কম্পিউটার

Windows 10/11 মেল অ্যাপে Yahoo মেল সেট আপ করার সময় ত্রুটি কোড 0x8019019a

ইমেলগুলি ব্যবসাগুলিকে সচল রাখতে সাহায্য করে৷ এই প্ল্যাটফর্মগুলির সাথে, ব্যবসার মালিকরা তাদের ক্লায়েন্টদের সাথে যোগাযোগ করতে পারে। কর্মচারীরাও তাদের সহকর্মীদের সাথে যোগাযোগ করতে পারেন। কিন্তু আপনি কি জানেন যে ব্যবসার পাশাপাশি, সাধারণ ব্যক্তিরা ইমেলের সুবিধা নিতে পারে? শিক্ষার্থীরা তাদের স্কুলের কাজে এটি ব্যবহার করতে পারে। পরিবাররাও এটি ব্যবহার করতে পারে দূরবর্তী আত্মীয়দের নতুন ঘটনা সম্পর্কে লুপ রাখতে।

আপনি দেখতে পাচ্ছেন, ইমেল আমাদের দৈনন্দিন জীবনে একটি অবিচ্ছেদ্য ভূমিকা পালন করে। আজ কেন অনেক ইমেল প্ল্যাটফর্ম পপ আপ হচ্ছে তাতে অবাক হওয়ার কিছু নেই। বর্তমানে কয়েকটি জনপ্রিয় ইমেল প্ল্যাটফর্মের মধ্যে ইয়াহু! মেইল।

ইয়াহু কি! মেল?

আমেরিকান কোম্পানি Yahoo!, Yahoo! দ্বারা চালু করা একটি ইমেল পরিষেবা মেল ব্যবহারকারীদের ইন্টারনেট ব্যবহার করে তাদের মেলবক্সগুলি পরিচালনা এবং অ্যাক্সেস করতে দেয়। তারপরে, এটি শুধুমাত্র একটি ওয়েব ইন্টারফেসের মাধ্যমে অ্যাক্সেস করা যেতে পারে। কিন্তু এখন, এটির একটি অ্যাপ সংস্করণ রয়েছে যা 5 মিলিয়নেরও বেশি ব্যবহারকারী দ্বারা ডাউনলোড এবং ব্যবহার করা হয়েছে৷

যদিও অ্যাপ সংস্করণটি ক্রমাগত Yahoo! থেকে আপডেট পাচ্ছে, এটি এখনও ত্রুটিহীন থেকে অনেক দূরে। আসলে, কিছু ব্যবহারকারী অভিযোগ করছেন যে তারা উইন্ডোজ মেল অ্যাপে এটি সেট আপ করার সময় একটি ত্রুটি পাচ্ছেন। তাদের মতে, তারা যখন ইয়াহু সেট আপ করছে! মেল, তারা ত্রুটি কোড 0x8019019a পাচ্ছে।

প্রো টিপ:ভুল সেটিংস, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তার হুমকি থেকে মুক্তি পেতে একটি ডেডিকেটেড পিসি অপ্টিমাইজেশন টুল চালান যা সিস্টেমের সমস্যা বা কর্মক্ষমতা ধীর হতে পারে।

পিসি ইস্যু 3.145.873 ডাউনলোডের জন্য বিনামূল্যে স্ক্যান:উইন্ডোজ 10/11, উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8 এর সাথে সামঞ্জস্যপূর্ণ

ত্রুটি কোড 0x8019019a কি?

ত্রুটি কোড 0x8019019a প্রদর্শিত হয় যখন একজন ব্যবহারকারী Yahoo! একটি দুর্নীতিগ্রস্ত বা পুরানো Yahoo! মেইল অ্যাপ। একজন ব্যবহারকারী যখন Yahoo! মেল অ্যাপ, উইন্ডোজ মেইলের মতো, যখন ইয়াহুতে লগ ইন করার চেষ্টা করে! অ্যাকাউন্ট।

একটি পুরানো অ্যাপ বাদে? এখানে কিছু সম্ভাব্য ট্রিগার রয়েছে:

  • মেল অ্যাপের একটি দূষিত ইনস্টলেশন
  • আপনার সিস্টেমের যোগাযোগ মডিউলে একটি সমস্যা
  • ম্যালওয়্যার সত্তা যেগুলি গুরুত্বপূর্ণ সিস্টেম ফাইলগুলিকে ক্ষতিগ্রস্ত করেছে

ত্রুটি কোডটি প্রায়ই একটি বার্তার সাথে থাকে যা বলে, "কিছু ভুল হয়েছে, আমরা দুঃখিত কিন্তু আমরা তা করতে পারিনি।"

উইন্ডোজ মেল অ্যাপে ইয়াহু মেল সেট আপ করার সময় কীভাবে ত্রুটি কোড 0x8019019a ঠিক করবেন

আপনি যদি এই সমস্যার সম্মুখীন হন, তাহলে চিন্তা করবেন না। এই বিভাগে, আমরা বেশ কয়েকটি হ্যাকের রূপরেখা দিয়েছি যা একটি Yahoo! সেট আপ করার সময় ত্রুটি কোড 0x8019019a সমাধান করতে সাহায্য করতে পারে। উইন্ডোজ মেল অ্যাপে মেল অ্যাকাউন্ট।

আমরা ত্রুটির সম্ভাব্য সমাধান নিয়ে এগিয়ে যাওয়ার আগে, আপনাকে প্রথমে আপনার সিস্টেম পুনরায় চালু করতে হবে। কোনো অস্থায়ী সিস্টেমের ত্রুটি এড়াতে এটি করা উচিত। এছাড়াও, একটি ওয়েব ইন্টারফেস ব্যবহার করে আপনার ইমেল অ্যাক্সেস করার চেষ্টা করুন এটি Yahoo! এতে সমস্যা হচ্ছে।

আপনার কম্পিউটার পুনরায় চালু করার পরে এবং আপনার Yahoo! একটি ওয়েব ইন্টারফেসের মাধ্যমে ইমেল করুন, এবং ত্রুটি কোডটি এখনও প্রদর্শিত হবে, এটি এগিয়ে যাওয়ার এবং নীচের সমাধানগুলি চেষ্টা করার সময়।

সমাধান #1:সর্বশেষ উইন্ডোজ আপডেটগুলি ইনস্টল করুন

মাইক্রোসফ্ট পূর্বে রিপোর্ট করা সমস্যাগুলি সমাধান এবং প্যাচ করতে এবং মাইক্রোসফ্ট পণ্যগুলিতে নতুন বৈশিষ্ট্যগুলি প্রবর্তন করতে প্রতিবার উইন্ডোজ আপডেটগুলি রোল আউট করে। সুতরাং, আপনি যদি আপনার Yahoo! মেইল অ্যাপে অ্যাকাউন্ট, সম্ভবত আপনার সিস্টেমটি পুরানো।

সর্বশেষ উইন্ডোজ আপডেটগুলি ইনস্টল করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. শুরু ক্লিক করুন বোতাম।
  2. সেটিংস এ যান৷ এবং আপডেট এবং নিরাপত্তা নির্বাচন করুন .
  3. উইন্ডোজ আপডেট টিপুন বোতাম এবং আপডেটগুলির জন্য চেক করুন নির্বাচন করুন৷ .

আপডেটগুলি ডাউনলোড করতে যে সময় লাগে তা সাধারণত আপনার ইন্টারনেট সংযোগের গতি এবং আপডেটের আকারের উপর নির্ভর করে। সুতরাং, একটি উইন্ডোজ আপডেট ইনস্টল করার সময়, দ্রুত ডাউনলোড করার জন্য আপনার ডিভাইসটি একটি স্থিতিশীল ইন্টারনেটের সাথে সংযুক্ত রয়েছে তা নিশ্চিত করুন৷

সর্বশেষ উইন্ডোজ আপডেট ডাউনলোড করার পরে, মেল অ্যাপ আপডেট করে এগিয়ে যান। এখানে কিভাবে:

  1. উইন্ডোজ টিপুন কী।
  2. অনুসন্ধান ক্ষেত্রে, ইনপুট মেল . উপরের-সবচেয়ে ফলাফলে ডান-ক্লিক করুন। শেয়ার করুন নির্বাচন করুন৷ Microsoft Store চালু করতে .
  3. মেল অ্যাপটি সনাক্ত করুন এবং একটি আপডেট উপলব্ধ কিনা তা পরীক্ষা করুন৷ যদি হ্যাঁ, তাহলে আপডেট করুন এবং আপনার কম্পিউটার রিবুট করুন।
  4. একবার উইন্ডোজ রিবুট হয়ে গেলে, আপনি এখন আপনার Yahoo! মেল অ্যাপের মাধ্যমে অ্যাকাউন্ট।

সমাধান #2:আপনার Yahoo! পুনরায় যোগ করার চেষ্টা করুন! মেল অ্যাপে অ্যাকাউন্ট

কখনও কখনও, আপনি যে সমস্যার মুখোমুখি হচ্ছেন তা কেবলমাত্র একটি অস্থায়ী সমস্যা বা সিস্টেমের যোগাযোগ মডিউলগুলিতে ত্রুটির ফলে। এর মানে হল আপনি একবার অপসারণ করলে এবং তারপরে অ্যাপে আপনার অ্যাকাউন্ট পুনরায় যোগ করলে এটি সমাধান করা যেতে পারে।

কি করতে হবে তার বিস্তারিত গাইডের জন্য, এই ধাপগুলি অনুসরণ করুন:

  1. মেইল খুলুন অ্যাপ এবং অ্যাকাউন্টস এ ক্লিক করুন .
  2. আপনার Yahoo! নির্বাচন করুন অ্যাকাউন্ট এবং অ্যাকাউন্ট মুছুন ক্লিক করুন বোতাম।
  3. মুছুন টিপে মুছে ফেলার বিষয়টি নিশ্চিত করুন৷ বোতাম।
  4. মেল অ্যাপ থেকে প্রস্থান করুন। এই সময়ে, আপনার পিসি স্বয়ংক্রিয়ভাবে রিবুট হবে।
  5. আপনার ডিভাইস রিবুট হওয়ার পরে, আপনার Yahoo! অ্যাকাউন্ট মেইল অ্যাপে। সমস্যাটি ইতিমধ্যেই ঠিক করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷
  6. যদি সমস্যাটি থেকে যায়, উপরের ধাপগুলো পুনরাবৃত্তি করুন। যাইহোক, এইবার, সাইন ইন থাকুন আনটিক করা নিশ্চিত করুন৷ বিকল্প।

সমাধান #3:নিশ্চিত করুন যে আপনার মেল অ্যাপের সেটিংস তাদের ডিফল্টে সেট করা আছে

এমন কিছু উদাহরণ আছে যখন আপনি আপনার Yahoo! মেইল অ্যাপের ইন্সটলেশনে সমস্যার কারণে মেইল ​​অ্যাপে অ্যাকাউন্ট করুন। এই ক্ষেত্রে, অ্যাপের সেটিংস রিসেট করা কৌশলটি করতে পারে। মনে রাখবেন, যদিও, এটি করলে আপনার সমস্ত সংরক্ষিত ইমেল পাসওয়ার্ড মুছে যাবে।

মেল অ্যাপের সেটিংস তাদের ডিফল্টে পুনরায় সেট করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. উইন্ডোজ টিপুন বোতাম এবং ইনপুট মেইল .
  2. মেইলে ডান-ক্লিক করুন এবং অ্যাপ সেটিংস নির্বাচন করুন
  3. টার্মিনেট টিপুন বোতাম এবং রিসেট ক্লিক করুন .
  4. অবশেষে, মেল অ্যাপটি পুনরায় চালু করুন এবং আপনি সফলভাবে আপনার Yahoo! অ্যাকাউন্ট।

সমাধান #4:একটি অ্যাপ পাসওয়ার্ড ব্যবহার করুন

নিরাপত্তার উদ্দেশ্যে, Yahoo! এর অ্যাকাউন্টে বেশ কিছু নিরাপত্তা বৈশিষ্ট্য চালু করেছে। একটি অ্যাপ-নির্দিষ্ট পাসওয়ার্ড ব্যবহার অন্তর্ভুক্ত. এখন, যদি আপনার ইয়াহু! মেল অ্যাপ ব্যবহার করে সাইন ইন করার চেষ্টা করার সময় মেল ব্যবহারকারীর নাম বা পাসওয়ার্ড কাজ করে না, একটি অ্যাপ-নির্দিষ্ট পাসওয়ার্ড ব্যবহার করার চেষ্টা করুন। এই হ্যাকটি কিছু প্রভাবিত ব্যবহারকারীদের জন্য কাজ করেছে, তাই এটি অবশ্যই চেষ্টা করার মতো।

আপনার Yahoo! এর জন্য একটি অ্যাপ-নির্দিষ্ট পাসওয়ার্ড তৈরি এবং ব্যবহার করতে অ্যাকাউন্ট, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. নিশ্চিত করুন যে আপনার Yahoo! অ্যাকাউন্টটি মেইল থেকে সরানো হয়েছে অ্যাপ আপনি সমাধান নম্বর দুই উল্লেখ করতে পারেন নির্দেশের জন্য।
  2. নেভিগেট করতে একটি ওয়েব ব্রাউজার চালু করুন Yahoo! মেলের অ্যাকাউন্ট তথ্য পৃষ্ঠা।
  3. অ্যাপ পাসওয়ার্ড তৈরি করুন ক্লিক করুন লিঙ্ক করুন এবং আপনার অ্যাপ নির্বাচন করুন-এর অধীনে ড্রপডাউন মেনুটি প্রসারিত করুন .
  4. অন্যান্য অ্যাপ বেছে নিন এবং জেনারেট টিপুন বোতাম।
  5. নতুন তৈরি করা পাসওয়ার্ডটি অনুলিপি করুন এবং মেল খুলুন অ্যাপ।
  6. অ্যাকাউন্ট -এ ক্লিক করুন এবং অ্যাকাউন্ট যোগ করুন নির্বাচন করুন .
  7. Yahoo নির্বাচন করুন এবং আপনার Yahoo! মেইল শংসাপত্র. পাসওয়ার্ড ক্ষেত্রে, আপনার তৈরি করা পাসওয়ার্ডটি লিখুন।
  8. আপনি এখন আপনার Yahoo! এ লগ ইন করতে পারেন কিনা তা পরীক্ষা করে দেখুন! মেল অ্যাপ ব্যবহার করে মেল অ্যাকাউন্ট।

সমাধান #5:একটি ম্যালওয়্যার স্ক্যান চালান

ভাইরাস এবং ম্যালওয়্যার সত্তাগুলিও ত্রুটি কোড 0x8019019a পৃষ্ঠে ট্রিগার করতে পারে৷ সুতরাং, একটি ম্যালওয়্যার স্ক্যান চালানো আশা করি সমস্যার সমাধান করতে পারে৷

একটি ম্যালওয়্যার স্ক্যান চালানোর জন্য, আপনি Windows Defender ব্যবহার করতে পারেন৷ . উইন্ডোজ ডিফেন্ডার একটি ইউটিলিটি যা আপনাকে নির্দিষ্ট ফোল্ডার এবং ফাইল স্ক্যান করতে এবং সেগুলি নিরাপদ তা নিশ্চিত করতে দেয়। একবার এটি সক্ষম হয়ে গেলে, কোনো হুমকি পাওয়া গেলেই আপনাকে জানানো হবে৷

Windows Defender ব্যবহার করে নির্দিষ্ট ফোল্ডার এবং ফাইলের জন্য স্ক্যান করতে, ফোল্ডার বা ফাইলে ডান-ক্লিক করুন এবং Microsoft Defender দিয়ে স্ক্যান করুন নির্বাচন করুন . একবার স্ক্যান সম্পূর্ণ হলে, একটিস্ক্যান বিকল্প পৃষ্ঠাটি আপনাকে স্ক্যান ফলাফল জানাতে প্রদর্শিত হবে।

রিয়েল-টাইম সুরক্ষার জন্য উইন্ডোজ ডিফেন্ডারকে চালু রাখা এবং চালু রাখা ভাল। এটি করতে, স্টার্ট এ যান৷ এবং সেটিংস নির্বাচন করুন . এবং তারপর, আপডেট এবং নিরাপত্তা বেছে নিন . Windows Security -এ নেভিগেট করুন এবং ভাইরাস এবং হুমকি সুরক্ষা ক্লিক করুন . সেটিংস পরিচালনা করুন চয়ন করুন৷ এবং রিয়েল-টাইম সুরক্ষা এর পাশের সুইচটিতে টগল করুন৷ বিকল্প।

আরও ভাল ফলাফলের জন্য, আপনি তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাস স্যুট ব্যবহার করে অন্য স্ক্যানও চালাতে পারেন। এই ধরনের একটি টুলের সাহায্যে, আপনি নিশ্চিত করতে পারেন যে ভাইরাস এবং ম্যালওয়্যারের কোনো নতুন স্ট্রেন আপনার সিস্টেমকে সংক্রমিত করতে পারে না।

চূড়ান্ত চিন্তা

সহজভাবে বললে, আপনি যখন আপনার Yahoo! এ লগ ইন করার চেষ্টা করেন তখন ত্রুটি কোড 0x8019019a দেখায় Windows Mail অ্যাপ ব্যবহার করে মেল অ্যাকাউন্ট। এটি একটি পুরানো উইন্ডোজ সিস্টেম বা একটি ম্যালওয়্যার সত্তা দ্বারা ট্রিগার হতে পারে৷ এটি প্রদর্শিত হতে পারে যখন একজন ব্যবহারকারী একটি Yahoo! সেট আপ করার চেষ্টা করেন! প্রথমবার মেল অ্যাপ ব্যবহার করে অ্যাকাউন্ট।

যেকোন ত্রুটি কোডের মতই, এটি সমাধান করা যেতে পারে। উপরের সমাধানগুলি আপনাকে ত্রুটি কোড 0x8019019a ঠিক করতে সাহায্য করতে পারে, কিন্তু যদি সমস্যাটি থেকে যায়, তাহলে আমরা Yahoo! মেলের ওয়েব সংস্করণ। অন্য সব ব্যর্থ হলে, আপনার পিসি রিসেট করুন এবং এটি সমস্যার সমাধান করে কিনা তা পরীক্ষা করুন। কিন্তু মনে রাখবেন যে এটি শুধুমাত্র আপনার শেষ অবলম্বন হওয়া উচিত কারণ এই সমাধানটির জন্য প্রযুক্তিগত জ্ঞানের প্রয়োজন হতে পারে।

মন্তব্যে আপনার চিন্তা বাদ দিন এবং আপনার ক্ষেত্রে কি সমাধান কাজ করেছে তা আমাদের জানান!


  1. Windows 11/10-এ ক্যামেরা অ্যাপের জন্য ত্রুটি কোড 0xa00f4243

  2. Windows 11/10-এ ক্যামেরা অ্যাপের জন্য ত্রুটি কোড 0xa00f4243

  3. স্থির করুন:Windows 10 মেল অ্যাপে Yahoo মেল সেট আপ করার সময় ত্রুটি কোড 0x8019019a

  4. Yahoo মেল ত্রুটি 0x8019019a