কম্পিউটার

ঠিক করুন:সংকুচিত (জিপ করা) ফোল্ডারটি অবৈধ৷

কিছু ব্যবহারকারী ফাইল এক্সপ্লোরার ব্যবহার করে .zip ফাইল খোলার ক্ষমতা হারিয়েছে বলে রিপোর্ট করেছেন। দৃশ্যত, তারা .zip সংরক্ষণাগারে ডাবল ক্লিক করার চেষ্টা করলে কিছুই হবে না বা ফাইল এক্সপ্লোরার প্রতিক্রিয়াহীন হয়ে যাবে। .zip সংরক্ষণাগারে ডান-ক্লিক করুন এবং সব এক্সট্রাক্ট করুন বেছে নিন নিম্নলিখিত ত্রুটি প্রদর্শন করবে:

“Windows নিষ্কাশন সম্পূর্ণ করতে পারে না
সংকুচিত জিপার *আর্কাইভ নাম* অবৈধ”

এটি একটি নির্দিষ্ট জিপ করা ফোল্ডারের সাথে স্পষ্টতই একটি সমস্যা নয় কারণ প্রভাবিত ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে তাদের ডাউনলোড করা প্রতিটি জিপ সংরক্ষণাগার একই আচরণ প্রদর্শন করছে। যদিও সবচেয়ে বেশি ঘটনা Windows 10 এ রিপোর্ট করা হয়েছে, এমন কিছু ক্ষেত্রে ব্যবহারকারীরা Windows 7 বা Windows 8.1-এ এই সমস্যার সম্মুখীন হন।

আপনি যদি বর্তমানে সংকুচিত (জিপ করা) ফোল্ডারটি অবৈধ নিয়ে লড়াই করছেন ত্রুটি, নিম্নলিখিত পদ্ধতি সাহায্য করবে. নীচে আপনার কাছে সংশোধন এবং সমাধানের একটি সংগ্রহ রয়েছে যা অন্যরা সংকুচিত (জিপ করা) ফোল্ডারটি অবৈধ এড়াতে ব্যবহার করেছে ত্রুটি. অনুগ্রহ করে নিচের প্রতিটি পদ্ধতি অনুসরণ করুন যতক্ষণ না আপনি এমন একটি সমাধান আবিষ্কার করেন যা আপনার পরিস্থিতিতে সমস্যাটির সমাধান করতে পারে।

পদ্ধতি 1:কম্প্রেশন ক্লায়েন্ট পুনরায় ইনস্টল করা

শুরু করার সুস্পষ্ট জায়গা হল কম্প্রেশন ক্লায়েন্ট যা আপনি ব্যবহার করছেন। অন্যান্য ব্যবহারকারীরা একই সমস্যার সাথে লড়াই করছেন তারা যে সফ্টওয়্যারটি ব্যবহার করছেন তা পুনরায় ইনস্টল করার মাধ্যমে সমস্যাটি সমাধান করতে পরিচালিত হয়েছে৷

আপনি সংকুচিত (জিপ করা) ফোল্ডারটি অবৈধ পান এমন ঘটনা ত্রুটি, কম্প্রেশন ক্লায়েন্ট পুনরায় ইনস্টল করতে নীচের নির্দেশিকা অনুসরণ করুন:

  1. Windows কী + R টিপুন একটি রান বক্স খুলতে। তারপর, টাইপ করুন “appwiz.cpl ” এবং Enter চাপুন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য খুলতে .
    ঠিক করুন:সংকুচিত (জিপ করা) ফোল্ডারটি অবৈধ৷
  2. প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য , অ্যাপ্লিকেশন তালিকার মাধ্যমে স্ক্রোল করুন এবং ডিকম্প্রেশন সফ্টওয়্যারটি আনইনস্টল করুন যেটিতে আপনি ত্রুটি পাচ্ছেন (WinRar, WinZip, 7zip, ইত্যাদি)।
  3. একবার ডিকম্প্রেশন সফ্টওয়্যারটি আনইনস্টল হয়ে গেলে, আপনার ব্রাউজারের ডাউনলোড পৃষ্ঠায় নেভিগেট করতে এবং উপলব্ধ সর্বশেষ সংস্করণটি ডাউনলোড করতে আপনার ব্রাউজার ব্যবহার করুন৷ এখানে সবচেয়ে জনপ্রিয় ডিকম্প্রেশন ক্লায়েন্টগুলির একটি তালিকা রয়েছে:
    WinRar
    WinZip
    7zip
  4. একবার ডিকম্প্রেশন ইউনিট পুনরায় ডাউনলোড করা হয়ে গেলে, আপনার কম্পিউটার পুনরায় বুট করুন এবং দেখুন আপনি সংকুচিত (জিপ করা) ফোল্ডারটি অবৈধ ছাড়াই ফাইলগুলি বের করতে পারবেন। পরবর্তী রিস্টার্টে ত্রুটি।

আপনি যদি এখনও সংকুচিত (জিপ করা) ফোল্ডারটি অবৈধ সম্মুখীন হন ত্রুটি, নীচের অন্যান্য পদ্ধতিতে যান।

পদ্ধতি 2:আরেকটি বিনামূল্যের কম্প্রেশন সফ্টওয়্যার ব্যবহার করা

যদিও এটি একটি সঠিক সমাধান নয় (আরও একটি সমাধানের মতো), কিছু প্রভাবিত ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে তারা 7-জিপ-এর মতো আরেকটি বিনামূল্যের কম্প্রেশন সফ্টওয়্যার ব্যবহার করে এই সমস্যাটি সমাধান করতে পেরেছেন৷

আপনি এটি বেশ কয়েকটি 3য় পক্ষের সমাধান দিয়ে করতে পারেন, তবে আমরা সবচেয়ে সুবিধার জন্য 7-Zip সুপারিশ করি। সংকুচিত (জিপ করা) ফোল্ডারটি অবৈধ পাওয়া এড়াতে কীভাবে 7zip ইনস্টল এবং ব্যবহার করবেন সে সম্পর্কে এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে ত্রুটি:

  1. এই লিঙ্কে যান (এখানে ) এবং আপনার উইন্ডোজ আর্কিটেকচারের জন্য উপযুক্ত 7-জিপ ইনস্টলার ডাউনলোড করুন।
  2. ইনস্টলার খুলুন, তারপর আপনার সিস্টেমে 7-জিপ ইনস্টল করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন৷
    ঠিক করুন:সংকুচিত (জিপ করা) ফোল্ডারটি অবৈধ৷
  3. 7-জিপ ইনস্টল হয়ে গেলে, আপনি যেকোনো .zip সংরক্ষণাগারে ডান-ক্লিক করতে পারেন। আপনি এখন একটি অতিরিক্ত 7-জিপ মেনু দেখতে পাবেন যা নেটিভ ক্লায়েন্টের একই বৈশিষ্ট্যগুলি ব্যবহার করতে প্রসারিত করা যেতে পারে।
    ঠিক করুন:সংকুচিত (জিপ করা) ফোল্ডারটি অবৈধ৷

পদ্ধতি 3:একটি ড্রাইভে জিপ করা যা NTFS ব্যবহার করে

4 গিগাবাইটের বেশি আকারের একটি ফাইল জিপ করার চেষ্টা করার সময় আপনি যদি এই ত্রুটিটি পান তবে আপনি যে পার্টিশনটি অপারেশন করার চেষ্টা করছেন সেটি FAT32 কিনা তা পরীক্ষা করতে চাইতে পারেন। একটি Fat32 পার্টিশনের জন্য সর্বোচ্চ ফাইলের আকার হল 4 GB। এই থ্রেশহোল্ডের উপরে যে কোনো কিছু, এটি সংকুচিত (জিপ করা) ফোল্ডারটি অবৈধ তৈরি করবে ত্রুটি৷

এই সমস্যার একটি সমাধান হল একটি NTFS ড্রাইভে অপারেশন করা বা NTFS ফাইল সিস্টেমে আপনার ড্রাইভ ফরম্যাট করা। এই সমস্যাটি ঘিরে আরেকটি উপায় হল 7zip এর মত একটি ভিন্ন ইউটিলিটি ব্যবহার করা .


  1. ব্যবহারে থাকা ফোল্ডারটি ঠিক করুন ক্রিয়াটি সম্পূর্ণ করা যাবে না ত্রুটি

  2. Windows 10 স্টোরের ত্রুটি 0x80073cf9 ঠিক করুন

  3. উইন্ডোজ 10-এ হ্যান্ডেলটি অবৈধ ত্রুটি ঠিক করুন

  4. Windows 10