কম্পিউটার

অ্যাভাস্ট পাসওয়ার্ড ম্যানেজারের সাথে কীভাবে সমস্যাগুলি সমাধান করবেন?

পুরানো বা দূষিত এক্সটেনশনের কারণে Avast পাসওয়ার্ড ম্যানেজার কাজ করে না। যদি Avast অ্যাপ্লিকেশন এবং পাসওয়ার্ড মডিউলের মধ্যে যোগাযোগের ত্রুটি থাকে, তাহলে Avast পাসওয়ার্ড ম্যানেজার কাজ করবে না। যদি আপনার Microsoft অ্যাকাউন্টে সমস্যা হয়, তাহলে এটি অ্যাভাস্ট পাসওয়ার্ড ম্যানেজারকে কাজ না করার কারণ হতে পারে।

অ্যাভাস্ট পাসওয়ার্ড ম্যানেজার উইন্ডোজ এবং ম্যাকের জন্য ব্রাউজারের এক্সটেনশন আকারে উপলব্ধ। এছাড়াও, আইফোন এবং অ্যান্ড্রয়েডের জন্যও মোবাইল অ্যাপ রয়েছে। কিন্তু বর্তমান সমস্যাটি শুধুমাত্র অ্যাপের এক্সটেনশনের সংস্করণকে প্রভাবিত করে বলে জানা যায়।

কোনও সমাধান চেষ্টা করার আগে

  1. নিশ্চিত করুন যে সেখানে শুধু একটি সংস্করণ আছে অ্যাভাস্ট পাসওয়ার্ড ম্যানেজার আপনার ব্রাউজারের এক্সটেনশন মেনুতে ইনস্টল করা আছে।
  2. নিশ্চিত করুন যে আপনি ছদ্মবেশী মোডে  নেই৷ আপনার ব্রাউজারের। এই মোডে সমস্ত এক্সটেনশন নিষ্ক্রিয় হয়ে যায়৷

অ্যাভাস্ট পাসওয়ার্ড ম্যানেজারের ব্রাউজারের এক্সটেনশন আপডেট করুন

একটি পুরানো এক্সটেনশন একজন ব্যবহারকারীকে অনেক হুমকির সম্মুখীন হতে পারে। এক্সটেনশনগুলি বাগগুলি ঠিক করতে, কর্মক্ষমতা উন্নত করতে এবং ব্রাউজারগুলির নতুন আপডেটের সাথে তাল মিলিয়ে চলতে আপডেট করা হয়৷ Avast পাসওয়ার্ড ম্যানেজার এক্সটেনশন আপডেট করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন। আমরা চিত্রের জন্য Chrome এক্সটেনশন ব্যবহার করব। আপনি আপনার ব্রাউজারের জন্য নির্দিষ্ট নির্দেশাবলী অনুসরণ করতে পারেন।

  1. লঞ্চ করুন৷ ক্রোম।
  2. উপরের ডানদিকের কোণায়, 3টি বিন্দুতে ক্লিক করুন (অ্যাকশন মেনু) এবং তারপর আরো টুলস-এ ক্লিক করুন .
  3. এখন সাব-মেনুতে, এক্সটেনশন-এ ক্লিক করুন .
  4. তারপর উপরের ডানদিকে, ডেভেলপার মোড সক্ষম করুন . অ্যাভাস্ট পাসওয়ার্ড ম্যানেজারের সাথে কীভাবে সমস্যাগুলি সমাধান করবেন?
  5. তারপর আপডেট এ ক্লিক করুন , যা সমস্ত এক্সটেনশন আপডেট করবে। অ্যাভাস্ট পাসওয়ার্ড ম্যানেজারের সাথে কীভাবে সমস্যাগুলি সমাধান করবেন?
  6. আপডেট প্রক্রিয়া শেষ হওয়ার পরে, অ্যাভাস্ট পাসওয়ার্ড ম্যানেজার এক্সটেনশনটি ঠিক কাজ করছে কিনা তা পরীক্ষা করুন৷

অভাস্ট পাসওয়ার্ড ম্যানেজার এক্সটেনশন আনইনস্টল করুন এবং পুনরায় ইনস্টল করুন

Avast পাসওয়ার্ড ম্যানেজারের একটি দূষিত এক্সটেনশন অ্যাড-অনের অস্থির আচরণের কারণ হতে পারে এবং এমনকি এটি বিভিন্ন বিরতিতে ক্র্যাশ হতে পারে। সেই ক্ষেত্রে, ব্রাউজারের স্টোরের মাধ্যমে এক্সটেনশনটি আনইনস্টল করা এবং পুনরায় ইনস্টল করা সমস্যার সমাধান করতে পারে। উদাহরণের জন্য, আমরা Chrome-এর পদ্ধতি নিয়ে আলোচনা করব, আপনি যে ব্রাউজারটি ব্যবহার করছেন তার জন্য নির্দিষ্ট নির্দেশাবলী অনুসরণ করতে পারেন।

  1. এক্সটেনশন মেনু খুলুন প্রথম সমাধানের 1 থেকে 3 ধাপ অনুসরণ করে।
  2. এখন এক্সটেনশনে, অ্যাভাস্ট পাসওয়ার্ড ম্যানেজার খুঁজুন এবং তারপরে এটির নীচে সরান এ ক্লিক করুন . অ্যাভাস্ট পাসওয়ার্ড ম্যানেজারের সাথে কীভাবে সমস্যাগুলি সমাধান করবেন?
  3. তারপর অ্যাভাস্ট পাসওয়ার্ড ম্যানেজার যোগ করতে Chrome এর ওয়েবস্টোরে যান এক্সটেনশন এবং Chrome এ যোগ করুন এ ক্লিক করুন . অ্যাভাস্ট পাসওয়ার্ড ম্যানেজারের সাথে কীভাবে সমস্যাগুলি সমাধান করবেন?
  4. এক্সটেনশন যোগ করার বিষয়টি নিশ্চিত করুন।
  5. এক্সটেনশন যোগ করার পরে, অ্যাভাস্ট পাসওয়ার্ড ম্যানেজার ঠিক কাজ করছে কিনা তা পরীক্ষা করুন।

অ্যাভাস্ট অ্যাপ্লিকেশনের মাধ্যমে অ্যাভাস্ট পাসওয়ার্ড ম্যানেজার এক্সটেনশনটি পুনরায় ইনস্টল করুন

যদি আপনার Avast পাসওয়ার্ড ম্যানেজার এক্সটেনশন Avast অ্যাপ্লিকেশনের সাথে যোগাযোগ করতে না পারে, তাহলে আপনার Avast পাসওয়ার্ড ম্যানেজার কাজ নাও করতে পারে। যদিও এক্সটেনশনটি স্বতন্ত্র বলে মনে হচ্ছে, এটি আপনার কম্পিউটারে ইনস্টল করা প্রধান Avast অ্যাপ্লিকেশনের সাথে সংযুক্ত। সেক্ষেত্রে, মূল অ্যাপ্লিকেশনের মাধ্যমে এক্সটেনশনটি পুনরায় ইনস্টল করলে সমস্যার সমাধান হতে পারে।

  1. আপনার Avast অ্যাপ্লিকেশন চালু করুন।
  2. এর সেটিংস খুলুন এবং গোপনীয়তা-এ ক্লিক করুন .
  3. এখন পাসওয়ার্ড এ ক্লিক করুন . অ্যাভাস্ট পাসওয়ার্ড ম্যানেজারের সাথে কীভাবে সমস্যাগুলি সমাধান করবেন?
  4. ব্রাউজারের বিভাগে, আপনার ব্রাউজারের আইকন খুঁজুন এবং ইনস্টল করুন এ ক্লিক করুন . অ্যাভাস্ট পাসওয়ার্ড ম্যানেজারের সাথে কীভাবে সমস্যাগুলি সমাধান করবেন?
  5. ইনস্টলেশন প্রক্রিয়া সম্পূর্ণ করতে স্ক্রিনে নির্দেশাবলী অনুসরণ করুন এবং এক্সটেনশনটি ঠিকঠাক কাজ করছে কিনা তা পরীক্ষা করুন।

কিন্তু একটি GUI বাগ রয়েছে, যা ব্যবহারকারীদের ফায়ারফক্সের জন্য এক্সটেনশন ইনস্টল করতে দেয় না। এর জন্য একটি সমাধান আছে তবে এগিয়ে যাওয়ার জন্য আপনার অবশ্যই Chrome ইনস্টল থাকতে হবে৷

  1. পাসওয়ার্ড খুলুন আপনার Avast অ্যাপ্লিকেশনের মেনু (যেমন ধাপ 1-2 এ ব্যাখ্যা করা হয়েছে)।
  2. এখন ব্রাউজার বিভাগে, Chrome's খুঁজুন আইকন এবং ইনস্টলে ক্লিক করুন।
  3. ক্রোম এক্সটেনশনের জন্য ইনস্টলেশন বোতাম দিয়ে Google Chrome-এর উইন্ডো খুলবে।
  4. কপি Chrome এর ঠিকানা বার থেকে URL।
  5. লঞ্চ করুন৷ ফায়ারফক্স।
  6. পেস্ট করুন ফায়ারফক্সের ঠিকানা বারে কপি করা URL।
  7. p_pmb=2 থেকে URL এর শেষ পরিবর্তন করুন প্রতি p_pmb=1 (এই মানটি আপনার ব্রাউজার নির্ধারণ করে) এবং Enter টিপুন .
  8. এখন ইনস্টল করুন ফায়ারফক্সের জন্য এক্সটেনশন এবং তারপরে সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

উইন্ডোজ ডেস্কটপে আপনার Microsoft অ্যাকাউন্টে সাইন ইন করুন

আপনি যদি আপনার Microsoft অ্যাকাউন্টে সাইন ইন না করে থাকেন বা এতে কোনো ত্রুটি থাকে, তাহলে Avast Password Manager ব্রাউজার এক্সটেনশন কাজ করবে না। এটি Avast পাসওয়ার্ড ম্যানেজারের জন্য একটি পরিচিত বাগ এবং এটি Avast সম্প্রদায়ের চারপাশে পরিচিত। মনে হচ্ছে সুরক্ষার উদ্দেশ্যে, অ্যাভাস্ট শুধুমাত্র সঠিকভাবে কাজ করে যদি Microsoft অ্যাকাউন্টটি সিস্টেমে বিশ্বব্যাপী লগ ইন করা থাকে। এই ক্ষেত্রে, আপনাকে আপনার PC এর সেটিংস ব্যবহার করে আপনার Microsoft অ্যাকাউন্টে সাইন ইন করতে হবে।

  1. উইন্ডোজ টিপুন কী এবং অ্যাকাউন্ট টাইপ করুন . তারপর ফলাফল তালিকায়, আপনার অ্যাকাউন্ট পরিচালনা করুন এ ক্লিক করুন৷ . অ্যাভাস্ট পাসওয়ার্ড ম্যানেজারের সাথে কীভাবে সমস্যাগুলি সমাধান করবেন?
  2. যদি একটি বিজ্ঞপ্তি থাকে বলছে যে আপনার অ্যাকাউন্টে একটি ত্রুটি আছে এবং আপনাকে সাইন ইন করতে হবে, তারপর ক্লিক করুন৷ এটিতে৷
  3. এখন সাইন-ইন প্রক্রিয়া সম্পূর্ণ করতে স্ক্রিনে নির্দেশাবলী অনুসরণ করুন।
  4. সাইন-ইন প্রক্রিয়া শেষ হওয়ার পরে, অ্যাভাস্ট পাসওয়ার্ড ম্যানেজার ঠিকঠাক কাজ করছে কিনা তা পরীক্ষা করুন৷

যদি কিছুই কাজ না করে আপনার জন্য এখন পর্যন্ত, তারপর

  1. সমস্যাযুক্ত ব্রাউজারটি সম্পূর্ণভাবে বন্ধ করুন (টাস্ক ম্যানেজারের মাধ্যমে যেকোন চলমান কাজগুলিকে মেরে ফেলুন) এবং তারপরে উপরের সমাধানগুলিতে ব্যাখ্যা করা অ্যাভাস্ট অ্যাপ্লিকেশন ব্যবহার করে অ্যাভাস্ট পাসওয়ার্ড ম্যানেজার ইনস্টল করুন৷
  2. আপনার Avast অ্যাপ্লিকেশন আনইনস্টল করুন এবং পুনরায় ইনস্টল করুন।
  3. আপনার যে ব্রাউজারটিতে সমস্যা হচ্ছে সেটি আনইনস্টল করুন এবং এর একটি পুরানো সংস্করণ পুনরায় ইনস্টল করুন। অ্যাভাস্ট পাসওয়ার্ড ম্যানেজারের সাথে কীভাবে সমস্যাগুলি সমাধান করবেন?

  1. ম্যাকে একটি পাসওয়ার্ড দিয়ে একটি ফোল্ডার কীভাবে এনক্রিপ্ট করবেন

  2. কীভাবে স্যামসাং পাসওয়ার্ড ম্যানেজার পাবেন

  3. আমি কিভাবে পাসওয়ার্ড ম্যানেজার দিয়ে আমার ম্যাক রক্ষা করতে পারি

  4. ম্যাকে ডিস্ক ইউটিলিটি দিয়ে হার্ড ডিস্কের সমস্যাগুলি কীভাবে সমাধান করবেন