কম্পিউটার

sppextcomobjpatcher.exe:এটা কি নিরাপদ?

আপনি যদি একজন উইন্ডোজ ব্যবহারকারী হন তবে আপনি লক্ষ্য করতে পারেন যে আপনার অ্যান্টিভাইরাস sppextcomobjpatcher.exe নামে একটি ফাইল ধরেছে . ফাইলটির অবস্থান সম্ভবত C:\Windows\Setup\scripts\Win32\SppExtComObjPatcher বা C:\Windows\Setup\scripts\x64\SppExtComObjPatcher হবে। আপনি এই ফাইলটি টাস্ক ম্যানেজারেও চলমান লক্ষ্য করতে পারেন। সুতরাং, স্পষ্টতই, অনেক ব্যবহারকারী এই ফাইলটি নিয়ে চিন্তিত এবং এটি ক্ষতিকারক কিনা।

sppextcomobjpatcher.exe:এটা কি নিরাপদ?

sppextcomobjpatcher.exe কি?

Sppextcomobjpatcher.exe হল অপারেটিং সিস্টেমের একটি অংশ (আইনি নয়) এবং এটি কী ম্যানেজমেন্ট সার্ভিস এর সাথে সম্পর্কিত (KMS) মাইক্রোসফ্ট পণ্যের জন্য লাইসেন্সিং। এর অর্থ হল এটি আপনার Microsoft পণ্য এবং/অথবা আপনার অপারেটিং সিস্টেম সক্রিয় করতে ব্যবহৃত হয়।

দ্রষ্টব্য: যদিও এই ফাইল/পরিষেবাটি অপারেটিং সিস্টেমের একটি অংশ, এটি একটি অফিসিয়াল নয়। সাধারণত, sppextcomobjpatcher.exe মাইক্রোসফ্ট পণ্য এবং উইন্ডোজকে অবৈধভাবে সক্রিয় করার জন্য ব্যবহার করা হয়। সুতরাং, আপনি যদি এই ফাইল/পরিষেবাটি আপনার সিস্টেমে চলমান দেখতে পান তবে এটি একটি সূচক যে আপনার উইন্ডো পাইরেটেড। এই কারণেই এই ফাইলটি সাধারণত আপনার অ্যান্টিভাইরাস দ্বারা ফ্ল্যাগ করা হয় কারণ Microsoft তার সিস্টেমে Windows বা অন্যান্য পণ্যের পাইরেটেড কপি চায় না।

sppextcomobjpatcher.exe কি নিরাপদ?

sppextcomobjpatcher.exe (বা AutoKMS) একটি অবৈধ সফটওয়্যার. আপনি ফাইলটি কোথা থেকে পেয়েছেন তার উপর নির্ভর করে, এটি নিরাপদ হতে পারে বা নাও হতে পারে। যে পয়েন্টটি মনে রাখা দরকার তা হল যে কেউ এইরকম একটি ফাইল তৈরি করতে পারে, একটি ভাইরাস অন্তর্ভুক্ত করতে পারে এবং পাইরেটেড উইন্ডোজ সংস্করণ হিসাবে বিনামূল্যে সরবরাহ করতে পারে। এই ফাইলগুলির কোন চেক নেই. সুতরাং, আমরা নিশ্চিত হতে পারি না যে ফাইলটি নিরাপদ কিনা৷

আমরা যা সুপারিশ করি তা হল আপনি পাইরেটেড অপারেটিং সিস্টেম ব্যবহার করবেন না। আপনি যদি কোনো দোকান থেকে উইন্ডোজ কিনে থাকেন এবং আপনি এই ফাইলটি দেখতে পান তাহলে আপনার এটি ফেরত দেওয়া উচিত কারণ উইন্ডোজের কপি পাইরেটেড। অন্যদিকে, আপনি যদি এই হুমকিটি দেখা শুরু করেন এবং আপনার কাছে একটি প্রকৃত উইন্ডোজ থাকে তবে আপনাকে একটি ভাল অ্যান্টিভাইরাস দিয়ে আপনার সিস্টেম স্ক্যান করতে হবে (আমরা ম্যালওয়্যারবাইটগুলি সুপারিশ করব)।

দিনের শেষে, এটা আপনার পছন্দ . এই sppextcomobjpatcher.exe ফাইলটি বেশিরভাগ অ্যান্টিভাইরাস অ্যাপ্লিকেশান দ্বারা পতাকাঙ্কিত হবে তাতে ভাইরাস থাকুক বা না থাকুক। এটি কারণ এটি সফ্টওয়্যারের একটি আইনি অংশ নয়। আপনি যদি পাইরেটেড সংস্করণগুলি ব্যবহার করতে অভ্যস্ত হয়ে থাকেন এবং আপনি অন্য কোনও সন্দেহজনক কার্যকলাপ লক্ষ্য না করেন তবে আপনি এটি ব্যবহার চালিয়ে যেতে পারেন৷


  1. উইন্ডোজে ব্রাউজার Broker.exe কি? এটা চালানো নিরাপদ?

  2. উইন্ডোজ 10 এ কিভাবে GZ ফাইল খুলবেন

  3. উইন্ডোজ 10 এ কীভাবে BAT কে EXE তে রূপান্তর করবেন

  4. Windows 10 এ MRT.exe কি?