কম্পিউটার

স্থির করুন:msseces.exe উচ্চ CPU ব্যবহার

Microsoft Security Essentials হল একটি অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার প্রোগ্রাম যার লক্ষ্য Windows 7 এবং আরও বিল্ডকে সুরক্ষা প্রদান করা। এটি মাইক্রোসফ্ট নিজেই আপডেট এবং রক্ষণাবেক্ষণ করে এবং অন্যান্য তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাস প্রোগ্রামগুলির জন্য এটি একটি ভাল বিকল্প৷

উইন্ডোজ এবং মাইক্রোসফ্ট সিকিউরিটি এসেনশিয়াল থাকা সত্ত্বেও, উভয়ই মাইক্রোসফ্ট দ্বারা বিকশিত এবং রক্ষণাবেক্ষণ করা হচ্ছে, এমন বেশ কয়েকটি পরিস্থিতি রয়েছে যেখানে “msseces.exe পরিষেবা দ্বারা উচ্চ CPU ব্যবহার রয়েছে ” এই প্রক্রিয়াটি হল সামনের GUI এর Microsoft Security Essentials . এটি বলার সাথে সাথে, প্রক্রিয়া “MsMpEng.exe ” হল MSE (Microsoft Security Essentials) এর ব্যাক-এন্ড। এটি লক্ষণীয় যে এই ব্যাকএন্ড প্রক্রিয়াটি MSE এবং Windows Defender উভয়ই ব্যবহার করে। আপনি MSE ইনস্টল করলে, Windows Defender বন্ধ হয়ে যাবে এবং এটি এই প্রক্রিয়াটি ব্যবহার করবে।

এই সমস্যা সমাধানের জন্য কয়েকটি সমাধান আছে। প্রথমত, আমরা MSE-এর মধ্যেই বাদ দেওয়া ফাইলগুলিতে MSE-এর ডিরেক্টরি যোগ করার চেষ্টা করব। যদি এটি কাজ না করে, আমরা ইনস্টল করা অতিরিক্ত অ্যান্টিভাইরাস প্রোগ্রামগুলির জন্য কম্পিউটারে অনুসন্ধান করব৷

S ওলিউশন 1:ব্যতিক্রম হিসেবে অবস্থান যোগ করা হচ্ছে

আমরা “msseces.exe প্রক্রিয়ার ডিরেক্টরিতে নেভিগেট করব ”, টার্গেট অ্যাড্রেস কপি করুন এবং MSE তে এটিকে একটি ব্যতিক্রম হিসেবে যোগ করুন। এটি ব্যাকএন্ডের মতো MSE-এর ফ্রন্ট-এন্ডের সমস্যার সমাধান করতে পারে। মনে রাখবেন যে এই সমাধানটি অনুসরণ করার জন্য আপনার প্রশাসকের বিশেষাধিকারের প্রয়োজন হতে পারে৷

  1. Windows + R টিপুন, টাইপ করুন “taskmgr ” ডায়ালগ বক্সে এবং এন্টার টিপুন।
  2. একবার টাস্ক ম্যানেজারে, প্রসেস-এর ট্যাবে নেভিগেট করুন এবং “exe খুঁজুন ” এটিতে ডান-ক্লিক করুন এবং ফাইল অবস্থান খুলুন নির্বাচন করুন৷ .

স্থির করুন:msseces.exe উচ্চ CPU ব্যবহার

  1. একবার ফাইলের অবস্থানে, “msseces অনুসন্ধান করুন৷ ” অ্যাপ্লিকেশনের তালিকা থেকে। এটিতে ডান-ক্লিক করুন এবং "পাঠ্য হিসাবে ঠিকানা অনুলিপি করুন ক্লিক করুন৷ ”।

স্থির করুন:msseces.exe উচ্চ CPU ব্যবহার

  1. এখন MSE চালু করুন এবং সেটিংস ট্যাবে ক্লিক করুন। এখন বাদ দেওয়া ফাইল এবং অবস্থানগুলি নির্বাচন করুন৷ বাম নেভিগেশন ফলক এবং পেস্ট ব্যবহার করে ফাইল অবস্থানে ঠিকানা. এখন যোগ করুন এ ক্লিক করুন .

স্থির করুন:msseces.exe উচ্চ CPU ব্যবহার

  1. পরিবর্তনগুলি সংরক্ষণ করুন এবং MSE থেকে প্রস্থান করুন। আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 2:পুরানো অ্যান্টিভাইরাস প্রোগ্রামগুলি আনইনস্টল করা

এটি একটি সুপরিচিত সত্য যে একাধিক অ্যান্টিভাইরাস প্রোগ্রাম ইনস্টল করা অপারেটিং সিস্টেমের ভারসাম্যকে ব্যাহত করতে পারে কারণ বিভিন্ন প্রক্রিয়া আপনার কম্পিউটারে সংস্থানগুলির জন্য প্রতিযোগিতা করছে। আপনি যদি সম্প্রতি আপনার কম্পিউটারে একটি নতুন অ্যান্টিভাইরাস প্রোগ্রাম ইনস্টল করে থাকেন তবে এটি আনইনস্টল করাই বুদ্ধিমানের কাজ। এমন অনেক প্রতিবেদন রয়েছে যেখানে লোকেরা কেবলমাত্র উচ্চ CPU ব্যবহার অনুভব করছিল কারণ তাদের একাধিক অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার চলছিল।

  1. Windows + R টিপুন, টাইপ করুন “appwiz. cpl ” ডায়ালগ বক্সে এবং এন্টার টিপুন।
  2. এখানে সমস্ত অ্যাপ্লিকেশন তালিকাভুক্ত করা হবে। অতিরিক্ত অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার খুঁজুন, এটিতে ডান-ক্লিক করুন এবং “আনইনস্টল করুন নির্বাচন করুন ”।

স্থির করুন:msseces.exe উচ্চ CPU ব্যবহার

  1. পুনরায় শুরু করুন৷ আপনার কম্পিউটার আনইনস্টল করার পরে এবং সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন। আপনি প্যাকেজের সাথে আসা আনইনস্টলার ব্যবহার করে অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার আনইনস্টল করতে পারেন।

দ্রষ্টব্য: আপনার নিজের ঝুঁকিতে অতিরিক্ত অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার আনইনস্টল করুন. আপনার কম্পিউটারে কোনো ভাইরাস সংক্রমিত হওয়ার জন্য অ্যাপুয়াল দায়ী থাকবে না।

সমাধান 3:MSE আনইনস্টল এবং নিষ্ক্রিয় করা

উপরে তালিকাভুক্ত উভয় পদ্ধতি ব্যবহার করে সমস্যাটি এখনও সমাধান না হলে, আপনি আপনার কম্পিউটার থেকে Microsoft Security Essentials অ্যাপ্লিকেশানটি নিষ্ক্রিয় এবং আনইনস্টল করতে পারেন এবং অন্য কোনো বিকল্পে লেগে থাকতে পারেন। বাজারে কয়েক ডজন বিনামূল্যের অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার উপলব্ধ রয়েছে যা কাজটি সম্পন্ন করে। এমনকি আপনি একটি ভাল প্রতিস্থাপন না হওয়া পর্যন্ত অস্থায়ীভাবে উইন্ডোজ ডিফেন্ডার ব্যবহার করতে পারেন।

আপনাকে প্রথমে অক্ষম করতে হবে৷ এমএসই অ্যাপ্লিকেশন ওপেন করে। যদি নিষ্ক্রিয় করা কৌশলটি না করে, আপনার উচিত আনইনস্টল করা৷ এটি সমাধান 2 এ বর্ণিত পদ্ধতি ব্যবহার করে।

আপনি আমাদের নিবন্ধটিও দেখতে পারেন কিভাবে এন্টিমালওয়্যার সার্ভিস এক্সিকিউটেবল (MsMpEng) দ্বারা উচ্চ সিপিইউ ব্যবহার ঠিক করবেন যাতে MSE এর সামনের জন্য CPU ব্যবহার ঠিক করা যায়।


  1. WmiPrvSE.exe দ্বারা উচ্চ CPU ব্যবহার ঠিক করুন

  2. WUDFHost.exe দ্বারা উচ্চ CPU ব্যবহার ঠিক করুন

  3. Searchindexer.exe উচ্চ CPU ব্যবহার ঠিক করুন

  4. Ntoskrnl.exe উচ্চ CPU ব্যবহার ঠিক করুন