কম্পিউটার

এক্সবক্স ওয়ান কন্ট্রোলার সংযোগ বিচ্ছিন্ন করে কীভাবে ঠিক করবেন?

কিছু গেমার অভিযোগ করেছেন যে তাদের Xbox One কন্ট্রোলার এলোমেলোভাবে সংযোগ বিচ্ছিন্ন করে যখন তারা গেম খেলছে। এই হল:আপনি Xbox One কন্ট্রোলারগুলিকে সংযুক্ত করেছেন, কিন্তু কন্ট্রোলারের Xbox লাইট 10-15 সেকেন্ডের মধ্যে ফ্ল্যাশ হতে শুরু করে এবং তারপর সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়৷

এক্সবক্স ওয়ান কন্ট্রোলার সংযোগ বিচ্ছিন্ন করে কীভাবে ঠিক করবেন?

অবশেষে, এক্সবক্স ওয়ান কন্ট্রোলার পুনঃসংযুক্ত কিন্তু ক্রমাগত সংযোগ বিচ্ছিন্ন। এই প্রক্রিয়াটি নিজেকে বারবার পুনরাবৃত্তি করে, অবশেষে গেম তোতলাতে নিয়ে যায় . আপনি যখন গেম খেলতে চান, তখন Xbox One কন্ট্রোলার বন্ধ থাকে।

এক্সবক্স সিরিজ এক্স কন্ট্রোলাররা কেন কনসোল থেকে এলোমেলোভাবে সংযোগ বিচ্ছিন্ন করছে?

কন্ট্রোলার কনসোল, ব্যাটারি এবং কন্ট্রোলার ড্রাইভার ত্রুটিগুলি সমস্ত সম্ভাব্য অপরাধী যা Xbox One কন্ট্রোলারকে কাজ না করে।

উদাহরণস্বরূপ, যদি Xbox কন্ট্রোলার গেম কনসোল থেকে অনেক দূরে থাকে, তাহলে প্রথমে সংযোগ করলেও নিয়ামক সংযোগ বিচ্ছিন্ন করবে। অথবা একবার কন্ট্রোলারের ব্যাটারি শেষ হয়ে গেলে, Xbox One কন্ট্রোলার চালু থাকবে না।

Xbox One X কন্ট্রোলার প্রতি 15-20 মিনিটে এলোমেলোভাবে সংযোগ বিচ্ছিন্ন হয় কারণ এটি দীর্ঘদিন ধরে চালু রয়েছে। যাইহোক, নতুন ব্যাটারি, দিয়েও Xbox কন্ট্রোলারটি বন্ধ হয়ে যাচ্ছে তাই আপনাকে অন্য কন্ট্রোলার ব্যবহার করতে হবে।

আমি কীভাবে Xbox One কন্ট্রোলারকে সংযোগ বিচ্ছিন্ন থেকে ঠিক করব?

Xbox One কন্ট্রোলার এবং তাদের সম্পর্কিত পরিষেবাগুলি ভালভাবে কাজ করছে তা নিশ্চিত করতে আপনাকে বিভিন্ন পদ্ধতি ব্যবহার করে এই Xbox One সংযোগ ত্রুটির সমস্যা সমাধান করতে হবে। নিম্নলিখিত সমাধানগুলি আপনাকে Xbox One সংযোগ বিচ্ছিন্ন কন্ট্রোলার ত্রুটি ঠিক করতে সাহায্য করবে৷

সমাধান:

  • 1:Xbox One কন্ট্রোলারের অবস্থান সামঞ্জস্য করুন
  • 2:কন্ট্রোলার সংযোগ বিচ্ছিন্ন করুন এবং পুনরায় সংযোগ করুন
  • 3:পাওয়ার সাইকেল দ্য কনসোল
  • 4:কন্ট্রোলার ব্যাটারি চেক করুন
  • 5:Xbox One কন্ট্রোলার ড্রাইভার আপডেট করুন
  • 6:Xbox One কন্ট্রোলার ফার্মওয়্যার আপডেট করুন
  • 7:একটি কন্ট্রোলার প্রতিস্থাপন করুন

সমাধান 1:Xbox One কন্ট্রোলারের অবস্থান সামঞ্জস্য করুন

আপনাকে ওয়্যারলেস এক্সবক্স ওয়ান কন্ট্রোলারটিকে কনসোলের দিকে নিয়ে যেতে হবে। দীর্ঘ দূরত্বের সাথে, সম্ভবত Xbox One নিয়ামক সংযুক্ত করা যাবে না। অথবা আপনি কনসোলের দিকে বিভিন্ন দিক এবং দূরত্বে স্থাপন করতে কন্ট্রোলারের অবস্থান পরিবর্তন করতে পারেন।

এক্সবক্স ওয়ান কন্ট্রোলার সংযোগ বিচ্ছিন্ন করে কীভাবে ঠিক করবেন?

আপনি ওয়্যারলেস এক্সবক্স ওয়ান কন্ট্রোলারের জন্য উপযুক্ত অবস্থান খুঁজে পেলে সম্ভবত Xbox ওয়ান কন্ট্রোলার সংযোগ বিচ্ছিন্ন হবে না . যাইহোক, আপনি যদি কম্পিউটারে তারযুক্ত Xbox One কন্ট্রোলার ব্যবহার করেন, তাহলে কন্ট্রোলারের তারযুক্ত সংযোগ পরীক্ষা করুন৷

সমাধান 2:কন্ট্রোলারটি সংযোগ বিচ্ছিন্ন করুন এবং পুনরায় সংযোগ করুন

আপনার জন্য সমস্যাযুক্ত Xbox One কন্ট্রোলারটিকে এখন সংযোগ বিচ্ছিন্ন করাও প্রয়োজন কারণ এটি প্রতি 10-15 মিনিটে সংযোগ বিচ্ছিন্ন হতে থাকে এবং তারপরে এটি ভালভাবে কাজ করে কিনা তা দেখতে এটি পুনরায় সংযোগ করুন৷

তারযুক্ত Xbox One কন্ট্রোলারের জন্য:

1. কন্ট্রোলারের কেবলটি আনপ্লাগ করুন এবং 3 মিনিটের জন্য অপেক্ষা করুন৷

2. অন্য USB পোর্টে তারের পুনরায় প্লাগ করুন৷ এবং কন্ট্রোলার সংযোগ পরীক্ষা করুন।

ওয়্যারলেস এক্সবক্স ওয়ান কন্ট্রোলারের জন্য:

3. আলো জ্বলে না যাওয়া পর্যন্ত কন্ট্রোলারের বেতার সংযোগ বোতাম টিপুন৷

4. সংযোগ বোতামটি সর্বদা আলোকিত করতে ওয়্যারলেস সংযোগ বোতামটি পুনরায় টিপুন৷

সম্ভবত, আপনি যখন Xbox কন্ট্রোলার পুনরায় সংযোগ করার চেষ্টা করেন, সংযোগ বিচ্ছিন্ন সমস্যা অদৃশ্য হয়ে যাবে। তাই, Xbox One কানেক্ট করা কিন্তু বন্ধ হয়ে যাওয়ার সমস্যায় আপনি জর্জরিত হবেন না।

সমাধান 3:পাওয়ার সাইকেল দ্য কনসোল

কখনও কখনও, আপনি দীর্ঘ সময় ধরে গেমটি খেলার পরে Xbox One সংযোগ করবে না। সুতরাং আপনি আরও ভালভাবে পাওয়ার অফ করবেন এবং তারপরে এটিকে হার্ড রিসেট করার জন্য কনসোলে পাওয়ার করুন৷ শুধু পাওয়ার টিপুন এক্সবক্স ওয়ান কনসোল বন্ধ করতে কনসোলের বোতাম। 1 মিনিট পর, কনসোল চালু করতে আবার পাওয়ার বোতাম টিপুন।

কনসোলটি পুনরায় চালু করার পরে, আপনি এটি সংযুক্ত করলেও এটি বারবার সংযোগ বিচ্ছিন্ন হবে কিনা তা পরীক্ষা করতে Xbox One পুনরায় সংযোগ করার চেষ্টা করুন। এই সমাধানটি বিভিন্ন Xbox ত্রুটি যেমন Xbox one error code 0x97e107df সমাধান করতে সাহায্য করতে পারে .

সমাধান 4:কন্ট্রোলার ব্যাটারি চেক করুন

গেম কন্ট্রোলারের ব্যাটারি দুর্বল হলে, Xbox One কন্ট্রোলার অপর্যাপ্ত ব্যাটারির কারণে ক্রমাগত সংযোগ এবং সংযোগ বিচ্ছিন্ন করবে।

অতএব, আপনি হোম স্ক্রিনে ব্যাটারি পরীক্ষা করা ভাল। একবার আপনি লক্ষ্য করেছেন যে ব্যাটারি ফুরিয়ে গেছে তা একবার চার্জ করুন। যদি আপনি দেখতে পান যে Xbox কন্ট্রোলার চার্জ ব্যর্থ হয়েছে, তাহলে আপনাকে নিয়ামকের জন্য একটি ব্যাটারি প্যাক প্রতিস্থাপন করতে হতে পারে।

এক্সবক্স ওয়ান কন্ট্রোলার সংযোগ বিচ্ছিন্ন করে কীভাবে ঠিক করবেন?

যাইহোক, যদি আপনার Xbox কন্ট্রোলার সম্পূর্ণ ব্যাটারি বা এমনকি নতুন ব্যাটারির সাথে সংযোগ বিচ্ছিন্ন করে রাখে, তাহলে Xbox One কন্ট্রোলার সংযুক্ত থাকতে পারে না এমন সমস্যার সমাধান করতে আপনাকে এগিয়ে যেতে হবে।

সমাধান 5:Xbox One কন্ট্রোলার ড্রাইভার আপডেট করুন

বোধগম্যভাবে, যখন আপনার Xbox সিরিজের কন্ট্রোলার ড্রাইভারগুলি উইন্ডোজ সিস্টেমে বেমানান বা এমনকি দূষিত হয় তখন Xbox One কন্ট্রোলার এলোমেলোভাবে সংযোগ বিচ্ছিন্ন করে। আপনি সফলভাবে কম্পিউটারে সংযোগ করতে পারবেন না৷

অতএব, Xbox One কন্ট্রোলার ড্রাইভার আপডেট করা প্রয়োজন। এখানে আপনি ড্রাইভার বুস্টার এর উপর নির্ভর করবেন স্বয়ংক্রিয়ভাবে সর্বশেষতম এক্সবক্স ওয়ান ড্রাইভার অনুসন্ধান, ডাউনলোড এবং ইনস্টল করতে।

1. ডাউনলোড করুন৷ , ইন্সটল করুন এবং ড্রাইভার বুস্টার চালান।

2. স্ক্যান ক্লিক করুন৷ বোতাম।

এক্সবক্স ওয়ান কন্ট্রোলার সংযোগ বিচ্ছিন্ন করে কীভাবে ঠিক করবেন?

3. আপডেট করতে Xbox One কন্ট্রোলার ড্রাইভার খুঁজে বের করুন .

ড্রাইভার বুস্টার আপনার জন্য সবচেয়ে আপডেট হওয়া ড্রাইভার ইনস্টল করার পরে, এক্সবক্স ওয়ান কন্ট্রোলার হঠাৎ সংযোগ করা বন্ধ করবে কিনা তা পরীক্ষা করুন। আপনি এক্সবক্স ওয়ান কন্ট্রোলার ড্রাইভার ডাউনলোড করতে অন্যান্য পদ্ধতিও চেষ্টা করতে পারেন .

সমাধান 6:Xbox One কন্ট্রোলার ফার্মওয়্যার আপডেট করুন

আপনি নিয়ামকের সাথে আরও সমস্যাগুলি পরীক্ষা করতে পারেন, উদাহরণস্বরূপ, ফার্মওয়্যার৷ কন্ট্রোলারের মধ্যে ফার্মওয়্যার আপডেট করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন৷ কিছু ব্যবহারকারী মনে করেছেন যে তারা ফার্মওয়্যার আপডেট করার পরে Xbox One কন্ট্রোলার সংযোগ ত্রুটি সরানো হয়েছে৷

1. কন্ট্রোলারটিকে কনসোলের সাথে সংযুক্ত করুন৷

2. Xbox Live-এ সাইন ইন করুন৷ কনসোলে।

3. মেনু ধরে রাখুন Xbox One কন্ট্রোলারে বোতাম।

4. সেটিংস খুঁজুন> ডিভাইস এবং আনুষাঙ্গিক .

5. আপনার Xbox One কন্ট্রোলার নির্বাচন করুন৷

6. আপডেট টিপুন নিম্নলিখিত উইন্ডোতে৷

এক্সবক্স ওয়ান কন্ট্রোলার সংযোগ বিচ্ছিন্ন করে কীভাবে ঠিক করবেন?

7.চালিয়ে যান ক্লিক করুন৷ আপডেট শেষ করতে।

যদি কোন নতুন আপডেট না থাকে, শুধু Xbox One কন্ট্রোলার আপডেট উইন্ডো বন্ধ করুন। ওয়্যারলেস বা তারযুক্ত কন্ট্রোলারের ফায়ারওয়্যার আপডেট করার সাথে সাথে, এটি ক্রমাগত বা এলোমেলোভাবে সংযোগ বিচ্ছিন্ন হবে কিনা তা পরীক্ষা করতে নিয়ামকটিকে সংযুক্ত করার চেষ্টা করুন৷

সমাধান 7:একটি কন্ট্রোলার প্রতিস্থাপন করুন

Xbox One কন্ট্রোলার সংযোগ বিচ্ছিন্ন এড়াতে যদি উপরের পদ্ধতিগুলি আপনার পক্ষে অকেজো হয়, হয় তারবিহীন বা তারযুক্ত একটি, আপনাকে একটি নতুন প্রতিস্থাপন করতে হতে পারে৷

বিশেষ করে, যে ব্যবহারকারীরা দীর্ঘদিন ধরে কন্ট্রোলার ব্যবহার করেছেন, তাদের জন্য আপনাকে সমস্যাযুক্ত একটি প্রতিস্থাপন করতে হবে যেহেতু Xbox One কন্ট্রোলার বয়স হয়ে যেতে পারে। Xbox 360 কন্ট্রোলার কাজ করছে না সম্মুখীন হলে আপনাকে একটি নতুন কন্ট্রোলার প্রতিস্থাপন করতে হতে পারে .

সংক্ষেপে, আপনি এই পোস্টের সাহায্যে সব সময় Xbox One কন্ট্রোলার সংযোগ বিচ্ছিন্ন করা ঠিক করার সমাধানগুলি আয়ত্ত করতে পারেন৷ আপনি উপরের সমাধানগুলি চেষ্টা করার পরে কন্ট্রোলার স্বয়ংক্রিয়ভাবে সংযোগ হারাবে না।


  1. Xbox One কন্ট্রোলার এলোমেলোভাবে সংযোগ বিচ্ছিন্ন করার 10 টি উপায়

  2. ঠিক করুন আমার ওয়াইফাই এক্সটেন্ডার সংযোগ বিচ্ছিন্ন করে

  3. Windows 10-এ USB কিপস সংযোগ বিচ্ছিন্ন কিভাবে ঠিক করবেন

  4. Windows 11-এ সংযোগ বিচ্ছিন্ন থাকা Wi-Fi কীভাবে ঠিক করবেন