কম্পিউটার

কিভাবে Vimeo থেকে ভিডিও ডাউনলোড করবেন?

Vimeo হল YouTube এবং অন্যান্য বিখ্যাত ভিডিও পরিষেবার মতো একটি ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম। অন্যান্য ভিডিও পরিষেবাগুলির বিপরীতে, আপনার যদি প্রো, প্লাস বা ব্যবসায়িক অ্যাকাউন্ট থাকে তবে ভিমিও ভিডিওগুলির জন্য একটি ডাউনলোড বিকল্প সরবরাহ করে। যাইহোক, আপনি যদি বিনামূল্যে ব্যবহারকারী হন তবে ডাউনলোড করার কোন বিকল্প নেই। কিছু বিকল্প প্লাস অ্যাকাউন্ট ছাড়াই যেকোনো ভিমিও ভিডিও ডাউনলোড করতে আপনাকে সাহায্য করতে পারে। এই নিবন্ধে, আমরা আপনাকে একটি ভিন্ন প্ল্যাটফর্মে Vimeo ভিডিও ডাউনলোড করার বিভিন্ন পদ্ধতি দেখাব।

কিভাবে Vimeo থেকে ভিডিও ডাউনলোড করবেন?

কিভাবে পিসিতে ভিমিও ভিডিও ডাউনলোড করবেন

পিসিতে ভিমিও ভিডিও ডাউনলোড করার জন্য বিভিন্ন পদ্ধতি রয়েছে। আপনি যদি ক্রমাগত ভিডিও ডাউনলোড করেন তবে আপনি একটি তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন ব্যবহার করতে পারেন। আপনি একটি অনলাইন ওয়েবসাইটও ব্যবহার করতে পারেন যা ডাউনলোড করার বিকল্প প্রদান করে তবে এতে বিজ্ঞাপন থাকতে পারে। আমরা আপনাকে পিসিতে ভিমিও ভিডিও ডাউনলোড করার সমস্ত পদ্ধতি দেখাব।

পদ্ধতি 1:Vimeo ভিডিও ডাউনলোড করতে একটি তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন ব্যবহার করা

  1. অফিসিয়াল Gihosoft TubeGet -এ যান সাইট এবং ডাউনলোড করুন সফটওয়্যার. কিভাবে Vimeo থেকে ভিডিও ডাউনলোড করবেন?
  2. ইনস্টল করুন৷ ডাউনলোড করা ফাইল থেকে সফ্টওয়্যারটি এবং খোলা এটা।
  3. এখন Vimeo ভিডিও খুলুন যে আপনি ব্রাউজারে ডাউনলোড করতে চান। URL লিঙ্ক অনুলিপি করুন৷ ভিডিও পাতার। কিভাবে Vimeo থেকে ভিডিও ডাউনলোড করবেন?
  4. Gihosoft TubeGet-এ ফিরে যান এবং “+ পেস্ট URL-এ ক্লিক করুন Vimeo ভিডিও লিঙ্ক পেস্ট করতে ” বোতাম। কিভাবে Vimeo থেকে ভিডিও ডাউনলোড করবেন?
  5. ভিডিওর জন্য বিভিন্ন মানের বিকল্প সহ একটি নতুন উইন্ডো পপ আপ হবে৷ আপনার পছন্দ নির্বাচন করুন এবং ডাউনলোড করুন ক্লিক করুন৷ বোতাম কিভাবে Vimeo থেকে ভিডিও ডাউনলোড করবেন?
  6. ভিডিওটি ডাউনলোড করা শুরু হবে এবং ডাউনলোড করার পরে, আপনি এটি আপনার সিস্টেম ভিডিও ফোল্ডারে খুঁজে পেতে পারেন৷

পদ্ধতি 2:Vimeo ভিডিও ডাউনলোড করতে একটি অনলাইন ওয়েবসাইট ব্যবহার করা

  1. আপনার Windows এ যেকোনো ব্রাউজার খুলুন, তারপর Vimeo ভিডিও পৃষ্ঠা খুলুন এবং URL অনুলিপি করুন পৃষ্ঠার।
  2. একটি নতুন ট্যাব খুলুন এবং নিম্নলিখিত সাইটে যান:ভিডিও গ্র্যাবার
  3. পেস্ট করুন URL বাক্সে ভিডিওটির এবং ডাউনলোড-এ ক্লিক করুন বোতাম কিভাবে Vimeo থেকে ভিডিও ডাউনলোড করবেন?
  4. ভিডিওর গুণমান নির্বাচনের জন্য একটি নতুন উইন্ডো পপ-আপ হবে৷ বাছাই করুনগুণমান আপনি একটি ভিডিও ডাউনলোড করতে চান এবং ডাউনলোড করুন ক্লিক করুন৷ বোতাম কিভাবে Vimeo থেকে ভিডিও ডাউনলোড করবেন?
  5. আবার ভিডিও এবং প্লেয়ার সহ একটি নতুন ট্যাব খুলবে। তিন-বিন্দুতে ক্লিক করুন প্লেয়ারে বোতাম এবং ডাউনলোড -এ ক্লিক করুন বিকল্প কিভাবে Vimeo থেকে ভিডিও ডাউনলোড করবেন?
  6. আপনার ভিডিও সিস্টেমে ডাউনলোড করা শুরু হবে।

পদ্ধতি 3:Vimeo ভিডিও ডাউনলোড করার জন্য Google Chrome এক্সটেনশন ব্যবহার করা

  1. Chrome ব্রাউজার খুলুন আপনার উইন্ডোজে, এবং এক্সটেনশনের জন্য নিম্নলিখিত লিঙ্কে যান: Vimeo ভিডিও ডাউনলোডার কিভাবে Vimeo থেকে ভিডিও ডাউনলোড করবেন?
  2. Chrome এ যোগ করুন এ ক্লিক করুন বোতাম এবং তারপর এক্সটেনশন যোগ করুন নির্বাচন করুন আপনার ব্রাউজারে এই এক্সটেনশন যোগ করার বিকল্প। কিভাবে Vimeo থেকে ভিডিও ডাউনলোড করবেন?
  3. আপনার Vimeo ভিডিও পৃষ্ঠাতে যান এবং রিফ্রেশ এ ক্লিক করুন বোতাম যদি আগে থেকেই খোলা থাকে।
  4. আপনি এখন ডাউনলোড পাবেন শেয়ার বোতামের পাশে বোতাম। ডাউনলোড-এ ক্লিক করুন বোতাম এবং ডাউনলোড করার জন্য ভিডিওর গুণমান চয়ন করুন। কিভাবে Vimeo থেকে ভিডিও ডাউনলোড করবেন?
  5. আপনার ভিডিও উইন্ডোজ ডিফল্ট ডাউনলোড ফোল্ডারে ডাউনলোড হতে শুরু করবে।

Android এ Vimeo ভিডিও কিভাবে ডাউনলোড করবেন

Google Play-তে অনেক ডেভেলপার বিভিন্ন পরিষেবা থেকে ভিডিও ডাউনলোড করার জন্য অ্যাপ্লিকেশন তৈরি করেছে। আপনি Android এ Vimeo ভিডিও ডাউনলোড করার জন্য অনেক দরকারী অ্যাপ্লিকেশন খুঁজে পেতে পারেন। আমরা ভিডিও ডাউনলোডার সমস্ত অ্যাপ প্রদর্শন করব যা আমরা Vimeo ভিডিও ডাউনলোড করার জন্য কোনো সমস্যা ছাড়াই সফলভাবে ব্যবহার করেছি।

  1. Google Play Store-এ যান এবং ভিডিও ডাউনলোডার ALL ডাউনলোড করুন অ্যাপ কিভাবে Vimeo থেকে ভিডিও ডাউনলোড করবেন?
  2. এখন Vimeo খুলুন ভিডিও খুলতে বা ব্রাউজারের মাধ্যমে এটি খুলতে অ্যাপ্লিকেশন। শেয়ার করুন ক্লিক করুন৷ বোতাম এবং ক্লিপবোর্ডে অনুলিপি করুন নির্বাচন করুন৷ , যদি একটি ব্রাউজারে শুধুমাত্র URL অনুলিপি করুন ভিডিও পাতার। কিভাবে Vimeo থেকে ভিডিও ডাউনলোড করবেন?
  3. ভিডিও ডাউনলোডার ALL-এ যান অ্যাপ এবং ভিমিও ডাউনলোডার বেছে নিন . পেস্ট করুন ক্লিক করুন বোতাম, এটি ভিডিও খোঁজা শুরু করবে এবং ডাউনলোড বোতাম প্রদান করবে।
  4. ভিডিওটি ডাউনলোড করা শুরু করতে যেকোনো ডাউনলোড বোতামে ক্লিক করুন। এছাড়াও আপনি দেখুন ক্লিক করতে পারেন৷ এটি ডাউনলোড করার আগে এটির পূর্বরূপ দেখতে বোতাম। কিভাবে Vimeo থেকে ভিডিও ডাউনলোড করবেন?

কিভাবে আইফোনে ভিমিও ভিডিও ডাউনলোড করবেন

নিরাপত্তা সমস্যার কারণে আইফোন কয়েকটি ফাংশন প্রদান করে না। যাইহোক, আপনি একটি ফাইল ম্যানেজার ডাউনলোড করার চেষ্টা করতে পারেন এবং এর মাধ্যমে, আপনি আপনার Vimeo ভিডিওগুলি ডাউনলোড করতে বিভিন্ন ওয়েবসাইট ব্যবহার করতে পারেন। অ্যাপ স্টোরে বিভিন্ন ফাইল ম্যানেজার রয়েছে যা আপনি ব্যবহার করতে পারেন। আমরা নিচের মত Vimeo ভিডিও ডাউনলোড করতে MyMedia ফাইল ম্যানেজার ব্যবহার করছি:

  1. অ্যাপ স্টোর খুলুন আপনার iPhone এ এবং MyMedia ফাইল ম্যানেজার  ডাউনলোড করুন আবেদন কিভাবে Vimeo থেকে ভিডিও ডাউনলোড করবেন?
  2. Vimeo অ্যাপ্লিকেশনটি খুলুন এবং আপনি যে ভিডিওটি ডাউনলোড করতে চান সেটি অনুসন্ধান করুন৷
  3. শেয়ার করুন ক্লিক করুন৷ বোতাম এবং ইউআরএল কপি করুন বেছে নিন অথবা ক্লিপবোর্ডে অনুলিপি করুন বিকল্প কিভাবে Vimeo থেকে ভিডিও ডাউনলোড করবেন?
  4. এর পর, MyMedia খুলুন অ্যাপ, ব্রাউজার নির্বাচন করুন ট্যাব করুন এবং savevideo.me অনুসন্ধান করুন ওয়েবসাইট।
  5. পেস্ট করুন Vimeo ভিডিওর কপি করা URL এবং ডাউনলোড-এ ক্লিক করুন বোতাম আপনি একটি ভিন্ন রেজোলিউশনের বিকল্প পাবেন, আপনি যেটি চান সেটি বেছে নিন এবং ডাউনলোড করুন ক্লিক করুন এর পাশে বোতাম। ফাইলটি ডাউনলোড করুন নির্বাচন করুন৷ ফাইল বিজ্ঞপ্তি পপ আপ যখন বিকল্প. কিভাবে Vimeo থেকে ভিডিও ডাউনলোড করবেন?
  6. ভিডিওটির নাম দিন এবং সংরক্ষণ করুন ক্লিক করুন৷ বোতাম আপনি মিডিয়া-এ ভিডিওটি খুঁজে পেতে পারেন৷ MyMedia-এর ট্যাব অ্যাপ ভিডিওটিতে আলতো চাপুন এবং ক্যামেরা রোলে সংরক্ষণ করুন চয়ন করুন৷ ফোন গ্যালারিতে ভিডিও সরানোর বিকল্প। কিভাবে Vimeo থেকে ভিডিও ডাউনলোড করবেন?

  1. কিভাবে ব্যক্তিগত ফেসবুক ভিডিও ডাউনলোড করবেন

  2. আইফোনে কীভাবে YouTube ভিডিও ডাউনলোড করবেন

  3. অ্যান্ড্রয়েডে টুইটার এবং ইনস্টাগ্রাম থেকে ভিডিওগুলি কীভাবে ডাউনলোড করবেন

  4. বিনামূল্যে ওয়েবসাইটগুলি থেকে এমবেডেড ভিডিওগুলি কীভাবে ডাউনলোড করবেন