কম্পিউটার

ঠিক করুন:আপনার কাছে এই অবজেক্টের নিরাপত্তা বৈশিষ্ট্য দেখার অনুমতি নেই

এই ত্রুটিটি একটি ফাইলের বা ফোল্ডারের বৈশিষ্ট্যগুলিতে নিরাপত্তা সেটিংসের গভীরে প্রদর্শিত হয় যা ফাইলের অনুমতি এবং মালিকানা নিয়ে কাজ করে। অনুমতি বিভাগের অধীনে, আপনি নিম্নলিখিত ত্রুটি বার্তার সম্মুখীন হতে পারেন:

আপনার কাছে এই বস্তুর নিরাপত্তা বৈশিষ্ট্য দেখার অনুমতি নেই, এমনকি একজন প্রশাসনিক ব্যবহারকারী হিসেবেও।
অবজেক্টের মালিকানা নেওয়ার চেষ্টা করতে, যার মধ্যে এর বৈশিষ্ট্যগুলি দেখার অনুমতি রয়েছে, উপরে পরিবর্তন ক্লিক করুন।

ঠিক করুন:আপনার কাছে এই অবজেক্টের নিরাপত্তা বৈশিষ্ট্য দেখার অনুমতি নেই

আপনি যদি ফাইল বা ফোল্ডারের সাথে সম্পর্কিত অনুমতিগুলি পরিবর্তন করতে সক্ষম হতে চান যা আপনাকে সমস্যা দিচ্ছে, আমরা আপনাকে বাকী নিবন্ধটি ঘনিষ্ঠভাবে অনুসরণ করার এবং সমস্ত পদ্ধতি চেষ্টা করার পরামর্শ দিই। শুভকামনা!

এই অবজেক্টের নিরাপত্তা বৈশিষ্ট্যের ত্রুটি দেখার জন্য আপনার কাছে অনুমতি না থাকার কারণ কী?

এই সমস্যার সম্ভাব্য কারণগুলির তালিকাটি বেশ সংক্ষিপ্ত এবং সহজবোধ্য। সমাধানের পথটি আপনার জন্য কী সমস্যার কারণ হতে পারে তার উপর নির্ভর করে তাই আমরা আপনাকে প্রথমে এই তালিকাটি পরীক্ষা করার পরামর্শ দিই:

  • অন্য কিছু প্রোগ্রাম বা পরিষেবা আপনার ফাইল বা ফোল্ডার একই সাথে ব্যবহার করছে, আপনাকে এর অনুমতি সেটিংস সম্পাদনা করতে বাধা দিচ্ছে। যদি এটি হয়, একটি সাধারণ পুনঃসূচনা সমস্যা সমাধানের জন্য যথেষ্ট বেশি হওয়া উচিত।
  • ফাইলটি তৈরি করা হয়েছে বা একটি ব্যবহারকারী অ্যাকাউন্টের মালিকানাধীন৷ যা আর সক্রিয় নয় আপনার কম্পিউটারে. এটি নিরাপদ মোডে সহজেই সমাধান করা যেতে পারে।
  • আপনি মালিক নন৷ . সমস্যাযুক্ত ফাইল বা ফোল্ডারের মালিকানা গ্রহণ করলে সমস্ত অনুমতি সমস্যা থেকে মুক্তি পাওয়া যেতে পারে।

সমাধান 1:সহজভাবে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন

এই সমস্যার সবচেয়ে সাধারণ কারণ হল যে ফাইল বা ফোল্ডারের জন্য আপনি অনুমতি পরিবর্তন করতে চান সেটি অন্য কোনো প্রোগ্রামে খোলা বা অন্য কোনো পরিষেবা দ্বারা ব্যবহৃত হয় এবং এটিকে বাধা দেওয়া অসম্ভব। যদি তা হয়, তাহলে আপনার সমস্যা সমাধানের জন্য একটি সাধারণ পুনঃসূচনা যথেষ্ট হতে পারে৷

কেবলমাত্র আপনার কম্পিউটারের স্টার্ট মেনু বোতামে ক্লিক করুন এবং পাওয়ার বোতামটি অনুসরণ করুন৷ পুনরায় শুরু করুন বেছে নিন বিকল্পগুলির তালিকা থেকে এবং দেখুন আপনার সমস্যার সমাধান হয়েছে কিনা।

সমাধান 2:নিরাপদ মোডে আপনার পিসি শুরু করুন এবং পুরানো ব্যবহারকারীদের মুছুন

এই সমস্যাটির জন্য আরেকটি সম্ভাব্য দৃশ্য দেখা যায় যদি ফাইলটি তৈরি করা হয় বা একটি ব্যবহারকারী অ্যাকাউন্টের মালিকানাধীন হয় যা মুছে ফেলা হয়েছে। এটি কখনও কখনও ফাইলটিকে মুছে ফেলা ব্যবহারকারী অ্যাকাউন্টের মালিকানাধীন হিসাবে তালিকাভুক্ত করবে যা এটির অনুমতি সেটিংস পরিবর্তন করা থেকেও বাধা দেবে। আপনি নিরাপদ মোডে মালিক হওয়া থেকে ব্যবহারকারীর অ্যাকাউন্ট মুছে ফেলতে পারেন৷

  1. এই পদ্ধতিটি Windows 10-এর থেকে পুরানো উইন্ডোজের সংস্করণের জন্য উপযোগী। রান ডায়ালগ বক্স শুরু করতে এবং “msconfig টাইপ করতে আপনার কীবোর্ডে Windows + R কী সমন্বয় ব্যবহার করুন। ” ওকে ক্লিক করার আগে।
  2. সিস্টেম কনফিগারেশন উইন্ডোতে, ডানদিকে বুট ট্যাবে নেভিগেট করুন এবং নিরাপদ বুট-এর পাশের বাক্সটি চেক করুন প্রবেশ ঠিক আছে ক্লিক করুন এবং নিরাপদ মোডে বুট করার জন্য আপনার কম্পিউটার পুনরায় চালু করুন৷
ঠিক করুন:আপনার কাছে এই অবজেক্টের নিরাপত্তা বৈশিষ্ট্য দেখার অনুমতি নেই
  1. আপনি যদি আপনার পিসিতে Windows 10 ব্যবহার করেন, তাহলে আপনার কম্পিউটারে নিরাপদ মোড অ্যাক্সেস করার আরেকটি উপায় আছে। Windows কী + I ব্যবহার করুন সেটিংস খোলার জন্য কী সমন্বয় অথবা স্টার্ট মেনু ক্লিক করুন এবং নীচের বাম অংশে গিয়ার কী ক্লিক করুন৷
  2. আপডেট এবং নিরাপত্তা>> পুনরুদ্ধার এ ক্লিক করুন এবং এখনই পুনরায় চালু করুন ক্লিক করুন অ্যাডভান্সড স্টার্টআপ বিভাগের অধীনে বিকল্প। আপনার পিসি পুনরায় চালু হবে এবং আপনাকে স্টার্টআপ সেটিংস দিয়ে অনুরোধ করা হবে পর্দা।
ঠিক করুন:আপনার কাছে এই অবজেক্টের নিরাপত্তা বৈশিষ্ট্য দেখার অনুমতি নেই
  1. নম্বরে ক্লিক করুন 4 কী অথবা F4 আপনার পিসিকে Windows 10-এ নিরাপদ মোডে চালু করার জন্য।
  2. এখন আপনি সফলভাবে সেফ মোডে বুট করেছেন, ফাইল বা ফোল্ডারে রাইট-ক্লিক করুন যা আপনাকে সমস্যা দেয় এবং প্রপার্টি বেছে নিন প্রসঙ্গ মেনু থেকে।
  3. নিরাপত্তা ট্যাবে নেভিগেট করুন এবং নীচের দিকে উন্নত বোতামে ক্লিক করুন৷ অ্যাড বোতামে ক্লিক করুন নতুন উইন্ডোতে যা পপ আপ হয় এবং একটি প্রধান নির্বাচন করুন ক্লিক করুন৷ উপরের বোতাম।
ঠিক করুন:আপনার কাছে এই অবজেক্টের নিরাপত্তা বৈশিষ্ট্য দেখার অনুমতি নেই
  1. যে ব্যবহারকারীর অ্যাকাউন্টের জন্য আপনি অনুমতি যোগ করতে চান তার নাম লিখুন এবং ক্লিক করুন নাম চেক করুন .
  2. পুরানো উইন্ডোতে, অনুমতি দিন বেছে নিন টাইপ করুন এবং এটি নিশ্চিত করুন “এতে প্রযোজ্য:এই ফোল্ডার, সাবফোল্ডার এবং ফাইলগুলি ” আপনি যে অনুমতিগুলি যোগ করতে চান তা চয়ন করুন এবং ঠিক আছে ক্লিক করুন৷
ঠিক করুন:আপনার কাছে এই অবজেক্টের নিরাপত্তা বৈশিষ্ট্য দেখার অনুমতি নেই
  1. অনুমতি এন্ট্রি তালিকা থেকে মুছে ফেলা পুরানো অ্যাকাউন্ট চয়ন করুন, একবার এটিতে ক্লিক করুন, এবং সরান ক্লিক করুন বোতাম এবং যেকোনো ডায়ালগ নিশ্চিত করুন।
  2. 'msconfig' খুলুন এবং নিরাপদ মোডের পাশের চেক বক্সটি সরান এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করুন।

সমাধান 3:সমস্ত প্রমাণীকৃত ব্যবহারকারীদের জন্য অনুমতি যোগ করুন

এই আকর্ষণীয় পদ্ধতিতে অনুমতি যোগ করার জন্য প্রমাণীকৃত ব্যবহারকারী নামক একটি ব্যবহারকারীকে যুক্ত করা অন্তর্ভুক্ত এবং এটি মূলত আপনাকে এই সমস্যাটিকে ওভাররাইড করে অনুমতি যোগ করতে সক্ষম করবে। এটি সম্পাদন করা সহজ এবং এটি কিছু লোককে সমস্যা থেকে পরিত্রাণ পেতে সাহায্য করেছে তাই আমরা আপনাকে এটি চেষ্টা করার সুপারিশ করছি৷

  1. আপনার পিসিতে আপনার লাইব্রেরি এন্ট্রি খুলুন বা আপনার কম্পিউটারে যেকোনো ফোল্ডার খুলুন এবং এই পিসিতে ক্লিক করুন বাম পাশের মেনু থেকে বিকল্প।
  2. যে ফোল্ডার বা ফাইলটির জন্য অনুমতি সেটিংস পরিবর্তন করতে চান সেটিতে নেভিগেট করুন৷
ঠিক করুন:আপনার কাছে এই অবজেক্টের নিরাপত্তা বৈশিষ্ট্য দেখার অনুমতি নেই
  1. ফোল্ডারটিতে ডান ক্লিক করুন, বৈশিষ্ট্যগুলি ক্লিক করুন , এবং তারপর নিরাপত্তা ট্যাবে ক্লিক করুন . উন্নত ক্লিক করুন বোতাম "উন্নত নিরাপত্তা সেটিংস৷ "উইন্ডো আসবে। এখানে আপনাকে তালিকায় আরেকটি অনুমতি এন্ট্রি যোগ করতে হবে। যোগ করুন ক্লিক করুন৷ বোতাম।
  2. নীল ক্লিক করুন একটি প্রধান নির্বাচন করুন পৃষ্ঠার উপরের বোতামে ক্লিক করুন এবং নতুন ব্যবহারকারী বা গোষ্ঠী নির্বাচন করুন উইন্ডো থেকে Advanced-এ ক্লিক করুন।
ঠিক করুন:আপনার কাছে এই অবজেক্টের নিরাপত্তা বৈশিষ্ট্য দেখার অনুমতি নেই
  1. ক্লিক করুনএখন খুঁজুন ঠিক তার পরে এবং প্রমাণিত ব্যবহারকারীদের সনাক্ত করুন৷ নীচে অনুসন্ধান ফলাফল এন্ট্রি. এই এন্ট্রি নির্বাচন করতে ডাবল ক্লিক করুন. ঠিক করুন:আপনার কাছে এই অবজেক্টের নিরাপত্তা বৈশিষ্ট্য দেখার অনুমতি নেই
  2. পুরানো উইন্ডোতে, প্রকারের অধীনে অনুমতি দিন নির্বাচন করুন এবং নিশ্চিত করুন যে এটি “প্রযোজ্য থেকে:এই ফোল্ডার, সাবফোল্ডার এবং ফাইলগুলি”৷ . আপনি যে অনুমতিগুলি যোগ করতে চান তা চয়ন করুন এবং ঠিক আছে ক্লিক করুন৷
  3. ঠিক আছে ক্লিক করুন আরও একবার এবং আপনার সমস্যা সমাধান করা উচিত।

সমাধান 4:মালিকানা নিন

এই সমস্যা সমাধানের আরেকটি দুর্দান্ত পদ্ধতি হল সম্পূর্ণ মালিকানা নেওয়া এটি যাতে আপনি স্বাধীনভাবে অনুমতি সেটিংস পরিবর্তন এবং সম্পাদনা করতে পারেন। আপনি প্রপার্টিজে যে উইন্ডোটি খুলেছেন সেই একই উইন্ডোতে মালিকানা নেওয়ার ফলে কখনও কখনও কিছু ত্রুটি দেখা দেয় তাই আপনি যদি একই কাজের জন্য কমান্ড প্রম্পট ব্যবহার করেন তবে এটি আরও ভাল। আমরা নীচে প্রস্তুত করা নির্দেশাবলী অনুসরণ করুন!

  1. অনুসন্ধান করুন “কমান্ড প্রম্পট স্টার্ট মেনুতে এটি টাইপ করে বা এর ঠিক পাশের অনুসন্ধান বোতাম টিপে। প্রথম এন্ট্রিতে ডান-ক্লিক করুন যা একটি অনুসন্ধান ফলাফল হিসাবে পপ আপ হবে এবং "প্রশাসক হিসাবে চালান" প্রসঙ্গ মেনু এন্ট্রি নির্বাচন করুন৷
  2. অতিরিক্ত, আপনি রান ডায়ালগ বক্সটি আনতে উইন্ডোজ লোগো কী + আর কী সমন্বয়ও ব্যবহার করতে পারেন। প্রদর্শিত ডায়ালগ বক্সে "cmd" টাইপ করুন এবং অ্যাডমিন কমান্ড প্রম্পটের জন্য Ctrl + Shift + Enter কী সমন্বয় ব্যবহার করুন।
ঠিক করুন:আপনার কাছে এই অবজেক্টের নিরাপত্তা বৈশিষ্ট্য দেখার অনুমতি নেই
  1. উইন্ডোতে নিম্নলিখিত কমান্ড টাইপ করুন এবং নিশ্চিত করুন যে আপনি প্রতিটি টাইপ করার পরে এন্টার টিপুন। "অপারেশন সফলভাবে সম্পন্ন হয়েছে" বার্তা বা পদ্ধতিটি কাজ করেছে তা জানার জন্য অনুরূপ কিছুর জন্য অপেক্ষা করুন৷
takeown  /f   "F:\ProblemFolder"   /a   /r   /d y
icacls "F:\ProblemFolder"  /t /c /grant administrators:F  System:F  everyone:F
  1. F:\ProblemFolder ফাইলের প্রকৃত অবস্থানের জন্য একটি স্থানধারক। যদি উপরের কমান্ডগুলি ত্রুটি না করে, তাহলে আপনি ফাইল বা ফোল্ডারের অনুমতি এবং মালিকানা পরিবর্তন করতে পেরেছেন!

  1. এই ক্রিয়াটি সম্পাদন করার জন্য এই ফাইলটির সাথে সম্পর্কিত কোনও প্রোগ্রাম নেই [সমাধান]

  2. এই ক্রিয়া ত্রুটিটি সম্পাদন করার জন্য আপনার অনুমতি প্রয়োজন তা ঠিক করুন

  3. FIX:এই ক্রিয়াটি সম্পাদন করার জন্য আপনার অনুমতি প্রয়োজন – ফোল্ডার বা ফাইল মুছে ফেলা যাবে না (সমাধান)

  4. ফিক্স:আপনার কাছে বর্তমানে এই ফোল্ডারটি অ্যাক্সেস করার অনুমতি নেই (সমাধান)