কম্পিউটার

ফিক্স:ফোর্স প্রোটেক্টেড প্যারামিটার সেট ছাড়া একটি সুরক্ষিত পার্টিশন মুছে ফেলা যাবে না

বেশ কিছু ব্যবহারকারী 'জোর সুরক্ষিত প্যারামিটার সেট ছাড়া একটি পার্টিশন মুছতে পারবেন না' সম্মুখীন হচ্ছেন DiskPart ব্যবহার করার চেষ্টা করার সময় রিকভারি পার্টিশন অপসারণ করতে। সমস্যাটি একটি নির্দিষ্ট Windows সংস্করণের জন্য নির্দিষ্ট নয় কারণ এটি Windows 7, Windows 8.1 এবং Windows 10-এর সাথে ঘটে বলে রিপোর্ট করা হয়েছে।

ফিক্স:ফোর্স প্রোটেক্টেড প্যারামিটার সেট ছাড়া একটি সুরক্ষিত পার্টিশন মুছে ফেলা যাবে না

'বল সুরক্ষিত প্যারামিটার সেট ছাড়া একটি সুরক্ষিত পার্টিশন মুছে ফেলা যাবে না' ত্রুটির কারণ কী?

আমরা বিভিন্ন ব্যবহারকারীর প্রতিবেদন এবং তারা সমস্যাটির যত্ন নেওয়ার জন্য ব্যবহৃত সমাধানগুলি দেখে এই বিশেষ সমস্যাটি তদন্ত করেছি৷

সম্ভবত, ত্রুটি বার্তাটি DiskPart দ্বারা নিক্ষিপ্ত হয় কারণ আপনি "ভলিউম মুছুন ব্যবহার করে একটি লুকানো বা সিস্টেম সুরক্ষিত পার্টিশন মুছে ফেলার চেষ্টা করছেন৷ " আদেশ৷

এটি করার ফলে সম্ভবত 'জোর সুরক্ষিত প্যারামিটার সেট ছাড়া একটি সুরক্ষিত পার্টিশন মুছে ফেলা যাবে না ' ত্রুটি কারণ লুকানো বা সিস্টেম সুরক্ষিত পার্টিশনগুলি সরানোর জন্য DiskPart ইউটিলিটির একটি ভিন্ন প্যারামিটার প্রয়োজন৷

আপনি যদি একই ত্রুটি বার্তাটি সমাধান করতে সংগ্রাম করে থাকেন, তাহলে নীচের পদ্ধতিটি আপনাকে একটি ভিন্ন প্যারামিটার ব্যবহার করে সমস্যাটি সমাধান করার অনুমতি দেবে যা Windowsকে সংকেত দেবে যে আপনি জানেন যে আপনি কী করছেন৷

ওভাররাইড প্যারামিটার ব্যবহার করে ত্রুটির সমাধান করা

সম্ভবত, আপনি এই ত্রুটিটিকে একটি সতর্কতা হিসাবে দেখছেন যে আপনাকে অতিরিক্ত নিশ্চিত হতে হবে যে আপনি পুনরুদ্ধার পার্টিশনটি মুছতে চান। এটি কিছুটা বিভ্রান্তিকর কারণ পার্টিশন মুছে ফেলতে সাহায্য করুন এ প্যারামিটারটি নির্দেশিত নয় ডিস্কপার্টের বিভাগ .

মনে রাখবেন যে সাধারণত, ডিস্কপার্ট আপনাকে শুধুমাত্র পরিচিত ডেটা পার্টিশন মুছে ফেলতে সক্ষম করবে। কোনো পরিচিত ডেটা পার্টিশন (পুনরুদ্ধার পার্টিশন সহ) মুছে ফেলতে, আপনাকে ওভাররাইড প্যারামিটার ব্যবহার করতে হবে .

কিন্তু ডকুমেন্টেশন একপাশে সেট করে, আপনি ওভাররাইড প্যারামিটার ব্যবহার করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন। এটি কীভাবে করবেন তার একটি দ্রুত নির্দেশিকা এখানে রয়েছে:

  1. টিপুন Windows কী + R একটি রান ডায়ালগ বক্স খুলতে। তারপর, “ডিস্কপার্ট টাইপ করুন ” এবং এন্টার টিপুন DiskPart ইউটিলিটি খুলতে। যখন UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) দ্বারা অনুরোধ করা হয় , হ্যাঁ ক্লিক করুন প্রশাসনিক সুবিধা প্রদান করতে। ফিক্স:ফোর্স প্রোটেক্টেড প্যারামিটার সেট ছাড়া একটি সুরক্ষিত পার্টিশন মুছে ফেলা যাবে না
  2. নিম্নলিখিত কমান্ড টাইপ করে আপনি যে ডিস্কের সাথে কাজ করতে চান তা সনাক্ত করুন:
    list disk
  3. নিম্নলিখিত কমান্ড ব্যবহার করে আপনি যে তালিকাটি মুছতে চান বা পুনরায় ফর্ম্যাট করতে চান সেটি নির্বাচন করুন:
    select disk X

    দ্রষ্টব্য: আপনি যে ডিস্কটি পরিচালনা করার চেষ্টা করছেন তার প্রকৃত সংখ্যার জন্য X শুধুমাত্র একটি স্থানধারক। সঠিক নম্বর দিয়ে স্থানধারক প্রতিস্থাপন করুন।

  4. যথাযথ ডিস্ক নির্বাচন করা হলে, নির্বাচিত ড্রাইভ ব্যবহার করছে এমন সমস্ত পার্টিশন দেখতে নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন:
    list partition
  5. পার্টিশনের তালিকা থেকে, আপনি যেটিকে মুছে ফেলতে চান সেটিকে চিহ্নিত করুন এবং এটি নির্বাচন করতে নিম্নলিখিত কমান্ডটি ব্যবহার করুন:
    select partition X

    দ্রষ্টব্য: আপনি যে পার্টিশনটি মুছতে চান তার সংখ্যার জন্য X শুধুমাত্র একটি পার্টিশন। আপনি ধাপ 4 এ কমান্ড চালানোর পরে এটি প্রদর্শিত হবে।

  6. নির্বাচিত লক্ষ্যযুক্ত পার্টিশনের সাথে, নিম্নলিখিত কমান্ডটি ব্যবহার করে উইন্ডোজকে সংকেত দেয় যে আপনি যে পদক্ষেপটি সম্পাদন করতে চলেছেন সে সম্পর্কে আপনি নিশ্চিত (ওভাররাইড প্যারামিটার ব্যবহার করে):
    delete partition override
    
  7. প্রক্রিয়া সফলভাবে শেষ হলে, ডিস্কপার্ট থেকে প্রস্থান করতে নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন:
    exit

  1. উইন্ডোজ 10 এ প্যারামিটারটি ভুল ঠিক করুন

  2. উইন্ডোজ 10-এ ফাইলের ত্রুটি অ্যাক্সেস করতে পারে না প্রক্রিয়াটি ঠিক করুন

  3. দূরবর্তী ডেস্কটপ দূরবর্তী কম্পিউটারের সাথে সংযোগ করতে পারে না ঠিক করুন

  4. বিটটরেন্ট ত্রুটি ঠিক করুন প্রক্রিয়াটি অ্যাক্সেস করতে পারে না