কম্পিউটার

টেক্সট স্ল্যাং-এ Sus এর অর্থ কী?

টেক্সট স্ল্যাং-এ Sus এর অর্থ কী?

সোশ্যাল মিডিয়া বর্তমানে ইন্টারনেটের বিশ্বে রাজত্ব করছে, এবং এটি একটি অবিচ্ছেদ্য চালিকা শক্তি যা বর্তমানে প্রত্যেকের জীবনকে গঠন করছে, একটি বিনোদনের দৃষ্টিকোণ থেকে পাশাপাশি একটি পেশাদার ফ্রন্ট থেকেও৷ সোশ্যাল মিডিয়া যে ব্যবহার এবং সুবিধাগুলি অফার করে তা যতটা বৈচিত্র্যময় তা পেতে পারে। মানুষ সোশ্যাল মিডিয়ার উপর ভিত্তি করে সম্পূর্ণ ক্যারিয়ার তৈরি করছে এবং প্রযুক্তি এবং বিশ্বায়নের আবির্ভাবের জন্য আজ উপলব্ধ প্রচুর সংস্থান এবং উপযোগিতাগুলি ব্যবহার করছে৷

সোশ্যাল মিডিয়ার আস্ফালনের সাথে সাথে এর সাথে আরও কয়েকটি কারণও উঠে এসেছে। সোশ্যাল মিডিয়ার একটি প্রধান উপাদান হ'ল টেক্সট করা এবং প্রিয়জনের সাথে চ্যাট করা। এটি আমাদেরকে আমাদের ইচ্ছাকৃত সবার সাথে যোগাযোগ রাখতে সাহায্য করে। যাইহোক, টেক্সট করার সময় খুব বিস্তৃত, আনুষ্ঠানিক ভাষায় টাইপ করার ক্লান্তিকর প্রক্রিয়া কেউ পছন্দ করে না। তাই, সবাই সংক্ষিপ্ত রূপ সহ শব্দের সংক্ষিপ্ত রূপ ব্যবহার করতে পছন্দ করে। এটি ব্যবহারকারীকে টাইপ করার সময় উল্লেখযোগ্যভাবে কমাতে সাহায্য করে। শব্দ এবং সংক্ষিপ্ত রূপের প্রচুর সংক্ষিপ্ত রূপ এখন প্রচলিত। তাদের মধ্যে কেউ কেউ প্রায়শই আসল শব্দটিও উপস্থাপন করে না! যাইহোক, প্রাসঙ্গিক থাকার জন্য এই সমস্ত শর্তাবলী এবং তাদের ব্যবহার সম্পর্কে সচেতন হওয়া এখন বাধ্যতামূলক হয়ে উঠেছে।

এমনই একটি শব্দ যা সম্প্রতি ঘুরে বেড়াচ্ছে তা হল Sus . এখন, আসুন শিখি টেক্সট স্ল্যাং-এ Sus মানে কী .

টেক্সট স্ল্যাং-এ Sus এর অর্থ কী?
উৎস:রায়ান কিম

টেক্সট স্ল্যাং-এ Sus এর মানে কি?

শব্দটি Sus বর্তমানে একাধিক সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম জুড়ে ব্যবহার করা হচ্ছে। সংক্ষেপের মৌলিক সংজ্ঞা Sus কোনো কিছুর ‘সন্দেহজনক’ হওয়া বা কাউকে/একটি ‘সন্দেহজনক’-এর মতো লেবেল করা ইঙ্গিত করে। এটি প্রাথমিকভাবে কাউকে সতর্ক করা এবং সম্পূর্ণরূপে বিশ্বাস করতে অস্বীকার করে। আমরা তাদের সাথে যে সমীকরণটি ভাগ করি তাতে সন্দেহের ফ্যাক্টরটি উপস্থিত রয়েছে। যাইহোক, আমাদের অবশ্যই মনে রাখতে হবে যে বিভিন্ন কারণে সুসের উৎপত্তি নিয়ে কিছুটা বিতর্ক হতে পারে। ফলস্বরূপ, টেক্সটিং-এ SUS-এর অর্থ কী তা জানার পাশাপাশি, এই সত্যটি সম্পর্কেও জানা অপরিহার্য৷

উৎপত্তি এবং ইতিহাস

Sus শব্দটির প্রকৃত উৎপত্তি 1930 এর দশকে। আশ্চর্যজনক, তাই না? এটি প্রথম ওয়েলস এবং ইংল্যান্ড অঞ্চলের আইনশৃঙ্খলার সাথে জড়িত পুলিশ সদস্য এবং অন্যান্য কর্মকর্তারা ব্যবহার করেছিলেন। বর্তমান সময়ের বিপরীতে, পুলিশ সন্দেহভাজন কাউকে ডাকতে বা সন্দেহভাজন হিসাবে চিহ্নিত করতে এই শব্দটি ব্যবহার করে না। তারা গুরুত্বপূর্ণ তথ্য এবং প্রমাণের আবিষ্কার বা সংগ্রহ বোঝাতে এই শব্দটি ব্যবহার করবে। উদাহরণ স্বরূপ, ইংরেজি পুলিশ "সাসসড কিছু ডিটেইলস আউট" এর মত বাক্যাংশ ব্যবহার করবে অথবা “একজন অপরাধীকে বের করা৷”৷ বর্তমানে, শব্দটি সাধারণভাবে ব্যবহার করা হচ্ছে, যা একটি গোপনীয়তা প্রকাশ করার ক্রিয়া নির্দেশ করে৷

এই শব্দটির সাথে যুক্ত ইতিহাসের আরেকটি অংশ 1820 এর দশকে ব্রিটিশ পুলিশ দ্বারা নিযুক্ত একটি নিপীড়ক এবং ফ্যাসিবাদী অনুশীলন জড়িত। এর ফলে 1900 এর দশকে বিশেষ ডাকনামটি প্রাধান্য লাভ করে। আইনটি স্বৈরাচারী এবং অত্যাচারী ছিল, ব্রিটিশ আইনশৃঙ্খলা কর্মকর্তাদের নিরঙ্কুশ ক্ষমতা এবং নিয়ন্ত্রণ প্রদান করে যে কোন নাগরিককে তারা সন্দেহজনক এবং আপত্তিকর বলে মনে করে আটক করতে। 1824 সালের ভ্যাগ্রান্সি অ্যাক্ট ব্রিটিশ পুলিশ বাহিনীকে ভবিষ্যতে অপরাধ করার জন্য সংবেদনশীল বলে মনে হয় এমন কাউকে গ্রেপ্তার করতে স্বীকার করে।

এই অভ্যাসটি কার্যত কোন কাজে আসেনি বলে বিবেচিত হয়েছিল কারণ এই আইনের প্রশাসনের কারণে ইংল্যান্ডের অপরাধের হারে কোন প্রাসঙ্গিক পরিবর্তন হয়নি। এটি ইংল্যান্ডে বসবাসকারী প্রান্তিকভাবে নিপীড়িত গোষ্ঠী, বিশেষ করে কালো এবং বাদামীদের আরও নিপীড়নের দিকে পরিচালিত করেছিল। এই আইনটি অনেক অস্থিরতা সৃষ্টি করেছিল এবং 1981 সালে লন্ডনের ব্রিক্সটন দাঙ্গায় ব্যাপক ভূমিকা পালন করেছিল।

বর্তমানে, শব্দটি এটির সাথে সংযুক্ত কোন বিতর্কিত দৃষ্টিকোণ রাখে না। এটি বেশিরভাগই নিরীহ এবং মজার প্রসঙ্গে ব্যবহৃত হয়, সবচেয়ে জনপ্রিয় প্ল্যাটফর্ম হল গেম যেটি সম্প্রতি স্টারডমের জন্য শট করেছে, আমাদের মধ্যে . এখন আসুন একাধিক প্ল্যাটফর্ম জুড়ে 'Sus' শব্দটির ব্যবহার দেখি এবং বুঝতে পারি টেক্সট স্ল্যাং-এ Sus এর অর্থ কী।

1. টেক্সটিং এ ব্যবহার

শব্দটি 'Sus' এখন আমাদের দৈনন্দিন কথোপকথনের একটি অংশ। ফলস্বরূপ, এটা গুরুত্বপূর্ণ যে আমরা বুঝতে পারি যে টেক্সট করার ক্ষেত্রে SUS এর অর্থ কী . প্রধানত, এই সংক্ষিপ্ত রূপটি সন্দেহজনক বা সন্দেহজনক দুটি শব্দের একটিকে উপস্থাপন করতে ব্যবহৃত হয়। এটি সর্বদা একটি বিনিময়যোগ্য পদ্ধতিতে ব্যবহৃত হয় এবং কোন প্রসঙ্গে উভয় সংজ্ঞা একবারে বোঝায় না।

এই শব্দটি প্রধানত TikTok এবং Snapchat এর মাধ্যমে প্রাধান্য পেয়েছে , বর্তমানে সর্বাধিক ব্যবহৃত দুটি সামাজিক মিডিয়া অ্যাপ্লিকেশন। যাইহোক, লোকেরা সম্প্রতি অনেক টেক্সট করার জন্য এই শব্দটি ব্যবহার করা শুরু করেছে।, এবং তাই এটি Whatsapp, Instagram এবং একাধিক অন্যান্য প্ল্যাটফর্মেও প্রচুর ব্যবহৃত হয়। এটি সাধারণত নির্দেশ করে যে কেউ বা কিছু স্কেচি মনে হয় এবং সহজে বিশ্বাস করা যায় না। বোঝার জন্য টেক্সট স্ল্যাং-এ Sus এর অর্থ কী , আসুন কিছু উদাহরণ দেখে অর্থ সহজ করার চেষ্টা করি।

ব্যক্তি 1 :রাচেল শেষ মুহূর্তে ডিনার প্ল্যান বাতিল করেছে

ব্যক্তি 2: ঠিক আছে, এটি তার পক্ষে সত্যিই অসম্ভাব্য। একরকম সুস , আমাকে বলতেই হবে!

ব্যক্তি 1 :গর্ডন ভেরোনিকার সাথে প্রতারণা করেছে, দৃশ্যত!

ব্যক্তি 2 :আমি সবসময় ভাবতাম সে সুস অভিনয় করছে .

2. TikTok-এ ব্যবহার

TikTok ব্যবহারকারীরা নিয়মিতভাবে সংক্ষিপ্ত পদ এবং অন্যান্য সংক্ষিপ্তসারে বেশ কিছু উল্লেখ করে থাকে। নতুন প্রবণতার ক্রমাগত প্রবাহ এখানে ব্যবহৃত সংজ্ঞা এবং অশ্লীল পদগুলিকে বাড়িয়ে চলেছে। TikTok-এ, শব্দটি Sus এমন কাউকে বোঝাতে ব্যবহৃত হয় যিনি অস্বাভাবিক বা অদ্ভুত আচরণ করেন যা সাধারণ থেকে দূরে বলে মনে করা হয়।

এটি জড়িত ব্যক্তিদের মধ্যে মতবিরোধের একটি নির্দিষ্ট অনুভূতিও নির্দেশ করে। যখন তাদের পছন্দ এবং আপনার পছন্দ সংঘর্ষ হয়, আপনি দাবি করতে পারেন যে তারা অভিনয় করছে 'Sus' . একজন ব্যক্তি ভুল সময়ে ভুল জায়গায় থাকলে তাকে sus হিসাবে লেবেল করা হতে পারে, যার ফলে তারা এমন কিছু করার জন্য দায়ী হতে পারে যা তারা করেনি।

3. Snapchat এ ব্যবহার

বোঝার সময় টেক্সটিং-এ SUS মানে কী , আরেকটি প্রধান ডোমেইন যেখানে আমাদের মনোযোগ দিতে হবে তা হল স্ন্যাপচ্যাট। এটি একটি সামাজিক মিডিয়া অ্যাপ্লিকেশন যা সহস্রাব্দের দ্বারা ব্যাপকভাবে ব্যবহৃত হয়। এটির সর্বাধিক ব্যবহৃত বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল 'Snap'৷ বিকল্প sus শব্দটি আপনার বন্ধুর স্ন্যাপগুলির উত্তর দিতে ব্যবহার করা যেতে পারে, অথবা আপনি এটিকে আপনার নিজের স্ন্যাপেও যোগ করতে পারেন৷

স্ন্যাপচ্যাটে স্টিকারও রয়েছে যা এই অপবাদ শব্দটিকে অন্তর্ভুক্ত করে এবং ব্যবহারকারী এটি তাদের স্ন্যাপগুলিতে যোগ করতে পারে৷

1. প্রথমে, Snapchat খুলুন এবং একটি ছবি চয়ন করুন বা আপনার গ্যালারি থেকে একটি নির্বাচন করুন যা আপনি আপলোড করতে চান৷

2. এরপর, স্টিকার বোতাম টিপুন৷ , যা স্ক্রিনের ডানদিকে উপস্থিত।

টেক্সট স্ল্যাং-এ Sus এর অর্থ কী?

3. এখন, 'Sus' টাইপ করুন অনুসন্ধান বারে। আপনি অনেক প্রাসঙ্গিক স্টিকার দেখতে পাবেন যা সন্দেহভাজন বা সন্দেহজনক হওয়ার থিমের উপর ভিত্তি করে।

টেক্সট স্ল্যাং-এ Sus এর অর্থ কী?

4. ইনস্টাগ্রামে ব্যবহার

ইনস্টাগ্রাম হল আরেকটি জনপ্রিয় সোশ্যাল মিডিয়া অ্যাপ্লিকেশন। ইনস্টাগ্রামে চ্যাটিং এবং টেক্সট করা প্রাথমিকভাবে সরাসরি বার্তা (DM) ব্যবহার করে করা হয় বৈশিষ্ট্য এখানে, আপনি 'Sus' শব্দটি ব্যবহার করতে পারেন আপনার বন্ধুদের টেক্সট করার সময় স্টিকার অনুসন্ধান করতে।

1. প্রথমে, Instagram খুলুন এবং ডাইরেক্ট মেসেজিং-এ ক্লিক করুন আইকন৷

টেক্সট স্ল্যাং-এ Sus এর অর্থ কী?

2. এখন একটি চ্যাট খুলুন এবং স্টিকার টিপুন৷ স্ক্রিনের নীচে বিকল্প।

টেক্সট স্ল্যাং-এ Sus এর অর্থ কী?

3. অনুসন্ধান-এ৷ প্যানেল, যখন আপনি 'Sus', টাইপ করুন আপনি শব্দের সাথে সম্পর্কিত অনেক স্টিকার দেখতে পাবেন।

টেক্সট স্ল্যাং-এ Sus এর অর্থ কী?

5. GIF তে ব্যবহার

GIF হল একটি মজার সোশ্যাল মিডিয়া টুল যা আপনি যে আবেগ প্রকাশ করতে চান তা টেক্সট করার সময় ব্যবহার করা যেতে পারে। এগুলি হল স্টিকার যা একাধিক সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম জুড়ে ব্যবহার করা যেতে পারে যেমন টেলিগ্রাম, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম, ইত্যাদি। যেহেতু আমরা বোঝার চেষ্টা করছি টেক্সট স্ল্যাং-এ Sus এর অর্থ কী এই দিকটাও দেখা দরকার। এছাড়াও পড়ুন টেক্সটিং এ এমএইচএম কি? এছাড়াও পড়ুন টেক্সটিং এ এমএইচএম কি?.

ব্যবহারকারী তাদের ব্যক্তিগত কীবোর্ড থেকে সরাসরি GIF ব্যবহার করতে পারেন। এইভাবে, আপনি সুবিধামত সমস্ত প্ল্যাটফর্ম জুড়ে এটি ব্যবহার করতে পারেন। এখন দেখা যাক কিভাবে আমরা এই অপশনটি ব্যবহার করতে পারি।

1. যেকোনো মেসেজিং প্ল্যাটফর্ম খুলুন। আমরা WhatsApp ব্যবহার করে এটি প্রদর্শন করছি এখন যে চ্যাটে আপনি GIF ব্যবহার করতে চান সেই চ্যাটে যান৷

2. 'GIF'-এ ক্লিক করুন৷ আইকন যা নীচের প্যানেলে অবস্থিত৷

টেক্সট স্ল্যাং-এ Sus এর অর্থ কী?

3. এখানে, 'Sus' টাইপ করুন প্রাসঙ্গিক GIF-এর তালিকা দেখতে অনুসন্ধান বাক্সে।

টেক্সট স্ল্যাং-এ Sus এর অর্থ কী?

6. আমাদের মধ্যে ব্যবহার

টেক্সট স্ল্যাং-এ Sus এর অর্থ কী?

কোভিড-19 মহামারী শুরু হওয়ার পরে এবং 2020 এর সম্পূর্ণ বিপর্যয়ের পরে, সমস্ত ইন্টারনেট ব্যবহারকারীরা তাদের বুদ্ধির শেষ প্রান্তে ছিল এবং একঘেয়েমির প্রান্তে চলে গিয়েছিল। এই সময়ের মধ্যে, আমাদের মধ্যে নামে একটি স্পেসশিপ-থিমযুক্ত মাল্টিপ্লেয়ার গেম প্রভাবশালী হয়ে ওঠে. গেমটির সরলতা এবং নজিরবিহীনতা এটিকে সারা বিশ্বের খেলোয়াড়দের মধ্যে তাৎক্ষণিকভাবে হিট করে তোলে। বেশ কিছু টুইচ স্ট্রীমার এবং ইউটিউব ব্যক্তিত্ব গেমটি লাইভ-স্ট্রিম করেছে, এর জনপ্রিয়তা বাড়িয়েছে।

এখন, কিভাবে আমাদের প্রশ্ন টেক্সটিং-এ SUS-এর জন্য কী দাঁড়ায় এই খেলার সাথে সম্পর্কিত? এই গেমটি আসলে সেই উৎস যেখান থেকে এই শব্দটি সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী এবং গেমারদের মধ্যে সুপরিচিত এবং ব্যাপকভাবে ব্যবহৃত হয়েছে। এটি গভীরভাবে বোঝার জন্য, আমাদের গেমটির সূক্ষ্মতা দেখতে হবে৷

স্পেসশিপ-থিমযুক্ত গেমটি ক্রুমেট এবং প্রতারকদের চারপাশে ঘোরে। র‍্যান্ডম গেমারদের বিভিন্ন মোড়ে প্রতারক হওয়ার জন্য নির্বাচিত করা হয়। গেমটির লক্ষ্য হল প্রতারকের পরিচয় আবিষ্কার করা এবং স্পেসশিপ নাশকতা করার আগে এবং ক্রুমেটদের হত্যা করার আগে তাদের স্পেসশিপ থেকে বের করে দেওয়া। যদি পরেরটি ঘটে, জয় হবে প্রতারক(দের)।

খেলোয়াড়রা প্রতারকের পরিচয় নিয়ে আলোচনা করতে নিজেদের মধ্যে চ্যাট করতে পারে। এখানেই 'Sus' শব্দটি খেলার মধ্যে আসে চ্যাট করার সময়, খেলোয়াড়রা কাউকে 'Sus' বলে উল্লেখ করে যদি তারা মনে করে যে নির্দিষ্ট ব্যক্তিটি প্রতারক। উদাহরণস্বরূপ,

খেলোয়াড় 1: আমি মনে করি আমি বৈদ্যুতিক

এ কমলা রঙ বের করতে দেখেছি

খেলোয়াড় 2: এটা সত্যিই সুস মানুষ!

খেলোয়াড় 1: সায়ানকে কিছুটা সুস মনে হচ্ছে আমার কাছে।

খেলোয়াড় 2: আমি স্ক্যান এ তাদের দেখেছি; তারা প্রতারক নয়।

প্রস্তাবিত:

  • HMU মানে কি? উত্তর - হিট মি UP
  • ইউটিউবে হাইলাইট করা মন্তব্যের অর্থ কী?
  • স্ন্যাপচ্যাটে আওয়ারগ্লাস বলতে কী বোঝায়?

আমরা সেই তালিকার সংকলনের শেষে এসেছি যেখানে আমরা আলোচনা করেছি টেক্সট স্ল্যাং-এ Sus মানে কী . যেহেতু এটি একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং বিখ্যাত শব্দ যা বর্তমানে সোশ্যাল মিডিয়ায় ব্যবহৃত হয়, তাই এর ব্যবহার এবং প্রাসঙ্গিকতা সম্পর্কে সচেতন থাকা প্রয়োজন৷


  1. ইন-অ্যাপ কেনাকাটা মানে কি?

  2. স্ন্যাপচ্যাটে পেন্ডিং মানে কি?

  3. স্ন্যাপচ্যাটে ফল মানে কি?

  4. স্ন্যাপচ্যাটে ধূসর তীর মানে কি?