কম্পিউটার

ঠিক করুন:ফেসবুক হার্ডওয়্যার অ্যাক্সেস ত্রুটি?

ফেসবুক হার্ডওয়্যার অ্যাক্সেস ত্রুটি দেখায় প্রধানত কারণ এটি আপনার কম্পিউটারে ক্যামেরা বা মাইক্রোফোন অ্যাক্সেস করতে পারে না। এটি মূলত অনুমতি এবং ব্রাউজারের অসঙ্গতি বা পুরানো উইন্ডোজ/সিস্টেম ড্রাইভারের কারণে ঘটে। এই সমস্যাটি পরস্পরবিরোধী ডিভাইস, ড্রাইভার বা অ্যাপ্লিকেশনের কারণেও হতে পারে। ব্যবহারকারীরা এই সমস্যাটি নিয়ে আসে যখন তারা Facebook মেসেঞ্জার থেকে (একটি ওয়েব ব্রাউজারে) ভিডিও কল করতে চায় কিন্তু তা করতে ব্যর্থ হয়। এই ত্রুটি বার্তা নিক্ষিপ্ত হয়:

"ক্যামেরা এবং/অথবা মাইক্রোফোন অ্যাক্সেস করার চেষ্টা করার সময় একটি ত্রুটি ঘটেছে:হার্ডওয়্যার অ্যাক্সেস ত্রুটি।"

ঠিক করুন:ফেসবুক হার্ডওয়্যার অ্যাক্সেস ত্রুটি?

এটি একটি খুব সাধারণ সমস্যা এবং সাধারণত আপনার কম্পিউটারে অনুমতিগুলি সক্ষম করে সমাধান করা হয়৷ যদি অনুমতিগুলি ইতিমধ্যেই থাকে, তাহলে সম্ভবত এর অর্থ হল আপনার ব্রাউজার বা অন্যান্য সফ্টওয়্যার মডিউলগুলির সাথে একটি সমস্যা রয়েছে৷ অন্যান্য প্রযুক্তিগত সমাধানগুলিতে ডুব দেওয়ার আগে, আমরা প্রথমে কিছু প্রাথমিক সমাধান এবং সমস্যা সমাধানের পদক্ষেপগুলির মধ্য দিয়ে যাব৷

প্রথমত, কোনো হার্ডওয়্যার সমস্যা বাতিল করতে, অন্যান্য ভিডিও কলিং অ্যাপ্লিকেশন যেমন স্কাইপ, হ্যাঙ্গআউট, জুম, ইত্যাদি ঠিকঠাক কাজ করছে কিনা তা পরীক্ষা করে দেখুন। এছাড়াও, নিশ্চিত করুন যে আপনার ব্রাউজারটি আপডেট করা হয়েছে৷ সর্বশেষ নির্মিত এবং রিফ্রেশ করার চেষ্টা করুন৷ কোন সাময়িক যোগাযোগের সমস্যা এড়াতে F5 টিপে ফেসবুক পেজ। উপরন্তু, আপনার অ্যান্টিভাইরাস নিষ্ক্রিয় করার কথা বিবেচনা করুন বা আপনার ফায়ারওয়াল বন্ধ করুন এবং আপনার ব্রাউজারের ছদ্মবেশী বা ইন-প্রাইভেট মোড ব্যবহার করুন বা ব্রাউজিং ডেটা সাফ করুন আপনার ব্রাউজার।

সমাধান 1:গোপনীয়তা সেটিংসে মাইক এবং ক্যামেরা ব্যবহারের অনুমতি দিন

Windows 10 গোপনীয়তা সেটিংস খুব ভালভাবে প্রয়োগ করেছে যেখানে অ্যাপ্লিকেশনগুলিকে ব্যবহারকারীর অনুমতি না দেওয়া পর্যন্ত কিছু উইন্ডোজ বৈশিষ্ট্য এবং সংস্থান অ্যাক্সেস করার অনুমতি দেওয়া হয় না। যদি আপনার সিস্টেমের গোপনীয়তা সেটিংসে আপনার মাইক এবং ক্যামেরার অ্যাক্সেস অক্ষম করা থাকে, তাহলে আপনি হার্ডওয়্যার অ্যাক্সেস ত্রুটি সম্মুখীন হতে পারেন . সেক্ষেত্রে, আপনার মাইক এবং ক্যামেরা ব্যবহার করার জন্য আপনার ব্রাউজারের অ্যাক্সেস সক্ষম করলে সমস্যাটি সমাধান হতে পারে৷

  1. উইন্ডোজ টিপুন কী এবং ক্যামেরা গোপনীয়তা সেটিংস টাইপ করুন . তারপর অনুসন্ধান ফলাফলে, ক্যামেরা গোপনীয়তা সেটিংস এ ক্লিক করুন৷ . ঠিক করুন:ফেসবুক হার্ডওয়্যার অ্যাক্সেস ত্রুটি?
  2. যদি এই ডিভাইসের জন্য ক্যামেরা অ্যাক্সেস অক্ষম , তারপর পরিবর্তন বোতামে ক্লিক করুন এবং সুইচটিকে সক্ষম এ টগল করুন . ঠিক করুন:ফেসবুক হার্ডওয়্যার অ্যাক্সেস ত্রুটি?
  3. এখন, অ্যাপগুলিকে আপনার ক্যামেরা অ্যাক্সেস করার অনুমতি দিন শিরোনামের নীচে চেক করুন৷ এবং যদি বিকল্পটি অক্ষম হয় , সক্ষম করুন এটা ঠিক করুন:ফেসবুক হার্ডওয়্যার অ্যাক্সেস ত্রুটি?
  4. তারপরে কোন Microsoft স্টোর অ্যাপগুলি বেছে নিন শিরোনামের অধীনে আপনার ক্যামেরা অ্যাক্সেস করতে পারেন, আপনার অ্যাপ খুঁজে পেতে নিচে স্ক্রোল করুন (যদি মেসেঞ্জারের মতো স্টোর অ্যাপ ব্যবহার করেন) এবং এটির জন্য ক্যামেরা অ্যাক্সেসের অনুমতি দিন।
  5. এখন, সক্ষম করুন  ডেস্কটপ অ্যাপগুলিকে আপনার ক্যামেরা সেটিং অ্যাক্সেস করার অনুমতি দিন৷ বিকল্প৷ ঠিক করুন:ফেসবুক হার্ডওয়্যার অ্যাক্সেস ত্রুটি?
  6. আপনার মাইক্রোফোন এর জন্য একই পদক্ষেপগুলি পুনরাবৃত্তি করুন৷ . Facebook খুলুন এবং এটি এখন ঠিক কাজ করছে কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 2:সাইট অনুমতি পুনরায় সেট করুন

আপনার ব্রাউজার বিভিন্ন সংস্থানগুলিতে সাইটের অ্যাক্সেস পরিচালনা করতে সাইটের অনুমতি ব্যবহার করে। যদি এই অনুমতিগুলির মধ্যে যেকোনও Facebook-এর জন্য সঠিকভাবে কনফিগার করা না হয়, তাহলে আপনি আলোচনার অধীনে ত্রুটির সম্মুখীন হতে পারেন৷ এখানে, সাইটের অনুমতি রিসেট করলে সমস্যা সমাধান হতে পারে। Chrome-এর জন্য, নিচে উল্লেখিত ধাপগুলি অনুসরণ করুন:

  1. ঠিকানা বারে ব্রাউজারের, ফেসবুক ঠিকানার বাম দিকে , প্যাডলক-এ ক্লিক করুন আইকন এবং তারপর সাইট সেটিংস-এ ক্লিক করুন . ঠিক করুন:ফেসবুক হার্ডওয়্যার অ্যাক্সেস ত্রুটি?
  2. এখন, অনুমতির সামনে, অনুমতি পুনরায় সেট করুন এ ক্লিক করুন . ঠিক করুন:ফেসবুক হার্ডওয়্যার অ্যাক্সেস ত্রুটি?
  3. Chrome পুনরায় চালু করুন এবং Facebook খুলুন। ক্যামেরা এবং মাইকে অ্যাক্সেস চাওয়া হলে, অনুমতি দিন এটি এবং এটি ঠিক কাজ করছে কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 3:উইন্ডোজ এবং সিস্টেম ড্রাইভার আপডেট করুন

পুরানো উইন্ডোজ এবং সিস্টেম ড্রাইভার অনেক সিস্টেম সমস্যার মূল কারণ। যদি পুরানো উইন্ডোজ সংস্করণ বা সিস্টেম ড্রাইভার Facebook ওয়েবসাইটের সাথে সামঞ্জস্যপূর্ণ না হয়, তাহলে এর ফলে বর্তমান হার্ডওয়্যার অ্যাক্সেস হতে পারে ত্রুটি. শর্ত দেওয়া, উইন্ডোজ এবং সিস্টেম ড্রাইভার আপডেট করা সমস্যার সমাধান হতে পারে।

  1. উইন্ডোজকে সর্বশেষ বিল্টে আপডেট করুন।
  2. তারপর, আপনার সিস্টেম ড্রাইভার আপডেট করুন। সিস্টেম ড্রাইভারের সর্বশেষ সংস্করণের জন্য বিশেষ করে আপনার ক্যামেরা এবং মাইক ড্রাইভারের জন্য বিক্রেতার ওয়েবসাইট চেক করা একটি ভাল ধারণা হবে৷
  3. উইন্ডোজ এবং সিস্টেম ড্রাইভার আপডেট করার পরে, আপনার কম্পিউটারকে পাওয়ার সাইকেল করুন এবং Facebook এর সমস্যা সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 4:বিরোধপূর্ণ অ্যাপ্লিকেশনগুলি সরান

যদি কোনো তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশনের কারণে ব্রাউজার/ফেসবুক ওয়েবসাইটে কোনো সংস্থান উপলব্ধ না হয়, তাহলে Facebook ওয়েবসাইট হার্ডওয়্যার অ্যাক্সেস ত্রুটি নিক্ষেপ করবে। তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশনগুলি আপনার ব্রাউজারের পাশাপাশি চলে। কোনো সফ্টওয়্যার দ্বন্দ্ব বাতিল করতে, আপনার উইন্ডোজ বুট পরিষ্কার করা একটি ভাল ধারণা হবে৷

  1. আপনার সিস্টেমটি ক্লিন বুট করুন (ড্রাইভারের সমস্যাগুলি বাতিল করতে, আপনি নিরাপদ মোড ব্যবহার করে বুট করতে পারেন)।
  2. এখন ফেসবুক খুলুন, এবং ত্রুটি বার্তা চলে গেছে কিনা তা পরীক্ষা করতে মেসেঞ্জার ব্যবহার করুন৷
  3. যদি থাকে, তাহলে খুঁজে নিন এবং আনইনস্টল করুন পরস্পরবিরোধী অ্যাপ্লিকেশন। এরকম দুটি অ্যাপ্লিকেশন হল কোরেল ভিডিও মেকার এবং মেসেঞ্জার বিটা .

কোন অ্যাপ্লিকেশানটি বিরোধপূর্ণ হতে পারে তা নির্ণয় করতে আপনার সমস্যা হলে, আপনি অ্যাপ্লিকেশনগুলি গুচ্ছ করে সক্ষম করতে পারেন এবং যতক্ষণ না ত্রুটি আবার দেখায়। তারপরে আপনি এটিকে সংকুচিত করতে পারেন কোন অ্যাপ্লিকেশনটি সমস্যাটি ঘটাচ্ছে৷

সমাধান 5:বিরোধপূর্ণ ডিভাইসগুলি নিষ্ক্রিয় করুন

ব্লুটুথ ডিভাইস বা সেকেন্ডারি ক্যামেরার মতো ক্যামেরা/মাইকের অপারেশনে সমস্যা তৈরি করলে, ফেসবুক ক্যামেরা অ্যাক্সেস করতে সক্ষম নাও হতে পারে এবং তাই হার্ডওয়্যার অ্যাক্সেস ত্রুটি দেখায়। এখানে, এই ক্ষেত্রে, আপনি ব্যবহার করছেন না এমন অতিরিক্ত ক্যামেরা বা মাইক্রোফোনের মতো অতিরিক্ত ডিভাইসগুলিকে নিষ্ক্রিয় করলে সমস্যার সমাধান হতে পারে৷

  1. উইন্ডোজ-এ ক্লিক করুন বোতাম এবং Windows অনুসন্ধান বাক্সে, ডিভাইস ম্যানেজার টাইপ করুন . তারপর অনুসন্ধান ফলাফলে, ডিভাইস ম্যানেজার-এ ক্লিক করুন . ঠিক করুন:ফেসবুক হার্ডওয়্যার অ্যাক্সেস ত্রুটি?
  2. এখন প্রসারিত করুন সন্দেহজনক ডিভাইসের বিভাগ। তারপর খুঁজুন এবং ডান-ক্লিক করুন যে ডিভাইসটিতে আপনি সমস্যা তৈরির সন্দেহ করছেন এবং ডিভাইস নিষ্ক্রিয় করুন-এ ক্লিক করুন . ঠিক করুন:ফেসবুক হার্ডওয়্যার অ্যাক্সেস ত্রুটি?
  3. সমস্যাযুক্ত ডিভাইসগুলি৷ হতে পারে ব্লুটুথ ডিভাইস, সেকেন্ডারি ক্যামেরা, আইআর সেন্সর, সেকেন্ডারি মাইক ইত্যাদি। কিন্তু মনে রাখবেন এই ডিভাইসগুলিকে অক্ষম করা হলে অন্যান্য ধরনের সমস্যা যেমন উইন্ডোজ হ্যালো ইত্যাদির অক্ষমতার কারণ হতে পারে .

সমাধান 6:সমস্যাযুক্ত ড্রাইভারগুলি পুনরায় ইনস্টল করুন

উইন্ডোজের বিল্ট-ইন ড্রাইভারের নিজস্ব লাইব্রেরি রয়েছে। হার্ডওয়্যার ত্রুটি ঘটতে পারে যখন প্রয়োজনীয় ডিভাইস যেমন ক্যামেরা এবং মাইক তৃতীয় পক্ষের ড্রাইভার ব্যবহার করছে বা পুরানো একটি ব্যবহার করছে। পরিস্থিতি বিবেচনা করে, সমস্যাযুক্ত ড্রাইভার আনইনস্টল করা এবং সামঞ্জস্যপূর্ণ উইন্ডোজ ড্রাইভার ইনস্টল করা সমস্যার সমাধান করতে পারে।

  1. ডিভাইস ম্যানেজার খুলুন,  খুঁজুন এবং ডান-ক্লিক করুন আপনার ক্যামেরা (যা ক্যামেরা, সাউন্ড, ভিডিও এবং গেম কন্ট্রোলার বা ইমেজিং ডিভাইসের অধীনে হতে পারে) এবং তারপরে ডিভাইস আনইনস্টল করুন এ ক্লিক করুন . ঠিক করুন:ফেসবুক হার্ডওয়্যার অ্যাক্সেস ত্রুটি?
  2. এছাড়াও, এই ডিভাইসের জন্য ড্রাইভার সফ্টওয়্যার মুছুন-এর চেকমার্ক চেক করুন . ঠিক করুন:ফেসবুক হার্ডওয়্যার অ্যাক্সেস ত্রুটি?
  3. এখন আনইন্সটল বোতামে ক্লিক করুন এবং পুনরায় শুরু করুন আপনার সিস্টেম।
  4. পুনঃসূচনা করার পরে, আপনার ডিভাইসটি স্বয়ংক্রিয়ভাবে ডিফল্ট ড্রাইভারগুলি ইনস্টল করা উচিত। তা না হলে, ডিভাইস ম্যানেজার খুলুন এবং হার্ডওয়্যার পরিবর্তনের জন্য স্ক্যান করুন-এ ক্লিক করুন . ঠিক করুন:ফেসবুক হার্ডওয়্যার অ্যাক্সেস ত্রুটি?
  5. পুনরাবৃত্তি আপনার মাইক্রোফোনের জন্য একই প্রক্রিয়া .
  6. এখন ব্রাউজার ব্যবহার করে Facebook খুলুন এবং এটি ঠিক কাজ করছে কিনা তা পরীক্ষা করুন।

সমাধান 7:রেজিস্ট্রিতে EnableFrameServerMode কী তৈরি করা

উইন্ডোজ রেজিস্ট্রি হল আপনার সিস্টেমের সমস্ত কনফিগারেশন এবং সেটিংসের কেন্দ্রীয় হাব। এমনকি কিছু সেটিংস যা OS এ কোথাও পাওয়া যায় না তা রেজিস্ট্রি ব্যবহার করে পরিচালনা করা যেতে পারে। যদি এখনও পর্যন্ত কিছুই আপনাকে সাহায্য না করে, তাহলে আসুন হার্ডওয়্যার অ্যাক্সেস সমস্যা সমাধানের জন্য রেজিস্ট্রি ওয়ার্কআউন্ড চেষ্টা করি৷

সতর্কতা :আপনার নিজের ঝুঁকিতে এগিয়ে যান কারণ রেজিস্ট্রি সম্পাদনার জন্য একটি নির্দিষ্ট স্তরের দক্ষতার প্রয়োজন এবং যদি সঠিকভাবে না করা হয়, তাহলে আপনি আপনার সিস্টেমের চিরস্থায়ী ক্ষতির কারণ হতে পারেন৷

  1. সমাধান নিয়ে এগিয়ে যাওয়ার আগে আপনার রেজিস্ট্রি ব্যাক আপ করুন। Windows + R, টিপুন regedit টাইপ করুন এবং তারপর এন্টার টিপুন।
  2. নেভিগেট করুন নিম্নলিখিত পথে:
    Computer\HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\WOW6432Node\Microsoft\Windows Media Foundation
  3. রেজিস্ট্রি উইন্ডোর বাম প্যানে, প্ল্যাটফর্ম নির্বাচন করুন মূল. যদি কোন প্ল্যাটফর্ম কী না থাকে, তাহলে একটি তৈরি করুন (উইন্ডোজ মিডিয়া ফাউন্ডেশনের ডান-ক্লিক করুন এবং নতুন> কী প্ল্যাটফর্ম হিসেবে নাম দিন নির্বাচন করুন)। ঠিক করুন:ফেসবুক হার্ডওয়্যার অ্যাক্সেস ত্রুটি?
  4. এখন রেজিস্ট্রি উইন্ডোর ডানদিকে, ডান-ক্লিক করুন একটি খালি এলাকায় এবং তারপরে নতুন -এর উপর হোভার করুন এবং DWORD (32-বিট) মান নির্বাচন করুন ঠিক করুন:ফেসবুক হার্ডওয়্যার অ্যাক্সেস ত্রুটি?
  5. এখন নাম পরিবর্তন করুন EnableFrameServerMode হিসেবে নতুন কী এবং এর মান নির্বাচন করুন শূন্য হিসাবে . ঠিক করুন:ফেসবুক হার্ডওয়্যার অ্যাক্সেস ত্রুটি?
  6. আপনার পরিবর্তনগুলি সংরক্ষণ করার পরে রেজিস্ট্রি সম্পাদক থেকে প্রস্থান করুন এবং পুনরায় চালু করুন আপনার সিস্টেম।
  7. রিস্টার্ট করার পরে, হার্ডওয়্যার অ্যাক্সেসের ত্রুটি পরিষ্কার কিনা তা পরীক্ষা করতে আপনার ব্রাউজার ব্যবহার করে Facebook খুলুন৷

সমাধান 8:Microsoft স্টোর মেসেঞ্জার অ্যাপ ব্যবহার করুন

উইন্ডোজ স্টোরের অনেক জনপ্রিয় অ্যাপ্লিকেশনের নিজস্ব লাইব্রেরি রয়েছে। আপনি যদি ব্রাউজারে Facebook মেসেঞ্জার ব্যবহার করে সমস্যায় পড়েন এবং তারপরও এটি কাজ করতে না পারেন, তাহলে Windows স্টোর অ্যাপ ব্যবহার করলে আপনার সমস্যার সমাধান হতে পারে৷

  1. Microsoft Store খুলুন এবং উপরের ডানদিকের কোণায়, অনুসন্ধান এ ক্লিক করুন এবং মেসেঞ্জার টাইপ করুন .
  2. সার্চ ফলাফলে, মেসেঞ্জার-এ ক্লিক করুন (ফেসবুক দ্বারা প্রকাশিত) ঠিক করুন:ফেসবুক হার্ডওয়্যার অ্যাক্সেস ত্রুটি?
  3. পান-এ ক্লিক করুন বোতাম এবং তারপরে ইনস্টল করুন বোতাম ইনস্টলেশন প্রক্রিয়া সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন।
  4. এখন লঞ্চ করুন৷ মেসেঞ্জার অ্যাপ এবং সাইন-ইন করতে আপনার শংসাপত্রগুলি ব্যবহার করুন৷ .
  5. সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করতে নতুন ইনস্টল করা অ্যাপের মাধ্যমে একটি ভিডিও কল করার চেষ্টা করুন৷

সমাধান 9:অন্য ব্রাউজার ব্যবহার করে দেখুন

Facebook হার্ডওয়্যার সমস্যা আপনার ব্রাউজারে বাগ দ্বারা সৃষ্ট হতে পারে. প্রতিটি ব্রাউজারে ইনস্টলেশন ফাইলের পাশাপাশি অস্থায়ী কনফিগারেশন এবং স্টোরেজ থাকে। এর মধ্যে যেকোনও যদি দূষিত বা অসম্পূর্ণ হয়, তাহলে আলোচনায় থাকা একটির মতো আপনার সমস্যা হবে তা বাতিল করতে, অন্য একটি ব্রাউজার ব্যবহার করার চেষ্টা করুন৷

  1. ডাউনলোড করুন৷ এবং ইনস্টল করুন অন্য ব্রাউজার। কিন্তু মনে রাখবেন যদি আপনার ক্রোমিয়াম-ভিত্তিক ব্রাউজারে সমস্যা হয় ক্রোমের মতো, তারপরে অন্য ক্রোমিয়াম-ভিত্তিক ব্রাউজার ব্যবহার করা হলে আপনি একই ত্রুটির সম্মুখীন হতে পারেন। সেই ক্ষেত্রে, মজিলা ফায়ারফক্সের মতো একটি নন-ক্রোমিয়াম-ভিত্তিক ব্রাউজার ব্যবহার করার চেষ্টা করুন৷
  2. এখন নতুন ইন্সটল করা ব্রাউজার চালু করুন এবং Facebook খুলুন এটি ঠিকভাবে কাজ করতে শুরু করেছে কিনা তা পরীক্ষা করতে।

সমাধান 10:একটি ভয়েস কল শুরু করুন এবং তারপর ভিডিও কলে স্যুইচ করুন

যদি এখনও পর্যন্ত আপনার জন্য কিছুই কাজ না করে, তাহলে এমন একটি সমাধান রয়েছে যা আপনাকে ওয়েব ব্রাউজারে ভিডিও কল করতে দিতে পারে যদি আপনি এটি করার সময় হার্ডওয়্যার ত্রুটি পেয়ে থাকেন। আমরা প্রথমে ভয়েস কল শুরু করব এবং তারপর এটিকে একটি ভিডিও কলে স্যুইচ করব।

  1. আপনার ব্রাউজারে Facebook খুলুন এবং আপনি যে পরিচিতিকে কল করতে চান সেটি নির্বাচন করুন।
  2. তারপর একটি ভয়েস কল শুরু করুন৷ যোগাযোগের সাথে। ঠিক করুন:ফেসবুক হার্ডওয়্যার অ্যাক্সেস ত্রুটি?
  3. ভয়েস কল স্থাপনের পর, যখন উভয় ব্যক্তিই শুনতে পাবে একে অপরকে, ক্যামেরা আইকনে ক্লিক করুন৷ ভিডিও কলে স্যুইচ করতে .
  4. যদি আপনি একটি গ্রুপ কল করার চেষ্টা করেন, তাহলে, ভয়েস কল স্থাপনের পরে, ব্যবহারকারীদের ভিডিও কল শুরু করার জন্য একের পর এক ক্যামেরা বদল করা উচিত৷

আপনার যদি এখনও সমস্যা হয়, তাহলে হয় আপনার ব্রাউজার রিসেট করুন অথবা স্কাইপের মতো অন্য কোনো অ্যাপ/প্ল্যাটফর্ম ব্যবহার করে দেখুন।


  1. উইন্ডোজ 10-এ ত্রুটিপূর্ণ হার্ডওয়্যার দূষিত পৃষ্ঠা ত্রুটি ঠিক করুন

  2. Google ড্রাইভ অ্যাক্সেস অস্বীকৃত ত্রুটি কীভাবে ঠিক করবেন

  3. স্ন্যাপ ক্যামেরা কোন উপলব্ধ ক্যামেরা ইনপুট ত্রুটি ঠিক করুন

  4. উইন্ডোজ 10-এ সিস্টেম ত্রুটি 5 অ্যাক্সেস অস্বীকৃত ঠিক করুন