কম্পিউটার

কিভাবে স্কাইপ পরিচিতি মুছে ফেলবেন?

বন্ধুবান্ধব এবং পরিবারের সাথে যোগাযোগ রাখতে অনেকেই স্কাইপের উপর নির্ভর করে। স্কাইপে কল করার জন্য প্রথমে ব্যবহারকারীর যোগাযোগ নম্বর যোগ করতে হবে। সুতরাং আপনি যদি একজন ব্যবসায়িক ব্যক্তি হন এবং আপনাকে অসংখ্য নম্বর যোগ করতে হয় তবে আপনি এটি করতে পারবেন না কারণ স্কাইপে আপনার পরিচিতি তালিকায় 250টি পরিচিতি যুক্ত করার সীমা রয়েছে। তালিকায় আরও পরিচিতি যোগ করতে, আপনাকে পুরানো পরিচিতিগুলি মুছে ফেলতে হবে এবং তারপরে নতুনটি যোগ করতে হবে৷

কিভাবে স্কাইপ পরিচিতি মুছে ফেলবেন?

আপনি প্ল্যাটফর্মের মোবাইল বা ডেস্কটপ সংস্করণ ব্যবহার করছেন কিনা তার উপর নির্ভর করে স্কাইপে পরিচিতিগুলি মুছে ফেলার উপায় পরিবর্তিত হয়। একটি ডিভাইসে আপনার পরিচিতি তালিকায় করা পরিবর্তনগুলি স্বয়ংক্রিয়ভাবে অন্যান্য ডিভাইসে সিঙ্ক হয়ে যায়, যদি আপনি একই স্কাইপ নাম বা ইমেল ব্যবহার করে সাইন-ইন করেন।

যখন আপনি একটি স্কাইপ পরিচিতি স্থায়ীভাবে মুছে দেন তখন কী ঘটে?

এটি এমন একটি প্রশ্ন যা সম্পর্কে ব্যবহারকারীরা কৌতূহলী ছিলেন, তাই যখন আমরা আমাদের স্কাইপ পরিচিতি তালিকা থেকে একটি পরিচিতি মুছে ফেলি তখন:

  1. আমাদের নাম অন্যের পরিচিতি তালিকায় থাকে।
  2. যদি আমাদের একটি ছবি থাকে, তাহলে এটি একটি সাধারণ অবতার দিয়ে প্রতিস্থাপিত হয়
  3. এটি স্পষ্টভাবে অন্যদের বলে যে আমরা আর তাদের সাথে আমাদের বিশদ শেয়ার করছি না, এবং তাই আমরা তাদের একটি পরিচিতি হিসাবে সরিয়ে দিয়েছি,

তাই শেষ পর্যন্ত, আমার ব্যক্তিগত মতে, আপনার আর কিছু স্কাইপ পরিচিতি আপনার অ্যাকাউন্টে সংরক্ষিত করার প্রয়োজন নেই, বিশেষ করে একবারের সাক্ষাৎকার বা দ্রুত কলের পরে। এটি আপনার সীমা সংরক্ষণ করবে এবং আপনি আরও ব্যক্তিগত এবং গুরুত্বপূর্ণ পরিচিতি যোগ করতে পারবেন।

কিভাবে স্কাইপ পরিচিতি মুছে ফেলা যায় তার সঠিক নির্দেশনা সহ পদ্ধতিগুলি নীচে দেওয়া হল:

পদ্ধতি 1:ডেস্কটপ অ্যাপ্লিকেশনের মাধ্যমে স্কাইপ পরিচিতি মুছে ফেলা

স্কাইপ একটি অ্যাপ্লিকেশন যা একটি ডেস্কটপে এবং একটি মোবাইল অ্যাপ্লিকেশন হিসাবেও ইনস্টল করা যেতে পারে। ব্যবহারকারীরা একই অ্যাকাউন্ট লগইন করে ডেস্কটপ এবং মোবাইলে এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে পারেন। ব্যবহারকারীর প্রতিক্রিয়া এবং প্রযুক্তিগত কর্তৃপক্ষের বিস্তারিত পর্যালোচনা করার পরে, ডেস্কটপ অ্যাপ্লিকেশনের মাধ্যমে স্কাইপ পরিচিতিগুলি মুছে ফেলার পদক্ষেপগুলি নিম্নরূপ:

  1. অনুসন্ধান স্কাইপ স্টার্ট মেনুতে এবং এটি খুলুন। কিভাবে স্কাইপ পরিচিতি মুছে ফেলবেন?
  2. যখন স্কাইপ খোলে, পরিচিতিতে ক্লিক করুন পর্দার উপরের বাম প্যানে ট্যাব। কিভাবে স্কাইপ পরিচিতি মুছে ফেলবেন?
  3. আপনি যে পরিচিতিটি মুছতে চান তার উপর ডান-ক্লিক করুন। পরিচিতি মুছুন-এ ক্লিক করুন আপনার পরিচিতি তালিকা থেকে পরিচিতি সরাতে। (ছবিতে দেখানো যোগাযোগের নাম আবদুল মইজ আমরা মুছে দিচ্ছি) কিভাবে স্কাইপ পরিচিতি মুছে ফেলবেন?
  4. একটি পপ-আপ ডায়ালগ বক্স আসবে, পরিচিতি মুছুন এ ক্লিক করুন নিশ্চিত করতে. কিভাবে স্কাইপ পরিচিতি মুছে ফেলবেন?

এছাড়াও আপনি ব্যক্তির প্রোফাইল থেকে স্কাইপ থেকে একটি পরিচিতি মুছে ফেলতে পারেন। নিচের ধাপগুলো অনুসরণ করুন:

  1. স্কাইপ অ্যাপ্লিকেশন খুলুন, পরিচিতিতে ক্লিক করুন স্ক্রীনের উপরের বাম প্যানে
  2. ট্যাব
  3. আপনি যে পরিচিতিটি মুছতে চান তার উপর ডান ক্লিক করুন এবং প্রোফাইল দেখুন নির্বাচন করুন৷ ড্রপ-ডাউন মেনু থেকে। কিভাবে স্কাইপ পরিচিতি মুছে ফেলবেন?
  4. প্রোফাইল পৃষ্ঠার নীচে স্ক্রোল করুন এবং পরিচিতি মুছুন ক্লিক করুন৷ . কিভাবে স্কাইপ পরিচিতি মুছে ফেলবেন?
  5. এটি একটি পপ-আপ উইন্ডো খুলবে যা জিজ্ঞাসা করবে যে আপনি সত্যিই পরিচিতি মুছতে চান কিনা। পরিচিতি মুছুন ক্লিক করুন৷ প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে। (আপনার পরিচিতি আপনার ডেস্কটপ থেকে সফলভাবে মুছে ফেলা হবে) কিভাবে স্কাইপ পরিচিতি মুছে ফেলবেন?

পদ্ধতি 2:ডেস্কটপ অ্যাপ্লিকেশনের মাধ্যমে একাধিক স্কাইপ পরিচিতি মুছে ফেলা

  1. অনুসন্ধান স্কাইপ স্টার্ট মেনুতে এবং এটি খুলুন।
  2. যখন স্কাইপ খোলে, পরিচিতিতে ক্লিক করুন স্ক্রীনের উপরের বাম প্যানে ট্যাব।
  3. আপনি যে পরিচিতিগুলি মুছতে চান তার উপর ডান ক্লিক করুন এবং তারপরে CTRL ধরে রেখে বাকি পরিচিতিগুলি নির্বাচন করুন কী কীবোর্ডে কিভাবে স্কাইপ পরিচিতি মুছে ফেলবেন?
  4. ডান-ক্লিক করুন এবং পরিচিতি মুছুন নির্বাচন করুন যোগাযোগ থেকে। কিভাবে স্কাইপ পরিচিতি মুছে ফেলবেন?
  5. এটি একটি পপ-আপ উইন্ডো খুলবে যা জিজ্ঞাসা করবে যে আপনি সত্যিই পরিচিতি মুছতে চান কিনা। পরিচিতি মুছুন ক্লিক করুন৷ নির্বাচিত পরিচিতি মুছে ফেলতে। কিভাবে স্কাইপ পরিচিতি মুছে ফেলবেন?

    দ্রষ্টব্য: পরিচিতিটি আপনার পরিচিতি তালিকা থেকে সরানো হয়েছে কিন্তু এখনও একটি প্রশ্ন চিহ্ন সহ সাম্প্রতিক ট্যাবে প্রদর্শিত হবে৷ বিকল্পগুলি দেখতে যোগাযোগের নামে ডান-ক্লিক করুন:পরিচিতিতে যোগ করুন বা এই ব্যক্তিকে ব্লক করুন৷

পদ্ধতি 3:মোবাইল অ্যাপ্লিকেশনের মাধ্যমে স্কাইপ পরিচিতি মুছে ফেলা

  1. আপনার Android বা iOS ডিভাইসে স্কাইপ অ্যাপ খুলুন এবং পরিচিতিতে আলতো চাপুন ট্যাব, স্ক্রিনের নীচে উপলব্ধ। এটি পরিচিতি তালিকা খুলবে। কিভাবে স্কাইপ পরিচিতি মুছে ফেলবেন?
  2. আপনি যে পরিচিতিটি মুছতে চান তার নামটি আলতো চাপুন এবং ধরে রাখুন৷ (শুধু দ্রুত আলতো চাপবেন না কারণ এটি চ্যাট খুলবে) কিভাবে স্কাইপ পরিচিতি মুছে ফেলবেন?
  3. এটি একটি পপ-আপ মেনু খুলবে। পরিচিতি মুছুন-এ আলতো চাপুন . কিভাবে স্কাইপ পরিচিতি মুছে ফেলবেন?
  4. পরিচিতি মুছুন-এ আলতো চাপুন আবার আপনার পরিচিতি তালিকা থেকে মুছে ফেলার জন্য. কিভাবে স্কাইপ পরিচিতি মুছে ফেলবেন?

এছাড়াও আপনি ব্যক্তির প্রোফাইল থেকে স্কাইপ মোবাইল অ্যাপ্লিকেশন থেকে একটি পরিচিতি মুছে ফেলতে পারেন। নিচের ধাপগুলো অনুসরণ করুন:

  1. পরিচিতিতে আলতো চাপুন স্ক্রিনের নীচে ট্যাব৷
  2. আপনি যে পরিচিতিটি মুছতে চান তার নামটি আলতো চাপুন এবং ধরে রাখুন, তারপরে প্রোফাইল দেখুন এ আলতো চাপুন। কিভাবে স্কাইপ পরিচিতি মুছে ফেলবেন?
  3. প্রোফাইল পৃষ্ঠার নীচে স্ক্রোল করুন এবং পরিচিতি মুছুন এ আলতো চাপুন। কিভাবে স্কাইপ পরিচিতি মুছে ফেলবেন?
  4. পরিচিতি মুছুন-এ আলতো চাপুন আবার প্রক্রিয়া সম্পূর্ণ করতে। কিভাবে স্কাইপ পরিচিতি মুছে ফেলবেন?

  1. কিভাবে স্কাইপ কথোপকথন মুছবেন

  2. আইফোনে যোগাযোগ কীভাবে পরিচালনা করবেন

  3. অ্যান্ড্রয়েডে ডুপ্লিকেট পরিচিতিগুলি কীভাবে মুছবেন

  4. Windows 10