কম্পিউটার

অ্যান্ড্রয়েডে স্বয়ংক্রিয়ভাবে চালু হওয়া থেকে কীভাবে Wi-Fi বন্ধ করবেন

অ্যান্ড্রয়েডে স্বয়ংক্রিয়ভাবে চালু হওয়া থেকে কীভাবে Wi-Fi বন্ধ করবেন

আমরা প্রায় 24/7 ইন্টারনেটের সাথে সংযুক্ত থাকি – আমাদের ফোন এবং টিভিতে, আমাদের স্মার্ট স্পিকারের মাধ্যমে। কিন্তু আপনি হয়তো মাঝে মাঝে সুইচ অফ করতে চান, শুধু টিউন আউট করুন এবং সব সময় অনলাইন হাইভ মাইন্ডে আবদ্ধ থাকবেন না।

তাই এটি বিরক্তিকর হতে পারে যখন আপনার অ্যান্ড্রয়েড ফোন হঠাৎ আপনার অনুমতি ছাড়াই অনলাইনে ফিরে যেতে শুরু করে। আপনি যখন শক্তিশালী বা পরিচিত নেটওয়ার্কের কাছাকাছি থাকেন তখন আপনার অ্যান্ড্রয়েড ফোনে ওয়াই-ফাই স্বয়ংক্রিয়ভাবে চালু হতে পারে এবং এখানে আমরা আপনাকে দেখাব কিভাবে আপনার ফোনকে এটি করা থেকে আটকাতে হবে।

ডিফল্টরূপে, আপনি যখন আপনার সংরক্ষিত নেটওয়ার্কগুলির একটির কাছাকাছি থাকবেন তখন আপনার Android ফোন স্বয়ংক্রিয়ভাবে চালু হতে পারে, কিন্তু আপনি সবসময় এটি চান না!

অ্যাডাপ্টিভ কানেক্টিভিটি অক্ষম করুন

Google Pixel ফোনে, "অ্যাডাপ্টিভ কানেক্টিভিটি" নামে একটি সেটিং আছে। এর ধারণা হল যে এটি স্বয়ংক্রিয়ভাবে বিভিন্ন নেটওয়ার্ক স্ট্যান্ডার্ডের মধ্যে পরিবর্তন করে - 3G, 4G, 5G - আপনি যে কোনও কার্যকলাপের জন্য প্রয়োজনীয় ব্যান্ডউইথের উপর নির্ভর করে (তাই স্ট্রিমিং 5G-তে যাবে যখন মেসেজিং অ্যাপের মতো হালকা কার্যকলাপগুলি 4G ব্যবহার করবে)।

অনেকেই জানেন না যে অ্যাডাপটিভ কানেক্টিভিটি ওয়াই-ফাই সংযোগের জন্যও "শুনে" এবং আপনার ক্রিয়াকলাপের জন্য সর্বোত্তম সংযোগের ধরন বলে মনে করলে আপনার Wi-Fi স্যুইচ করতে পারে৷

এই বৈশিষ্ট্যটি বন্ধ করতে, "সেটিংস -> নেটওয়ার্ক এবং ইন্টারনেট -> অভিযোজিত সংযোগ" এ যান এবং সেখানে এটি বন্ধ করুন৷

অ্যান্ড্রয়েডে স্বয়ংক্রিয়ভাবে চালু হওয়া থেকে কীভাবে Wi-Fi বন্ধ করবেন

ওয়াই-ফাই স্বয়ংক্রিয়ভাবে চালু হওয়া বন্ধ করুন

এই বৈশিষ্ট্যটি বন্ধ করতে, "সেটিংস -> নেটওয়ার্ক এবং ইন্টারনেট -> ওয়াই-ফাই -> ওয়াই-ফাই পছন্দগুলি" এ যান৷

অ্যান্ড্রয়েডে স্বয়ংক্রিয়ভাবে চালু হওয়া থেকে কীভাবে Wi-Fi বন্ধ করবেন

এই স্ক্রিনে, "স্বয়ংক্রিয়ভাবে Wi-Fi চালু করুন" স্লাইডারে আলতো চাপুন যাতে এটি বন্ধ অবস্থানে সেট করা হয়। (যখন আপনি এটিতে থাকবেন, নিশ্চিত করুন যে "ওপেন নেটওয়ার্কগুলিতে সংযোগ করুন" বন্ধ রয়েছে।)

অ্যান্ড্রয়েডে স্বয়ংক্রিয়ভাবে চালু হওয়া থেকে কীভাবে Wi-Fi বন্ধ করবেন

এবং thats প্রায় কাছাকাছি এটি! আপনি এখন আপনার নিজের শর্তে আপনার চারপাশের Wi-Fi-এর সাথে সংযুক্ত হবেন, যা আপনার ব্যাটারি বাঁচাবে, আপনার 1000টি অ্যাপ থেকে আসা তথ্যের প্রবাহের উপর আপনাকে আরও নিয়ন্ত্রণ দেবে এবং আপনাকে কিছুটা শ্বাস-প্রশ্বাস দেবে৷

আপনি যখন আপনার অ্যান্ড্রয়েড ফোনে ঘুরে বেড়াচ্ছেন, তখন যেকোনো অ্যান্ড্রয়েড ডিভাইসে ডাউনলোড করা ফাইলগুলি কীভাবে খুঁজে পাবেন তা শিখবেন? আরও গভীরে খনন করতে, আপনাকে TWRP পুনরুদ্ধার ইনস্টল করতে হবে, যা আপনাকে আপনার ডেটার উপর আরও নিয়ন্ত্রণ দেবে, আপনাকে অ্যাপগুলিকে সাইডলোড করতে এবং অন্যান্য আন্ডার-দ্য-হুড কার্যকারিতা পরিচালনা করতে দেবে৷


  1. অনড্রয়েডে স্বয়ংক্রিয়ভাবে ওয়াইফাই চালু হওয়া বন্ধ করবেন

  2. অ্যান্ড্রয়েডে আপনাকে ট্র্যাক করা থেকে গুগলকে কীভাবে থামানো যায়

  3. Android-এ স্বয়ংক্রিয়ভাবে Wi-Fi কীভাবে চালু করবেন

  4. Windows 10 এ স্বয়ংক্রিয়ভাবে শুরু হওয়া থেকে স্কাইপ কিভাবে বন্ধ করবেন