কম্পিউটার

কিভাবে WOFF কে TTF এ রূপান্তর করবেন?

WOFF বা ওয়েব ওপেন ফন্ট ফরম্যাট মূলত মেটাডেটা এবং কম্প্রেশন সহ TTF যা ব্রাউজার দ্বারা সমর্থিত। অনেক ব্যবহারকারী একটি WOFF ফন্ট ব্যবহার করতে চান যা তারা একটি ওয়েবসাইট থেকে তাদের Microsoft Word বা অন্যান্য প্রোগ্রামে ডাউনলোড করেছেন। যাইহোক, ব্যবহারকারীরা TTF বা OTF-এ রূপান্তর না করে সরাসরি উইন্ডোজে WOFF ফন্ট ইনস্টল করতে পারবেন না। এই নিবন্ধে, আমরা আপনাকে এমন পদ্ধতিগুলি দেখাব যার মাধ্যমে আপনি সহজেই WOFF কে TTF এ রূপান্তর করতে পারেন।

কিভাবে WOFF কে TTF এ রূপান্তর করবেন?

একটি অনলাইন কনভার্টার ব্যবহার করা

ইমেজ কনভার্টার হোক বা ফন্ট কনভার্টার হোক সবই আজকাল অনলাইনে পাওয়া যায়। অনেক ওয়েবসাইট আছে যেগুলো ফন্ট ফরম্যাটের রূপান্তর প্রদান করে। আপনি WOFF ফন্টকে TTF-এ রূপান্তর করতে সুপরিচিত যে কোনো সাইট ব্যবহার করতে পারেন। এই পদ্ধতিতে, আমরা WOFF কে TTF-এ রূপান্তর করার ধারণাটি প্রদর্শন করতে রূপান্তর সাইটটি ব্যবহার করব। নিচের ধাপগুলো অনুসরণ করুন এবং দেখুন কিভাবে এটি কাজ করে:

  1. আপনার ব্রাউজার খুলুন শর্টকাটটিতে ডাবল-ক্লিক করে বা উইন্ডোজ অনুসন্ধান বৈশিষ্ট্যের মাধ্যমে এটি অনুসন্ধান করে।
  2. এখন WOFF থেকে TTF কনভার্টারের রূপান্তর অফিসিয়াল সাইটে নেভিগেট করুন।
  3. ফাইল চয়ন করুন-এ ক্লিক করুন বোতাম, WOFF ফাইল নির্বাচন করুন এবং খুলুন-এ ক্লিক করুন বোতাম এছাড়াও আপনি সহজভাবে টেনে আনতে পারেন৷ এবং ড্রপ ফাইল নির্বাচন করুন বোতামের উপরে ফাইলটি। কিভাবে WOFF কে TTF এ রূপান্তর করবেন?
  4. নিশ্চিত করুন যে “থেকে ” বিকল্পটি TTF হিসেবে নির্বাচিত হয়েছে এবং রূপান্তর-এ ক্লিক করুন বোতাম এটি WOFF ফাইল আপলোড করা শুরু করবে এবং এটিকে TTF এ রূপান্তর করবে। কিভাবে WOFF কে TTF এ রূপান্তর করবেন?
  5. একবার রূপান্তর সম্পূর্ণ হলে, আপনি ডাউনলোড-এ ক্লিক করতে পারেন আপনার সিস্টেমে TTF ফাইল ডাউনলোড করতে বোতাম। কিভাবে WOFF কে TTF এ রূপান্তর করবেন?
  6. এখন আপনি আপনার উইন্ডোজ ফন্টে ফন্ট যোগ করতে TTF ফাইল ব্যবহার করতে পারেন।

একটি পাইথন স্ক্রিপ্ট ব্যবহার করা

অনেক ফন্ট রূপান্তর অ্যাপ্লিকেশন অনলাইন উপলব্ধ আছে. যাইহোক, WOFF থেকে TTF-এ রূপান্তর সমর্থন করে এমন কোনো কিছু নেই। তাদের অধিকাংশই WOFF কে TTF প্রদান করে কিন্তু অন্যভাবে নয়। এজন্য আমরা WOFF কে TTF এ রূপান্তর করতে গিটহাব থেকে পাইথন স্ক্রিপ্ট ব্যবহার করছি। এটি দেখতে যতটা জটিল নয়, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন এবং আপনি প্রোগ্রামিং সম্পর্কে কিছু না জেনেই এটিকে সহজেই রূপান্তর করতে পারেন:

দ্রষ্টব্য: আপনার সিস্টেমে নিম্নলিখিত স্ক্রিপ্ট চালানোর জন্য আপনার সিস্টেমে পাইথন ইনস্টল থাকতে হবে।

  1. আপনার ব্রাউজার খুলুন এবং woff2otf GitHub সংগ্রহস্থলে যান।
  2. কোড-এ ক্লিক করুন বোতাম এবং তারপর ডাউনলোড ZIP-এ ক্লিক করুন বিকল্প এটি একটি জিপে পাইথন স্ক্রিপ্ট ফাইল ডাউনলোড করবে। কিভাবে WOFF কে TTF এ রূপান্তর করবেন?
  3. Zip-এ ডান-ক্লিক করুন ফাইল এবং এক্সট্রাক্ট ফাইল নির্বাচন করুন অথবা এখানে এক্সট্রাক্ট করুন বিকল্প কিভাবে WOFF কে TTF এ রূপান্তর করবেন?
  4. ফন্ট ফাইলের জন্য কমান্ডে একটি সম্পূর্ণ পথ প্রদানের পরিবর্তে, আপনি সহজভাবে কপি করতে পারেন নিষ্কাশিত ফোল্ডারের ভিতরে WOFF ফাইল।
  5. এর পর, কমান্ড প্রম্পট খুলুন অথবা পাওয়ারশেল নিষ্কাশিত ফোল্ডারে। আপনি shift ধরে রাখতে পারেন এবং ডান-ক্লিক করুন পাওয়ারশেল বিকল্প পেতে ফোল্ডারে। এছাড়াও আপনি সহজভাবে CMD টাইপ করতে পারেন ঠিকানা বারে এবং এন্টার টিপুন কমান্ড প্রম্পট খুলতে। কিভাবে WOFF কে TTF এ রূপান্তর করবেন?
  6. এখন Command Prompt বা PowerShell-এ নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং Enter টিপুন WOFF কে TTF ফরম্যাটে রূপান্তর করতে।
    woff2otf.py appuals.woff appuals.ttf
    কিভাবে WOFF কে TTF এ রূপান্তর করবেন?

    দ্রষ্টব্য :প্রথম প্যারামিটারটি সোর্স ফাইল, দ্বিতীয়টি আপনার WOFF ফাইল এবং শেষটি রূপান্তরকারী ফাইল৷

  7. এটি প্রোগ্রামটি লোড করবে এবং ফাইলটিকে রূপান্তর করবে। রূপান্তরিত TTF ফন্ট ফাইলটি খুঁজে পেতে আপনি ফোল্ডারটি পরীক্ষা করতে পারেন।
  8. অবশেষে, আপনি TTF ফাইলটি আপনার Windows ফন্টে যোগ করতে ব্যবহার করতে পারেন।

  1. কিভাবে WLMP কে MP4 তে রূপান্তর করবেন

  2. কিভাবে ফটোশপকে আরজিবিতে রূপান্তর করা যায়

  3. কীভাবে EXE কে APK তে রূপান্তর করবেন

  4. কীভাবে WAV কে MP3 তে রূপান্তর করবেন