কম্পিউটার

কিভাবে রিমোট ডেস্কটপের মাধ্যমে Ctrl + Alt + Del পাঠাবেন?

তিনটি কী সমন্বয় Ctrl + Alt + Del একটি মেনু প্রদর্শন করে যার মাধ্যমে টাস্ক ম্যানেজার, সাইন আউট, সুইচ ইউজার এবং লক অ্যাক্সেস করা যায়। পুরানো উইন্ডোজ অপারেটিং সিস্টেমে, এই সমন্বয়গুলি সরাসরি টাস্ক ম্যানেজার খুলবে। যাইহোক, উইন্ডোজ 7 এর পরে একাধিক বিকল্প প্রদর্শনের জন্য তিনটি কী সমন্বয় পরিবর্তন করা হয়েছিল। রিমোট ডেস্কটপ সেশনে, এই তিনটি কী সমন্বয় কাজ করবে না কারণ এটি প্রধান সিস্টেমে কাজ করবে। এই নিবন্ধে, আমরা আপনাকে সেই পদ্ধতিগুলি দেখাব যেখানে ব্যবহারকারীরা দূরবর্তী ডেস্কটপের মাধ্যমে Ctrl + Alt + Del পাঠাতে পারে৷

কিভাবে রিমোট ডেস্কটপের মাধ্যমে Ctrl + Alt + Del পাঠাবেন?

রিমোট ডেস্কটপের মাধ্যমে Ctrl + Alt + Del পাঠানো

যেহেতু সংমিশ্রণটি বেশিরভাগই প্রধান সিস্টেমের জন্য কাজ করবে, ব্যবহারকারীকে অন্য সংমিশ্রণটি ব্যবহার করতে হবে যা RDP-এর জন্য কাজ করে। কীবোর্ড সংমিশ্রণের জন্য RDP বিকল্পগুলিতে একটি সেটিং উপলব্ধ রয়েছে। এই সংমিশ্রণ দ্বারা খোলা সমস্ত বিকল্প বিভিন্ন পদ্ধতির মাধ্যমে উপলব্ধ। যাইহোক, এই সংমিশ্রণটি কাজ করার জন্য ব্যবহারকারীকে নীচের পদ্ধতিগুলির মধ্যে একটি ব্যবহার করতে হবে৷

পদ্ধতি 1:Ctrl + Alt + End ব্যবহার করা

  1. উইন্ডোজ ধরে রাখুন কী এবং R টিপুন রান কমান্ড উইন্ডো খুলতে। 'mstsc টাইপ করুন ' এবং রিমোট ডেস্কটপ সংযোগ খুলতে এন্টার করুন . কিভাবে রিমোট ডেস্কটপের মাধ্যমে Ctrl + Alt + Del পাঠাবেন?
  2. বিকল্প দেখান-এ ক্লিক করুন নীচে বোতাম এবং স্থানীয় সম্পদ নির্বাচন করুন ট্যাব।
  3. এখানে আপনাকে কীবোর্ড চেক করতে হবে বিকল্প যদি ‘শুধুমাত্র পূর্ণ স্ক্রিন ব্যবহার করার সময় ' বিকল্পটি নির্বাচন করা হয়েছে, তাহলে এর মানে হল আপনি যদি পূর্ণ স্ক্রিন না খুলেন, তাহলে কম্বিনেশন কাজ করবে না। এছাড়াও আপনি ‘অন দ্য রিমোট কম্পিউটারে নির্বাচন করতে পারেন ' বিকল্প, তাহলে এটি যেকোনো আকারের উইন্ডোতে কাজ করবে। কিভাবে রিমোট ডেস্কটপের মাধ্যমে Ctrl + Alt + Del পাঠাবেন?
  4. এখন অন্য কম্পিউটারের সাথে সংযোগ করুন এবং Ctrl + Alt + End ব্যবহার করার চেষ্টা করুন ডিফল্ট Ctrl + Alt + Del সমন্বয়ের পরিবর্তে সমন্বয়। কিভাবে রিমোট ডেস্কটপের মাধ্যমে Ctrl + Alt + Del পাঠাবেন?

পদ্ধতি 2:অন-স্ক্রীন কীবোর্ড ব্যবহার করা

  1. রিমোট ডেস্কটপ সেশনে অন-স্ক্রিন কীবোর্ড অনুসন্ধান করুন এবং খোলা এটি৷
    দ্রষ্টব্য৷ :আপনি ‘osk টাইপ করেও এটি খুলতে পারেন রান কমান্ড উইন্ডোতে।

    কিভাবে রিমোট ডেস্কটপের মাধ্যমে Ctrl + Alt + Del পাঠাবেন?
  2. এখন অন-স্ক্রীন কীবোর্ডে Ctrl + Alt + Del টিপে চেষ্টা করুন সমন্বয়।
  3. যদি এটি কাজ না করে, আপনি Ctrl + Alt ব্যবহার করার চেষ্টা করতে পারেন একটি ফিজিক্যাল কীবোর্ডে এবং Del টিপুন অন-স্ক্রিন কীবোর্ডে। কিভাবে রিমোট ডেস্কটপের মাধ্যমে Ctrl + Alt + Del পাঠাবেন?

  1. Windows 10 এ রিমোট ডেস্কটপ অ্যাপ কিভাবে ব্যবহার করবেন

  2. Windows 11 এ Chrome রিমোট ডেস্কটপ কীভাবে সক্ষম করবেন

  3. ম্যাকের জন্য উইন্ডোজ রিমোট ডেস্কটপ:এটি কীভাবে কাজ করে

  4. Windows 10 এ রিমোট ডেস্কটপ অ্যাক্সেস কিভাবে সেট আপ করবেন?