কম্পিউটার

তাদের না জেনে কীভাবে স্ন্যাপচ্যাট রেকর্ড করবেন

স্ন্যাপচ্যাট আজকাল সকল তরুণদের কাছে একটি প্রিয় অ্যাপ। কিন্তু স্ন্যাপচ্যাটের বিষয়বস্তু কিছুক্ষণ পর মেয়াদ শেষ হয়ে যায়, তাই কীভাবে তার রেকর্ড রাখা যায়। আপনার জন্য এটি সহজ করতে এবং সেই ব্যক্তিকে না জানানোর জন্য, আমরা এই পোস্টে আপনার জন্য সমাধান নিয়ে এসেছি। কারো অজান্তেই তার স্ন্যাপচ্যাট গল্প কিভাবে দেখতে হয় তাও আপনি শিখতে পারেন। যারা জানেন না তাদের জন্য, স্ন্যাপচ্যাটই প্রথম স্টোরি ফিচার চালু করেছিল। এটি এখন প্রধানত ফেসবুক এবং ইনস্টাগ্রামে অন্যান্য অ্যাপের সাথে দেখা যায়।

এমনকি সবচেয়ে বড় পরিচিত মেসেজিং অ্যাপ, হোয়াটসঅ্যাপ স্ন্যাপচ্যাট দ্বারা অনুপ্রাণিত হয়ে স্ট্যাটাস বৈশিষ্ট্য শুরু করেছে। তাদের সবার মধ্যে সাধারণ বিষয় হল গল্পটি 24 ঘন্টার মধ্যে অদৃশ্য হয়ে যায়। এটি ব্যবহারকারীকে সমস্ত দর্শকদের নামও দেখায়। সুতরাং, স্ন্যাপচ্যাটে, আপনি যদি অনুসরণ করছেন এমন কেউ তাদের প্রোফাইলে একটি গল্প রাখলে আপনি বিজ্ঞপ্তি পাবেন। মনে রাখবেন, আপনি যদি গল্পটি দেখেন তবে তারা বিজ্ঞপ্তি পাবে, এমনকি আপনি যদি একটি স্ক্রিনশট নেন বা রেকর্ড করার চেষ্টা করেন তবে ব্যক্তিকে জানানো হবে।

তাদের না জেনে কীভাবে স্ন্যাপচ্যাট রেকর্ড করবেন

কিভাবে আপনার ফোনে Snapchat স্ক্রিন রেকর্ড করবেন-

আমরা তাদের অনুমতি ছাড়া কারও স্ন্যাপচ্যাট গল্প স্ক্রিন রেকর্ড করার পরামর্শ দিই না। যদিও কারো গোপনীয়তার প্রতি শ্রদ্ধা বজায় রাখার পরামর্শ দেওয়া হয়। কিন্তু যেসব ক্ষেত্রে আপনার বাচ্চাদের বা ভাইবোনদের উপর নজর রাখতে হবে, আপনি নিচে দেওয়া পদ্ধতিগুলি ব্যবহার করতে পারেন:

পদ্ধতি 1- একটি ইন্টারনেট সংযোগ থেকে সংযোগ বিচ্ছিন্ন করুন

আপনার Snapchat কে আপনার ফোনে সমস্ত গল্প লোড করতে দিন এবং তারপরে, ইন্টারনেট বন্ধ করুন। আপনি যখন স্ন্যাপচ্যাট ব্যবহার করছেন, হোম স্ক্রীন থেকে ডিসকভার বোতামে যান, আপনি গল্পগুলি দেখতে পাবেন। এটি সেই গল্পগুলির জন্যও কাজ করে যা আপনি আগে দেখেছেন। শুধুমাত্র পরিচিতিকে তাদের Snapchat গল্পটি দেখার জন্য জানানো হবে। এখন, আপনি ইন্টারনেট থেকে আপনার ফোন সংযোগ বিচ্ছিন্ন করার সাথে সাথে আপনার ফোনে রেকর্ডার চালু করলে, অ্যাপটি ডিভাইসের ক্রিয়াগুলি পড়তে পারে না। তাই, গল্পের মালিককে জানানো হয় না।

পদ্ধতি 2- বিমান মোড

এয়ারপ্লেন মোড ব্যবহার করে দেখুন:আপনি যখন কারো গল্প দেখেন এবং তা রেকর্ড করতে চান, দ্রুত এয়ারপ্লেন মোড বোতাম টিপুন। এটি আপনাকে আপনার ফোনকে Wi-Fi বা ডেটা সংযোগ বন্ধ রাখতে সাহায্য করবে৷ এখন ডিভাইসে যা কিছু করা হয় তা অ্যাপে রেকর্ড করা হয় না। উপরে উল্লিখিত পদ্ধতির অনুরূপ, এটি ব্যক্তিকে তাদের Snapchat গল্প রেকর্ড করা সম্পর্কে জানতে দেবে না। যদিও এটি ডেটা সংযোগ বন্ধ করার কারণে বা Wi-Fion নির্দিষ্ট ডিভাইসগুলি কখনও কখনও অন্য উপলব্ধ ইন্টারনেট সংযোগে সুইচ করার কারণে এটি আরও নির্ভরযোগ্য। এর ফলে অন্যরা আপনার স্ক্রীন রেকর্ড করার বিষয়ে জানতে সক্ষম হতে পারে, যেখানে বিমান মোড চালু করলে অনলাইনে থাকার সমস্ত সম্ভাবনা বন্ধ হয়ে যায়।

পদ্ধতি 3- তৃতীয় পক্ষের অ্যাপ ব্যবহার করুন

একটি তৃতীয় পক্ষের অ্যাপ ব্যবহার করুন, যদি আপনি তাদের না জেনে কীভাবে Snapchat স্ক্রিন রেকর্ড করবেন তা শিখতে চান। অনেকগুলি অ্যাপ উপলব্ধ রয়েছে এবং অন্য ব্যক্তিকে না জেনে রেকর্ডিং নিতে সক্ষম হবে৷ একজনকে অবশ্যই সঠিক ওয়েবসাইট থেকে অ্যাপগুলি ব্যবহার করতে হবে, নতুবা সেগুলি আপনার ডিভাইসের জন্য ক্ষতিকারক বলে প্রমাণিত হতে পারে।

আরও জানুন- অ্যান্ড্রয়েড ফোনের জন্য সেরা স্ক্রিন রেকর্ডার অ্যাপস

পদ্ধতি 4- স্ক্রিন রেকর্ডার ব্যবহার করুন

বেশ কয়েকটি স্মার্টফোন রয়েছে যা ইনবিল্ট স্ক্রিন রেকর্ডার দিয়ে সজ্জিত। অনেকগুলি অ্যান্ড্রয়েড ফোন স্ক্রিন রেকর্ডার বৈশিষ্ট্য সহ তৈরি করা হয়েছে এবং আপনি এটি ব্যবহার করতে পারেন। যদি আপনার ফোনে একটি অন্তর্নির্মিত বৈশিষ্ট্য থাকে, তাহলে আপনি স্ন্যাপচ্যাট গল্পগুলি স্ক্রিন করার জন্য এটি ব্যবহার করতে পারেন। আইফোনগুলি অডিও সহ স্ন্যাপচ্যাট রেকর্ড করতে পারে৷

আরও পড়ুন:আইফোনে কীভাবে স্ক্রিন রেকর্ড করবেন

পদ্ধতি 5- ডামি অ্যাকাউন্ট

একজন সর্বদা একটি ডামি অ্যাকাউন্ট তৈরি করার চেষ্টা করতে পারে এবং ব্যক্তির জন্য ব্যক্তিকে অনুসরণ করতে পারে। এইভাবে, আপনি দ্রুত স্ন্যাপচ্যাট গল্পটি স্ক্রিন রেকর্ড করতে পারেন। কিন্তু, তারা এটিকে অন্য ব্যবহারকারীর অ্যাকাউন্ট হিসাবে দেখবে, এবং সেইজন্য, আপনি তাদের অজান্তেই স্ন্যাপচ্যাট রেকর্ড করতে পারেন৷

পড়ুন:কীভাবে একটি আইফোনে দুটি স্ন্যাপচ্যাট অ্যাকাউন্ট থাকবে

পদ্ধতি 6- পিসিতে মিরর ফোন

  আপনার ফোনটিকে একটি কম্পিউটারের সাথে সংযুক্ত করুন এবং এতে স্ন্যাপচ্যাট স্টোরি চালান, যখন অ্যাপটি কম্পিউটারের কার্যকলাপ পড়তে পারে না। অতএব, আপনি একটি স্ক্রিন রেকর্ডার অ্যাপ্লিকেশন সহজেই আপনার সাথে সংরক্ষিত রাখতে পারেন। অ্যান্ড্রয়েড এবং আইফোনের জন্য স্ক্রিন মিররিং অ্যাপের সাহায্য নিতে পারেন।

পড়ুন:কিভাবে আপনার অ্যান্ড্রয়েড ফোনকে উইন্ডোজ পিসিতে মিরর করবেন

পদ্ধতি 7:অন্য ফোন ব্যবহার করুন

  যে ক্ষেত্রে অন্য সব কাজ করতে ব্যর্থ হয়, আপনি আপনার ফোনে Snapchat গল্পগুলি রেকর্ড করতে অন্য ফোন ব্যবহার করতে পারেন। এই রেকর্ডিংটি উচ্চতর রেজোলিউশনের সাথে নাও হতে পারে, তবে স্ক্রীন রেকর্ড স্ন্যাপচ্যাট না জেনে সফলভাবে কাজ করবে৷

 রায়:

যখন আপনার বন্ধুরা একটি ভিডিও পোস্ট করে, এবং আপনি তাদের চমকে দেওয়ার জন্য ছবি এবং ভিডিওগুলির একটি সংকলন তৈরি করতে চান, তারা অবশ্যই এটির একটি ইঙ্গিত পাবেন না। সুতরাং, এই ধরনের ক্ষেত্রে, আপনাকে অবশ্যই তাদের না জেনে Snapchat স্ক্রিন রেকর্ড করতে হবে। আমরা আশা করি এই নিবন্ধে প্রক্রিয়াটি শেখার পরে, আপনি জানেন কিভাবে Snapchat স্ক্রিন রেকর্ড করতে হয় তাদের না জেনে।

আরও জানুন:কীভাবে কাউকে অবরুদ্ধ বা সরাতে হয় তাদের না জেনেই

যেহেতু আমরা পোস্টটি শেষ করছি, আমরা আপনার মতামত জানতে চাই। আপনার পরামর্শ এবং মন্তব্য নীচের মন্তব্য বিভাগে স্বাগত জানাই. সামাজিক মিডিয়াতে নিবন্ধটি শেয়ার করে আপনার বন্ধুদের এবং অন্যদের সাথে তথ্য ভাগ করুন৷

আমরা আপনার কাছ থেকে শুনতে ভালোবাসি!

আমরা Facebook, Twitter, এবং YouTube-এ আছি। যেকোনো প্রশ্ন বা পরামর্শের জন্য, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান। আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে ভালোবাসি. প্রযুক্তি সম্পর্কিত সাধারণ সমস্যার সমাধান সহ আমরা নিয়মিত টিপস এবং কৌশল পোস্ট করি। প্রযুক্তি জগতের নিয়মিত আপডেট পেতে আমাদের নিউজলেটারে সদস্যতা নিন৷

সম্পর্কিত বিষয়:

  • ইউজারনেম বা নম্বর ছাড়া স্ন্যাপচ্যাটে কাউকে কীভাবে খুঁজে পাবেন?
  • কাউকে যোগ না করে কীভাবে স্ন্যাপচ্যাট করবেন?
  • Android-এর জন্য সেরা অ্যান্টি-ম্যালওয়্যার অ্যাপস
  • আইফোনের জন্য সেরা বিনামূল্যের অ্যান্টি-ম্যালওয়্যার অ্যাপস


  1. গুণমান হারানো ছাড়াই পিসিতে ভিডিও গেম কীভাবে রেকর্ড করবেন

  2. তাদের না জেনে লিঙ্কডইনে অন্যদের প্রোফাইল কীভাবে দেখবেন

  3. কীভাবে ডিভিআর ছাড়া টিভি শো রেকর্ড করবেন

  4. ব্ল্যাক স্ক্রীন ছাড়া নেটফ্লিক্স রেকর্ড স্ক্রীন কিভাবে করবেন