কম্পিউটার

সমাধান করা হয়েছে:Windows 10 এ Atibtmon.exe রানটাইম ত্রুটি

সামগ্রী:

Atibtmon.exe রানটাইম ত্রুটি ওভারভিউ:

Atibtmon.exe কি?

Windows 10 Atibtmon.exe রানটাইম ত্রুটি কীভাবে ঠিক করবেন?

Atibtmon.exe রানটাইম ত্রুটি ওভারভিউ:

মামলা আছে। আপনি যখন AC পাওয়ার কর্ড প্লাগ আউট করেন, Windows 10 আপনার জন্য একটি সতর্কতা বার্তা পপ আপ করে যে রানটাইম ত্রুটি C:\WINDOWS\system32\atibtmon.exe . এবং আপনি এই atibtmon.exe রানটাইম ত্রুটি সম্পর্কে অতিরিক্ত তথ্যও দেখতে পারেন যে এই অ্যাপ্লিকেশনটি রানটাইমটিকে একটি অস্বাভাবিক উপায়ে শেষ করার অনুরোধ করেছে৷ আরও তথ্যের জন্য অনুগ্রহ করে অ্যাপ্লিকেশনের সহায়তা দলের সাথে যোগাযোগ করুন।

প্রশ্ন হল আপনার মধ্যে অনেকেই হয়ত জানেন না atibimon.exe কী, Windows 10-এ atibtmon.exe-এর সাহায্যে এই রানটাইম ত্রুটিটি কীভাবে সমাধান করা যায়।

এই পরিস্থিতিতে, এই পোস্টটি আপনাকে ধাপে ধাপে এই atibtmon.exe ত্রুটির মধ্য দিয়ে যেতে হবে।

Atibtmon.exe কি?

ATI ব্রাইটনেস মনিটরের অন্তর্গত, atibtmon.exe হল এক্সিকিউটেবল ফাইল যা আপনাকে ডিসপ্লে ব্রাইটনেস বিকল্পের কাছাকাছি যেতে সক্ষম করে। . যখন আপনাকে পাওয়ার-মোডে প্রবেশ করতে হবে এবং Windows 10-এ কম্পিউটারের উজ্জ্বলতা ম্লান করতে হবে তখন এটি অপরিহার্য৷

এছাড়াও, এই atibtmon.exe উইন্ডোজ প্রক্রিয়াটি এত গুরুত্বপূর্ণ নয় যে আপনাকে এটি আপনার পিসিতে ছেড়ে দিতে হবে। তাই আপনি এই ATI ব্রাইটনেস প্রোগ্রাম থেকে পরিত্রাণ পেতে চান কি না তা আপনার পছন্দ।

সুতরাং একবার atibtmon এর সাথে কোনো সমস্যা হলে, আপনি যখন পাওয়ার কর্ডটি আনপ্লাগ করবেন, atibtmon.exe রানটাইম ত্রুটি আসবে যে আপনি এই পিসিতে এটি করতে পারবেন না।

Windows 10 Atibtmon.exe রানটাইম ত্রুটি কিভাবে ঠিক করবেন?

atibtmon.exe ত্রুটির প্রধান কারণ হল অসামঞ্জস্যপূর্ণ ডিসপ্লে ড্রাইভার, ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টারে Vari ব্রাইট সেটিংস , এবং Windows 10-এ পাওয়ার বিকল্প সেটিংস।

উইন্ডোজ রানটাইম ত্রুটি সমাধান করার জন্য আপনাকে এইভাবে করতে হবে।

সমাধান:

1:ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টারে Vari Bright নিষ্ক্রিয় করুন

2:গ্রাফিক্স ড্রাইভার আনইনস্টল করুন এবং পুনরায় ইনস্টল করুন

3:Windows 10 এর জন্য পাওয়ার প্ল্যান সেটিংস পরিবর্তন করুন

সমাধান 1:ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টারে ভ্যারি ব্রাইট অক্ষম করুন

আপনি যে প্রথম পদ্ধতিটি নিতে পারেন তা হল Vari Bright বন্ধ করা, এটি Windows 10-এ atibtmon.exe রানটাইম ত্রুটি ঠিক করার দ্রুততম উপায় বলে জানানো হয়েছে।

এইভাবে, AC পাওয়ার কর্ড সংযোগ বিচ্ছিন্ন করার সময় atibtmon.exe রানটাইম ত্রুটি এড়াতে, আপনি ক্যাটালিস্ট কন্ট্রোল প্যানেলে এই বৈশিষ্ট্যটি নিষ্ক্রিয় করতেও পরিচালনা করতে পারেন৷

1. আপনার ডেস্কটপ থেকে AMD ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টার খুলুন।

2. এই নিয়ন্ত্রণ কেন্দ্রে, পাওয়ারপ্লে সনাক্ত করুন৷ এবং এর অধীনে, Vari Bright সক্ষম করুন-এর বাক্সটি আনচেক করার সিদ্ধান্ত নিন .

সমাধান করা হয়েছে:Windows 10 এ Atibtmon.exe রানটাইম ত্রুটি

তারপর প্রয়োগ করুন এ ক্লিক করুন কার্যকর করতে।

সেই উপলক্ষ্যে, ভ্যারি ব্রাইট উইন্ডোজ 10 বন্ধ করা হবে এবং আপনি আরও ভালভাবে পরীক্ষা করে দেখবেন যে আপনি Windows 10 এর শুরুতে atibtmon.exe রানটাইম ত্রুটি AMD এর সম্মুখীন হবেন।

টিপস:AMD ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টারে ভ্যারি ব্রাইট কী?

আপনার মধ্যে অনেকেই জিজ্ঞাসা করতে পারেন যে এই বৈশিষ্ট্যটি কী এবং কেন আপনাকে এটি নিষ্ক্রিয় করতে বলা হয়েছে৷ এখানে উত্তর আসে।

Vari Bright Windows 10 হল সেই বৈশিষ্ট্য যা আপনার জন্য শক্তি সঞ্চয় করার জন্য ডিসপ্লেতে আপনি যে পরিমাণ শক্তি ব্যবহার করেন তা ব্যাপকভাবে হ্রাস করতে পারে। এবং যদি সম্ভব হয়, এটি ডিসপ্লের উজ্জ্বলতা ম্লান করে দেবে।

সমাধান 2:গ্রাফিক্স ড্রাইভার আনইনস্টল করুন এবং পুনরায় ইনস্টল করুন

এই atibtmon ত্রুটিটি আপনার কম্পিউটারে প্রদর্শনের সাথে ঘনিষ্ঠভাবে সম্পর্কিত হতে পারে। এবং ডিসপ্লে ত্রুটিগুলির মধ্যে, সবচেয়ে সম্ভাব্য হল Windows 10 এর জন্য অসঙ্গত ডিসপ্লে ড্রাইভার৷

আপনি গ্রাফিক্স কার্ড ড্রাইভারটিকে রোল ব্যাক করতে বা আপডেট করতে চান না কেন, শুধু বর্তমানটিকে আনইনস্টল করার চেষ্টা করুন এবং ডিভাইস ম্যানেজার থেকে একটি নতুন পান। .

1. ডিভাইস ম্যানেজার-এ নেভিগেট করুন .

2. ডিভাইস ম্যানেজারে , ডিসপ্লে অ্যাডাপ্টার প্রসারিত করুন এবং তারপর ডান ক্লিক করুন ডিসপ্লে ড্রাইভার ডিভাইস আনইনস্টল করতে .

সমাধান করা হয়েছে:Windows 10 এ Atibtmon.exe রানটাইম ত্রুটি

3. তারপর আনইনস্টল ডিভাইস উইন্ডোতে, যদি এই ডিভাইসের জন্য ড্রাইভার সফ্টওয়্যার মুছুন বাক্সে টিক দিন এবং তারপর আনইন্সটল টিপুন এটা নিশ্চিত করতে।

সমাধান করা হয়েছে:Windows 10 এ Atibtmon.exe রানটাইম ত্রুটি

যদি এই উপায়টি আপনাকে এটি আনইনস্টল করতে সাহায্য করতে না পারে তবে আপনি এই উপায়টি ব্যবহার করতে পারেন:এএমডি গ্রাফিক ড্রাইভার সম্পূর্ণরূপে আনইনস্টল করুন .

এর পরে, ডিভাইস ম্যানেজার আপনার ডিসপ্লে ড্রাইভারকে Windows 10 থেকে সরিয়ে দেবে, যেমন AMD Radeon গ্রাফিক্স ড্রাইভার।

4. অফিসিয়াল সাইট থেকে ডাউনলোড এবং ইনস্টল করে গ্রাফিক্স ড্রাইভার পুনরায় ইনস্টল করুন৷

একইভাবে, AMD ব্যবহারকারীদের জন্য, অবশ্যই, AMD সাইটে নেভিগেট করুন।

5. Windows 10 এ AMD গ্রাফিক্স ড্রাইভার ডাউনলোড এবং ইনস্টল করুন। এবং এখানে ছবি সহ টিউটোরিয়াল রয়েছে:ম্যানুয়ালি AMD ড্রাইভার আপডেট করুন .

এখন আপনি আপনার নতুন ডিসপ্লে ড্রাইভারটি Windows 10 এর সাথে সামঞ্জস্যপূর্ণ কিনা তা পরীক্ষা করতে পারেন৷ যদি রানটাইম ত্রুটি atibtmon.exe অদৃশ্য হয়ে যায়, তবে এটি আপনার মিলিত ডিসপ্লে ড্রাইভারের কারণে হতে পারে৷

সমাধান 3:Windows 10 এর জন্য পাওয়ার প্ল্যান সেটিংস পরিবর্তন করুন

এখন যেহেতু পাওয়ারপ্লে বৈশিষ্ট্যটি আপনার অ্যাটিবটিমন রানটাইম ত্রুটির কারণগুলির মধ্যে একটি, তৃতীয় অবলম্বন হিসাবে, আপনি উন্নত পাওয়ার প্ল্যান সেটিংস-এ সামঞ্জস্য করতেও পরিচালনা করতে পারেন। Windows 10 এ।

1. শক্তি এবং ঘুম টাইপ করুন৷ শুরুতে অনুসন্ধান বাক্স এবং তারপর এন্টার চাপুন এটিতে যেতে।

2. তারপর শক্তি এবং ঘুম এর অধীনে , সম্পর্কিত সেটিংসে , অতিরিক্ত পাওয়ার সেটিংস ক্লিক করুন .

সমাধান করা হয়েছে:Windows 10 এ Atibtmon.exe রানটাইম ত্রুটি

3. প্ল্যান সেটিংস পরিবর্তন করুন ক্লিক করুন৷ আপনার পাওয়ার প্ল্যানের পাশে, এখানে এটি ভারসাম্য .

4. তারপর উন্নত পাওয়ার সেটিংস পরিবর্তন করুন টিপুন .

সমাধান করা হয়েছে:Windows 10 এ Atibtmon.exe রানটাইম ত্রুটি

5. ATI গ্রাফিক্স পাওয়ার সেটিংস প্রসারিত করুন এবং তারপর ATI পাওয়ারপ্লে সেটিংস সেট করুন উচ্চ কর্মক্ষমতা হিসেবে .

অবশেষে, প্রয়োগ করুন ক্লিক করুন এবং ঠিক আছে পরিবর্তনগুলি সংরক্ষণ করতে৷

এইভাবে, atibtmon.exe রানটাইম ত্রুটি Windows 10 ঠিক করা হবে। অথবা আপনি atibtmon.exe-এর কাজ বন্ধ করেও অদৃশ্য হয়ে গেছে খুঁজে পেতে পারেন।

সব মিলিয়ে, রানটাইম ত্রুটি atibtmon Windows 10 এর কারণগুলির ভিত্তিতে, এই থ্রেডটি আপনাকে গ্রাফিক্স ড্রাইভার, পাওয়ারপ্লে সেটিংস এবং ভ্যারি ব্রাইট বৈশিষ্ট্য সমন্বয়ের দৃষ্টিকোণ থেকে atibtmon.exe সমস্যাটি কীভাবে সমাধান করতে হয় তা সহায়তা করে। তাদের মধ্যে একটি আপনার রানটাইম ত্রুটি C:\WINDOWS\system32 এর জন্য উপযোগী হতে পারে।


  1. Windows 10 এ Xbox রানটাইম ত্রুটি ঠিক করুন

  2. Windows 10-এ TslGame.exe অ্যাপ্লিকেশন ত্রুটি ঠিক করুন

  3. Windows 10-এ Startupinfo exe সিস্টেমের ত্রুটি ঠিক করুন

  4. সমাধান:Windows 10 এ DRIVER_POWER_STATE_FAILURE ত্রুটি