কম্পিউটার

ঠিক করুন:কোড এক্সিকিউশন এগিয়ে যেতে পারে না (Edgegdi.dll ত্রুটি)

একটি অ্যাপ্লিকেশন চালু করার সময় Edgegdi.dll ত্রুটি প্রদর্শিত হতে পারে যদি সেই অ্যাপ্লিকেশনটির ইনস্টলেশনটি দূষিত হয় বা অন্য একটি অ্যাপ্লিকেশন (যেমন HP শিওর ক্লিক প্রো) প্রক্রিয়াটিকে বাধাগ্রস্ত করে। তাছাড়া, OS এবং প্রভাবিত প্রোগ্রামের মধ্যে অসামঞ্জস্যতাও আলোচনার অধীনে ত্রুটির কারণ হতে পারে৷

সমস্যাটি দেখা দেয় যখন একজন ব্যবহারকারী একটি অ্যাপ্লিকেশন চালু করার চেষ্টা করে (যেমন, চূড়ান্ত খসড়া) কিন্তু নিম্নলিখিত বার্তাটির সম্মুখীন হয়:

“কোড এক্সিকিউশন এগোনো যাবে না কারণ edgegdi.dll পাওয়া যায়নি। প্রোগ্রামটি পুনরায় ইনস্টল করলে এই সমস্যার সমাধান হতে পারে।"

ঠিক করুন:কোড এক্সিকিউশন এগিয়ে যেতে পারে না (Edgegdi.dll ত্রুটি)

ব্যবহারকারী যখন ওকে বোতামে ক্লিক করেন, তখন বার্তাটি অদৃশ্য হয়ে যায় এবং অ্যাপ্লিকেশনটি চালু হয় (সমস্ত রুটিন ক্রিয়াকলাপ সম্পাদন করতে সক্ষম)। কিছু অ্যাপ্লিকেশন (যেমন নাইট্রো পিডিএফ ক্রিয়েটর) একটি পিডিএফ ডকুমেন্ট তৈরি করার সময় এই ত্রুটিটি দেখায় কিন্তু ডকুমেন্টটি সফলভাবে তৈরি করা হয়েছিল।

নিম্নলিখিত অ্যাপ্লিকেশনগুলি এই ত্রুটিটি দেখানোর জন্য ব্যবহারকারীদের দ্বারা রিপোর্ট করা হয়েছে:

  • চূড়ান্ত খসড়া
  • ক্যালিক্স পয়েন্ট।
  • নাইট্রো পিডিএফ ক্রিয়েটর
  • Microsoft Edge
  • উইন্ডোজ টাস্ক ম্যানেজার
  • ভার্চুয়ালবক্স
  • 1 পাসওয়ার্ড
  • AccuMail

Windows 10-এ DLL ত্রুটি ঠিক করার জন্য এগিয়ে যাওয়ার আগে, মোছা হচ্ছে কিনা তা পরীক্ষা করে দেখুন অস্থায়ী ফাইল (Run কমান্ড বক্সে Temp এবং %Temp% ডিরেক্টরিতে নেভিগেট করুন এবং ডিরেক্টরির বিষয়বস্তু মুছে দিন) DLL সমস্যাটি পরিষ্কার করে।

সমাধান 1:সমস্যাযুক্ত অ্যাপ্লিকেশনের ইনস্টলার সেটআপ পুনরায় চালান

সমস্যাযুক্ত অ্যাপ্লিকেশনের দূষিত ইনস্টলেশন (যেমন, 1 পাসওয়ার্ড) হাতে DLL সমস্যা সৃষ্টি করতে পারে। এই প্রেক্ষাপটে, প্রভাবিত অ্যাপ্লিকেশনটির ইনস্টলার সেটআপটি (আগের সেটআপ আনইনস্টল না করে) পুনরায় চালানো সমস্যার সমাধান করতে পারে। উদাহরণের জন্য, আমরা নাইট্রো পিডিএফ ক্রিয়েটর অ্যাপ্লিকেশনের প্রক্রিয়া নিয়ে আলোচনা করব।

  1. একটি ওয়েব ব্রাউজার চালু করুন এবং Nitro PDF Creator ওয়েবসাইট-এ যান . ঠিক করুন:কোড এক্সিকিউশন এগিয়ে যেতে পারে না (Edgegdi.dll ত্রুটি)
  2. এখন, ডাউনলোড করুন Nitro PDF ক্রিয়েটর এর সর্বশেষ সংস্করণ এবং লঞ্চ করুন এর সেটআপ।
  3. তারপর অনুসরণ করুন সেটআপ এবং রিবুট সম্পূর্ণ করার জন্য প্রম্পট (যদি অনুরোধ করা হয়, তারপর মেরামত নির্বাচন করুন) আপনার পিসি। ঠিক করুন:কোড এক্সিকিউশন এগিয়ে যেতে পারে না (Edgegdi.dll ত্রুটি)
  4. রিবুট করার পরে, নাইট্রো পিডিএফ ক্রিয়েটর DLL সমস্যা থেকে পরিষ্কার কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 2:সামঞ্জস্য মোডে অ্যাপ্লিকেশন চালু করুন

সমস্যাযুক্ত অ্যাপ্লিকেশন এবং আপনার সিস্টেমের উইন্ডোজের মধ্যে অসঙ্গতি আলোচনার অধীনে DLL ত্রুটির কারণ হতে পারে। এই ক্ষেত্রে, সামঞ্জস্যপূর্ণ মোডে অ্যাপ্লিকেশনটি চালু করা সমস্যার সমাধান করতে পারে। তবে এগিয়ে যাওয়ার আগে, আপনার সিস্টেমের টাস্ক ম্যানেজারে অ্যাপ্লিকেশন সম্পর্কিত সমস্ত প্রক্রিয়া শেষ করা নিশ্চিত করুন৷

  1. ডান-ক্লিক করুন সমস্যাযুক্ত অ্যাপ্লিকেশনের শর্টকাট আইকনে (যেমন, চূড়ান্ত খসড়া) এবং বেছে নিন ফাইল লোকেশন খুলুন . আপনি স্টার্ট মেনুতে অ্যাপ্লিকেশনটি অনুসন্ধান করে একই কাজ করতে পারেন। ঠিক করুন:কোড এক্সিকিউশন এগিয়ে যেতে পারে না (Edgegdi.dll ত্রুটি)
  2. এখন, ডান-ক্লিক করুন প্রধান EXE-এ অ্যাপ্লিকেশনের ফাইল এবং বৈশিষ্ট্য নির্বাচন করুন . ঠিক করুন:কোড এক্সিকিউশন এগিয়ে যেতে পারে না (Edgegdi.dll ত্রুটি)
  3. তারপর, সামঞ্জস্য ট্যাবে (শুধু সামঞ্জস্য মোডের অধীনে), চেকমার্ক এর জন্য সামঞ্জস্যপূর্ণ মোডে এই প্রোগ্রামটি চালান: বিকল্পটি এবং এর ড্রপডাউনে Windows 8 বেছে নিন . ঠিক করুন:কোড এক্সিকিউশন এগিয়ে যেতে পারে না (Edgegdi.dll ত্রুটি)
  4. এখন আবেদন করুন আপনার পরিবর্তন এবং রিবুট করুন ডিএলএল সমস্যা সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করার জন্য আপনার পিসি।

সমাধান 3:বিরোধপূর্ণ অ্যাপ্লিকেশন আনইনস্টল করুন

আপনার সিস্টেমে অন্য একটি অ্যাপ্লিকেশন যদি সমস্যাযুক্ত অ্যাপ্লিকেশনের (যেমন, ক্যালিক্স পয়েন্ট) অপারেশনে বাধা সৃষ্টি করে তাহলে DLL সমস্যাটি দেখা দিতে পারে। এই ক্ষেত্রে, সিস্টেমের স্টার্টআপে সমস্যাযুক্ত অ্যাপ্লিকেশনটিকে আনইনস্টল বা নিষ্ক্রিয় করা সমস্যার সমাধান করতে পারে৷

  1. আপনার সিস্টেমের একটি ক্লিন বুট করুন এবং DLL সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন। এছাড়াও আপনি অটোরুন ব্যবহার করতে পারেন সমস্যা সৃষ্টিকারী অ্যাপ্লিকেশন খুঁজে বের করার জন্য ইউটিলিটি।
  2. যদি তাই হয়, তাহলে সক্রিয় করুন প্রসেস/অ্যাপ্লিকেশন/পরিষেবা একের পর এক, যেগুলি ক্লিন বুট প্রক্রিয়া চলাকালীন নিষ্ক্রিয় করা হয়েছিল যতক্ষণ না আপনি সমস্যাটি সৃষ্টিকারী অ্যাপ্লিকেশনটি খুঁজে পান।
  3. একবার অপরাধী প্রক্রিয়া/আবেদন পাওয়া গেলে, হয় সরান এটি বা অক্ষম করুন এটি সিস্টেমের স্টার্টআপে।

HP Sure Click Pro এবং এইচপি শিওর সেন্স Edgegdi.dll ত্রুটির জন্য রিপোর্ট করা হয়েছে এবং সমস্যা সমাধানের জন্য আপনাকে এই (বা অনুরূপ) অ্যাপ্লিকেশনগুলি আনইনস্টল করতে হতে পারে৷

  1. উইন্ডোজ টিপুন কী এবং সেটিংস খুলুন .
  2. তারপর অ্যাপস নির্বাচন করুন এবং HP Sure Click Pro প্রসারিত করুন (বা এইচপি শিওর সেন্স)। ঠিক করুন:কোড এক্সিকিউশন এগিয়ে যেতে পারে না (Edgegdi.dll ত্রুটি)
  3. এখন আনইন্সটল-এ ক্লিক করুন বোতাম এবং তারপর নিশ্চিত করুন HP অ্যাপ্লিকেশন আনইনস্টল করতে।
  4. আনইন্সটলেশন সম্পূর্ণ হতে দিন এবং তারপর রিবুট করুন আপনার পিসি।
  5. রিবুট করার পরে, অ্যাপ্লিকেশন চালু করার সময় DLL বার্তাটি দেখানো হয়নি কিনা তা পরীক্ষা করুন৷

যদি সমস্যা সৃষ্টিকারী অ্যাপ্লিকেশনটি অ্যাপের তালিকায় তালিকাভুক্ত না থাকে, তাহলে আপনি একটি 3 rd ব্যবহার করতে পারেন পার্টি আনইনস্টলার অ্যাপ্লিকেশনটি সরাতে (যেমন, এইচপি শিওর সেন্স)।

সমাধান 4:সিস্টেম ডিরেক্টরিতে Edgegdi.dll ফাইল রাখুন

যদি উপরে উল্লিখিত সমাধানগুলির কোনওটিই আপনার জন্য কৌশল না করে, তাহলে সিস্টেম ডিরেক্টরিগুলিতে Edgegdi.dll ফাইলের একটি নতুন অনুলিপি স্থাপন করলে সমস্যার সমাধান হতে পারে৷ তবে উল্লিখিত DLL ফাইলটি অন্য একটি কার্যকরী এবং বিশ্বস্ত কম্পিউটার থেকে অর্জন করা নিশ্চিত করুন (অনলাইন ওয়েবসাইটগুলি থেকে DLL ফাইলগুলি অর্জন এড়াতে এটি দৃঢ়ভাবে পরামর্শ দেওয়া হচ্ছে, এর নিরাপত্তার প্রভাব থাকতে পারে)।

আপনি যদি অন্য পিসি থেকে DLL ফাইলটি খুঁজে না পান, তাহলে আপনি আপনার সিস্টেম ডিরেক্টরিতে ইতিমধ্যে উপস্থিত DLL ফাইলগুলির একটির নাম পরিবর্তন/প্রতিস্থাপন করতে পারেন এবং এটি কৌশলটি করতে পারে (আরও প্রযুক্তিগত পরিভাষায়, এটি একটি ডামি ডিএলএল স্থাপন করা বলা হয়)। হ্যাঁ, এটি ঘটতে পারে যদি edgegdi.dll ফাইলটি এই অ্যাপ্লিকেশনগুলিতে প্রয়োজনীয় নির্ভরতা হিসাবে ভুলভাবে সেট আপ করা হয় কারণ DLL ফাংশনগুলির কোনওটিই অ্যাপ্লিকেশন দ্বারা কল করা হয় না, তাই সঠিক সিস্টেমে সঠিক নাম এবং বিট মান সহ অন্য কোনও DLL ডিরেক্টরি যাদু করতে পারে এবং অ্যাপ্লিকেশনটি কোনও সমস্যা ছাড়াই লোড হতে পারে। এগিয়ে যাওয়ার আগে, নিশ্চিত করুন যে আপনার সিস্টেমটি ফাইল এক্সটেনশনগুলি প্রদর্শন করার জন্য কনফিগার করা হয়েছে৷

  1. সমস্যাযুক্ত অ্যাপ্লিকেশন থেকে প্রস্থান করুন (যদি চলমান থাকে) এবং নিশ্চিত করুন যে এটি সম্পর্কিত কোনো প্রক্রিয়া আপনার সিস্টেমের টাস্ক ম্যানেজারে কাজ করছে না।
  2. স্টার্ট মেনু/উইন্ডোজ বোতামে ডান-ক্লিক করুন এবং ফাইল এক্সপ্লোরার বেছে নিন (দ্রুত অ্যাক্সেস মেনুতে)। ঠিক করুন:কোড এক্সিকিউশন এগিয়ে যেতে পারে না (Edgegdi.dll ত্রুটি)
  3. এখন নিম্নলিখিতটিতে নেভিগেট করুন (আপনি ঠিকানাটি কপি-পেস্ট করতে পারেন):
    \Windows\SysWOW64
  4. তারপর ডান-ক্লিক করুন যেকোনো DLL ফাইলে (যেমন, EdgeManager.dll) এবং কপি বেছে নিন . ঠিক করুন:কোড এক্সিকিউশন এগিয়ে যেতে পারে না (Edgegdi.dll ত্রুটি)
  5. এখন পেস্ট করুন একই ডিরেক্টরির ফাইলটি এবং এটিতে ডান-ক্লিক করুন (যদি বলা হয়, অবিরত ক্লিক করুন)। ঠিক করুন:কোড এক্সিকিউশন এগিয়ে যেতে পারে না (Edgegdi.dll ত্রুটি)
  6. তারপর নাম পরিবর্তন করুন বেছে নিন এবং Edgegdi.dll লিখুন নাম হিসাবে (যদি বলা হয়, DLL ফাইলের নাম পরিবর্তন করতে অবিরত ক্লিক করুন এবং UAC প্রম্পট প্রাপ্ত হলে, হ্যাঁ ক্লিক করুন)। ঠিক করুন:কোড এক্সিকিউশন এগিয়ে যেতে পারে না (Edgegdi.dll ত্রুটি)
  7. এখন এই ফাইলটি অনুলিপি করুন এবং ফাইল এক্সপ্লোরারে নিম্নলিখিত পথে যান:
    \Windows\System32
  8. তারপর পেস্ট করুন System32-এ ফাইলটি ডিরেক্টরি এবং রিবুট আপনার পিসি।
  9. রিবুট করার পরে, আশা করি, অ্যাপ্লিকেশনটি Edgegdi.dll ত্রুটি থেকে পরিষ্কার হয়ে যাবে।

আপনি নিম্নলিখিত cmdlets সম্পাদন করে এটি অর্জন করতে পারেন৷ একটি এলিভেটেড কমান্ড প্রম্পটে একে একে (প্রতিটি cmdlet পরে Enter কী টিপতে ভুলবেন না):

ঠিক করুন:কোড এক্সিকিউশন এগিয়ে যেতে পারে না (Edgegdi.dll ত্রুটি)
cd %WINDIR%\SysWow64

copy EdgeManager.dll Edgegdi.dll

cd %WINDIR%\System32

copy EdgeManager.dll Edgegdi.dll
ঠিক করুন:কোড এক্সিকিউশন এগিয়ে যেতে পারে না (Edgegdi.dll ত্রুটি)
  1. অ্যাপ্লিকেশন ত্রুটি 0xc0000005 কিভাবে ঠিক করবেন

  2. ঠিক করুন সিস্টেম নির্দিষ্ট ত্রুটি কোড 0x80070002 ফাইলটি খুঁজে পাচ্ছে না

  3. USB Error Code 52 ফিক্স করুন Windows ডিজিটাল স্বাক্ষর যাচাই করতে পারে না

  4. কোড এক্সিকিউশন এগিয়ে যেতে পারে না কারণ msvcp140.dll পাওয়া যায়নি - কিভাবে একটি উইন্ডোজ 10 পিসিতে ঠিক করবেন