কম্পিউটার

ম্যালওয়্যারবাইট ব্যবহার করে কীভাবে ম্যালওয়্যারগুলি সরানো যায়

Malwares এখন ওয়েবসাইট এবং ইন্টারনেট মাধ্যমে নিজেদের ছড়িয়ে. ম্যালওয়্যারের তিনটি প্রধান রূপ রয়েছে যেগুলিকে "স্পাইওয়্যারস, অ্যাডওয়্যারস এবং র্যানসমওয়্যার" হিসাবে শ্রেণীবদ্ধ করা হয়৷ সাধারণভাবে; তারা আপনার কম্পিউটার ব্যবহার করে রাজস্ব তৈরি করার জন্য ডিজাইন করা হয়েছে - তাদের পিছনে থাকা লোকেরা নিম্নলিখিত উপায়গুলির মধ্যে একটিতে অর্থ উপার্জন করে; আপনার আর্থিক বিবরণ চুরি করে; আপনার সিস্টেমে বিজ্ঞাপন দেখানো এবং প্রচার করে; এবং মুক্তিপণ দাবি করে যেখানে তারা টাকার বিনিময়ে আপনার সিস্টেম লক করে দেয়। অ্যান্টিভাইরাস সফ্টওয়্যারগুলি তাদের সনাক্ত করতে খুব ভাল নয়; যেহেতু তাদের উদ্দেশ্য সম্পূর্ণ ভিন্ন এবং তা হল আপনাকে ভাইরাস থেকে রক্ষা করা; ভাইরাস অর্থ উপার্জনের উদ্দেশ্য পরিবেশন করে না; Malwares করে. এইটি যেখানে; Malwarebyte আসে বছরের পর বছর ধরে, আমি এটিকে কয়েকশত কম্পিউটারে ব্যবহার করেছি ম্যালওয়্যার দূর করতে এবং কোনো চিন্তা ছাড়াই; আমি এখন প্রতিটি সিস্টেমে এটি ব্যবহার করি। এই গাইডে; কিভাবে ম্যালওয়্যারবাইটস (কার্যকরভাবে) ব্যবহার করতে হয় সে বিষয়ে আমি আপনাকে ধাপে ধাপে তুলে ধরব।

আমরা চালিয়ে যাওয়ার আগে; আসুন নিরাপদ মোড সম্পর্কে কথা বলি। এটি উইন্ডোজে তৈরি এক ধরণের মোড যা সাধারণ মোড থেকে আলাদা। নিরাপদ মোডে; পরিষেবা, প্রোগ্রাম এবং স্টার্ট আপ আইটেম অক্ষম করা হয়. ফলে; সিস্টেম ন্যূনতম লোড সঙ্গে সঞ্চালিত হয়; এবং কোন তৃতীয় পক্ষের সফ্টওয়্যার এবং অপ্রয়োজনীয় উইন্ডোজ পরিষেবা। এই মোড দিয়ে ম্যালওয়্যার পরিষ্কার করা সহজ হয়ে যায়; কারণ আপনি ঘুমন্ত অবস্থায় ম্যালওয়্যারটিকে মেরে ফেলতে যাচ্ছেন; এর ফলে এটিকে লড়াই করার সুযোগ দেয় না।

Windows এর জন্য Malwarebytes কিভাবে ইনস্টল এবং ব্যবহার করবেন

এখানে যান এবং Malwarebytes ডাউনলোড করুন। Malwarebytes এর দুটি সংস্করণ রয়েছে। পেইড ওয়ান এবং দ্য ফ্রি ওয়ান; শুধুমাত্র পার্থক্য হল যে প্রদেয় একজন রিয়েল-টাইমে রান করে; ম্যালওয়্যার আসার সাথে সাথে মেরে ফেলে এবং সনাক্ত করে, যেখানে ফ্রিকে ম্যালওয়্যার সনাক্ত করতে এবং মেরে ফেলার জন্য ম্যানুয়ালি চালাতে হয়। আপনি যদি $39.99 খরচ করতে পারেন, তাহলে আইডি এখান থেকে অর্থপ্রদান করার পরামর্শ দেয়

এটি ডাউনলোড করার পরে; এটি ইনস্টল করুন। যদি এই নিবন্ধটি পড়ার সময় আপনি সংক্রামিত হন তবে আপনি বুকমার্ক  করতে পারেন এই পৃষ্ঠা; নিরাপদ মোডে বুট করুন (উপরে দেখুন) এবং তারপরে নীচের ধাপগুলি দিয়ে যান। (অনুমান করে আপনি এটি ডাউনলোড এবং ইনস্টল করেছেন)। নিরাপদ মোডে বুট করার পরে, চালান৷ ডাউনলোড করা Malwarebytes সেটআপ ফাইল। যদি একটি UAC সতর্কতা উপস্থিত হয় তাহলে হ্যাঁ ক্লিক করুন৷

নির্বাচন করুন৷ আপনার ভাষা, স্বীকার করুন EULA চুক্তি এবং ইনস্টলেশনের সাথে এগিয়ে যান। সেটআপ ইনস্টলেশন শেষ হওয়ার পরে, Malwarebytes চালু হবে, এবং আপডেটের জন্য পরীক্ষা করা শুরু করবে। একবার আপডেট চেক করা শেষ হলে স্ক্যান বিকল্পে ক্লিক করুন এবং কাস্টম স্ক্যান নির্বাচন করুন।

ম্যালওয়্যারবাইট ব্যবহার করে কীভাবে ম্যালওয়্যারগুলি সরানো যায়

বাম ফলক থেকে:

সমস্ত বাক্সে একটি চেক চিহ্ন রাখুন; এবং ডান ফলক থেকে আপনার ড্রাইভ নির্বাচন করুন. তারপর Scan Now-এ ক্লিক করুন।

ম্যালওয়্যারবাইট ব্যবহার করে কীভাবে ম্যালওয়্যারগুলি সরানো যায়

স্ক্যান শেষ হওয়ার পরে; এটি ম্যালওয়্যার সনাক্ত করবে এবং তালিকাভুক্ত করবে। তারপর আপনি তাদের অপসারণ করতে এখান থেকে সবাইকে কোয়ারেন্টাইন করতে পারেন। আপনার পিসি আবার স্বাভাবিক মোডে রিবুট করুন; এবং আপনার পরিষ্কার হওয়া উচিত। আপনি যদি Malwarebytes এর একটি প্রিমিয়াম সংস্করণ কিনে থাকেন; তাহলে আপনার সিস্টেম রিয়েল টাইমে সুরক্ষিত থাকে অন্যথায় আপনাকে ম্যানুয়ালি চালাতে হবে।

ম্যাকের জন্য Malwarebytes ইনস্টল করুন এবং ব্যবহার করুন

এই যুগে, এমনকি ম্যাকও ম্যালওয়ার থেকে সুরক্ষিত নয়। তাই এটি বাঞ্ছনীয় যে আপনি মাসে একবার বা তার বেশি সময় ম্যালওয়্যারবাইট স্ক্যান চালান। প্রথমে আপনাকে ডাউনলোড করতে হবে। এটি করতে, এই লিঙ্কে যান। ডাউনলোড সম্পূর্ণ হওয়ার পরে, খুলুন৷ এটা একটি উইন্ডো আপনাকে ম্যালওয়্যারবাইটস ইনস্টল করার জন্য অনুরোধ করবে, টেনে এনে নিশ্চিত করুন অ্যাপ্লিকেশন আইকনে ম্যালওয়্যারবাইট অ্যান্টি-ম্যালওয়্যার।

ম্যালওয়্যারবাইট ব্যবহার করে কীভাবে ম্যালওয়্যারগুলি সরানো যায়

এখন Applications -এ যান ফোল্ডার, এবং ডান ক্লিক করুন Malwarebytes-এ এবং খুলুন ক্লিক করুন এটা চালানোর জন্য নিশ্চিত করুন৷ এটি চালানোর জন্য প্রদর্শিত বার্তা।

ম্যালওয়্যারবাইট ব্যবহার করে কীভাবে ম্যালওয়্যারগুলি সরানো যায়

আপনি যদি এই বার্তাটি পান যে "'Malwarebytes Anti-malware' খোলা যাবে না কারণ এটি Mac App Store থেকে ডাউনলোড করা হয়নি" তাহলে এটি চালানোর জন্য আপনাকে আপনার নিরাপত্তা সেটিংস পরিবর্তন করতে হবে। এটি করতে, সিস্টেম এ যান৷ অভিরুচি , এবং নিরাপত্তা এ ক্লিক করুন এবং গোপনীয়তা .

সাধারণ-এ ট্যাব, খুলুন ক্লিক করুন যাইহোক . প্রশাসক লিখুন ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড ম্যালওয়্যারবাইট সহায়ক টুলের জন্য প্রয়োজনীয় যা আপনার সিস্টেমের সংবেদনশীল এলাকায় অ্যাক্সেস করতে ব্যবহৃত হয়।

ম্যালওয়্যারবাইট ব্যবহার করে কীভাবে ম্যালওয়্যারগুলি সরানো যায়

Malwarebytes এখন খুলবে. সম্মত ক্লিক করে EULA চুক্তি স্বীকার করুন . ম্যালওয়্যারবাইটগুলি সাম্প্রতিক স্বাক্ষরগুলির জন্য পরীক্ষা করার সময় সংক্ষিপ্তভাবে বিরতি দিতে পারে৷ স্ক্যান করুন ক্লিক করুন স্ক্যান করা শুরু করার জন্য বোতাম।

ম্যালওয়্যারবাইট ব্যবহার করে কীভাবে ম্যালওয়্যারগুলি সরানো যায়

স্ক্যান করার পরে যদি কোনও ম্যালওয়্যার শনাক্ত না হয় তবে আপনি একইভাবে স্ক্যান সম্পূর্ণ উইন্ডো পাবেন। যদি কোনো ম্যালওয়্যার শনাক্ত করা হয়, তাহলে একটি উইন্ডো আপনাকে ফলাফল দেখাবে। নিশ্চিত করুন যে সমস্ত আইটেম চেক করা হয়েছে এবং সরান ক্লিক করুন৷ নির্বাচিত৷ .


  1. কিভাবে ইকো অ্যান্টিভাইরাস 2010 সরাতে হয়

  2. ম্যালওয়্যার অপসারণের জন্য কীভাবে ম্যালওয়্যারবাইটস অ্যান্টি-ম্যালওয়্যার ব্যবহার করবেন

  3. কিভাবে Windows 10 থেকে Avast সরাতে হয়

  4. আপনার কম্পিউটারে গোপনীয়তা সেটিংস ব্যবহার করে গোপনীয়তার চিহ্নগুলি কীভাবে সরিয়ে ফেলবেন?