কম্পিউটার

সমাধান করা হয়েছে:Windows 10, 8, 7 এ Realtek নেটওয়ার্ক কন্ট্রোলার পাওয়া যায়নি

এখানে সতর্কতা বার্তা রয়েছে:“Realtek নেটওয়ার্ক কন্ট্রোলার পাওয়া যায়নি। যদি ডিপ স্লিপ মোড সক্ষম করা থাকে তবে দয়া করে কেবলটি প্লাগ করুন৷৷ ” সাধারণত, Windows ব্যবহারকারীরা Windows 10-এ আপগ্রেড করার পরে এই Realtek নেটওয়ার্ক অ্যাডাপ্টারে কোনো ত্রুটি খুঁজে পায়নি, অথবা আপনি ডিভাইস ম্যানেজারে Realtek নেটওয়ার্ক কন্ট্রোলার খুঁজে পাওয়া যায়নি।

সমাধান করা হয়েছে:Windows 10, 8, 7 এ Realtek নেটওয়ার্ক কন্ট্রোলার পাওয়া যায়নি

কিছু ব্যবহারকারী একটি আরও বিস্তারিত কেস রিপোর্ট করেছেন, যখন তারা একটি অজানা নেটওয়ার্ক ত্রুটি লক্ষ্য করেছেন যার ফলে স্টিম নেটওয়ার্কের সাথে সংযোগ ব্যর্থ হয়েছে সমস্যা, তারা ডিভাইস ম্যানেজার থেকে Realtek PCIe GBE ফ্যামিলি কন্ট্রোলার অনুপস্থিত খুঁজে পেয়েছে।

নেটওয়ার্ক অ্যাডাপ্টার দেখা যাচ্ছে না কারণে আপনার ডিভাইস নেটওয়ার্কের সাথে সংযোগ করতে পারে না৷ . সৌভাগ্যবশত, এই পোস্টটি আপনাকে ডিপ স্লিপ মোড Windows 10-এ এই নেটওয়ার্ক ত্রুটি ঠিক করতে সাহায্য করার জন্য উপযোগী।

"রিয়েলটেক নেটওয়ার্ক কন্ট্রোলার পাওয়া যায়নি" মানে কি?

এই ত্রুটির মানে হল যে আপনি পিসিকে স্লিপ মোডে নিয়ে আসার পরে আপনার নেটওয়ার্ক অ্যাডাপ্টার কম্পিউটার দ্বারা জাগ্রত হয় না। যদিও উইন্ডোজ গভীর ঘুম এমন অবস্থাকে বোঝায় যা ব্যাটারির আয়ু বাড়াতে পাওয়ার খরচ কমায়। যখন ব্যবহারকারীরা গভীর ঘুম সক্ষম করে, তখন আপনাকে কিছু জেগে ওঠার ইভেন্টগুলিকে অক্ষম করতে হবে যেমন AC পাওয়ার ছাড়াই USB-এ জেগে ওঠা।

Realtek নেটওয়ার্ক কন্ট্রোলার আপনার কম্পিউটারে একটি অপরিহার্য উপাদান, এবং আপনি যখন ডিভাইসটিকে নেটওয়ার্কের সাথে সংযুক্ত করার চেষ্টা করেন তখন এটি কাজ করার প্রয়োজন হয়৷

এই ত্রুটিটি ঘটে যখন আপনার নেটওয়ার্ক হার্ডওয়্যার বা সফ্টওয়্যারে ত্রুটি দেখা দেয়, তাই সিস্টেম আপনাকে অনুরোধ করে যে Realtek নেটওয়ার্ক কন্ট্রোলারটি পাওয়া যায়নি। যদি ডিপ স্লিপ মোড সক্ষম করা থাকে তবে দয়া করে কেবলটি প্লাগ করুন৷

Windows 10, 8, 7-এ Realtek নেটওয়ার্ক কন্ট্রোলার খুঁজে পাওয়া যায়নি এমন ত্রুটি কীভাবে ঠিক করবেন?

ঠিক যেমন ত্রুটি বার্তা দেখাচ্ছে, এই সমস্যার প্রধান অপরাধী হল Realtek নেটওয়ার্ক অ্যাডাপ্টার এবং Windows এর গভীর ঘুম মোড। তাই, আপনি যদি এই নেটওয়ার্ক কন্ট্রোলার থেকে রেহাই পেতে চান যে ত্রুটি সনাক্ত করা হয়নি, তাহলে আপনাকে Windows 10, 8, 7-এ Realtek নেটওয়ার্ক কন্ট্রোলার এবং স্লিপ মোড উভয়ের সাথে সমস্যাগুলি পরীক্ষা করে সমাধান করতে হবে।

সমাধান:

  • 1:কম্পিউটার হার্ডওয়্যার চেক করুন
  • 2:Realtek নেটওয়ার্ক ড্রাইভার আপডেট করুন
  • 3:নেটওয়ার্ক কন্ট্রোলারের জন্য স্লিপ মোড অক্ষম করুন
  • 4:BIOS-এ নেটওয়ার্ক অ্যাডাপ্টারের পাওয়ার পরীক্ষা করুন
  • 5:BIOS রিসেট করুন

সমাধান 1:কম্পিউটার হার্ডওয়্যার পরীক্ষা করুন

আপনাকে মনে রাখতে হবে যে উইন্ডোজ ডিপ স্লিপ বা ইথারনেট বা ওয়্যারলেস নেটওয়ার্ক কন্ট্রোলার যাই হোক না কেন, আপনার সিস্টেমে বিভিন্ন কমান্ড এবং প্রোগ্রাম চালানোর জন্য একটি RAM কার্ড অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই আপনাকে RAM চেক করতে সময় নিতে হবে। এদিকে, পুরো কম্পিউটার হার্ডওয়্যারের সমস্যা সমাধানের জন্য পিসিকে পাওয়ার সাইকেল করাও প্রয়োজন।

পার্ট 1:RAM হার্ডওয়্যার চেক করুন

1. আপনার কম্পিউটার বন্ধ করুন এবং পিসির পাওয়ার কেবলটি প্লাগ আউট করুন৷

2. কম্পিউটার কেস খুলুন. এটি আপনার ল্যাপটপের কভারের পিছনে অবস্থিত৷

3. প্রধান মাদারবোর্ড থেকে RAM বোর্ড আনপ্লাগ করুন।

সমাধান করা হয়েছে:Windows 10, 8, 7 এ Realtek নেটওয়ার্ক কন্ট্রোলার পাওয়া যায়নি

4. বেশ কয়েক ঘন্টা পরে, কম্পিউটার কেসে RAM প্লাগ করুন৷

5. কম্পিউটার বুট আপ করুন। (প্রয়োজনে পাওয়ার তারের প্লাগ ইন করুন)।

পার্ট 2:পাওয়ার কেবল এবং নেটওয়ার্ক অ্যাডাপ্টার চেক করুন

1. কম্পিউটার সম্পূর্ণভাবে বন্ধ করুন এবং পাওয়ার কেবলটি প্লাগ আউট করুন৷

2. PCI নেটওয়ার্ক অ্যাডাপ্টার ব্যবহারকারী ব্যবহারকারীদের জন্য, নেটওয়ার্ক কেবলটি প্লাগ আউট করুন এবং তারপরে এটি নেটওয়ার্ক পোর্টে প্লাগ করুন৷ এবং তারপরে নেটওয়ার্ক অ্যাডাপ্টারের সমস্যাটি থেকে যায় কিনা তা দেখতে PC চালু করুন।

3. একটি সমন্বিত নেটওয়ার্ক অ্যাডাপ্টার ব্যবহারকারী ব্যবহারকারীদের জন্য, এটি আপনাকে মসৃণ নেটওয়ার্ক পুনরুদ্ধার করতে সাহায্য করতে পারে কিনা তা দেখতে একটি বাহ্যিক নেটওয়ার্ক অ্যাডাপ্টার প্লাগ ইন করুন৷

সমাধান 2:Realtek নেটওয়ার্ক ড্রাইভার আপডেট করুন

রিয়েলটেক নেটওয়ার্ক ড্রাইভার রিয়েলটেক নেটওয়ার্ক কন্ট্রোলার না পাওয়া বা স্বীকৃত ত্রুটির জন্ম দিতে পারে যখন ড্রাইভারটি Windows 10 এর সাথে সামঞ্জস্যপূর্ণ নয়। এইভাবে, আপনি Realtek কন্ট্রোলারের ক্ষেত্রে নেটওয়ার্ক অ্যাডাপ্টারের জন্য ড্রাইভার আপডেট করার চেষ্টা করতে পারেন। Windows 10 আপডেটের পরে অনুপস্থিত৷

ড্রাইভার বুস্টার , এখানে, নেটওয়ার্ক ড্রাইভার স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড এবং ইনস্টল করতে আপনাকে সহায়তা করার জন্য একটি সুপারিশযোগ্য টুল৷

1. ডাউনলোড করুন৷ , ইন্সটল করুন এবং ড্রাইভার বুস্টার চালান।

2. স্ক্যান ক্লিক করুন৷ বোতাম।

সমাধান করা হয়েছে:Windows 10, 8, 7 এ Realtek নেটওয়ার্ক কন্ট্রোলার পাওয়া যায়নি

3. নেটওয়ার্ক অ্যাডাপ্টার এর অধীনে , Realtek নেটওয়ার্ক কন্ট্রোলার সনাক্ত করুন এবং আপডেট করুন এটা।

ড্রাইভার টুলটি শীঘ্রই আপনার Realtek নেটওয়ার্ক অ্যাডাপ্টারের জন্য ড্রাইভার অনুসন্ধান এবং ডাউনলোড করা শুরু করবে। সর্বশেষ নেটওয়ার্ক ড্রাইভার দিয়ে সজ্জিত, আপনি Realtek নেটওয়ার্ক কন্ট্রোলার এখনও খুঁজে পাওয়া যায়নি এবং আপনি এখনও সঠিকভাবে নেটওয়ার্কের সাথে সংযোগ করতে পারবেন না কিনা তা পরীক্ষা করতে পারেন।

সমাধান 3:নেটওয়ার্ক কন্ট্রোলারের জন্য স্লিপ মোড অক্ষম করুন

ত্রুটি বার্তাটি আপনাকে মনে করিয়ে দেয় যে আপনার নেটওয়ার্ক কন্ট্রোলার উপাদানটি Windows 10 গভীর ঘুম মোড থেকে জেগে ওঠেনি। অতএব, আপনি যদি রিয়েলটেক নেটওয়ার্ক কন্ট্রোলারের জন্য স্লিপ মোড বন্ধ করতে পারেন তবে এটি একটি ভাল পছন্দ হতে পারে৷

1. ডিভাইস ম্যানেজারে , নেটওয়ার্ক অ্যাডাপ্টার প্রসারিত করুন , নেটওয়ার্ক অ্যাডাপ্টারের সম্পত্তি খুলতে ডান ক্লিক করুন .

2. পাওয়ার ম্যানেজমেন্ট এর অধীনে , পাওয়ার সঞ্চয় করতে কম্পিউটারকে এই ডিভাইসটি বন্ধ করার অনুমতি দিন-এর বাক্সটি আনচেক করুন৷ .

সমাধান করা হয়েছে:Windows 10, 8, 7 এ Realtek নেটওয়ার্ক কন্ট্রোলার পাওয়া যায়নি

3. ঠিক আছে টিপুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে৷

Windows 10 এর জন্য গভীর ঘুমের মোড নিষ্ক্রিয় করে, আপনি Realtek PCIe ফ্যামিলি কন্ট্রোলার সমস্যা সম্মুখীন হবেন না . এই ক্ষেত্রে, এই নেটওয়ার্ক অ্যাডাপ্টারটি অনুপস্থিত পরের বার প্রদর্শিত হবে না৷

সমাধান 4:BIOS-এ নেটওয়ার্ক অ্যাডাপ্টারের পাওয়ার পরীক্ষা করুন

BIOS-এ নেটওয়ার্ক কন্ট্রোলারের শক্তি আছে কিনা তাও আপনাকে দেখতে হবে। বোধগম্যভাবে, উইন্ডোজ সিস্টেম রিয়েলটেক নেটওয়ার্ক অ্যাডাপ্টার খুঁজে পাবে না যদি এর কোন শক্তি না থাকে।

1. আপনার পিসি রিবুট করুন এবং BIOS-এ প্রবেশ করতে একটি কী টিপুন৷

2. একটি উইন্ডোজ পিসিতে BIOS অ্যাক্সেস করার জন্য, আপনাকে অবশ্যই আপনার প্রস্তুতকারকের দ্বারা সেট করা আপনার BIOS কী টিপুন যা F10 হতে পারে , F2 , F12 , F1 , অথবা DEL .

3. ইন্টিগ্রেটেড NIC খুঁজুন অথবা অনবোর্ড ল্যান সেটিং .

4. আপনার পিসিতে নির্দিষ্ট ল্যান সেটিং সক্রিয় করুন৷

5. আপনার কম্পিউটার পুনরায় চালু করুন৷

আপনার পিসিতে "রিয়েলটেক নেটওয়ার্ক কন্ট্রোলার পাওয়া যায়নি" ত্রুটিটি রয়ে গেছে কিনা তা পরীক্ষা করুন। নেটওয়ার্ক অ্যাডাপ্টারের জন্য কোড ত্রুটি 31র মতো কোনো কোড ত্রুটি ছাড়াই নেটওয়ার্ক ড্রাইভার সঠিকভাবে চলছে কিনা তা দেখতে আপনি ডিভাইস ম্যানেজার খুলতে পারেন। .

সমাধান 5:BIOS রিসেট করুন

আপনি যদি কম্পিউটারে অভিজ্ঞ না হন, তাহলে সিস্টেম সমস্যা এড়াতে BIOS রিসেট করতে সাহায্য করার জন্য আপনি একটি কম্পিউটার টেকনিশিয়ানের কাছে যেতে হবে। নেটওয়ার্ক কম্পোনেন্ট সহ আপনার BIOS সেটিংস রিসেট করতে নিচের ধাপগুলি অনুসরণ করুন৷

1. একটি নির্দিষ্ট কী দিয়ে BIOS লিখুন৷

2. প্রস্থান করুন সনাক্ত করুন৷> লোড সেটআপ ডিফল্ট তীর কী ব্যবহার করে।

3. এই সমস্ত পরিবর্তনগুলি সংরক্ষণ করতে সংরক্ষণ করুন ক্লিক করুন এবং তারপরে BIOS থেকে প্রস্থান করুন৷

4. আপনার কম্পিউটার বুট আপ করুন৷

প্রয়োজন হলে, আপনি BIOS আপডেট করতে পারেন Windows 10 ডিপ স্লিপ মোড থেকে জেগে ওঠার সময় অনুপস্থিত নেটওয়ার্ক কম্পোনেন্ট ঠিক করতে সাহায্য করতে।

সংক্ষেপে, আপনি ত্রুটিটি ঠিক করতে পারেন যে "রিয়েলটেক নেটওয়ার্ক কন্ট্রোলার পাওয়া যায়নি। যদি ডিপ মোড সক্ষম করা থাকে তবে এই টিউটোরিয়ালটি অনুসরণ করে কেবলটি প্লাগ করুন।


  1. উইন্ডোজ 10 রিয়েলটেক কার্ড রিডার কাজ করছে না তা ঠিক করুন

  2. FIX:Windows 10 নেটওয়ার্ক কম্পিউটার এক্সপ্লোরারে দেখা যাচ্ছে না। (সমাধান)

  3. ফিক্স:0x80070035 – নেটওয়ার্ক পাথ পাওয়া যায়নি (সমাধান)

  4. FIX:ম্যাপ করা নেটওয়ার্ক ড্রাইভগুলি Windows 10 এ উপলব্ধ নয় (সমাধান)