কম্পিউটার

কিভাবে রোধ করবেন StartMenuExperienceHost.exe আমার পিসি জাগানো?

সিস্টেমের নির্ধারিত রক্ষণাবেক্ষণ এটিকে চালু করলে আপনার পিসি জেগে থাকতে পারে। তাছাড়া, সিস্টেমের পাওয়ার সেটিংসের দূষিত বা ভুল কনফিগারেশনের ফলেও সমস্যাটি সামনে আসতে পারে।

ব্যবহারকারী সমস্যাটির সম্মুখীন হয় যখন তার পিসি বিজোড় সময়ে ঘুম থেকে জেগে ওঠে (কোন ব্যবহারকারীর হস্তক্ষেপ/উদ্দেশ্য ছাড়াই) বা পিসি অবিলম্বে ঘুম থেকে ফিরে আসে (যখন ঘুমানোর চেষ্টা করা হয়)। চেক করার পরে, ব্যবহারকারী জানতে পারেন যে StartMenuExperienceHost.exe সমস্যাটি ঘটাচ্ছে৷

কিভাবে রোধ করবেন StartMenuExperienceHost.exe আমার পিসি জাগানো?

StartMenuExperienceHost.exe থেকে পরিত্রাণ পেতে সমাধানগুলি নিয়ে এগিয়ে যাওয়ার আগে, নিশ্চিত করুন যে আপনার সিস্টেমের উইন্ডোজ বা ড্রাইভারগুলি আপডেট করা আছে সর্বশেষ বিল্ডে।

সমাধান 1:আপনার সিস্টেমের নির্ধারিত রক্ষণাবেক্ষণ বন্ধ করুন

আপনার সিস্টেম একটি নির্দিষ্ট সময়ে স্বয়ংক্রিয়ভাবে জেগে উঠতে পারে যদি আপনার সিস্টেমের স্বয়ংক্রিয় রক্ষণাবেক্ষণ একটি নির্দিষ্ট সময়ে রক্ষণাবেক্ষণের কাজ সম্পাদন করার জন্য কনফিগার করা হয়। এই ক্ষেত্রে, নির্ধারিত রক্ষণাবেক্ষণ নিষ্ক্রিয় করলে সমস্যার সমাধান হতে পারে৷

  1. উইন্ডোজ কী টিপুন এবং রক্ষণাবেক্ষণ টাইপ করুন। তারপর নিরাপত্তা এবং রক্ষণাবেক্ষণ নির্বাচন করুন৷ . কিভাবে রোধ করবেন StartMenuExperienceHost.exe আমার পিসি জাগানো?
  2. এখন রক্ষণাবেক্ষণ প্রসারিত করুন এবং রক্ষণাবেক্ষণ সেটিংস পরিবর্তন করুন খুলুন . কিভাবে রোধ করবেন StartMenuExperienceHost.exe আমার পিসি জাগানো?
  3. তারপর আনচেক করুন 'নির্ধারিত সময়ে আমার কম্পিউটারকে জাগানোর জন্য নির্ধারিত রক্ষণাবেক্ষণের অনুমতি দিন' বিকল্পটি। কিভাবে রোধ করবেন StartMenuExperienceHost.exe আমার পিসি জাগানো?
  4. এখন ঠিক আছে এ ক্লিক করুন বোতাম এবং তারপর চেক করুন সিস্টেমের ওয়েক আপ সমস্যাটি সমাধান হয়েছে কিনা।

সমাধান 2:হাইব্রিড স্লিপ অক্ষম করুন

হাইব্রিড স্লিপ স্টেট (যা হাইবারনেশন এবং ঘুমের মিশ্র অবস্থা) সক্রিয় থাকলে আপনি ত্রুটির সম্মুখীন হতে পারেন কারণ এটি আপনার সিস্টেমের পাওয়ার অপশনের অপারেশনে বাধা সৃষ্টি করতে পারে। এই প্রেক্ষাপটে, হাইব্রিড স্লিপ অক্ষম করলে সমস্যার সমাধান হতে পারে।

  1. উইন্ডোজ কী টিপুন এবং পাওয়ার এবং স্লিপ সেটিংস টাইপ করুন। তারপর পাওয়ার এবং স্লিপ সেটিংস নির্বাচন করুন . কিভাবে রোধ করবেন StartMenuExperienceHost.exe আমার পিসি জাগানো?
  2. এখন, সম্পর্কিত সেটিংসের অধীনে, অতিরিক্ত পাওয়ার সেটিংস খুলুন (জানলার ডান অর্ধেক)। কিভাবে রোধ করবেন StartMenuExperienceHost.exe আমার পিসি জাগানো?
  3. তারপর প্ল্যান সেটিংস পরিবর্তন করুন নির্বাচন করুন এবং উন্নত পাওয়ার সেটিংস পরিবর্তন করুন খুলুন . কিভাবে রোধ করবেন StartMenuExperienceHost.exe আমার পিসি জাগানো?
  4. এখন ঘুম প্রসারিত করুন এবং তারপর হাইব্রিড ঘুমের অনুমতি দিন . কিভাবে রোধ করবেন StartMenuExperienceHost.exe আমার পিসি জাগানো?
  5. তারপর অন ব্যাটারি এর ড্রপডাউনটি প্রসারিত করুন এবং বন্ধ নির্বাচন করুন .
  6. তারপর পুনরাবৃত্তি করুন একই প্লাগ ইন এবং তারপর সিস্টেমের ওয়েক-আপ সমস্যা সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন।

সমাধান 3:পাওয়ার ট্রাবলশুটার চালান

আপনার সিস্টেমের পাওয়ার সেটিংস দূষিত বা সঠিকভাবে কনফিগার না হলে আপনার সিস্টেম এলোমেলোভাবে জেগে উঠতে পারে। এই ক্ষেত্রে, পাওয়ার ট্রাবলশুটার চালানো সমস্যার সমাধান করতে পারে।

  1. উইন্ডোজ কী টিপুন এবং টাইপ করুন ট্রাবলশুট। তারপর সমস্যা সমাধান সেটিংস নির্বাচন করুন৷ . কিভাবে রোধ করবেন StartMenuExperienceHost.exe আমার পিসি জাগানো?
  2. এখন, ডান ফলকে, অতিরিক্ত সমস্যা সমাধানকারী খুলুন এবং শক্তি প্রসারিত করুন . কিভাবে রোধ করবেন StartMenuExperienceHost.exe আমার পিসি জাগানো?
  3. তারপর সমস্যা সমাধানকারী চালান নির্বাচন করুন এবং অনুসরণ করুন ট্রাবলশুটার প্রক্রিয়াটি সম্পূর্ণ করার প্রম্পট (যদি কোনো সমস্যা পাওয়া যায়, তাহলে সমস্যাটি সমাধান করার চেষ্টা করুন)। কিভাবে রোধ করবেন StartMenuExperienceHost.exe আমার পিসি জাগানো?
  4. এখন চেক করুন যে সিস্টেমটি ওয়েক-আপ সমস্যা থেকে পরিষ্কার কিনা৷

সমাধান 4:স্টার্ট মেনুতে লাইভ টাইলস বন্ধ করুন

অনেক ব্যবহারকারী আবহাওয়া, ফটো, গেমস, থাম্বনেইল ইত্যাদি সম্পর্কে তথ্য দেখতে স্টার্ট মেনুতে লাইভ টাইলস ব্যবহার করার প্রবণতা রাখেন৷ কিন্তু এই লাইভ টাইলগুলি একটি নির্দিষ্ট সময়ের পরে তাদের ডেটা রিফ্রেশ করার চেষ্টা করে এবং এইভাবে ত্রুটির কারণ হয়৷ এই প্রসঙ্গে, স্টার্ট মেনুতে লাইভ টাইলস নিষ্ক্রিয় করা সমস্যার সমাধান করতে পারে।

  1. উইন্ডোজ কী টিপুন এবং টাইলস টাইপ করুন। এখন শুরুতে আরও টাইলস দেখান খুলুন . কিভাবে রোধ করবেন StartMenuExperienceHost.exe আমার পিসি জাগানো?
  2. তারপর শুরুতে আরও টাইলস দেখান এর সুইচটি টগল করুন বন্ধ করতে অবস্থান এবং ওয়েক সমস্যা সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন। কিভাবে রোধ করবেন StartMenuExperienceHost.exe আমার পিসি জাগানো?
  3. যদি না হয়, তাহলে Windows কী টিপুন এবং যে কোনো লাইভ টাইলস-এ ডান-ক্লিক করুন (যেমন ফটো, মেল বা অফিস)।
  4. তারপর আরো-এর উপর হোভার করুন এবং লাইভ টাইল বন্ধ করুন-এ ক্লিক করুন . কিভাবে রোধ করবেন StartMenuExperienceHost.exe আমার পিসি জাগানো?
  5. এখন পুনরাবৃত্তি সমস্ত লাইভ টাইলস-এ একই এবং তারপর সিস্টেমের ওয়েক সমস্যা সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন।

সমাধান 5:উইন্ডোজ আপডেট দ্বারা পাওয়ার ম্যানেজমেন্ট নিষ্ক্রিয় করুন

যদি উইন্ডোজ আপডেটকে আপডেটের জন্য আপনার কম্পিউটারকে জাগানোর অনুমতি দেওয়া হয় তবে আপনি হাতে ত্রুটির সম্মুখীন হতে পারেন। এই পরিস্থিতিতে, আপনার সিস্টেমে পাওয়ার জন্য উইন্ডোজ আপডেট বিকল্পটি নিষ্ক্রিয় করা সমস্যার সমাধান করতে পারে৷

  1. উইন্ডোজ কী টিপুন এবং গ্রুপ পলিসি টাইপ করুন। তারপর গোষ্ঠী নীতি সম্পাদনা করুন নির্বাচন করুন৷ . কিভাবে রোধ করবেন StartMenuExperienceHost.exe আমার পিসি জাগানো?
  2. এখন নেভিগেট করুন নিম্নলিখিত:
    Computer Configuration >> Administrative Templates >> Windows Components >> Windows Updates
  3. তারপর, ডান প্যানে, ডাবল ক্লিক করুন 'নির্ধারিত আপডেটগুলি ইনস্টল করার জন্য সিস্টেমকে স্বয়ংক্রিয়ভাবে জাগানোর জন্য উইন্ডোজ আপডেট পাওয়ার ম্যানেজমেন্ট সক্ষম করা' এবং অক্ষম নির্বাচন করুন . কিভাবে রোধ করবেন StartMenuExperienceHost.exe আমার পিসি জাগানো?
  4. তারপর আবেদন করুন আপনার পরিবর্তন করুন এবং সিস্টেমের জাগানোর সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন। কিভাবে রোধ করবেন StartMenuExperienceHost.exe আমার পিসি জাগানো?

সমাধান 6:আপনার সিস্টেমের ওয়েক টাইমার বন্ধ করুন এবং পাওয়ার সেটিংস ডিফল্টে রিসেট করুন

আপনার সিস্টেমের ওয়েক টাইমারগুলি নির্ধারিত সময়ে পিসি জাগানোর জন্য কনফিগার করা থাকলে আপনার সিস্টেমটি মাঝে মাঝে জেগে উঠতে পারে। এই প্রসঙ্গে, আপনার সিস্টেমের ওয়েক টাইমারগুলি নিষ্ক্রিয় করা সমস্যার সমাধান করতে পারে৷

  1. উইন্ডোজ কী টিপুন এবং পাওয়ার এবং স্লিপ সেটিংস টাইপ করুন। তারপর পাওয়ার এবং স্লিপ সেটিংস নির্বাচন করুন .
  2. এখন, সম্পর্কিত সেটিংসের অধীনে, অতিরিক্ত পাওয়ার সেটিংস খুলুন (উইন্ডোর ডান প্যানে)।
  3. তারপর প্ল্যান সেটিংস পরিবর্তন করুন নির্বাচন করুন (নির্বাচিত পরিকল্পনার জন্য) এবং উন্নত পাওয়ার সেটিংস পরিবর্তন করুন খুলুন .
  4. এখন স্লিপ প্রসারিত করুন> ওয়েক টাইমারকে অনুমতি দিন। তারপর, অন ব্যাটারি-এর ড্রপডাউন খুলুন এবং নিষ্ক্রিয় নির্বাচন করুন।
  5. এখন, প্লাগ ইন এর ড্রপডাউন খুলুন এবং নিষ্ক্রিয় নির্বাচন করুন। কিভাবে রোধ করবেন StartMenuExperienceHost.exe আমার পিসি জাগানো?
  6. তারপর আবেদন করুন আপনার পরিবর্তন এবং জেগে ওঠার সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন।
  7. যদি না হয়, তাহলে প্ল্যান সেটিংস পরিবর্তন করুন খুলুন (পদক্ষেপ 1 থেকে 3)।
  8. তারপর প্ল্যান সেটিংস পরিবর্তন উইন্ডোতে, এই পরিকল্পনার জন্য ডিফল্ট সেটিংস পুনরুদ্ধার করুন এ ক্লিক করুন . কিভাবে রোধ করবেন StartMenuExperienceHost.exe আমার পিসি জাগানো?
  9. তারপর দেখুন সিস্টেমের ওয়েক আপ সমস্যা সমাধান হয়েছে কিনা।

সমাধান 7:আপনার ডিভাইসের জন্য 'এই ডিভাইসটিকে কম্পিউটার জাগানোর অনুমতি দিন' অক্ষম করুন

আপনার সিস্টেম বিজোড় সময়ে জেগে উঠতে পারে যদি আপনার সিস্টেম ডিভাইসগুলির মধ্যে কোনো সিস্টেমকে জাগানোর জন্য কনফিগার করা থাকে। এই প্রেক্ষাপটে, আপনার কম্পিউটারকে জাগানোর জন্য ডিভাইসের সক্ষমতা নিষ্ক্রিয় করলে সমস্যার সমাধান হতে পারে৷

  1. দ্রুত অ্যাক্সেস মেনু চালু করতে Windows বোতামে ডান-ক্লিক করুন এবং ডিভাইস ম্যানেজার বেছে নিন . কিভাবে রোধ করবেন StartMenuExperienceHost.exe আমার পিসি জাগানো?
  2. এখন, নেটওয়ার্ক অ্যাডাপ্টার প্রসারিত করুন এবং যেকোনো নেটওয়ার্ক অ্যাডাপ্টারের উপর ডান-ক্লিক করুন।
  3. তারপর বৈশিষ্ট্য নির্বাচন করুন এবং পাওয়ার ম্যানেজমেন্ট এর দিকে এগিয়ে যান ট্যাব কিভাবে রোধ করবেন StartMenuExperienceHost.exe আমার পিসি জাগানো?
  4. এখন কম্পিউটার জাগানোর জন্য এই ডিভাইসটিকে অনুমতি দিন বিকল্পটি আনচেক করুন এবং প্রয়োগ করুন আপনার পরিবর্তন। কিভাবে রোধ করবেন StartMenuExperienceHost.exe আমার পিসি জাগানো?
  5. তারপর পুনরাবৃত্তি করুন সমস্ত নেটওয়ার্ক কার্ড, মাউস, কীবোর্ড, ইউএসবি ডিভাইস, গেম কন্ট্রোলার ইত্যাদির জন্য একই।
  6. এখন পরীক্ষা করে দেখুন আপনার সিস্টেম ওয়েক-আপ ত্রুটি থেকে পরিষ্কার কিনা৷

সমাধান 8:রেজিস্ট্রি এডিটর ব্যবহার করুন

যদি আপনার এখনও সমস্যা হয়, তাহলে আপনি সিস্টেমের জেগে ওঠা সমস্যাটি সমাধান করতে কিছু রেজিস্ট্রি সম্পাদনা ব্যবহার করতে পারেন৷

সতর্কতা :আপনার নিজের ঝুঁকিতে এগিয়ে যান কারণ আপনার সিস্টেমের রেজিস্ট্রি সম্পাদনার জন্য একটি নির্দিষ্ট স্তরের দক্ষতার প্রয়োজন এবং যদি ভুল করা হয়, তাহলে আপনি আপনার PC/ডেটার চিরন্তন ক্ষতির কারণ হতে পারেন৷

এগিয়ে যাওয়ার আগে, সিস্টেমের রেজিস্ট্রির একটি ব্যাকআপ তৈরি করা নিশ্চিত করুন। তারপরে প্রশাসক হিসাবে রেজিস্ট্রি সম্পাদক চালু করুন৷ এবং নীচের রেজিস্ট্রি সম্পাদনাগুলি সিস্টেমের জাগ্রত সমস্যার সমাধান করে কিনা তা পরীক্ষা করুন৷

কিভাবে রোধ করবেন StartMenuExperienceHost.exe আমার পিসি জাগানো?

CsEnabled মানকে শূন্যে সেট করুন

  1. নেভিগেট করুন নিম্নলিখিত পথে:
    Computer\HKEY_LOCAL_MACHINE\SYSTEM\CurrentControlSet\Control\Power
  2. এখন, ডান প্যানে, ডান-ক্লিক করুন সাদা এলাকায় এবং নতুন> DWORD (32-বিট মান) নির্বাচন করুন . কিভাবে রোধ করবেন StartMenuExperienceHost.exe আমার পিসি জাগানো?
  3. তারপর নাম CsEnabled হিসেবে নতুন এন্ট্রি এবং এর মান সেট করুন 0 থেকে . কিভাবে রোধ করবেন StartMenuExperienceHost.exe আমার পিসি জাগানো?
  4. তারপর প্রস্থান করুন সম্পাদক এবং চেক করুন যে সিস্টেমটি ওয়েক-আপ সমস্যা থেকে পরিষ্কার কিনা।

প্ল্যাটফর্মAoAcOverride রেজিস্ট্রি কী তৈরি করুন

  1. উইন্ডোজ কী টিপুন এবং অনুসন্ধান বাক্সে, কমান্ড প্রম্পট টাইপ করুন। তারপরে, দেখানো ফলাফলে, কমান্ড প্রম্পটের ফলাফলে ডান-ক্লিক করুন এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন। কিভাবে রোধ করবেন StartMenuExperienceHost.exe আমার পিসি জাগানো?
  2. এখন চালনা করুন নিম্নলিখিত:
    reg add HKLM\System\CurrentControlSet\Control\Power /v PlatformAoAcOverride /t REG_DWORD /d 0
    কিভাবে রোধ করবেন StartMenuExperienceHost.exe আমার পিসি জাগানো?
  3. এখন রিবুট করুন৷ আপনার পিসি এবং ওয়েক-আপ সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন (আপনাকে S3 পাওয়ার স্টেট ব্যবহার করতে হতে পারে)।

সমাধান 9:নির্ধারিত কাজগুলি নিষ্ক্রিয় করুন

একটি নির্ধারিত কাজ আপনার পিসিকে জেগে উঠলে সমস্যা দেখা দিতে পারে। এই প্রসঙ্গে, নির্ধারিত কাজটি নিষ্ক্রিয় করা (বা আপনার পিসিকে জাগানোর ক্ষমতা) সমস্যার সমাধান করতে পারে৷

  1. একটি উন্নত কমান্ড প্রম্পট চালু করুন এবং চালনা করুন নিম্নলিখিত (একের পর এক):
    powercfg -lastwake
    
    powercfg /waketimers
    
    powercfg -devicequery wake_armed
  2. এখন কোন পরিষেবা/প্রক্রিয়া চেক করুন সমস্যাটি ট্রিগার করছে। তারপরে সমস্যা সৃষ্টিকারী পরিষেবাটি অক্ষম করুন বা আপনার সিস্টেমকে জাগানোর ক্ষমতা।

কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে অর্কেস্ট্রেটর পরিষেবা আপডেট করুন৷ সমস্যা সৃষ্টি করেছে। . উদাহরণের জন্য, আমরা অর্কেস্ট্রেটর পরিষেবা আপডেট করার প্রক্রিয়া নিয়ে আলোচনা করব৷

  1. Windows কী টিপুন এবং Windows অনুসন্ধান বাক্সে, Task Scheduler টাইপ করুন। তারপর টাস্ক শিডিউলার খুলুন . কিভাবে রোধ করবেন StartMenuExperienceHost.exe আমার পিসি জাগানো?
  2. এখন টাস্ক শিডিউল লাইব্রেরি প্রসারিত করুন> Microsoft> উইন্ডোজ এবং তারপর, বাম ফলকে, আপডেট অর্কেস্ট্রেটর নির্বাচন করুন। কিভাবে রোধ করবেন StartMenuExperienceHost.exe আমার পিসি জাগানো?
  3. তারপর, ডান প্যানে, ডাবল-ক্লিক করুন যে কোনো কাজে (যেমন, ব্যাকআপ স্ক্যান ) এবং নেভিগেট করুন শর্ত ট্যাবে। কিভাবে রোধ করবেন StartMenuExperienceHost.exe আমার পিসি জাগানো?
  4. এখন আনচেক করুন এই কাজটি চালানোর জন্য কম্পিউটারকে জাগিয়ে তোলার বিকল্প এবং ঠিক আছে-এ ক্লিক করুন বোতাম কিভাবে রোধ করবেন StartMenuExperienceHost.exe আমার পিসি জাগানো?
  5. তারপর পুনরাবৃত্তি করুন কম্পিউটারকে জাগিয়ে তুলতে পারে এবং সিস্টেমের ওয়েক-আপ সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করতে পারে এমন অন্য কোনও কাজের ক্ষেত্রেও একই।

এই টাস্কটি চালানোর জন্য কম্পিউটার ওয়েক করলে ধূসর হয় , তাহলে আপনাকে একটি ইউটিলিটি ব্যবহার করতে হতে পারে যেমন PsTools, PsExec, বা PowerRun যা একজন ব্যবহারকারীকে সিস্টেম দিয়ে টাস্ক শিডিউলার চালু করতে সক্ষম করে অথবা বিশ্বস্ত ইনস্টলার বিশেষাধিকার।

উদাহরণের জন্য, আমরা PsExec ইউটিলিটির প্রক্রিয়া নিয়ে আলোচনা করব।

  1. ডাউনলোড করুন৷ PsExec ইউটিলিটি এবং তারপর এক্সট্র্যাক্ট একটি ফোল্ডারে ডাউনলোড করা ফাইলের বিষয়বস্তু।
  2. তারপর একটি এলিভেটেড কমান্ড প্রম্পট চালু করুন এবং কমান্ড প্রম্পটে, CD কমান্ড ব্যবহার করে এক্সট্র্যাক্ট করা ফোল্ডারে নেভিগেট করুন।
  3. এখন, চালনা করুন কমান্ড প্রম্পটে নিম্নলিখিতগুলি:
    psexec.exe -i -s %SystemRoot%\system32\cmd.exe
  4. তারপর সিস্টেম এর সাথে একটি নতুন কমান্ড প্রম্পট চালু করা হবে অ্যাকাউন্টের সুবিধা। এখন, এই নতুন কমান্ড প্রম্পটে, চালনা করুন সিস্টেম অ্যাকাউন্টের সুবিধা সহ টাস্ক শিডিউলার চালু করতে নিম্নলিখিতগুলি করুন:
    taskschd.msc
  5. এখন পুনরাবৃত্তি সমস্যাযুক্ত কাজের জন্য Wake the Computer অপশনটি নিষ্ক্রিয় করার জন্য উপরে আলোচনা করা প্রক্রিয়া।

যদি এটি কৌশলটি না করে থাকে এবং আপনি প্রযুক্তি-বুদ্ধিমান হন, তাহলে আপনি একটি নির্ধারিত কাজ তৈরি করতে পারেন যেটি একটি কমান্ড প্রম্পট/পাওয়ারশেল স্ক্রিপ্ট/ব্যাচ ফাইল কার্যকর করে যাতে সমস্যা সৃষ্টি করা টাস্ক বন্ধ করা যায়।

সমাধান 10:সিস্টেমের BIOS সেটিংস সম্পাদনা করুন

যদি কোনো সমাধানই আপনার জন্য কাজ না করে, তাহলে সিস্টেমের BIOS-এ পিসি জাগানোর জন্য ডিভাইসের ক্ষমতা নিষ্ক্রিয় করলে সমস্যার সমাধান হতে পারে। তবে মনে রাখবেন যে নীচে উল্লিখিত নির্দেশাবলী আপনার জন্য কিছুটা আলাদা হতে পারে।

সতর্কতা :আপনার নিজের ঝুঁকিতে অগ্রসর হোন কারণ সিস্টেমের BIOS সম্পাদনার জন্য একটি নির্দিষ্ট স্তরের দক্ষতার প্রয়োজন এবং যদি সঠিকভাবে না করা হয়, তাহলে আপনি আপনার সিস্টেমকে ইট দিতে পারেন এবং আপনার ডেটার চিরন্তন ক্ষতি করতে পারেন৷

  1. সিস্টেমটির BIOS-এ আপনার সিস্টেম বুট করুন এবং পাওয়ার ম্যানেজমেন্ট নেভিগেট/প্রসারিত করুন ট্যাব।
  2. এখন অটো অন টাইম খুলুন এবং অক্ষম করুন এটা।
  3. তারপর USB ওয়েক সাপোর্ট খুলুন এবং অক্ষম নির্বাচন করুন . কিভাবে রোধ করবেন StartMenuExperienceHost.exe আমার পিসি জাগানো?
  4. এখন আবেদন করুন পরিবর্তন করুন এবং Wake on LAN/WLAN খুলুন .
  5. তারপর অক্ষম নির্বাচন করুন এবং প্রয়োগ করুন আপনার পরিবর্তন। কিভাবে রোধ করবেন StartMenuExperienceHost.exe আমার পিসি জাগানো?
  6. এখন বুট করুন আপনার সিস্টেম উইন্ডোজে এবং জেগে ওঠার সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন।

যদি সমস্যাটি এখনও থাকে, তাহলে আপনার মনিটরের সংযোগ মোড পরিবর্তন করা হচ্ছে কিনা তা পরীক্ষা করুন৷ HDMI থেকে অ্যানালগ-এ সমস্যার সমাধান করে।


  1. Windows 10 এ কিভাবে একটি ড্রাইভ লুকাবেন

  2. কীভাবে EXE কে APK তে রূপান্তর করবেন

  3. কিভাবে আপনার ম্যাককে ঘুম থেকে রোধ করবেন

  4. Windows 10-এ StartMenuExperienceHost.exe কী এবং কীভাবে এটি নিষ্ক্রিয় করবেন?