কম্পিউটার

পিসি ড্রাইভার আপডেট করার জন্য সেরা পছন্দ

আপনি যখন আপনার কম্পিউটারে ডিভাইসের দ্বন্দ্ব, ক্র্যাশ বা হার্ডওয়্যার-সম্পর্কিত সমস্যার সম্মুখীন হন, তখন আপনার প্রথমেই ড্রাইভারের কথা চিন্তা করা উচিত। ড্রাইভারগুলি হল ছোট ছোট সফ্টওয়্যার যা আপনার উইন্ডোজ কম্পিউটারে কাজ করে। খুব সহজ শর্তে, ড্রাইভারগুলি উইন্ডোজকে ডিভাইসগুলি চিনতে এবং তাদের সাথে কীভাবে কাজ করতে হয় তা জানতে সহায়তা করে। যখন একটি ড্রাইভার পুরানো, দূষিত বা অনুপস্থিত, সমস্যা অনিবার্য।

সঠিক পিসি ড্রাইভার আপডেটার টুল নির্বাচন করুন

পিসি ড্রাইভার আপডেট করার কাজটি স্বয়ংক্রিয়ভাবে করার জন্য ডিজাইন করা অনেক সফ্টওয়্যার বিকল্প রয়েছে। আপনি যখন এমন একটি গুরুত্বপূর্ণ কাজের জন্য একটি প্রোগ্রাম চয়ন করেন, তখন আপনাকে নিশ্চিত করতে হবে যে এটি নিরাপদ এবং কার্যকর হওয়ার জন্য পরীক্ষা করা হয়েছে। ভুল ড্রাইভার ইন্সটল করলে ক্র্যাশ হতে পারে বা এমনকি আপনার পিসি আনবুট করা যায় না, তাই নিরাপত্তাই প্রথম মাপকাঠির দিকে নজর দেওয়া উচিত।

এখানে SoftwareTested.com-এ আমরা বেশ কয়েকটি ড্রাইভার আপডেটার দেখেছি এবং তুলনা করেছি, এবং এখন আমরা এই গুরুত্বপূর্ণ কাজের জন্য সেরা হিসাবে সুপারিশ করতে পারি এমন একটি টুল ঘোষণা করতে প্রস্তুত৷

কেন আউটবাইট ড্রাইভার আপডেটার বেছে নিন?

আউটবাইট ড্রাইভার আপডেটার হল একটি Windows কম্পিউটারে ড্রাইভার আপডেট করার জন্য আমাদের সেরা পছন্দের প্রোগ্রাম। এই সফ্টওয়্যারটি আপনার সিস্টেমের একটি সম্পূর্ণ চেকআপ চালায় এবং এটি খুঁজে পাওয়া সমস্ত সমস্যা ড্রাইভারগুলির একটি তালিকা প্রদান করে। এগুলি কেবল পুরানো ড্রাইভার নয়, তবে কখনও কখনও তারা এমনকি নতুন ড্রাইভারও হতে পারে যা পুরানো সংস্করণের পাশাপাশি কাজ করে না। আউটবাইট ড্রাইভার আপডেটারও এই ধরনের ড্রাইভার খুঁজে পায় এবং আপনাকে ডিভাইসের কার্যক্ষমতা উন্নত করতে একটি পুরানো, কিন্তু আরও স্থিতিশীল সংস্করণ দিয়ে প্রতিস্থাপন করতে দেয়।

প্রো টিপ:ভুল সেটিংস, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তার হুমকি থেকে মুক্তি পেতে একটি ডেডিকেটেড পিসি অপ্টিমাইজেশন টুল চালান যা সিস্টেমের সমস্যা বা কর্মক্ষমতা ধীর হতে পারে।

পিসি ইস্যু 3.145.873 ডাউনলোডের জন্য বিনামূল্যে স্ক্যান:উইন্ডোজ 10/11, উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8 এর সাথে সামঞ্জস্যপূর্ণ

আমরা এমন একটি কম্পিউটারে ড্রাইভার আপডেটার পরীক্ষা করেছি যা উইন্ডোজ আপডেটের পরে শব্দ সমস্যায় পড়েছিল। এই সফ্টওয়্যারটি ব্যবহার করার আগে, আমরা পিসি প্রস্তুতকারকের অফিসিয়াল ড্রাইভার চেক টুল ব্যবহার করেছি, যা সমস্যাটি খুঁজে পেতে বা সমাধান করতে অক্ষম ছিল৷ আউটবাইটের টুলটি এর পরে চালানো হয়েছিল এবং এটি অবিলম্বে সেই ড্রাইভারকে সনাক্ত করেছিল যে শব্দ সমস্যার পিছনে অপরাধী ছিল। এই টুলটি সম্পর্কে আরও যা ভাল তা হল আপনি আপডেট করার জন্য তালিকা থেকে শুধুমাত্র একটি নির্দিষ্ট ড্রাইভার বেছে নিতে পারেন এবং বাকিগুলিকে ছেড়ে দিতে পারেন যদি তারা এই মুহুর্তে কোন সমস্যা না করে, অথবা আপনি একটি বোতামে ক্লিক করতে পারেন এবং স্ক্যান ফলাফল থেকে সমস্ত ড্রাইভার পেতে পারেন আপডেট করা হয়েছে এই ধরনের নিয়ন্ত্রণ একটি সুস্পষ্ট আবশ্যক বলে মনে হয়, কিন্তু প্রতিটি ড্রাইভার আপডেটার এটি অফার করতে পারে না৷

আউটবাইট ড্রাইভার আপডেটার নিরাপত্তাকে গুরুত্ব সহকারে নেয়। এটি আপনাকে আপডেট করার আগে সমস্ত ড্রাইভারের ব্যাক আপ করতে দেয়, যাতে কিছু ভুল হয়ে গেলে আপনি আপডেটগুলিকে রোল ব্যাক করতে পারেন (যা এটি হতে পারে, কারণ ড্রাইভারগুলি একটি অত্যন্ত সংবেদনশীল ডোমেন)। সর্বোপরি, এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করা সহজ, দ্রুত, নিরাপদ এবং কার্যকর, যা পিসি ড্রাইভার আপডেট করার জন্য সেরা পছন্দ হিসাবে এটিকে সুপারিশ করতে আমাদের আত্মবিশ্বাসী করে তোলে।


  1. 2022 সালে ড্রাইভার সহজে সেরা বিকল্পগুলি অন্বেষণ করা

  2. আমি কীভাবে উইন্ডোজের জন্য ওয়েবক্যাম ড্রাইভার ইনস্টল করব?

  3. Windows 10 এর জন্য Corsair M65 ড্রাইভার কিভাবে ডাউনলোড করবেন

  4. 2022 সালে Windows 11, 10, 8, 7 এর জন্য 8 সেরা ড্রাইভার আপডেটার সফ্টওয়্যার