধু বার্তা এ ক্লিক করুন৷ বাম সাইডবারে পাওয়া যায়, এবং আপনি আপনার সমস্ত বর্তমান পাঠ্য বার্তা অ্যাক্সেস করতে সক্ষম হবেন। আপনি যদি সাম্প্রতিক বার্তাটি দেখতে না পান তবে রিফ্রেশ করুন এ ক্লিক করুন৷ . আপনি যে থ্রেডটিতে প্রতিক্রিয়া জানাতে চান সেটিতে ক্লিক করুন এবং একটি বার্তা লিখুন টাইপ করুন৷ আপনার উত্তর পাঠাতে বক্স।

3. আপনার পিসিতে আপনার ফোনের স্ক্রীন মিরর করুন

Windows 10/11 বিল্ড 18356.16 প্রকাশের সাথে, Microsoft আপনার ফোন অ্যাপে একটি নতুন প্রিভিউ ফোন স্ক্রিন বৈশিষ্ট্য যুক্ত করেছে। ব্যবহারকারীরা এখন তাদের অ্যান্ড্রয়েড ফোনের স্ক্রীন সরাসরি কম্পিউটারে মিরর করতে পারবেন। নতুন বৈশিষ্ট্যটি আপনাকে সরাসরি আপনার পিসিতে আপনার সমস্ত প্রিয় অ্যাপ এবং ফোন সামগ্রীর সাথে ইন্টারঅ্যাক্ট করতে দেয় এবং এটি Wi-Fi সংযোগের মাধ্যমে করা হয়৷

Yourphone.exe উচ্চ CPU ব্যবহার

দুর্ভাগ্যবশত, এমন ব্যবহারকারী আছেন যারা YourPhone.exe প্রক্রিয়ার উচ্চ CPU খরচ সম্পর্কে অভিযোগ করেছেন। এটি হতে পারে কারণ এটি ক্রমাগত ব্যাকগ্রাউন্ডে চলছে যা নির্দেশ করে যে আপনার ফোন অ্যাপ্লিকেশনটি Windows 10/11 এ কাজ করছে। তাই আপনি অ্যাপটি বন্ধ করলেও, প্রক্রিয়াটি শান্তভাবে চলতে থাকে কারণ এটি আপনার ফোনে আপনার ফোন অ্যাপের সাথে ক্রমাগত সিঙ্ক হয়। তাই যখনই আপনি একটি টেক্সট বার্তা পাবেন, আপনি তা আপনার ডেস্কটপে রিয়েল-টাইমে পেতে পারেন।

YourPhone.exe প্রক্রিয়া ক্রমাগত ব্যাকগ্রাউন্ডে চলার সাথে সাথে, এটি আপনার কম্পিউটারকে ধীর করে দিতে পারে বা অন্যান্য কর্মক্ষমতা সমস্যার সম্মুখীন হতে পারে। যাইহোক, আপনাকে চিন্তা করতে হবে না কারণ প্রক্রিয়াটি দূষিত নয়। এটা কোন ভাইরাস নয়।

কিন্তু যদি সমস্যাগুলি এতটাই খারাপ হয় যে এটি আপনার কম্পিউটারের সামগ্রিক কর্মক্ষমতাকে প্রভাবিত করছে, তাহলে আপনি এটি সম্পূর্ণরূপে পরিত্রাণ পেতে চাইতে পারেন৷

আপনি কি Yourphone.exe নিষ্ক্রিয় করতে পারেন?

আপনি হয়তো ভাবছেন যে যেহেতু এটি Windows 10/11 এর সাথে প্রি-ইনস্টল করা হয়েছে, এটি থেকে পরিত্রাণ পাওয়ার কোন উপায় নেই। ঠিক আছে, আপনার Yourphone.exe উচ্চ CPU ব্যবহার পরিচালনা করার দুটি উপায় রয়েছে — আপনি হয় এটিকে সাময়িকভাবে অক্ষম করতে পারেন অথবা আপনার কম্পিউটার থেকে সম্পূর্ণরূপে আনইনস্টল করতে পারেন৷ চিন্তা করবেন না কারণ এই দুটি বিকল্পই নিরাপদ এবং আপনার অন্যান্য প্রক্রিয়াগুলিকে প্রভাবিত করবে না। একমাত্র নেতিবাচক দিক হল আপনি আর আপনার কম্পিউটারের সাথে আপনার অ্যান্ড্রয়েড ফোন সিঙ্ক করতে পারবেন না৷

YourPhone.exe নিষ্ক্রিয় করতে, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. স্টার্ট এ ক্লিক করুন এবং সেটিংস বেছে নিন মেনু থেকে।
  2. সেটিংস উইন্ডোতে, গোপনীয়তা এ ক্লিক করুন .
  3. পরবর্তী, প্যানেলের বাম দিকে নীচে স্ক্রোল করুন তারপর ক্লিক করুন পটভূমি অ্যাপস অ্যাপ অনুমতির অধীনে৷
  4. প্যানের ডানদিকে যান এবং আপনার ফোন সনাক্ত করতে নিচে স্ক্রোল করুন অধীনে কোন অ্যাপগুলি ব্যাকগ্রাউন্ডে চলবে তা নির্বাচন করুন৷
  5. স্যুইচটি বন্ধ করতে বাম দিকে টগল করুন।

এখন, আপনি আর টাস্ক ম্যানেজারে YourPhone.exe প্রক্রিয়া চলমান দেখতে পাবেন না। আপনি যদি অ্যাপটি আবার ব্যবহার করতে চান তবে এটি চালু করুন। কিন্তু আপনি যদি অ্যাপটি আনইনস্টল করতে চান, তাহলে আপনাকে একটি PowerShell কমান্ড চালাতে হবে কারণ এটি একটি প্রি-ইনস্টল করা অ্যাপ।

Windows PowerShell ব্যবহার করে আপনার ফোন অ্যাপ আনইনস্টল করতে, এখানে ধাপগুলি অনুসরণ করুন:

  1. স্টার্ট-এ ডান-ক্লিক করুন , তারপর Windows PowerShell (অ্যাডমিন) নির্বাচন করুন মেনু থেকে।
  2. একবার পাওয়ারশেল উইন্ডোটি এলিভেটেড মোডে খোলা হলে, নিম্নলিখিত কমান্ডটি কপি এবং পেস্ট করুন এবং এন্টার টিপুন :Get-AppxPackage Microsoft.YourPhone -AllUsers | অপসারণ-AppxPackage

এই কমান্ডটি কার্যকর করার পরে, YourPhone.exe প্রক্রিয়াটি আপনার সিস্টেম থেকে সম্পূর্ণরূপে আনইনস্টল হয়ে যাবে। আপনি যদি অ্যাপটি ব্যবহার করতে চান, তাহলে আপনি মাইক্রোসফট স্টোরে গিয়ে আবার ডাউনলোড করতে পারেন।

সারাংশ

সামগ্রিকভাবে, আপনার ফোন অ্যাপটি একটি দুর্দান্ত Windows 10/11 বৈশিষ্ট্য। এটি আপনাকে আপনার অ্যান্ড্রয়েড ফোনের জন্য কম ঘন ঘন পৌঁছাতে দিয়ে, একটি পাঠ্য বার্তার উত্তর দিতে, একটি বিজ্ঞপ্তি চেক করতে, বা কিছু ছবি স্থানান্তর করতে দিয়ে প্রকৃত মূল্য প্রদান করে৷ কিন্তু যদি এটি আপনার কম্পিউটারের গতি কমিয়ে দেয় বা পটভূমিতে চলমান YourPhone.exe প্রক্রিয়ার কারণে আপনি ত্রুটির বার্তা পেয়ে থাকেন, তাহলে উপরের পদক্ষেপগুলি ব্যবহার করে অক্ষম এবং আনইনস্টল করা ভাল হতে পারে।


  1. Wininit.Exe কি এবং কিভাবে Wininit.Exe উচ্চ CPU ব্যবহার ঠিক করবেন?

  2. কিভাবে MRT.exe দ্বারা উচ্চ CPU এবং RAM ব্যবহার ঠিক করবেন

  3. কিভাবে RAVBg64.exe দ্বারা উচ্চ CPU ব্যবহার ঠিক করবেন?

  4. Srvany.exe কি? কিভাবে Srvany.exe দ্বারা উচ্চ CPU ব্যবহার ঠিক করবেন?