কম্পিউটার

কিভাবে Google Pay-তে PayPal যোগ করবেন

মোবাইল পেমেন্ট অ্যাপ জনপ্রিয় হয়ে উঠছে কারণ প্রতিবার পেমেন্ট করার প্রয়োজনে বিভিন্ন ধরনের পেমেন্ট ব্যবহার করার ঝামেলা থেকে আমাদের সময় বাঁচায়। আপনি যদি Google Pay ব্যবহার করেন, তাহলে একটি সুখবর আছে, আপনি এখন আপনার Google Pay অ্যাকাউন্টে PayPal যোগ করে অর্থপ্রদান করতে পারেন।

শুধু তাই নয়, আপনি Gmail, YouTube, এবং Google Store সহ Google ইকোসিস্টেম জুড়ে জিনিসগুলির জন্য অর্থ প্রদানের জন্য PayPal ব্যবহার করতে পারেন৷

Google Pay 24টি দেশে PayPal সমর্থন করে।

কিভাবে Google Pay-তে PayPal যোগ করবেন

পেপ্যালকে কীভাবে Google Pay-এর সাথে লিঙ্ক করবেন এবং এটি করার সময় আপনাকে কী সম্পর্কে সচেতন হতে হবে তা এখানে দেওয়া হল।

Google Pay-তে PayPal কিভাবে যোগ করবেন

আপনার PayPal অ্যাকাউন্ট Google Pay-এর সাথে কানেক্ট করতে, আপনাকে প্রথমে Google Pay অ্যাপ ইনস্টল করতে হবে। একবার ইনস্টল হয়ে গেলে Google Play-তে PayPal যোগ করার ধাপগুলি অনুসরণ করুন:

  1. আপনার Android এবং iPhone-এ Google Pay অ্যাপ চালু করুন।
  2. স্ক্রীনের নীচে ডানদিকে কার্ড/পেমেন্টে ট্যাপ করুন।
    কিভাবে Google Pay-তে PayPal যোগ করবেন
  3. এরপর, অর্থপ্রদানের পদ্ধতি যোগ করতে ‘+’ বোতামে আলতো চাপুন। আপনি যদি পেপ্যাল ​​দেখতে না পান তবে অন্যান্য অর্থপ্রদানের পদ্ধতি যুক্ত করুন নির্বাচন করুন। এখানে, আপনি একটি নতুন বিকল্প হিসাবে পেপ্যাল ​​দেখতে সক্ষম হবেন কিভাবে Google Pay-তে PayPal যোগ করবেন
  4. এটি আলতো চাপুন৷

কিভাবে Google Pay-তে PayPal যোগ করবেন

5. PayPal শংসাপত্র লিখুন এবং লগ ইন করুন

6. পরবর্তী আলতো চাপুন এবং একটি পিন লিখুন৷

7. এটি আপনার পেপ্যাল ​​অ্যাকাউন্ট লিঙ্ক করবে৷

8.এর পরে, আপনাকে ডিফল্ট টপ-আপ পরিমাণ এবং যে অ্যাকাউন্ট থেকে টপ-আপ চার্জ করা হবে তা সেট করতে হবে৷

9, সম্মতি এবং চালিয়ে যান ট্যাপ করুন৷

আপনি সব সেট. Google Pay-তে PayPal যোগ করা হয়নি।

Google Pay-তে PayPal সেটিংস কীভাবে পরিবর্তন করবেন

একবার PayPal আপনার Google Pay অ্যাকাউন্টে যোগ হয়ে গেলে আপনি অর্থপ্রদান করতে পারবেন। সাম্প্রতিক কার্যকলাপ দেখতে, কার্ড ট্যাব থেকে পেপ্যাল ​​অ্যাকাউন্ট সরান৷ তবে, আপনি যদি পেপ্যাল ​​অ্যাকাউন্টে কোনো পরিবর্তন করতে চান যেমন টপ-আপ অ্যাকাউন্ট বা পিন পরিবর্তন করতে আপনাকে পেপাল অ্যাপ থেকে করতে হবে।

এটি করতে, PayPal অ্যাপ> সেটিংস খুলুন। Google Pay নির্বাচন করুন। এখান থেকে স্বয়ংক্রিয় টপ-আপ সক্ষম বা নিষ্ক্রিয় করুন, ডিফল্ট মান এবং বিলিং অ্যাকাউন্ট পরিবর্তন করুন।

Google Pay-তে PayPal-এর সুবিধা যোগ করা হচ্ছে

বিরামহীন কেনাকাটা উপভোগ করুন :এখন আপনি কেনাকাটা করতে পছন্দ করেন এমন সমস্ত জায়গায় আপনি PayPal ব্যবহার করতে পারেন৷ এটি দোকানে হোক বা এমন জায়গা যেখানে যোগাযোগহীন অর্থপ্রদান গ্রহণ করা হয়। কেবল প্রতীকটি সন্ধান করুন, আপনার ফোনটিকে এটির কাছে ধরে রাখুন এবং আপনার কাজ শেষ। পেমেন্ট নিশ্চিত হয়ে গেলে আপনি একটি চেকমার্ক দেখতে পাবেন।

সাইন ইন না করেই অর্থপ্রদান করুন: যখনই আপনি Chrome ব্রাউজার ব্যবহার করে কেনাকাটা করছেন তখন Google Pay-তে PayPal অ্যাকাউন্ট যোগ হয়ে গেলে আপনি PayPal-এ সাইন-ইন না করেই অর্থপ্রদান করতে পারবেন। চেকআউট করার সময় শুধু পেপ্যাল ​​বোতামটি আলতো চাপুন এবং দ্রুত আপনার কাজ শেষ।

PayPal এবং Google Pay-এর সীমাবদ্ধতা কী?

আপাতত, আপনি শুধুমাত্র নির্বাচিত দেশে পেপ্যাল ​​ব্যবহার করতে পারেন। এর মানে হল আপনি যদি এমন কোনো বন্ধুকে অর্থপ্রদান করার চেষ্টা করেন যার কাছে PayPal জিনিসগুলি কাজ নাও করতে পারে৷

দ্বিতীয়ত, যদি আপনার পেপ্যালে লেনদেন করার জন্য পর্যাপ্ত ব্যালেন্স না থাকে তবে আপনি যে পরিমাণ টপ-আপ নির্বাচন করেন তা স্বয়ংক্রিয়ভাবে ব্যালেন্সে যোগ হয়ে যাবে। যাইহোক, আপনি এই অতিরিক্ত অর্থ আপনার ব্যাঙ্কে ফেরত দিতে পারেন।

র্যাপ আপ

সুতরাং, এইভাবে আপনি আপনার Google Pay অ্যাকাউন্টে PayPal যোগ করতে পারেন। মনে রাখবেন প্রক্রিয়াটির একটি অংশ হিসাবে আপনাকে একটি চার-সংখ্যার পিন তৈরি করতে হবে যা কেনাকাটা যাচাই করতে ব্যবহার করা হবে। এছাড়াও, লেনদেনের জন্য প্রয়োজনীয় পরিমাণ না থাকলে আপনাকে একটি টপ-আপ পরিমাণ নির্দিষ্ট করতে হবে।

তাছাড়া, Google Pay-তে একটি PayPal যোগ করা হয়েছে আপনি যখনই Google Pay ব্যবহার করবেন তখন এটিকে পেমেন্টের বিকল্প হিসেবে দেখতে পাবেন। সোশ্যাল মিডিয়াতে আমাদের অনুসরণ করুন – Facebook, Instagram এবং YouTube।


  1. আউটলুকে Google ক্যালেন্ডার কীভাবে যুক্ত করবেন

  2. কিভাবে Google ডক্সে ফন্ট যোগ করবেন

  3. Google Pay-তে পেমেন্টের পদ্ধতি হিসাবে পেপ্যাল ​​কীভাবে যোগ করবেন

  4. কিভাবে Google ভয়েস অ্যাকাউন্টে ক্রেডিট যোগ করবেন