কম্পিউটার

কিছু ​​সেটিংস উচ্চ কনট্রাস্ট মোডে উপলব্ধ নয়

আমাদের সকলেরই অনন্য সিস্টেম ডিসপ্লে কনফিগারেশন রয়েছে যা আমাদের ব্যক্তিগত প্রয়োজন অনুসারে। যাইহোক, মাঝে মাঝে, আমরা অজ্ঞানভাবে কীগুলির সংমিশ্রণ টিপে এই সেটিংসগুলি পরিবর্তন করি। এটি ত্রুটি বার্তার দিকে নিয়ে যেতে পারে "কিছু সেটিংস উচ্চ কনট্রাস্ট মোডে উপলব্ধ নয়।" এই নিবন্ধে, আমরা এই ত্রুটি বার্তাটি পর্যালোচনা করব এবং কীভাবে আপনি আপনার Windows 10/11 প্ল্যাটফর্মে সমস্যাটি সমাধান করতে পারেন তার উপায়গুলি শেয়ার করব৷

"কিছু সেটিংস উচ্চ কনট্রাস্ট মোডে উপলব্ধ নয়" ত্রুটির কারণ কী?

উচ্চ কনট্রাস্ট মোড সমস্যাটি সক্রিয় করা যেতে পারে যখন নির্দিষ্ট কী, সাধারণত স্টিকি কী হিসাবে উল্লেখ করা হয় অথবাহট কী, দুর্ঘটনাক্রমে চাপা হয়। সক্রিয় করা হলে, মোড আপনার ডিফল্ট প্রদর্শন সেটিংস পরিবর্তন করবে এবং বিভিন্ন ব্যক্তিগতকরণ বৈশিষ্ট্য নিষ্ক্রিয় করবে।

ভাগ্যক্রমে, এটি একটি সমস্যা যা সমাধান করা যেতে পারে কারণ এটি একটি প্রযুক্তিগত সমস্যা নয়। এমনকি কম্পিউটারের প্রাথমিক জ্ঞান আছে এমন যে কেউ এটি ঠিক করতে পারে। উচ্চ কনট্রাস্ট মোড একটি বাগ বা সিস্টেমের ত্রুটি নয়। এটি এমন একটি বৈশিষ্ট্য যা উইন্ডোজ 10/11 এর সাথে সহজে অ্যাক্সেসের ব্যবহারের জন্য আসে। এই বৈশিষ্ট্যটি পাঠ্যের আকার বৃদ্ধি করে, ব্যবহারকারীদের পড়তে বা দেখতে সহজ করে তোলে। যেহেতু এটি একটি বিশেষ মোড, সক্রিয় করা হলে, এটি ব্যক্তিগতকরণের কিছু বৈশিষ্ট্য লক করে দেয়, যার ফলে একজন গড় ব্যবহারকারীর জন্য স্বাভাবিক প্রদর্শন সেটিংসে ফিরে যাওয়ার উপায় জানা কঠিন হয়ে পড়ে।

কিভাবে "কিছু সেটিংস উচ্চ কনট্রাস্ট মোডে উপলব্ধ নয়" ত্রুটি সরাতে হয়?

ইতিমধ্যে নির্দেশিত হিসাবে, এটি একটি বিদেশী দূষিত সমস্যা দ্বারা সৃষ্ট একটি সমস্যা নয়. অতএব, আপনি নিশ্চিন্ত থাকতে পারেন যে আপনি একটি গুরুতর বা ক্ষতিকারক সমস্যা মোকাবেলা করছেন না। একমাত্র চ্যালেঞ্জ উচ্চ কনট্রাস্ট মোড নিষ্ক্রিয় করা হবে। এটি অর্জনের জন্য দুটি উপায় ব্যবহার করা যেতে পারে:

প্রো টিপ:ভুল সেটিংস, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তার হুমকি থেকে মুক্তি পেতে একটি ডেডিকেটেড পিসি অপ্টিমাইজেশন টুল চালান যা সিস্টেমের সমস্যা বা কর্মক্ষমতা ধীর হতে পারে।

পিসি ইস্যু 3.145.873 ডাউনলোডের জন্য বিনামূল্যে স্ক্যান:উইন্ডোজ 10/11, উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8 এর সাথে সামঞ্জস্যপূর্ণ
  1. হটকি ব্যবহার করুন
  2. Windows 10/11 সেটিংস অ্যাপ ব্যবহার করুন

উল্লিখিত নিষ্ক্রিয় করার পদ্ধতিগুলির মধ্যে যেকোনও চালু করার আগে, আপনাকে অবশ্যই নিশ্চিত করতে হবে যে আপনার অসংরক্ষিত প্রকল্পগুলি হারানো এড়াতে আপনার পটভূমিতে চলমান কোনো মুলতুবি প্রকল্প বা অ্যাপ নেই। সিস্টেমটিকে মধ্য-প্রক্রিয়া পুনরায় চালু করতে হবে৷

উইন্ডোজ 10/11-এ আপনি কীভাবে "কিছু সেটিংস হাই কনট্রাস্ট মোডে উপলব্ধ নয়" ত্রুটি বার্তাটি সমাধান করতে পারেন তা এখানে রয়েছে:

সমাধান #1:হটকি ব্যবহার করুন

সেটিংস অ্যাপ, বিভিন্ন প্রোগ্রাম এবং অন্যান্য প্রক্রিয়া অ্যাক্সেস করতে ব্যবহৃত কীবোর্ড কীগুলির সংমিশ্রণকে হটকি বলা হয়। এই কীগুলি হল প্রয়োজনীয় শর্টকাট যা আপনাকে দ্রুত এবং সুবিধাজনকভাবে কিছু অ্যাপ্লিকেশন অ্যাক্সেস করতে দেয়। এখন, হটকি ব্যবহার করে উচ্চ কনট্রাস্ট মোড নিষ্ক্রিয় করতে, আপনাকে নীচে প্রদর্শিত কী সমন্বয়গুলি কার্যকর করতে হবে:

Left ALT + Left

Shift + PrtScn

উপরের কী সমন্বয়গুলি সম্পাদন করে, সিস্টেমটি তার স্বাভাবিক প্রদর্শন সেটিংসে ফিরে যাবে। পরিবর্তনগুলি কার্যকর করার জন্য কম্পিউটার পুনরায় চালু করুন৷

সমাধান #2:Windows 10/11 সেটিংস অ্যাপ ব্যবহার করুন

উচ্চ কনট্রাস্ট মোড নিষ্ক্রিয় করার আরেকটি পদ্ধতি, যদি হটকি বা স্টিকি কী সাহায্য না করে, তা হল Windows 10/11 সেটিংস অ্যাপের মাধ্যমে। Hotkeys কার্যকারিতা আপনার IT অ্যাডমিনিস্ট্রেটর দ্বারা নিষ্ক্রিয় করা হতে পারে. সেই ক্ষেত্রে, আপনি সমস্যা সমাধানের জন্য তাদের ব্যবহার নাও করতে পারেন। সমস্যাটি সমাধান করতে আপনি কীভাবে Windows 10/11 সেটিংস অ্যাপ ব্যবহার করতে পারেন তা এখানে:

  1. একযোগে Windows + I টিপে Windows 10/11 সেটিংস অ্যাপ অ্যাক্সেস করুন কী।
  2. অ্যাক্সেসের সহজ লেবেলযুক্ত ট্যাবে ক্লিক করুন .
  3. বাম ফলকে হোভার করুন এবং উচ্চ বৈসাদৃশ্য খুঁজুন ভিশন এর অধীনে বিভাগ।
  4. এখন, আপনি টগল বন্ধ করতে পারেন উচ্চ কনট্রাস্ট ব্যবহার করুন এর পাশে বিকল্প হাই কনট্রাস্ট মোড তখন বন্ধ হয়ে যাবে।

আপনার কম্পিউটারকে সুরক্ষিত রাখা একটি চ্যালেঞ্জ হতে পারে, বিশেষ করে যদি আপনি এটি অন্যদের সাথে শেয়ার করেন বা যখন আপনি একটি অনিরাপদ নেটওয়ার্কে সংযুক্ত থাকেন। এর সাথে বলা হয়েছে, আপনার সিস্টেম ব্যবহার করার সময় সর্বাধিক সুরক্ষা পেতে বিশ্বস্ত অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার ইনস্টল করা এবং এটিকে ব্যাকগ্রাউন্ডে চালু রাখা ভাল৷


  1. Windows 10 এ হাই কনট্রাস্ট চালু বা বন্ধ করার ৩টি উপায়

  2. Windows 10-এ স্লিপ মোড সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

  3. কিছু ​​দরকারী iPhone নিরাপত্তা এবং গোপনীয়তা সেটিংস

  4. আপনার নতুন প্লেস্টেশন 4 এ অবিলম্বে পরিবর্তন করার জন্য 5 সেটিংস