কম্পিউটার

ঠিক করুন:mfc110u.dll আপনার কম্পিউটার থেকে অনুপস্থিত

mfc110u.dll ফাইলটি হল মাইক্রোসফ্ট স্টুডিও ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণযোগ্য এর সাথে যুক্ত এক প্রকার DLL ফাইল ভিজ্যুয়াল স্টুডিও 2012 এর জন্য mfc110u.dll এর পরিচ্ছন্ন সংস্করণ উইন্ডোজের একটি ডিফল্ট সিস্টেম কম্পোনেন্ট (সিস্টেম ফাইল)। ব্যবহারকারীরা সাধারণত কিছু প্রোগ্রাম অপসারণ করার পরে বা একটি নতুন ইনস্টল করা সফ্টওয়্যার খোলার পরে এই বিশেষ সমস্যার সম্মুখীন হন৷

ঠিক করুন:mfc110u.dll আপনার কম্পিউটার থেকে অনুপস্থিত

দ্রষ্টব্য: এই নির্দিষ্ট সমস্যাটির সাথে যুক্ত ত্রুটির বার্তাটি পড়ে “এই অ্যাপ্লিকেশনটি শুরু হতে ব্যর্থ হয়েছে কারণ mfc110u.dll পাওয়া যায়নি৷ অ্যাপ্লিকেশনটি পুনরায় ইনস্টল করলে এই সমস্যার সমাধান হতে পারে৷৷ এই বিশেষ সমস্যাটি Windows 7-এ রয়েছে বলে মনে হচ্ছে।

mfc110u.dll এর সাথে সমস্যা ফাইলটি হয় ভিজ্যুয়াল স্টুডিওর কিছু দূষিত উপাদান দ্বারা বা একটি 3য় পক্ষের সফ্টওয়্যার দ্বারা সৃষ্ট হয় যা DLL ফাইলের ক্ষতি করে। যখনই mfc110u.dll (এবং অন্য কোন DLL ফাইল) ক্ষতিগ্রস্ত হয়, আপনি DLL ফাইল ব্যবহার করতে হবে এমন একটি নির্দিষ্ট সফ্টওয়্যার খোলার সময় উপরে উল্লিখিত ত্রুটি বার্তা পাবেন। ইভেন্টে যেmfc110u.dll স্টার্টআপে চালানোর জন্য নির্ধারিত একটি পরিষেবার জন্য প্রয়োজন, আপনার কম্পিউটার বুট হওয়ার সাথে সাথে আপনি ত্রুটি বার্তাটি পাবেন৷

গুরুত্বপূর্ণ:  অনেক ব্যবহারকারী DLL ফাইলের জন্য সেরা ডাউনলোড স্থান সম্পর্কে প্রশ্ন নিয়ে আমাদের কাছে আসেন। যখনই আপনি এই ত্রুটি বার্তা বা অনুরূপ কিছু পান, তখন DLL ফাইলটি ডাউনলোড করে এটির ডিফল্ট অবস্থানে পেস্ট করার পরামর্শ দেওয়া হয় না। প্রতিটি সাম্প্রতিক উইন্ডোজ সংস্করণ স্বয়ংক্রিয়ভাবে প্রয়োজনীয় উপাদানগুলি পুনরুদ্ধার করতে পুরোপুরি সক্ষম - যদি না কিছু এটি করতে বাধা দেয়। আপনি যদি একটি দূষিত সফ্টওয়্যার বা অ্যাডওয়্যার ইনস্টল করা এড়াতে চান, যে ওয়েবসাইটগুলি এটি অফার করার দাবি করে সেখান থেকে "mfc110u.dll" ফাইল ডাউনলোড করবেন না .

আপনি যদি বর্তমানে এই ত্রুটির সাথে লড়াই করে থাকেন, তাহলে আমরা দুটি সফল সমাধান সনাক্ত করতে পেরেছি যা অন্য ব্যবহারকারীরা সমস্যা সমাধানের জন্য ব্যবহার করেছে। আপনি ত্রুটি বার্তা থেকে পরিত্রাণ পেতে পরিচালনা না করা পর্যন্ত অনুগ্রহ করে নীচের দুটি সম্ভাব্য সমাধান অনুসরণ করুন৷

পদ্ধতি 1:ভিজ্যুয়াল স্টুডিও 2012 এর জন্য ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণযোগ্য পুনরায় ইনস্টল করুন

যেহেতু mfc110u.dll ভিজ্যুয়াল স্টুডিও 2012 এর জন্য মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ এর একটি জটিল অংশ , আমরা আবার এই প্যাকেজটি আনইনস্টল এবং পুনরায় ডাউনলোড করে শুরু করতে যাচ্ছি। অনেক ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে এই পদ্ধতিটি সমাধান করতে সফল হয়েছে “mfc110u.dll আপনার কম্পিউটার থেকে অনুপস্থিত "।

অপসারণ এবং পুনরায় ইনস্টল করার জন্য অনুগ্রহ করে নীচের নির্দেশিকা অনুসরণ করুন ভিজ্যুয়াল স্টুডিও 2012-এর জন্য মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ:

  1. Windows কী + R টিপুন একটি রান উইন্ডো খুলতে। তারপর, টাইপ করুন “appwiz.cpl ” এবং Enter চাপুন খোলার জন্য প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য।
    ঠিক করুন:mfc110u.dll আপনার কম্পিউটার থেকে অনুপস্থিত
  2. প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য , অ্যাপ্লিকেশন তালিকার মধ্য দিয়ে নিচে স্ক্রোল করুন এবং Microsoft Visual C++ 2012 পুনরায় বিতরণযোগ্য খুঁজুন . তারপর, এটিতে ডান-ক্লিক করুন এবং আনইনস্টল নির্বাচন করুন৷ .
    ঠিক করুন:mfc110u.dll আপনার কম্পিউটার থেকে অনুপস্থিত দ্রষ্টব্য: আপনি যদি 64-বিট ব্যবহার করেন, আপনি সম্ভবত দুটি সংস্করণ খুঁজে পাবেন - একটি 32-বিটের জন্য এবং একটি 64-বিটের জন্য। যদি তাই হয়, উভয়ই আনইনস্টল করুন।
  3. একবার ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণযোগ্য/গুলি আনইনস্টল হয়ে গেলে, আপনার কম্পিউটার রিবুট করুন এবং নীচের পদক্ষেপগুলি চালিয়ে যান৷
  4. এই লিঙ্কে যান (এখানে) এবং ডাউনলোড করুন ভিজ্যুয়াল স্টুডিও 2012 আপডেট 4 এর জন্য ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণযোগ্য .
    ঠিক করুন:mfc110u.dll আপনার কম্পিউটার থেকে অনুপস্থিত দ্রষ্টব্য: মনে রাখবেন যে এই এক্সিকিউটেবলটিতে 32-বিট এবং 64-বিট সংস্করণ উভয়ের জন্য ইনস্টলার রয়েছে।
  5. যদি আপনি 64-বিটে থাকেন, তাহলে VSU_4\vcredist_x64.exe-এর সাথে যুক্ত বাক্সে টিক চিহ্ন দিন এবং VSU_4\vcredist_x86.exe এবং পরবর্তী টিপুন ডাউনলোড শুরু করার জন্য বোতাম। আপনার Windows 32-বিট সংস্করণ থাকলে, শুধুমাত্র VSU_4\vcredist_x86.exe  ডাউনলোড করুন ইনস্টলার।
    ঠিক করুন:mfc110u.dll আপনার কম্পিউটার থেকে অনুপস্থিত
  6. ডাউনলোড সম্পূর্ণ হলে, ইনস্টলেশন প্যাকেজ/গুলি চালান এবং ইনস্টল করুন Microsoft Visual C++ 2012 আপনার সিস্টেমে ফিরে যান৷
    ঠিক করুন:mfc110u.dll আপনার কম্পিউটার থেকে অনুপস্থিত দ্রষ্টব্য: আপনি যদি x64 এ থাকেন, তাহলে উভয় ইনস্টলার চালাতে ভুলবেন না।
  7. আপনার সিস্টেম রিবুট করুন এবং দেখুন সমস্যাটির সমাধান হয়েছে কিনা।

আপনি যদি এখনও একই ত্রুটি বার্তা দ্বারা বিরক্ত হন, তাহলে পদ্ধতি 2. দিয়ে চালিয়ে যান।

পদ্ধতি 2:আপনার 3য় পক্ষের অ্যান্টিভাইরাসের সমস্ত চিহ্ন সরান

কিছু ব্যবহারকারী যারা এই সমস্যার সম্মুখীন হচ্ছেন তারা উল্লেখ করেছেন যে অপরাধী হতে পারে আপনার বাহ্যিক অ্যান্টিভাইরাস স্যুট . তারা অনুমিতভাবে তাদের তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাস আনইনস্টল করে সমস্যার সমাধান করতে পেরেছে - এটি উইন্ডোজকে অনুপস্থিত উপাদানগুলি পুনরুত্পাদন করার অনুমতি দেয়। ব্যবহারকারীদের দ্বারা প্রায়ই AVG নিরাপত্তাকে অপরাধী হিসাবে নামকরণ করা হয় যারা একই ধরনের সমস্যার সম্মুখীন হয় - তবে অন্যান্য 3য় পক্ষের নিরাপত্তা স্যুটগুলিও এই সমস্যার কারণ হতে পারে৷

দ্রষ্টব্য: মনে রাখবেন যে সাময়িকভাবে আপনার নিরাপত্তা স্যুট অক্ষম করলে সমস্যার সমাধান হবে না – আপনাকে স্যুটটি সম্পূর্ণরূপে আনইনস্টল করতে হবে।

আপনি যদি তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাস ব্যবহার করেন (উইন্ডোজ ডিফেন্ডার ছাড়া অন্য কিছু), এটি আনইনস্টল করুন, আপনার সিস্টেম রিবুট করুন এবং সমস্যাটি সমাধান হয়েছে কিনা দেখুন। আপনি একটি রান উইন্ডো খুলে সহজেই আপনার অ্যান্টিভাইরাস আনইনস্টল করতে পারেন (Windows key + R ) এবং আপনার নিরাপত্তা স্যুট সম্পূর্ণরূপে প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য থেকে আনইনস্টল করা তালিকা একবার অ্যান্টিভাইরাস সরানো হলে, আপনার মেশিনটি রিবুট করুন এবং দেখুন যে উইন্ডোজ স্বয়ংক্রিয়ভাবে অনুপস্থিত mfc110u.dll  পুনরায় তৈরি করতে সক্ষম কিনা ফাইল।

যদি সমস্যাটি সমাধান করা হয়, আপনি এগিয়ে যেতে পারেন এবং 3য় পক্ষের অ্যান্টিভাইরাসটি পুনরায় ইনস্টল করতে পারেন যা আপনি আগে ব্যবহার করেছিলেন৷

যদি উপরের দুটি পদ্ধতি আপনাকে সাহায্য না করে তাহলে “mfc110u.dll আপনার কম্পিউটার থেকে অনুপস্থিত ” ত্রুটি, সমস্যাটি ভাইরাস সংক্রমণের সাথে সম্পর্কিত না হলে আপনি তদন্ত করতে চাইতে পারেন। আপনি ম্যালওয়্যারবাইটস (ম্যালওয়্যারগুলি সরান) এর সাথে একটি ম্যালওয়্যার সংক্রমণ অপসারণ সম্পর্কে আমাদের গভীর নিবন্ধটি রেফারেন্স হিসাবে ব্যবহার করতে পারেন।

যদি স্ক্যানটি কিছু প্রকাশ না করে, তাহলে একটি স্টার্টআপ মেরামত (স্টার্টআপ মেরামত) করার কথা বিবেচনা করুন, কারণ সমস্যাটি সম্ভবত একটি দূষিত Windows ফাইল (অন্যান্য পদ্ধতির ব্যর্থতার পরে) দ্বারা সৃষ্ট হয়েছে।


  1. কিভাবে "vulkan-1.dll আপনার কম্পিউটার থেকে অনুপস্থিত" ত্রুটি ঠিক করবেন?

  2. ঠিক করুন:StartUpCheckLibrary.dll অনুপস্থিত

  3. আপনার উইন্ডোজ কম্পিউটারে DLL পাওয়া যায় নি বা অনুপস্থিত ঠিক করুন

  4. Windows 11-এ VCRUNTIME140.dll অনুপস্থিত ঠিক করুন