কম্পিউটার

অনড্রয়েডে স্বয়ংক্রিয়ভাবে ওয়াইফাই চালু হওয়া বন্ধ করবেন

অনড্রয়েডে স্বয়ংক্রিয়ভাবে ওয়াইফাই চালু হওয়া বন্ধ করবেন

আপনার ফোনটি স্বয়ংক্রিয়ভাবে আপনার ওয়াইফাই নেটওয়ার্কের সাথে সংযুক্ত হতে পারে, এমনকি আপনি ম্যানুয়ালি বন্ধ করলেও। এটি একটি Google বৈশিষ্ট্যের কারণে যা স্বয়ংক্রিয়ভাবে WIFI নেটওয়ার্ক চালু করে। আপনি হয়তো লক্ষ্য করেছেন যে আপনার WIFI আপনার ডিভাইসটি বন্ধ করার সাথে সাথেই স্বয়ংক্রিয়ভাবে কানেক্ট হচ্ছে। এটি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে একটি বিরক্তিকর বৈশিষ্ট্য হতে পারে এবং আপনি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে স্বয়ংক্রিয়ভাবে ওয়াইফাই চালু হওয়া বন্ধ করতে চাইতে পারেন।

বেশিরভাগ অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা এই Google বৈশিষ্ট্যটি পছন্দ করেন না কারণ এটি আপনার ওয়াইফাই চালু করে, এমনকি আপনি নিজে এটি বন্ধ করলেও। তাই, এই সমস্যাটি সমাধান করতে আপনাকে সাহায্য করার জন্য, আমাদের কাছে Android-এ স্বয়ংক্রিয়ভাবে WiFi চালু হওয়া বন্ধ করার বিষয়ে একটি ছোট নির্দেশিকা রয়েছে যা আপনি অনুসরণ করতে পারেন।

অনড্রয়েডে স্বয়ংক্রিয়ভাবে ওয়াইফাই চালু হওয়া বন্ধ করবেন

Android-এ স্বয়ংক্রিয়ভাবে WiFi চালু হওয়ার কারণ

গুগল একটি 'ওয়াইফাই ওয়েকআপ বৈশিষ্ট্য নিয়ে এসেছে যা আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসটিকে আপনার ওয়াইফাই নেটওয়ার্কের সাথে সংযুক্ত করে। এই বৈশিষ্ট্যটি Google-এর পিক্সেল এবং পিক্সেল XL ডিভাইসগুলির সাথে এবং পরবর্তীতে সমস্ত সর্বশেষ Android সংস্করণগুলির সাথে এসেছে৷ ওয়াইফাই ওয়েকআপ বৈশিষ্ট্যটি শক্তিশালী সংকেত সহ কাছাকাছি নেটওয়ার্কগুলির জন্য এলাকা স্ক্যান করে কাজ করে৷ যদি আপনার ডিভাইস একটি শক্তিশালী ওয়াইফাই সিগন্যাল ধরতে সক্ষম হয়, যা আপনি সাধারণত আপনার ডিভাইসে সংযুক্ত করতে পারেন, এটি স্বয়ংক্রিয়ভাবে আপনার ওয়াইফাই চালু হবে।

এই ফিচারের পিছনে কারণ ছিল অপ্রয়োজনীয় ডেটা ব্যবহার রোধ করা। উদাহরণস্বরূপ, আপনি যখন বাড়ির বাইরে যান, তখন আপনি আপনার মোবাইল ডেটা ব্যবহার করছেন। কিন্তু, একবার আপনি আপনার বাড়িতে প্রবেশ করলে, অতিরিক্ত ডেটা ব্যবহার রোধ করতে এই বৈশিষ্ট্যটি স্বয়ংক্রিয়ভাবে আপনার ডিভাইসটিকে আপনার WiFi নেটওয়ার্কের সাথে সনাক্ত করে এবং সংযুক্ত করে।

Android-এ স্বয়ংক্রিয়ভাবে WiFi চালু হওয়া বন্ধ করার উপায়

আপনি যদি ওয়াইফাই ওয়েকআপ বৈশিষ্ট্যের অনুরাগী না হন, তাহলে আপনার Android ডিভাইসে স্বয়ংক্রিয়ভাবে ওয়াইফাই চালু করা অক্ষম করতে আপনি এই পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন৷

1. সেটিংস-এ যান আপনার ডিভাইসের।

2. নেটওয়ার্ক এবং ইন্টারনেট সেটিংস খুলুন৷ . এই বিকল্পটি ফোন থেকে ফোনে পরিবর্তিত হতে পারে। কিছু ​​ডিভাইসে, এই বিকল্পটি সংযোগ বা Wi-Fi হিসাবে প্রদর্শিত হবে৷

অনড্রয়েডে স্বয়ংক্রিয়ভাবে ওয়াইফাই চালু হওয়া বন্ধ করবেন

3. Wi-Fi বিভাগটি খুলুন৷ নিচে স্ক্রোল করুন এবং উন্নত -এ আলতো চাপুন বিকল্প

অনড্রয়েডে স্বয়ংক্রিয়ভাবে ওয়াইফাই চালু হওয়া বন্ধ করবেন

4. উন্নত বিভাগে, বন্ধ করুন বিকল্পটির জন্য টগল করুন 'ওয়াইফাই স্বয়ংক্রিয়ভাবে চালু করুন ' বা 'স্ক্যানিং সবসময় উপলব্ধ৷ ' আপনার ফোনের উপর নির্ভর করে।

অনড্রয়েডে স্বয়ংক্রিয়ভাবে ওয়াইফাই চালু হওয়া বন্ধ করবেন

এটাই; আপনার অ্যান্ড্রয়েড ফোন আর আপনার ওয়াইফাই নেটওয়ার্কের সাথে স্বয়ংক্রিয়ভাবে সংযুক্ত হবে না৷

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন (FAQ)

প্রশ্ন 1. কেন আমার ওয়াইফাই স্বয়ংক্রিয়ভাবে চালু হয়?

আপনার ওয়াইফাই স্বয়ংক্রিয়ভাবে চালু হয় কারণ Google 'ওয়াইফাই ওয়েকআপ' ​​বৈশিষ্ট্য যা একটি শক্তিশালী ওয়াইফাই সিগন্যালের জন্য স্ক্যান করার পরে আপনার ডিভাইসটিকে স্বয়ংক্রিয়ভাবে সংযুক্ত করে, যা আপনি সাধারণত আপনার ডিভাইসে সংযোগ করতে পারেন।

প্রশ্ন 2। অ্যান্ড্রয়েডে স্বয়ংক্রিয়ভাবে ওয়াইফাই চালু করা কি?

অতিরিক্ত ডেটা ব্যবহার রোধ করার জন্য Google দ্বারা Android 9 এবং তার পরবর্তী সংস্করণে স্বয়ংক্রিয়ভাবে ওয়াইফাই চালু করার বৈশিষ্ট্যটি চালু করা হয়েছিল। এই বৈশিষ্ট্যটি আপনার ডিভাইসটিকে আপনার WiFi নেটওয়ার্কের সাথে সংযুক্ত করে যাতে আপনি আপনার মোবাইল ডেটা সংরক্ষণ করতে পারেন৷

প্রস্তাবিত:

  • কিভাবে দ্রুত এক্সফিনিটি ওয়াইফাই হটস্পট হ্যাক করবেন?
  • কিভাবে WiFi ব্যবহারকারীদের ইন্টারনেট গতি বা ব্যান্ডউইথ সীমিত করা যায়
  • ইন্সটাগ্রাম থেকে ফোন নম্বর সরানোর ৩টি উপায়
  • কিভাবে একটি ফেসবুক পোস্ট শেয়ারযোগ্য করা যায়

আমরা আশা করি এই নির্দেশিকাটি Android-এ স্বয়ংক্রিয়ভাবে ওয়াইফাই চালু বন্ধ করার উপায় ডিভাইসটি সহায়ক ছিল এবং আপনি সহজেই আপনার ডিভাইসে 'ওয়াইফাই ওয়েকআপ' ​​বৈশিষ্ট্যটি অক্ষম করতে সক্ষম হয়েছিলেন। আপনি যদি নিবন্ধটি পছন্দ করেন তবে নীচের মন্তব্যে আমাদের জানান৷


  1. Android-এ স্বয়ংক্রিয় সংশোধন কীভাবে বন্ধ করবেন

  2. আমি কীভাবে Android এ Google সহকারী চালু বা বন্ধ করব

  3. অ্যান্ড্রয়েডে ওকে গুগল কীভাবে বন্ধ করবেন

  4. Android-এ স্বয়ংক্রিয়ভাবে Wi-Fi কীভাবে চালু করবেন