কম্পিউটার

ঠিক করুন:(1058) ERROR_SERVICE_DISABLED

এটি একটি বিস্তৃত ত্রুটি যা সব ধরণের পরিস্থিতিতে প্রদর্শিত হতে পারে, সাধারণত যখন বিভিন্ন গেম চালু করার চেষ্টা করা হয়। ত্রুটিটি স্টার্টআপের সময় প্রদর্শিত হয় এবং আপনাকে প্রকৃতপক্ষে গেমটি চালানো থেকে বাধা দেয় এবং এটি ব্যবহারকারীদের কিছু সময়ের জন্য বিরক্ত করেছে। স্মাইট, প্যালাডিনস এবং ফার ক্রাই এই বাজে সমস্যা দ্বারা প্রভাবিত কিছু গেম।

ঠিক করুন:(1058) ERROR_SERVICE_DISABLED

এই সমস্যা সমাধানের উপায় একটি দম্পতি আছে. এটি সাধারণত একটি গেমের পরিষেবার সাথে সম্পর্কিত যা গেমটি সঠিকভাবে চালানোর জন্য ঠিক করা প্রয়োজন। সমস্যাটি সমাধান করার চেষ্টা করার জন্য আমরা নীচে প্রস্তুত করা পদ্ধতিগুলি অনুসরণ করুন!

(1058) ERROR_SERVICE_DISABLED এর কারণ কী?

অনুপস্থিত বা দূষিত গেম ফাইলগুলি ভিডিও গেম সম্পর্কিত যে কোনও সমস্যার জন্য একটি কার্যকর কারণ এবং গেমের ক্যাশে যাচাই করা আপনাকে সমস্যাটি সহজেই সমাধান করতে সহায়তা করবে৷

এই ত্রুটির আরেকটি প্রধান অপরাধী হল অ্যান্টি-চিট ইউটিলিটি যা আপনি আপনার গেমের পাশাপাশি ইনস্টল করেছেন। সঠিকভাবে সমস্যার সমাধান করার জন্য টুলটির পরিষেবাটি পুনরায় চালু করতে হবে বা পুরো টুলটি পুনরায় ইনস্টল করতে হবে৷

সমাধান 1:গেম ফাইলের অখণ্ডতা যাচাই করুন

এটি হল এক নম্বর পদ্ধতি যা আপনার চেষ্টা করা উচিত তা বিবেচনা না করেই আপনি স্টিম গেমগুলির সাথে কোন ধরণের সমস্যার সম্মুখীন হন। এটি বলা হচ্ছে, আপনি যদি অন্য উপায়ে গেমটি ইনস্টল করে থাকেন তবে আপনার অবিলম্বে নীচের পদ্ধতিগুলিতে স্যুইচ করা উচিত। স্টিম ব্যবহারকারীরা এই পদ্ধতি থেকে ব্যাপকভাবে উপকৃত হতে পারে!

  1. ডেস্কটপে এর আইকনে ডাবল ক্লিক করে বা স্টার্ট মেনুতে এটি অনুসন্ধান করে বাষ্প শুরু করুন। উইন্ডোর শীর্ষে লাইব্রেরি ট্যাবটি সনাক্ত করে স্টিম উইন্ডোতে লাইব্রেরি ট্যাবে যান এবং আপনার লাইব্রেরিতে আপনার মালিকানাধীন গেমগুলির তালিকায় GTA V সনাক্ত করুন৷
  2. এর এন্ট্রিতে ডান ক্লিক করুন এবং বৈশিষ্ট্য নির্বাচন করুন। স্থানীয় ফাইল ট্যাবে নেভিগেট করুন এবং গেম ফাইলগুলির অখণ্ডতা যাচাই বোতামে ক্লিক করুন৷
ঠিক করুন:(1058) ERROR_SERVICE_DISABLED
  1. টুলটির কাজ শেষ করার জন্য অপেক্ষা করুন এবং আপনি সম্ভবত দেখতে পাবেন যে কয়েকটি ফাইল ডাউনলোড করা হয়েছে। এর পরে, গেমটি পুনরায় চালু করুন এবং লঞ্চারটি ক্র্যাশ না করে এই সময় সঠিকভাবে চালানো উচিত।

সমাধান 2:পরিষেবার স্টার্টআপ সেটিংস পরিবর্তন করুন

আপনি এমন কিছু চালাচ্ছেন কিনা তা পরীক্ষা করার জন্য গেমগুলির দ্বারা ব্যবহৃত অ্যান্টি-চিট সরঞ্জামগুলির সাথে প্রায়শই ত্রুটি ঘটে যা আপনাকে অন্য খেলোয়াড়দের তুলনায় একটি অন্যায্য সুবিধা দিতে পারে। এই সরঞ্জামগুলির মধ্যে রয়েছে কিন্তু BattlEye, EasyAntiCheat এবং PunkBuster এর মধ্যে সীমাবদ্ধ নয়। পরিষেবার স্টার্টআপ সেটিংস সঠিকভাবে কনফিগার করা না থাকলে সমস্যাটি ঘটতে পারে তাই নিশ্চিত করুন যে আপনি এটি ঠিক করেছেন!

  1. আপনার কীবোর্ডে Windows Key + R কী সমন্বয়ে ট্যাপ করে রান ডায়ালগ বক্সটি খুলুন। উদ্ধৃতি চিহ্ন ছাড়া রান বক্সে "services.msc" টাইপ করুন এবং পরিষেবা খুলতে ওকে ক্লিক করুন। এছাড়াও আপনি Windows 10-এ স্টার্ট মেনুতে পরিষেবাগুলি অনুসন্ধান করতে পারেন৷
ঠিক করুন:(1058) ERROR_SERVICE_DISABLED
  1. উপরে তালিকাভুক্ত যেকোনও পরিষেবা (EasyAntiCheat পরিষেবা, BattlEye বা PunkBuster পরিষেবা) পরিষেবার তালিকায় চিহ্নিত করুন, এতে ডান-ক্লিক করুন এবং প্রদর্শিত প্রসঙ্গ মেনু থেকে বৈশিষ্ট্য নির্বাচন করুন।
  2. যদি পরিষেবাটি শুরু হয় (আপনি এটি পরিষেবার স্থিতি বার্তার ঠিক পাশে পরীক্ষা করতে পারেন), আপনার উইন্ডোর মাঝখানে স্টপ বোতামে ক্লিক করে এটি বন্ধ করা উচিত। যদি এটি ইতিমধ্যেই বন্ধ হয়ে থাকে, তবে এটিকে (আপাতত) রেখে দিন।
ঠিক করুন:(1058) ERROR_SERVICE_DISABLED
  1. নিশ্চিত করুন যে পরিষেবার বৈশিষ্ট্যের স্টার্টআপ টাইপ মেনুর অধীনে থাকা বিকল্পটি আপনি নির্দেশাবলী নিয়ে এগিয়ে যাওয়ার আগে স্বয়ংক্রিয়ভাবে সেট করা আছে। আপনি স্টার্টআপ টাইপ সেট করার সময় উপস্থিত হতে পারে এমন কোনো ডায়ালগ বক্স নিশ্চিত করুন। প্রস্থান করার আগে উইন্ডোর মাঝখানে স্টার্ট বোতামে ক্লিক করুন।

আপনি যখন Start:

এ ক্লিক করবেন তখন আপনি নিম্নলিখিত ত্রুটির বার্তা পেতে পারেন

 “Windows স্থানীয় কম্পিউটারে পরিষেবা শুরু করতে পারেনি। ত্রুটি 1079:এই পরিষেবার জন্য নির্দিষ্ট করা অ্যাকাউন্ট একই প্রক্রিয়ায় চলমান অন্যান্য পরিষেবাগুলির জন্য নির্দিষ্ট করা অ্যাকাউন্ট থেকে আলাদা৷"

যদি এটি ঘটে থাকে তবে এটি ঠিক করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন৷

  1. পরিষেবার বৈশিষ্ট্যগুলি খুলতে উপরের নির্দেশাবলী থেকে ধাপ 1-3 অনুসরণ করুন৷ লগ অন ট্যাবে নেভিগেট করুন এবং ব্রাউজ… বোতামে ক্লিক করুন।
ঠিক করুন:(1058) ERROR_SERVICE_DISABLED
  1. "নির্বাচনের জন্য বস্তুর নাম লিখুন" বক্সের অধীনে, আপনার অ্যাকাউন্টের নাম টাইপ করুন, নাম চেক করুন-এ ক্লিক করুন এবং নামটি স্বীকৃত হওয়ার জন্য অপেক্ষা করুন৷
  2. আপনি শেষ হয়ে গেলে ওকে ক্লিক করুন এবং পাসওয়ার্ড বক্সে পাসওয়ার্ড টাইপ করুন যখন আপনাকে এটির সাথে অনুরোধ করা হবে, যদি আপনি একটি পাসওয়ার্ড সেটআপ করে থাকেন। এটি এখন সমস্যা ছাড়াই শুরু করা উচিত!

সমাধান 3:অ্যান্টি-চিট প্রোগ্রাম পুনরায় ইনস্টল করুন

যদি পরিষেবাটি আপনার কম্পিউটারে ইতিমধ্যেই চলমান ছিল এবং যদি এর স্টার্টআপের ধরনটি ইতিমধ্যেই স্বয়ংক্রিয়ভাবে সেট করা থাকে, তাহলে আপনি নীচের সমাধানটি পরীক্ষা করে দেখতে চাইতে পারেন যা আপনাকে স্টিম এবং নন-স্টিম গেমার উভয়ের জন্য গেমের ইনস্টলেশন ফোল্ডার থেকে টুলটি পুনরায় ইনস্টল করতে হবে। শুভকামনা এবং নীচের নির্দেশাবলী অনুসরণ করুন!

  1. ডেস্কটপে এটির শর্টকাট অথবা স্টার্ট মেনু বাটন বা অনুসন্ধান (কর্টানা) বোতামে ক্লিক করার পর "স্টিম" টাইপ করে স্টার্ট মেনুতে এটি অনুসন্ধান করে।
ঠিক করুন:(1058) ERROR_SERVICE_DISABLED
  1. স্টিম ক্লায়েন্ট খোলার পরে, উইন্ডোর শীর্ষে অবস্থিত মেনুতে স্টিম উইন্ডোতে লাইব্রেরি ট্যাবে নেভিগেট করুন এবং তালিকায় মরিচা এন্ট্রিটি সনাক্ত করুন৷
  2. লাইব্রেরিতে গেমের আইকনে ডান-ক্লিক করুন এবং প্রসঙ্গ মেনু থেকে বৈশিষ্ট্য বিকল্পটি বেছে নিন যা খুলবে এবং নিশ্চিত করুন যে আপনি সরাসরি বৈশিষ্ট্য উইন্ডোতে স্থানীয় ফাইল ট্যাবে নেভিগেট করেছেন এবং স্থানীয় ফাইল ব্রাউজ করুন বোতামে ক্লিক করুন। li>
ঠিক করুন:(1058) ERROR_SERVICE_DISABLED
  1. এছাড়াও আপনি স্টার্ট মেনু বাটনে ক্লিক করে বা এর পাশের সার্চ বোতামে ক্লিক করে এবং রাস্ট টাইপ করে গেমের প্রধান এক্সিকিউটেবল অনুসন্ধান করতে পারেন। যাইহোক, এক্সিকিউটেবলের উপর রাইট-ক্লিক করুন এবং প্রসঙ্গ মেনু থেকে ওপেন ফাইল লোকেশন বিকল্পটি নির্বাচন করুন যা প্রদর্শিত হবে।
  2. গেমের উপর নির্ভর করে EasyAntiCheat বা BattlEye ফোল্ডারটি সনাক্ত করুন এবং এটি খুলতে ডাবল-ক্লিক করুন। ফোল্ডারে "EasyAntiCheat_setup.exe" বা BattlEye ইনস্টল করা ফাইলটিতে ডান-ক্লিক করুন এবং প্রদর্শিত প্রসঙ্গ মেনু থেকে প্রশাসক হিসাবে চালান বিকল্পটি নির্বাচন করুন।
  3. নিশ্চিত করুন যে আপনি আপনার কম্পিউটারে স্টিম ক্লায়েন্ট থেকে সম্পূর্ণভাবে প্রস্থান করেছেন স্টিম এ ক্লিক করে>> উপরের দিকের মেনু থেকে প্রস্থান করুন।
ঠিক করুন:(1058) ERROR_SERVICE_DISABLED
  1. আপনার স্টিম উইন্ডো বন্ধ থাকলে একটি বিকল্প সমাধান হল সিস্টেম ট্রেতে (স্ক্রীনের নীচের বাম অংশ) স্টিম আইকনটি সনাক্ত করা। মনে রাখবেন যে আরও অ্যাপ দেখতে আপনাকে উপরের দিকে নির্দেশিত তীরটিতে ক্লিক করতে হতে পারে।
  2. স্টীম অ্যাপটি সনাক্ত করুন এবং ডেস্কটপ বা স্টার্ট মেনু বা অনুসন্ধান ফলাফল উইন্ডোতে এর এন্ট্রিতে ডান-ক্লিক করে এর বৈশিষ্ট্যগুলি পরিবর্তন করুন এবং বৈশিষ্ট্যগুলি নির্বাচন করুন৷ বৈশিষ্ট্য উইন্ডোতে সামঞ্জস্য ট্যাবে নেভিগেট করুন এবং পরিবর্তনগুলি প্রয়োগ করার আগে এই প্রোগ্রামটি প্রশাসক হিসাবে চালান বিকল্পের পাশের বাক্সটি চেক করুন৷
ঠিক করুন:(1058) ERROR_SERVICE_DISABLED

দ্রষ্টব্য :যদি এটি কৌশলটি না করে, আপনার রাস্ট গেম ইনস্টলেশন ফোল্ডারে ফিরে যাওয়ার চেষ্টা করুন (যেটি স্থানীয় ফাইল ব্রাউজ করার পরে খোলে), রাস্ট প্রধান এক্সিকিউটেবল সনাক্ত করুন, বৈশিষ্ট্যগুলি খুলতে ডান-ক্লিক করুন এবং একই চেক করার চেষ্টা করুন এটি চালান। প্রশাসক বিকল্প হিসাবে প্রোগ্রামটি যেমন আপনি স্টিমের জন্য করেছিলেন তা দেখতে সমস্যাটি সমাধান করবে কিনা কারণ এটি বেশ কয়েকটি খেলোয়াড়ের জন্য কাজ করেছে।


  1. Windows 10 এ PUBG ল্যাগিং ঠিক করুন

  2. Windows 10 এ Witcher 3 ক্র্যাশিং ঠিক করুন

  3. উইন্ডোজ 10 এ WOW51900314 ত্রুটি ঠিক করুন

  4. উইন্ডোজ 10 এ WOW51900309 ত্রুটি ঠিক করুন